কখনো কালো মেঘ আবার কখনো বা ঝলমলে রোদের ঝলকানি

in আমার বাংলা ব্লগ10 months ago
20230801_131655.jpg20230801_131708.jpg

কালো মেঘের ভেলা

আসসালামু আলাইকুম
হ্যালো আমার বাংলা ব্লগ। আশা করছি আল্লাহর অশেষ রহমতে সকলে ভালো আছেন। আলহামদুলিল্লাহ আপনাদের অনেক অনেক দোয়া এবং আল্লাহ তায়ালার অশেষ রহমতে আমিও ভাল আছি।

আমরা যেন সব সময় সুস্থ সুন্দর এবং ভালো থাকি সে কারণে সৃষ্টিকর্তার কাছে প্রার্থনা করি। প্রতিনিয়ত সৃষ্টিকর্তা আমাদের জন্য এই পৃথিবীতে অনেক রকমের প্রাকৃতিক সৌন্দর্য তৈরি করে দিয়েছেন। আর এর ভেতরে একমাত্র প্রাকৃতিক সৌন্দর্য হলো আকাশ এর সৌন্দর্য।

আকাশ একসময় নীল আবার কখনো বা সাদা মেঘের ভেলা ভেসে দেয় কিংবা কখনো আবার কালো মেঘে পুরো আকাশ ছেয়ে যায়।

তবে আকাশে যেমন পরিস্থিতি থাকুক না কেন কিংবা যেমন রং থাকুক না কেন আকাশের সৌন্দর্য এই পৃথিবীর বুকে বিরল। সৃষ্টিকর্তা যতগুলো প্রাকৃতিক সৌন্দর্য সৃষ্টি করেছেন তার মধ্যে আকাশের সৌন্দর্য হলো অসাধারণ এবং যা সত্যি অনেক মাধুর্যপূর্ণ।

20230801_131717.jpg

আমি একজন প্রকৃতিপ্রেমী মানুষ এবং ন্যাচারাল সৌন্দর্য আমার বেশ ভালো লাগে। আমি যখনই সময় পাই তখনই প্রকৃতি উপভোগ করতে চলে যাই আমার বিভিন্ন অঞ্চলে।

আমি আপনাদের মাঝে যে সকল পোস্ট শেয়ার করে থাকি সেই সকল পোস্টগুলোর প্রায় অধিকাংশই ভ্রমণ অথবা ফটোগ্রাফি। ঠিক আজকেও দুপুরে চমৎকার আকাশের মেঘ যুক্ত আকাশ আমার অনেক ভালো লেগেছিল এবং আমি এ কারণে বেশ কিছু ফটোগ্রাফি তৈরি করার চেষ্টা করেছিলাম।

20230801_131719.jpg

আমাদের দেশ ষড়ঋতুর দেশ। বিভিন্ন সময় প্রাকৃতিক সৌন্দর্য বিভিন্ন রকমের হতে পারে। কখনো বা পুরো আকাশ নীল মেঘে ছেয়ে যায় আবার কখনো সাদা মেঘের ভেলা যেন উড়ে বেড়াচ্ছে ওই দূর আকাশে।

কিন্তু দুপুরে আমি যখন বন্ধুদের সঙ্গে চ্যাটিং করছিলাম তখন হঠাৎ করেই যেন কোথায় থেকে অনেকগুলো কালো মেঘ ভেসে এসেছিল। মেঘগুলো আমার এতটাই ভালো লেগেছিল আমি সঙ্গে সঙ্গে ফটোগ্রাফি করতে শুরু করেছিলাম।

তবে আমি স্থিরচিত্রে ফটোগ্রাফি করতে ব্যর্থ হয়েছিলাম
। কারণ কালো মেঘ দেখতে দেখতে যেন কোথায় থেকে এক সাগর বৃষ্টি নেমে এসেছিল আমার ফটোগ্রাফির ভেতরে তা আমি বুঝতে পারিনি। ফটোগ্রাফি করতে করতে হঠাৎ করেই মুষলধারে বৃষ্টি শুরু হয়েছিল তবে শুধুমাত্র এক মিনিটের মধ্যেই তা শেষ হয়েছিল।

আমি ফটোগ্রাফি করছিলাম এমন সময় ওই কালো মেয়েকে শুয়ে শুয়ে বৃষ্টি শুরু হয়েছিল এবং শুধুমাত্র এক মিনিটেই সেই বৃষ্টি শেষ হয়েছিল।

20230801_131733.jpg

20230801_131702.jpg

মেঘের সৌন্দর্য উপভোগ করছিলাম এমন সময় হঠাৎ করে আবার অপর পাশে কোথায় থেকে যেন বাতাস এসে মেঘগুলোকে উড়িয়ে নিয়ে গিয়েছিল।

