ট্রাভেলিং ফটোগ্রাফি এবং আজকের শিশু । ১০% 🦊

20220507_093034.jpg

আসসালামু আলাইকুম

হ্যালো আমার বাংলা ব্লগ। সবাইকে শুভ সকাল। আশা করছি সকলেই সুস্থ সুন্দর এবং ভালো আছেন। আলহামদুলিল্লাহ আপনাদের অনেক অনেক দোয়া এবং সৃষ্টিকর্তা আল্লাহ তাআলার অশেষ রহমতে আমিও ভাল আছি। সকলেই সুস্থ সুন্দর এবং ভাল থাকুন সেই দোয়া এবং শুভকামনা রইল। এবং সকলে আমার জন্য দোয়া করবেন আমি যেন সুস্থ সুন্দর এবং ভালো থাকতে পারি। সবাইকে শুভ সকাল এবং অনেক অনেক প্রীতি শুভেচ্ছা এবং ভালোবাসা জানিয়ে শুরু করছি আমার আজকের ব্লগিং।

বেশ কিছুদিন পূর্বে আমি আপনাদের কি অবগত করেছিলাম ঈদ উল ফিতর উদযাপন করার জন্য আমি আমার দেশের বাড়িতে বেড়াতে যাই। দেশের বাড়িতে বেড়াতে গিয়ে আমি বেশ কিছু ট্রাভেলিং এর ফটোগ্রাফি সংগ্রহ করি। আমার ট্রাভেলিং করা ফটোগ্রাফির মধ্যে অন্যতম ফটোগ্রাফি হিসেবে ছিল আমি এবং আমার ছোট্ট বন্ধু একসঙ্গে আমাদের লালপুরের গ্রীন ভ্যালি পার্ক ভ্রমণ এর অসাধারণ কাহিনী। আমার ছোট্ট বন্ধু এবং আমি লালপুর গ্রীন ভ্যালী পার্ক এ যখন ভ্রমণ করতে যায় তখন আমরা দুজনে মিলে অনেক অনেক ফটোগ্রাফি সংগ্রহ করেছিলাম। আমি আজকে আপনাদের সামনে সেই ফটোগ্রাফির ধারাবাহিক বিষয় নিয়ে কিছু আলোচনা করব এবং যেহেতু আমার বন্ধু ছোট ছিল এবং আমি তার শখ এবং শিশুদের আগামীর ভবিষ্যৎ সম্পর্কে কিছু বলার চেষ্টা করব ইনশাল্লাহ যতটুকু পারি।

20220507_093042.jpg

কিছু নিজে প্রজাপতিটি দেখতে পাচ্ছেন ঠিক প্রজাপতি যেমন নিষ্পাপ একটা বাচ্চা যখন জন্মগ্রহণ করে ঠিক তেমনি ভাবে জন্মগ্রহণ করে। কোন শিশু জন্মগ্রহণ করার পর তাকে যদি সঠিকভাবে পরিচর্যা এবং লালন-পালন করা যায় তবে তার নিষ্পাপ এর একটা আভাস রয়ে যায় পৃথিবীর বুকে চিরতরে।

যেকোনো শিশু একদম নিষ্পাপ হয়ে জন্মগ্রহণ করে এই পৃথিবীর বুকে। পিছনে যে প্রজাপতি দেখা যাচ্ছে ঠিক প্রজাপতির উপরে বসে ছিল আমার সেই ছোট্ট বন্ধু সাঈদ। সর্বপ্রথম আমরা যখন পার্কের ভেতরে প্রবেশ করলাম পার্ক এর ভেতরে প্রবেশ করার সঙ্গে সঙ্গেই আমরা সুন্দর কিছু ফটোগ্রাফি সংগ্রহ করে ছিলাম। বিশেষ করে সে সকল ফটোগ্রাফির মধ্যে অন্যতম ফটোগ্রাফি ছিল প্রজাপতি এবং আমার ছোট্ট বন্ধু সাইফ এর ফটোগ্রাফি। একদিকে নিষ্প্রাণ একটা প্রজাপতি অপর দিকে অবুঝ শিশু। সবকিছু মিলিয়ে বেশ ভালো লাগছিল আমার।

