মর্মান্তিক দুর্ঘটনা । ১০% 🦊

1655954903-picsay.jpg

আসসালামু আলাইকুম।

আশাকরি সকলে ভালো আছেন। আলহামদুলিল্লাহ আমি ভালো আছি। তবে খুব ভালো নেই। মোটামুটি ভালো আছে ইনশাল্লাহ। তার পরেও সকলের প্রতি অনেক অনেক ভালোবাসা এবং অনেক অনেক সুস্থ তা জানিয়ে শুরু করছি আমার আজকের ব্লগিং।

আমি খুব একটা ভালো নেই। ভালো নেই বলব এই কারণে মনের ভেতর সবসময় একটা আতঙ্ক বিরাজ করছে এবং মনটা যেন ছটফট করছে প্রতিনিয়ত। সহকর্মী হারানোর বেদনা আমার হৃদয়টাকে যেন প্রতিনিয়ত কুরে কুরে খাচ্ছে। যার সঙ্গে অনেকদিনের চলাচল এবং একসঙ্গে কাজ করা একই অফিসে একই ছাদের নিচে একসঙ্গে কাঁধে কাঁধ মিলিয়ে কাজ করতাম সেই প্রিয় বন্ধু দুনিয়া থেকে চিরবিদায় নিল। কি যে একটা বিদঘুটে আবহাওয়ার ভিতর দিয়ে দিন পার করছি সেটা আর বলার কথা না। কিন্তু তারপরেও নিজের জীবনকে পরিচালনা করতে হবে কোন ভাবে সেটাই হলো বড় কথা।। আমার প্রিয় বন্ধু শাহ আলম। তার অকাল মৃত্যুর জন্য সত্যিই মনকে এক মুহূর্তের জন্য প্রশান্তি দিতে পারছিনা।।

PSX_20220619_160701.jpg
এইতো গত সোমবার। সকালবেলা মাত্র অফিসে উপস্থিত হয়েছে এবং কার্যক্রম শুরু করেছি। এক থেকে দেড় ঘন্টা কাজ করার পরে হঠাৎ ফ্লোরে অনেক চিল্লাপাল্লা শুরু হয়ে যায়। এবং চোরের সকল মানুষগুলো অনেক চিল্লাপাল্লা এবং আন্দোলন শুরু করে এবং অবশেষে এক পর্যায়ে আমাদের কাজ বন্ধ করে দেয়।

বিষয়টি কি হয়েছে বুঝে উঠার আগেই ফ্লোর বন্ধ করে দেওয়া হয় এবং আমাদের সকলকে বাইরে যাওয়ার জন্য বলা হয়। তবে কি বিষয়ে বাহিরে যাব সে নিয়ে নির্দিষ্ট করে কিছু বলা হয়েছিল না আমাদেরকে।।

বাহিরে গিয়ে আমার হৃদয়টা সত্যিই অনেক দুঃখ বিজড়িত হয়ে যায়। বাহিরে গিয়ে জানতে পারলাম চিকিৎসার অভাবে এবং গার্মেন্টস ফ্যাক্টরিতে যে ডাক্তার নিয়োগ করা হয়েছিল তার অবহেলায় আমার প্রিয় বন্ধু শাহ আলম মৃত্যুবরণ করে।

আমার বন্ধু শারীরিক অসুস্থ থাকার কারণে অফিসে প্রবেশ করার কিছুক্ষণ পরে মেডিকেল অফিসে যাই। মেডিকেলে যাওয়ার পরে সে ছুটির আবেদন করলে মেডিকেল থেকে তাকে তিরস্কার করা হয় এবং বলা হয় কাজ করার জন্য। এবং আমার বন্ধু শাহ আলম সেখানেই পড়ে যায় এবং মেডিকেল এর ডাক্তার ম্যাডামকে বলে আমার মাথায় পানি দেওয়ার জন্য।

তবে মেডিকেলের ডাক্তার বলে তোমার মাথায় যদি এখন পানি দেওয়া হয় তাহলে পুরো বেড ভিজে যাবে। ঝামেলা কোরোনা এখান থেকে চলে যাও। অবশেষে আমার বন্ধু বলে ম্যাডাম আমাকে একটু পানি পান করতে দিন।
অবশেষে ম্যাডাম জবাব দেয় এখানে কোনো পানি নেই তুমি ফ্লোরে যাও এবং পানি পান করে কাজ করতে শুরু করো।

