রথযাত্রা ও রথ মেলা ভ্রমণ ১৪২৯. ১০% 🦊

in আমার বাংলা ব্লগ2 years ago

20220705_110534_0000.png

আসসালামু আলাইকুম

হ্যালো @amarbanglablog

আশা করছি সকলে ভালো আছেন। আপনাদের দোয়ায় আমিও ভাল আছি। গত কালকের আমার রথযাত্রা এবং রথ মেলা ভ্রমণের কিছু এক্সপেরিয়েন্স এবং আনন্দ আপনাদের সামনে শেয়ার করতে চাই। গতকালকে অফিসের কাজ কম থাকার কারণে সারাদিন প্রায় বসে ছিলাম। এমন সময় আমাদের অফিস সাতটায় ছুটি হবে এমন অবস্থা। কিন্তু আমি এবং আমার বন্ধুরা মিলে চিন্তা করেছিলাম কোথায় ঘুরতে যাওয়া যায়। হঠাৎ করে আমার অফিসের বস আমাকে রথ মেলায় যাওয়ার জন্য আমন্ত্রণ জানানো এবং আমি সঙ্গে সঙ্গে সানন্দে তার সঙ্গে রথ মেলায় যাওয়ার জন্য উৎসাহ প্রকাশ করি এবং আগ্রহ প্রকাশ করেছিলাম। কেননা এর আগে কখনো আমি রথ মেলায় যায়নি কিংবা রথ দেখিনি। সেজন্য আগ্রহটা একটু বেশিই ছিল আমার জন্য।

যাইহোক অফিস ছুটি হয়ে গেল সন্ধ্যা সাতটায়। সাতটায় ছুটি হয়ে যাবার পর আমি এবং আমার অফিসের আরো কয়েকজন বন্ধু এবং আমার বস সকলে মিলে আমরা রথ মেলার উদ্দেশ্যে রওনা দিলাম। অনেক অনেক ভালো লাগছিল আমার প্রথমবার রথ মেলার ভ্রমনের আনন্দ উপভোগ করার আনন্দে। যাইহোক রাস্তায় প্রচন্ড জ্যাম থাকার কারণে কয়েক মিনিটের রাস্তা আমাদের কয়েক ঘন্টা লেগে গিয়েছিল। যাইহোক তারপরেও আমরা রথ মেলায় উপস্থিত হয়ে গেলাম।

20220704_204100.jpg

রথ যাত্রা করার জন্য যে কাঠের তৈরি বড় একটি রথ রয়েছে এবং সেখানে যাওয়ার জন্য সর্বপ্রথম একটি স্বাগতম গেট বানানো হয়েছে। রাস্তার উপরে মেলা হওয়ার কারণে আসলে গেটের ডিজাইন খুব একটা ভালো না হলেও ছিল বেশ ভালোলাগার মতই।
20220704_204728.jpg

20220704_205006.jpg

স্বাগতম গেট দিয়ে প্রবেশ করার পরে আমরা সর্বপ্রথম রথ দেখতে পেলাম। তবে এই রথ দিয়ে যে কখন যাত্রা শুরু হয় আমি জানিনা কিংবা এ সম্পর্কে আমার বিন্দুমাত্র ধারণা নাই। সঙ্গে সঙ্গে এই আনন্দঘন মুহূর্তটাকে ক্যামেরায় বন্দি করে রাখলাম এবং প্রিয় কমিউনিটিতে শেয়ার করার জন্য ক্যামেরাবন্দি করে ফেলি।

20220704_204209.jpg

যেহেতু আমরা সারাদিন অফিস করেছি সেজন্য পেটের অবস্থা খুব একটা ভালো ছিল না। ক্ষুধায় পেট চূচূ করছিল। সুতরাং বন্ধুরা মিলে ডিসিশন নিলাম কিছু খেয়ে নেওয়া যাক। যাই হোক আমরা বন্ধুরা সকলে মিলে নান রুটি এবং গ্রিল খাওয়া শেষ করে আবার সেই মেলার উদ্দেশ্যে রওনা দিলাম এবং মেলায় ফিরে আসলাম।

20220704_205102.jpg

20220704_205127.jpg

মেলায় গিয়ে যে এত আনন্দ হবে বিষয়টি বুঝতে পারিনি। মেলাতে গিয়ে দেখতে পেলাম হাজারো রকমের মিষ্টির দোকান বসেছে। সেখানে রয়েছে অনেক অনেক সুস্বাদু এবং লোভনীয় জাতির মিষ্টি। দেখেই খেতে মনে চাইছিল। কিন্তু সারাদিন অফিস করে ক্লান্ত শরীর নিয়ে মিষ্টি খেলে শরীরটা আবার চুপসে যেতে পারে সে ভয়ে আর মিষ্টি খাওয়া হলো না। তবে মিষ্টি খাওয়া না হলে কি সমস্যা। মিষ্টির দোকান থেকে কিন্তু বেশ কিছু অসাধারণ ফটোগ্রাফি সংগ্রহ করেছি।

20220704_205308.jpg

রথযাত্রা এবং রথ মেলাতে গিয়ে আমি বিশেষ একটি জিনিস দেখতে পেলাম আর সেটি হল ছোট ছোট সোনা মনিদের জন্য অনেক চমৎকার চমৎকার শাড়ি। যেগুলোর মূল্য নির্ধারণ করা হয়েছিল মাত্র ৩৫০ টাকা করে। শাড়িগুলো আমার অনেক অনেক পছন্দ হয়েছিল তবে দেওয়ার মতো তেমন কেউ না থাকায় শাড়িগুলো কিনতে পারিনি। যাইহোক আমিও আবারও হাঁটতে শুরু করলাম।