20220507_093046.jpg
শিশুদের মুখের হাসি সত্যি অমূল্য। আমার ছোট্ট বন্ধু সাকিবকে নিয়ে আমি যখন পার্কের ভিতরে প্রবেশ করলাম তখন তার মুখে ছিল মৃদু হাসি। যদিও প্রচুর পরিমাণে রোদ এবং গরম ছিল তার পরেও আমার সঙ্গে ঘুরতে পেরে সাইফ অনেক অনেক খুশি ছিল। বিশেষ করে আমি ঢাকায় থাকি এবং আমার ছোট্ট বন্ধু সাহিদ বাড়িতে থাকে। যাই হোক তার পরেও আমি যখন বাড়িতে যাই তখন সে আমাকে পেলে আর অন্য কিছু চাই না। সব সময় সে আমার পিছু পিছু আমার সঙ্গে আমি যেখানে যাই সেখানে যাই। অনেক অনেক ভালোবাসি এই ছোট্ট বন্ধু আমাকে। তাই আমিও দেশের বাড়িতে যখন ঈদ উদযাপন করার জন্য যাই তখন অবশ্যই যেকোনো ভ্রমণ করতে গেলে আমি তাকে সঙ্গে করে নিয়ে যায়। কেননা তার মুখের হাসি আমার কাছে সবথেকে দামি।

20220507_093054.jpg

লালপুর গ্রীন ভ্যালী পার্ক ভ্রমণ করতে গিয়ে সর্বপ্রথম একটা প্রজাপতি দেখতে পাই। তবে প্রজাপতিটি ছিল একটি কৃত্রিম প্রজাপতি। তার পরেও এই প্রজাপতিটা দেখতে অনেক চমৎকার ছিল। দেখতে অনেক অনেক ভালো লেগেছিল আমার। বিশেষ করে অনেক চমৎকার করে কারুকার্যখচিত এই প্রজাপতিটা আমার কাছে বেশ ভালো লেগেছিল।

20220507_093113.jpg20220507_093116.jpg
20220507_093105.jpg20220507_093108.jpg

20220507_093059.jpg

শিশু

আমাদের আজকের শিশু আগামী দিনের উজ্জ্বল নক্ষত্র। আজকের এই শিশুগুলো একদিন দেশ এবং জাতি গুলোর জন্য অনেক কিছু করতে সক্ষম হবে। সুতরাং কোনো শিশুর প্রতি আমাদের অবহেলা করা ঠিক নয়। বিশেষ করে প্রত্যেকটি শিশুকে তাদের মৌলিক চাহিদা শিক্ষা গ্রহণ করাতে হবে এবং তাদের প্রতি যত্ন সহকারে যদি আমরা দৃষ্টি প্রয়োগ করতে পারি তবে একদিন দেখব এই সকল অবহেলিত শিশুগুলো আমাদের দেশকে এবং আমাদের দেশের মানুষের জন্য অনেক সুখবর বয়ে আনতে পারে। সুতরাং তাদের প্রতি অবহেলা না করে তাদেরকে ভালোবেসে যদি আমরা অনুপ্রেরণা দিয়ে সুশিক্ষায় শিক্ষিত করতে পারি তবে আমাদের সার্থকতা। আর আমাদের সার্থকতা মানে আমাদের দেশ এবং জাতির উজ্জ্বল ভবিষ্যৎ সুনিশ্চিত। সুতরাং তাদের প্রতি আমাদের সবসময় অকৃত্রিম ভালবাসা এবং সু নজর দেওয়া উচিত।

@amarbanglablog

red.amar.png

abb.gif

F.gif

join us on discord server here

all photography w3w location code

https://w3w.co/detestable.shimmy.concussion

20220523_124441.gif

amarbanglablog.gift.gif

Sort:  
 2 years ago 

ছোট বন্ধুর সাথে পার্কে ঘুরতে গিয়েছেন দেখে বেশ ভালো লাগলো। তাছাড়া ছোট বন্ধুর অনেক ফটোগ্রাফিও দেখছি করেছেন। আমার কাছে কিন্তু আপনার ফটোগ্রাফি গুলোতেই ভালো লেগেছে। তাছাড়া মুহূর্তটা খুব সুন্দর ভাবে লিখেছেন। আর শিশুদের সম্পর্কে যে কথাগুলো লিখেছেন এইগুলো কিন্তু একদম সত্যি কথা। আপনার ফর্স আমার ভীষণ ভালো লেগেছে।

আমার অনেক অনেক ভালো লাগে ছোট ছোট বন্ধুদের সাথে ঘুরে বেড়াতে এবং খেলতে। তাই আমিও চেষ্টা করেছি মনের ভাবগুলো আপনাদের সামনে সুন্দর করে প্রকাশ করার জন্য। ধন্যবাদ আপনার সুন্দর মন্তব্যের জন্য।