আবার সেই কঠোর রোদ্রে ঝলকানিতে আমার চোখ অন্ধ হয়ে গিয়েছিল। আবহাওয়া মাত্র বেশ কয়েক মিনিটের মধ্যে পরিবর্তন হয়েছিল এবং আবারও রোধের ঝলকানিতে আমার বেশ ভালো লেগেছিল।

আসলে সৃষ্টিকর্তা এই পৃথিবী এবং এই প্রকৃতিগুলোকে এত চমৎকার করে তৈরি করেছেন এবং তিনি এত চমৎকার করে নিয়ন্ত্রণ করেন যা সত্যি ভালো লাগার মত
ফটোগ্রাফি গুলো কেমন হয়েছে তা আমি জানিনা! তবে আপনি যদি একজন প্রকৃতিপ্রেমী মানুষ হয়ে থাকেন এবং যদি সৌন্দর্য আপনার ভালো লেগে থাকে তাহলে গভীর মনোযোগ দিয়ে যদি ফটোগ্রাফি গুলো উপভোগ করতে পারেন তাহলে আপনি এর প্রকৃত মর্ম বুঝতে পারবেন।

শুধুমাত্র এক পলক দেখেই সৃষ্টিকর্তার অপরূপ সৌন্দর্যের প্রশংসা কিংবা মর্ম বোঝা সম্ভব না। হাজার হাজার কাল সৃষ্টিকর্তা সৌন্দর্য দেখে শেষ করা যাবে না। সৃষ্টিকর্তা এত চমৎকার করে এই পৃথিবী তৈরি করেছেন এবং যা দেখে আমরা প্রতিনিয়ত মুগ্ধ না হয়ে থাকতেই পারি না।

20230801_132028.gif

কেমন লেগেছে আমার মেঘের ফটোগ্রাফি গুলো এবং রৌদ্রজ্জ্বল আকাশ। আপনি কি মেঘ পছন্দ করেন এবং মেঘের ফটোগ্রাফি কি আপনার ভালো লাগে? তাহলে চাইলে আপনিও খুব সহজেই আমার বাংলা ব্লগ পরিবারকে উপহার দিতে পারেন আপনার ভালো লাগার বিষয়গুলো। কারণ আমার বাংলা ব্লগ আপনার নিজের ক্রিয়েটিভিটি এবং পছন্দের বিষয় সম্পর্কে জানতে আগ্রহী


abb.gif

Amarbanglablog Discord server link


kind regards

@steem-for-future

Sort:  
 10 months ago 

আষাঢ় এবং বর্ষাকালে এই দুইটা সময় আমার খুবই প্রিয়। আকাশের এই রং খেলা কখনো কালো মেঘ কখনো সাদা আকাশ এই সৌন্দর্য সত্যিই উপভোগ করতে অনেক ভালো লাগে। আপনার করা ফটোগ্রাফি এবং সেই অনুভূতি প্রকাশ সত্যিই অনেক সুন্দর ছিল।

 10 months ago 

পোস্ট এর অনুভূতি এবং লেখা পড়ে চমৎকার মন্তব্য করেছেন।
। এটা একদম ঠিক যে বর্ষাকালে এবং আষাঢ় মাসে এই দুইটা সময় খুবই প্রিয় এবং আকাশের অবস্থা বোঝা খুব কঠিন। কখন মেঘ আবার কখনো বৃষ্টি তা বলে বোঝানোর মত না।
অসংখ্য ধন্যবাদ আপনাকে চমৎকার মন্তব্য করার জন্য।

 10 months ago 

এই সময়টাই এমন কখনো রোদ কখনো বৃষ্টি। তবে আমাদের এদিকে বেশ কিছুদিন থেকে বৃষ্টির দেখা নাই। মেঘলা আকাশ আর রোদ ঝলমলে দিন মিলেই যেন এই সময়টা। ভাইয়া আপনার লেখাগুলো পড়ে যেমন ভালো লাগলো তেমনি ফটোগ্রাফি গুলো দেখে ভালো লাগলো।

 10 months ago 

সময়টা সত্যিই অসাধারণ। মেঘ দেখে আমি ফটোগ্রাফি করতে না করতেই বৃষ্টি শুরু হল। দৌড় দিয়ে রুমে চলে আসলাম এবং তখনই দেখতে পেলাম আবার রোদ উঁকি দিচ্ছে। সুতরাং আবারও গিয়ে রোদের ফটোগ্রাফি করলাম।
ধন্যবাদ আপনাকে আপু মন্তব্যটা বেশ ভাল লেগেছে।

Coin Marketplace

STEEM 0.22
TRX 0.12
JST 0.029
BTC 66177.69
ETH 3483.33
USDT 1.00
SBD 3.16