ফুটবল খেলা,⚽⚽ ফুটবল খেলা ⚽⚽⚽ফুটবল খেলা⚽⚽⚽⚽

in আমার বাংলা ব্লগ3 years ago

আসসালামুআলাইকুম বন্ধুরা। শুভ সকাল।সুন্দর হোক সবার আজকের দিনটি এবং প্রত্যেক দিন যেন আজকের মতোই সুন্দর কাটে এ প্রত্যাশা এবং ভালোবাসা নিয়ে শুরু করছি আমার আজকের ব্লগিং।

আজ 31 শে জুলাই 2021। রোজ শনিবার।

আমি আজকে যে বিষয় নিয়ে আলোচনা করব সেটি হল ফুটবল খেলা।

ফুটবল খেলা পুরো বিশ্বের একটি আন্তর্জাতিক মানের খেলা।ফুটবল খেলা ভালবাসেনা এমন কোন লোক হয়তো এই পৃথিবীতে খুঁজে পাওয়া যাবে না।ফুটবল খেলা গ্রামের অসহায় গরীব দুঃখীর শিক্ষিত-অশিক্ষিত বেকার কর্মচারী চাকুরীজীবী প্রত্যেক মানুষই খেলা খুব বেশি পছন্দ করে।সহজ নিয়ম হওয়ায় এই খেলা সকলে বুঝতে পারে এবং এজন্য এই খেলা সকলেই ভালোবাসি
IMG_20210730_183517.jpg

তোমাদের সামনে আলোচনা করব কিভাবে আমি তিরিশ এ জুলাই 2000 21 রোজ শুক্রবার আমার বিকেল বেলা কিভাবে কাটে ছিলাম সে সম্পর্কে।

তখন বিকেল তিনটা.। দুপুরে ঘুমিয়ে গিয়েছিলাম এবং ঘুম থেকে উঠে দেখি তখন বিকেল তিনটা বেজে গিয়েছিলো। হাত মুখ ধুয়ে বাইরে গেলাম তখন শুনতে পেলাম আজ আমাদের ফিল্ডে বিশাল এক ফুটবল খেলার আয়োজন করা হয়েছে।সুতরাং আমি আর দেরি না করে খুব দ্রুত দুপুরের খাবার শেষ করলাম এবং সুন্দর একটি ড্রেস পরিধান করার পর চলে গেলাম আমাদের সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠ প্রাঙ্গনে।সেখানে গিয়ে দেখলাম এখনো খেলা শুরু হয়নি তবে সকল প্রস্তুতি প্রায় শেষ। আমার মন খুব আনন্দে ভরে উঠছিলো।কেননা প্রায় চার বছর পর আমি আমার সরকারি প্রাথমিক বিদ্যালয়ের মাঠ প্রাঙ্গনে পুনরায় আবারো একটি সুন্দর ফুটবল খেলা উপভোগ করতে যাচ্ছে।আমাদের ফিল্ডে যাওয়ার পর প্রায় 15 থেকে 20 মিনিট পর উভয় দলের লেয়ারগুলোকে আম্পায়ারের নির্দেশনা অনুযায়ী প্রিন্ট এর ভেতরে ডাকা হল এবং তাদেরকে দিকনির্দেশনা দিয়ে খেলা শুরুর জন্য বলা হলো
IMG_20210730_175018.jpg

ফুটবল খেলার জন্য ইনি হচ্ছেন নির্দিষ্ট আম্পায়ার কিংবা রেফারি।যেহেতু এটি ফুটবল খেলা সেজন্য এই খেলায় যে খেলা পরিচালনা করে তাকে আমরা রেফারি হিসেবে ঘোষণা করতে পারি। প্রত্যেকটি খেলার জন্য একজন নির্দিষ্ট দিকনির্দেশনা গাড়ি থাকা প্রয়োজন। আর আমাদের আজকের এই খেলায় প্রধান রেফারি হিসেবে উপস্থিত ছিলেন আমাদের শ্রদ্ধেয় বড় ভাই রেজাউল করিম।

IMG_20210730_174807.jpg
আমি এবং আমার চাচাতো ভাই নাহিদ এবং আমার একটি বন্ধু ওভি আমরা তিনজন মিলে এই খেলাটি উপভোগ করছিলাম। বৃষ্টির কারণে আমাদের খেলাটি অনেক আনন্দ মুখর হয়ে গিয়েছিল।যদিও প্রচুর পরিমাণে বৃষ্টি ছিল এবং খেলোয়াড়রা প্রায় প্রতিনিয়ত ধপ ধপ করে এই পানির ভিতরে পড়ে যাচ্ছিল তখন আমরা খুব আনন্দ পেলাম এবং নিজেকে খুব উপভোগ করার চেষ্টা করছিলাম
IMG_20210730_181447_mfnr.jpg
ফিল্ডে আমরা ছাড়াও অনেক অনেক দর্শক ছিল যারা খেলা খুব সুন্দর ভাবে উপভোগ করেছিল এবং অনেক আনন্দ। আমি আগেই বলেছি ফুটবল হলো জনমানুষের এবং আন্তর্জাতিক মানের একটি খেলা।এই খেলায় সকলেই দর্শক হিসেবে অংশগ্রহণ করে এবং অনেক আনন্দ উপভোগ এবং মজা করে এই খেলাটি নিজেকে ফুটিয়ে তুলে
IMG_20210730_174205.jpg