 2 years ago 

লালপুর গ্রীন ভ্যালী পার্ক এ আপনি খুব সুন্দর একটা সময় কাটিয়েছেন আপনার ছোট্ট বন্ধুদের সঙ্গে। আপনি ঠিকই বলেছেন ভাইয়া আজকের শিশুরাই আগামী ভবিষ্যৎ। তাই কখনো কোনো শিশুকে অবহেলা করা উচিত নয় ।শিশুদেরকে আমরা যেভাবে গড়বো সেভাবে গোড়বে। সুশিক্ষা পেলে মানুষ হবে। অবহেলা লাঞ্ছনা অপমান এলে তারা অমানুষ হবে। আপনাকে অনেক অনেক ধন্যবাদ ভাই এত সুন্দর একটা পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য। আপনার জন্য শুভেচ্ছা রইল।

সত্যি আপু অনেক আনন্দের সাথে পুরো দিনটি পার করেছিলাম। তবে আমাদের অবশ্যই এই ছোট ছোট শিশুদেরকে সুশিক্ষায় গড়ে তুলতে হবে এবং মানুষের মতো মানুষ করতে পারলেই সার্থকতা। শুভকামনা রইল আপনার জন্য

 2 years ago 

লালপুর গ্রিন ভ্যালি পার্কে আপনার ছোট বন্ধুকে নিয়ে মনে হচ্ছে ভালো সময় কাটিয়েছেন। ছোট বন্ধুর অনেকগুলো ফটোগ্রাফি করেছেন। আপনি কিন্তু ঠিকই বলেছেন ভাইয়া আজকের শিশু আগামী দিনের ভবিষ্যৎ আর তাই শিশুদেরকে কখনোই অবহেলা করা উচিত নয়। আপনি শিশুদেরকে নিয়ে খুব সুন্দর লেখা লিখেছেন আপনার লেখাগুলো পড়ে খুবই ভালো লাগলো ধন্যবাদ ভাই আপনাকে এত সুন্দর একটি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনার জন্য শুভেচ্ছা ও শুভকামনা রইল।

শুধু ভালো নয় আপু। অনেক চমৎকার সময় পার করেছি রং আর সব সময় চেষ্টা করি আপনাদের ভাল লাগার মত কিছু লেখার জন্য। ধন্যবাদ আপনার সুন্দর মন্তব্যের জন্য।

 2 years ago 

আপনার ছবিগুলো খুব সুন্দর হয়েছে। বিশেষ করে ঐ শিশুটির সাথে প্রজাপতি বেশ মিলে মিশে একাকার। আর পুরো পোস্টটি বেশ গুছিয়ে উপস্থাপন করেছেন। সত্যিই তাই আজকের শিশু আগামী দিনের ভবিষ্যৎ।

ফটোগ্রাফি গুলো যদিও খুব তাড়াহুড়ো করা তারপরেও অনেক ভালো হয়েছে মনে হচ্ছে। চেষ্টা করেছি ভাই সুন্দর করে গুছিয়ে উপস্থাপনা করার। তবে অবশ্যই আমাদের শিশুদের ভবিষ্যৎ এর দিকে নজর রাখা উচিত।

 2 years ago 

ভাইয়া আপনি দুর্দান্ত লিখিয়েছেন। তবে আপনার ছোট বন্ধুকে নিয়ে ট্রাভেল করার সময় টা দারুন উপভোগ করেছেন। এবং আপনি আপনার মনের ভাবটা খুব সুন্দর করে শেয়ার করেছেন। আর আপনি ঠিকই বলেছেন আজকের শিশু আগামী দিনের ভবিষ্যৎ উজ্জ্বল নক্ষত্র। আমাদের সাথে আপনার মনের ভাবগুলো শেয়ার করার জন্য এবং দারুন দারুন ফটোগ্রাফি শেয়ার করার জন্য শুভেচ্ছা রইল।

আসলে এক্ষেত্রে আমাদের প্রত্যেকেরই গুরুত্বপূর্ণ অবদান রাখা দরকার। কখনোই তাদের সাথে হেঁয়ালি কিংবা হাসি ঠাট্টা করে তাদের সময় পার করে দেওয়া যাবে না। অবশ্যই তাদেরকে সঠিক পথ দেখাতে হবে।

তবে খুব চমৎকার সময় পার করেছিলাম ভাই।

Coin Marketplace

STEEM 0.29
TRX 0.12
JST 0.032
BTC 59504.00
ETH 2984.44
USDT 1.00
SBD 3.74