20220704_205207.jpg

আমার মনে হয় চানাচুর পছন্দ করে না এমন মানুষ খুব কম রয়েছে। মেলায় যে এত চমৎকার চমৎকার এবং কত রকমের চানাচুর এর সংগ্রহশালা রয়েছে আপনাদের কে বলে বোঝাতে পারবো না। বিভিন্ন রকমের চানাচুর এর সংগ্রহ রয়েছে এই মেলায়। বেশ ভালো লাগছিল আমার মেলাতে গিয়ে।

20220704_205217.jpg

20220704_210149.jpg

20220704_210328.jpg

20220704_210452.jpg

তাছাড়াও এখনকার মেলা বলতে শুধুমাত্র লেডিসদের বেশি প্রাধান্য দেওয়া হয়। বিশেষ করে মেলায় প্রায় 40% দোকান ছিল মেয়েদের জন্য। যেখানে স্থান পেয়েছিল মেয়েদের বিভিন্ন রকমের সাজুগুজু করার কসমেটি। তবে আমার বাংলা ব্লগের সকল বন্ধুদের আমন্ত্রণ জানাই এই মেলায় যারা আপনাদের পছন্দমত কসমেটিক্স কিনতে চান তারা কিন্তু অবশ্যই আসবেন আমাদের গাজীপুরের এই রথযাত্রা এবং রথ মেলায়।

20220704_210515.jpg

20220704_210249.jpg

তাছাড়াও মেলায় বিক্রি হচ্ছিল হাওয়াই মিঠাই এবং তাছাড়াও বিক্রি হচ্ছিল বিভিন্ন ধরনের বেলুন এবং বিভিন্ন ধরনের বাচ্চাদের খেলার সামগ্রী। মেলায় গিয়ে কিন্তু আমার অনেক অনেক ভালো লাগছিল।

যাইহোক সারাদিন অফিস করার পরে শরীরের এনার্জি খুব একটা বেশি ছিল না। সেজন্য একটু ঘোরাঘুরি করতেই শরীরটা ক্লান্ত হয়ে গেল। অবশেষে আমরা বন্ধুরা মিলে ডিসিশন নিলাম আমরা বাসার উদ্দেশ্যে রওনা দিব।

20220704_212910.jpg

20220704_213144.jpg

এরপর আমরা রাতে একটি অটো রিক্সা নিয়ে বন্ধুরা মিলে আমাদের বাসার উদ্দেশ্যে রওনা দিলাম। তবে আনন্দের বিষয় হচ্ছে সারাদিন ক্লান্ত থাকার পরেও এই মেলায় যেতে পেরে কিন্তু অনেক অনেক আনন্দিত।

আমন্ত্রণ রইলো @amarbanglablog

@amarbanglablog এর ফাউন্ডার @rme দাদা @tanuja বৌদি @blacks [founder of boc and admin ABB ] সহ আমার বাংলা ব্লগের এপার বাংলা এবং ওপার বাংলার সকল এডমিন প্যানেল থেকে শুরু করে প্রত্যেক মেম্বার এবং প্রত্যেক বন্ধুদের আমন্ত্রণ রইল আমাদের রথযাত্রা ও রথ মেলায়। যদি আপনি ভ্রমণপিপাসু মানুষ হয়ে থাকেন তবে এই মেলা অবশ্যই আপনার জন্য। আমি মনে করি এই মেলায় ভ্রমণ করলে অনেক অনেক আনন্দিত হতে পারবেন এবং অনেক অনেক ভালো লাগতে পারে আপনার। সুতরাং অবশ্যই এই লোকেশন এ চলে আসুন এবং উপভোগ করুন আপনার প্রিয় রথ মেলা ও রথযাত্রা। সকলেই আমন্ত্রিত।

Photography information

DevicemobileSamsung galaxy f22
Locationgazipurbangladesh
W3Where
Bloggerowner@steem-for-future

red.amar.png

abb.gif

20220523_124441.gif

99pyU5Ga1kwqSXWA2evTexn6YzPHotJF8R85JZsErvtTWY3VVxYro9QwSgYBVma2r6zMsUCfiScNG3aceJ1PNdabrBYVxvV9UcUsf85FyULtJ9cFP8hHoivRJNEz2dc5Wn.png

follow @amarbanglablog for last update

amarbanglablog.gift.gif

Sort:  

মেলায় আপনি অনেক সুন্দর সময় অতিবাহিত করেছেন। আসলে মেলা নামটি শুনলেই ছোট বেলার স্মৃতি মনে পড়ে যায়। ছোট বেলার মত এখন আর সেরকম অনুভূতি হয় না।

 2 years ago 

রথ মেলায় বেশ ভালো কিছু সময় কাটিয়েছেন বোঝা যাচ্ছে, এবং ঘুরে ঘুরে অনেকগুলো ফটোগ্রাফি ও করেছেন, যেটি আমাদের সাথে তুলে ধরেছেন। ধন্যবাদ আপনাকে নিজের অনুভূতি ও ফটোগ্রাফি গুলো আমাদের সাথে শেয়ার করার জন্য।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.027
BTC 61110.96
ETH 2649.39
USDT 1.00
SBD 2.58