অবশেষে আমার বন্ধু মৃত্যুর সময় এক ফোটা পানি পর্যন্ত খেতে পাইনি শুধুমাত্র ডাক্তারের অবহেলার কারণে।

আসলে আমরা গার্মেন্টস কর্মচারী। তবে এই বলে অবশ্যই কখনই উচিত না আমাদেরকে এতটা অবহেলা করার। মৃত্যুর সময় আমার বন্ধু মুখে এক ফোঁটা পানি পর্যন্ত দেওয়া হয়নি। একজন গার্মেন্টস কর্মচারী বলে তাকে বিন্দুমাত্র ট্রিটমেন্ট পর্যন্ত করা হয়নি। যার ফল হল অকাল মৃত্যু।

আসলে এই সমাজে আমরা মানুষ এবং আমরাও পৃথিবীতে অন্যান্য মানুষ গুলোর মত সুন্দর ভাবে নিজেকে বাঁচিয়ে রাখতে চাই এবং সমাজের সামনে উপস্থাপনা করতে চাই। তবে কেন এই আমাদের প্রতি এত অবহেলা????

PSX_20220619_160745.jpg

অবশেষে আমরা আমার বন্ধুর লাশবাহী অ্যাম্বুলেন্স সহ ফ্যাক্টরি থেকে বের করে। ফ্যাক্টরি থেকে বের করার পর আমাদের প্রধান শাখা টি এন জেড গ্রুপ লিমিটেড এ নিয়ে যায় এবং সেখানে গিয়ে আমরা বিচার এর আবেদন করি। তবে যাই হোক মরে যাবার পরে আবার কিসের বিচার??

আমরা সহ আরো অন্যান্য সকল গার্মেন্টস ফ্যাক্টরি আমাদের সাথে আন্দোলনে যুক্ত হয় এবং অবশেষে ফ্যাক্টরি বন্ধ করে দেওয়া হয়। তবে সেই দিন বিকেল বেলা আমাদের প্রধান শাখা থেকে অনেকগুলো লোক আসে এবং অনেকগুলো বড় বড় কর্মচারী উপস্থিত হবার পরে এখানে একটা সিদ্ধান্ত দেওয়া হয় যে ক্ষতিগ্রস্থ আমার বন্ধুকে 2 লক্ষ টাকা প্রদান করা হবে। আর এটাই ছিল মীমাংসা

??

তবে এখানে আমার প্রশ্ন। একটা মানুষের মূল্য কি শুধুই 2 লক্ষ টাকা।?? কেন শুধুমাত্র অবহেলার কারণে আমার বন্ধুকে জীবন দিতে হলো। সেই গার্মেন্টস সেক্টরে বলে কি তার মৌলিক চাহিদা চিকিৎসা পাওয়ার যোগ্যতা তার ছিল না?? নাকি গরিব মানুষের মৌলিক চাহিদা পূরণ করতে আমরা ব্যর্থ??

কথাগুলো সত্যিই ভারাক্রান্ত হৃদয় থেকে বের করতে হলে অনেক কষ্ট করে। যাইহোক এমনটি যেন আর কোন অসহায় মানুষগুলোর সাথে না ঘটে সৃষ্টিকর্তার কাছে দুই হাত তুলে সেই মোনাজাত করি। সৃষ্টিকর্তার সকলকে ভাল রাখুক এবং সকলে ভালো থাকেন সকলের প্রতি এই প্রত্যাশা কামনা করি। হৃদয় টি সত্যি ভারাক্রান্ত তাই বেশি কিছু বলতে ইচ্ছে করছে না। আমার প্রিয় বন্ধু শাহ আলম এর জন্য দোয়া করবেন সৃষ্টিকর্তা আল্লাহ তাআলা তাকে যেন জান্নাতে প্রবেশ করায়।

সকলের দোয়া এবং ভালোবাসা প্রয়োজন।

PSX_20220619_160838.jpg

Photographyby @steem-for-future
DevicemobileSamsung galaxy f22
EditAdobe Photoshop express
Locationgazipur
W3Whttps://w3w.co/torso.bridges.originals

amarbanglablog red logo .png

abb.gif

F.gif

join us on discord server here

follow.gif

20220523_124441.gif

amarbanglablog.gift.gif

Sort:  
 2 years ago 

এই নিউজটা সেইদিন ই গণমাধ্যমে দেখলাম । খুব খারাপ লাগছিল । মানুষের মৃত্য আটকিয়ে রাখার ক্ষমতা কোন মানুষের হাতেই নেই । তারপরেও এই যে অবহেলা মৃত্যর পুর্বে তার সাথে ঘটে যাওয়া কিছু অমানবিক আচরণ সব সময় তার বন্ধু-স্বজনদের আফসোসের কারণ হয়ে থাকবে। সৃষ্টি কর্তা আমাদের মানবিক হওয়ার তৈফিক দান করুন ।