== খেলাটি আমরা খুব সুন্দর ভাবে উপভোগ করেছিলাম এবং অনেক আনন্দ উপভোগ। চলো বন্ধুরা এবার দেখাবো খেলার রেজাল্ট সম্পর্কে

খেলোয়ার

এই খেলায় প্রত্যেক দলে এগারটি করে মোট 22 টি প্লেয়ার থাকে। অতিরিক্ত প্লেয়ার হিসেবে সার্জন করে অতিরিক্ত রাখা হয়।যারা যদি কোন দূর্ঘটনা হয় তবে ক্লিয়ার গুলোকে পরিবর্তন করে অতিরিক্ত খেলোয়াড় ফিল্ডে নামানো হয়।

খেলার ফলাফল যা ছিল

আমাদের ফুটবল খেলায় দুটি দল অংশগ্রহণ করেছিল। প্রথম 30 মিনিটে 10 বলে আমাদের গ্রাম বিজয় অর্জন করেছিল। এবং খেলার দ্বিতীয়ার্ধে আমরা দুটি গোল দিয়েছিলাম আমাদের বিপরীত দলের খেলোয়ারদেরকে।কিন্তু ভাগ্যক্রমে তারাও আমাদের কি দুটি গোল দিয়ে খেলা ড্র হয়ে যায়।

পরবর্তীতে আমরা পুনরায় অতিরিক্ত 10 মিনিট যখন রেফারি পুনরায় আমাদের ভিতরে বিতরণ করেছিল তখন আমরা পুনরায় 32 গোলে বিজয় অর্জন করেছি।

এই ফুটবল খেলার বিষয় যেন খেলোয়াড়দের নয়। এই বিজয়ের আনন্দ শুধু আমার আর আমাদের সকল দর্শকদের। আর এটাই হল ফুটবল খেলার প্রকৃত মজা

বন্ধুরা এতক্ষণ সাথে থাকার জন্য অসংখ্য ধন্যবাদ।আর এভাবে আমি তার বলেছিলাম আমার 30 শে জুলাই 2000 21 তারিখের বিকেল বেলা একটি ফুটবল ম্যাচ এর মাধ্যমে। খুব আনন্দ এবং উল্লাস উপভোগ করেছিলাম

খেলার গুরুত্ব

খেলা বলতে আসলে যেকোনো শরীরচর্চা মুলক খেলা আমাদের জীবনের জন্য অতীব গুরুত্বপূর্ণ। আমাদের শরীরকে নিরব এবং সুস্থ করে তুলতে খেলার কোনো বিকল্প আর কিছুই হতে পারে না।কেননা খেলার মাধ্যমে আমাদের শরীর থেকে ঘাম নির্গত হয় এবং আমাদের শরীরে একটা ফ্রেসনেস অনুভূত হয়। সুতরাং আমরা যদি আমাদের শরীর এবং স্বাস্থ্য কে সুন্দর করতে চায় তাহলে আমাদের অবশ্যই প্রতিদিন খেলাধুলা করা উচিত।খেলাধুলা করলে জেমনি মন ভাল থাকে তেমনি মন না থাকলে আমাদের স্বাস্থ্য ভালো থাকবে। আর এটাই হল প্রকৃতির নিয়ম

এতক্ষণ সাথে থাকার জন্য ধন্যবাদ সবাইকে। অসংখ্য ধন্যবাদ @photoman @amarbanglablog ,@rme @curators কে সব সময় পাশে থেকে সাপোর্ট করার জন্য এবং একসাথে হাত ধরে সামনের দিকে এগিয়ে নিয়ে যাওয়ার জন্য।

IMG_20181219_234233.jpgমোঃ আকাশ আলী।একজন গার্মেন্টস কর্মচারী এবং সাথে ফিলানসি করতে ভালোবাসি। বর্তমান ঠিকানা রাজশাহী বিভাগ নাটোর জেলার অন্তর্গত দাদপুর থানায় বসবাস করি। অসহায় এবং নিরীহ মানুষদের সাহায্য করতে পারলে খুব ভালো লাগে। অসৎ এবং মিথ্যাবাদী এবং সমালোচনাকারী লোকদের খুব বেশি ঘৃণা করি

ধন্যবাদ সবাইকে

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.028
BTC 60352.73
ETH 2410.03
USDT 1.00
SBD 2.44