বিষয়টি সত্যিই মর্মান্তিক এবং অনেক খারাপ লাগার মত। যদিও মানুষের মৃত্যু সুনিশ্চিত তার পরেও অবহেলা করা কখনই ঠিক নয়।

ধন্যবাদ আপনাকে ভাই ব্লগ ভিজিট করার জন্য।

 2 years ago 

অনেক বেদনাদায়ক একটি ঘটনা। দুর্ঘটনা কখন কার সাথে ঘটে বলা যায় না। সমবেদনা জ্ঞাপন করছি।

 2 years ago 

জেনে অনেক খারাপ লাগলো ভাই। আসলে আমাদের দেশের সমাজ ব্যবস্থা এমন যে , মানুষ তার নিজ স্বার্থের জন্য নিজের মনুষত্বকে ভুলে যাচ্ছে। আজ শুধু গার্মেন্টস কর্মি নয় আজ দেশে হাজারো মানুষ সঠিক চিকিৎসার অভাবে অকালে জীবন হারাচ্ছে। যাদের কাছে টাকা আছে তারা মানুষের জীবন এর দাম জানে না, যানে না যে একটি মানুষের জীবনের সাথে আরো জড়িয়ে থাকে কয়কটি জীবন। আজ সমাজে অনেকেই আছে যা দিন দিন ক্ষমতার অপব্যবহার করে হাজার মানুষের জীবন নষ্ট করে । কি বলব ভাই ,আমাদের দেশের ডাক্টার মানে কষাই । নচিকেতার একটি গান শুনেছেন হতবা, ঠিক এরমে । আর মানুষের মনুষত্বের বড়ই আভাব পরেছে এই দেশে। দোয়া করি আপনার বন্ধুর জন্য , আল্লাহ পাক যেনো জান্নাত বাসি করে। পার্লের বন্ধুর পরিবারের খবর নিবেন মাঝে মধ্যে এতে বন্ধুর আত্মা শান্তি পাবে। আপনার জন্য শুভকামনা রইল ভাই , ভালো থাকবেন নিজের খেয়াল রাখবেন।

এ বিষয়ে নতুন করে বলার আর কিছুই নাই ভাই। সত্যি কথা বলতে আমাদের মানুষের বিবেক লোপ পেয়েছে। তাই আমরা সবকিছু ভুলে গেছি।

বন্ধুর জন্য দোয়া রাখবেন ভাই এবং আপনার প্রতি রইল শুভকামনা।

 2 years ago 

বাংলাদেশে যারা চাকরি করে তাদের চাকর ছাড়া কোন কিছু মনে করেনা এরা। তাদের চিন্তা হলো এরা মানুষ নয় শুধুমাত্র চাকর এরা কাজ করতে আসছে। শুধুমাত্র ঐটা ছাড়া আর কিছু মনে করেনা। তাদের মানবিকতা বলতে কিছু নেই। ভীষণ খারাপ হলো মনটা। আসলে বিভিন্ন দিক চিন্তা করে আমি এখন আর চাকরি করি না। স্বাধীন জীবন যাপন করি। হ্যা চলতে একটু কষ্ট হয় কিন্তু তারপরও ভালো আছি। অন্তত অমানুষদের আশেপাশে থাকতে হয়না। আল্লাহ পাক তাকে জান্নাত নসিব করুন।

দোয়া করবেন ভাই যেন আমিও খুব শিগ্রই ভালো কিছু করতে পারি এবং চাকুরী ছেড়ে নিজের পায়ে নিজে দাঁড়াতে পারি। তবে একটা কথা সত্যি
খারাপ লাগার কথা এরা সত্যিই আমাদের সাথে অনেক বাজে বিহেভ করে
। যাইহোক ভাই দোয়া রাখবেন

Coin Marketplace

STEEM 0.26
TRX 0.11
JST 0.033
BTC 62796.11
ETH 3045.55
USDT 1.00
SBD 3.85