Lifestyle: গ্রিন ভ্যালি পার্ক ভ্রমণের অভিজ্ঞতা

in আমার বাংলা ব্লগ7 days ago

আসসালামু আলাইকুম। আমার বাংলা ব্লগের সকল বন্ধুদের শুভেচ্ছা। আশা করছি আল্লাহর অশেষ রহমতে আপনারা সকলে বেশ ভাল আছেন। আলহামদুলিল্লাহ আপনাদের অনেক অনেক দোয়া এবং আল্লাহর অশেষ রহমতে আমিও বেশ ভালো আছি। আল্লাহ যেন সব সময় সুস্থ সুন্দর এবং ভালো থাকে সে কারণে আল্লাহর কাছে প্রার্থনা করি। আজ আমি আপনাদের মাঝে গ্রিন ভ্যালি পার্ক ভ্রমণের অভিজ্ঞতা শেয়ার করার জন্য উপস্থিত হয়েছি। সকলেই উপভোগ করতে থাকুন আশা করছি আপনাদের ভালো লাগবে।

on the way.jpg

পার্ক ভ্রমণ করতে সকলেরই বেশ ভালো লাগে। ঠিক আমিও একজন ভ্রমণ প্রিয় মানুষ এবং ভ্রমণ করতে আমিও বেশ পছন্দ করি। তবে আমি যখন শহর থেকে গ্রামের বাড়িতে আসলাম তখন আমার ছোট ভাই আমাকে পার্ক ভ্রমণের জন্য বিশেষভাবে আবেদন করেছিল। তাই আমি পার্ক ভ্রমণের উদ্দেশ্যে বের হয়েছিলাম তবে এটি ছিল একটি ভিন্ন ধরনের ভ্রমণ।

সকাল ৯ টার দিকে আমি নাস্তা শেষ করে একটি চার্জার চালিত অটো ভ্যান নিয়ে পার্কের উদ্দেশ্যে রওনা দিয়েছিলাম। পার্কের উদ্দেশ্যে আমি যখন রওনা দিয়েছিলাম তখন আশেপাশের পরিবেশ বেশ ভালো ছিল। বিশেষ করে আমাদের অঞ্চলে প্রচুর পরিমাণে গাছপালা রয়েছে এবং চারিদিকে সবুজের সমারহস্য।

way on park.jpg

আমরা একটি মাঠের ভেতর দিয়ে প্রবেশ করেছিলাম। যেহেতু প্রচন্ড রোদ ছিল আকাশে এবং সে কারণে আমরা বিকল্প রাস্তা হিসেবে একটি মাটির তৈরি রাস্তা দিয়ে আমাদের যাত্রা শুরু করেছিলাম। যদিও আমার ছোট ভাই ভ্রমণের জন্য বলেছিল তবে সে আমার সাথে ভ্রমণে যেতে পারেনি। কারণ সে ইতিপূর্বে তার সাংসারিক কাজে একটু ব্যস্ত ছিল এবং সে কারণে আমি একা একাই পার্ক ভ্রমনে গিয়েছিলাম।

পার্ক ভ্রমণে যাবার পূর্বে আমি আমার অফিস কলিগদের সাথে কথা বলেছিলাম। কারণ ইতিপূর্বে আমার অফিসের সুপারভাইজার আমাদের গ্রিন ভ্যালি পার্ক দেখার জন্য বেশ আগ্রহী ছিল। সে কারণে তার বাড়ি ছিল নাটোরে এবং আমি তাকে বের হওয়ার প্রায় দেড় ঘন্টা পূর্বেই বিষয়টি অবগত করেছিলাম এবং অফিসের সুপারভাইজার আমার সাথে দেখা করার জন্য পার্কে এসেছিল।

nature of greenvally park .jpg

পার্কের ভেতরে প্রবেশ করার জন্য আমরা সর্বমোট তিনটি টিকেট ক্রয় করেছিলাম। আমি আমার অফিসের কলিগ ও তার একজন সহকারী ছিল আমরা তিনজনে ১৫০ টাকা দিয়ে তিনটা টিকিট ক্রয় করলাম এবং পার্কের ভেতরে প্রবেশ করলাম। যদিও এটি আমাদের এলাকার একটি চমৎকার নান্দনিক পাঠ তবে সেই পার্কে আমি খুব একটা ভ্রমণ করতে ইচ্ছুক না। ওই যে বাড়ির পাশে হলে যেমন অবস্থা হয় আর কি?

পার্কের ভেতরে প্রবেশ করার পর আমি প্রথমে বেশ কিছু ফুল দেখেছিলাম। বিশেষ করে আশেপাশের মানুষগুলো ফুলের গাছ ছিল এবং ভার্চুয়াল হাতি ঘোড়া ও বানরের বেশ কিছু মুক্তি দেখেছিলাম যেগুলো দেখতে একদম অরজিনাল মনে হচ্ছিল।

এরপর পার্কের ভেতরে প্রবেশ করার পর ৩০ টাকা দিয়ে পাখি গ্যালারিতে প্রবেশ করেছিলাম। কারণ সেখানে প্রচুর পরিমাণে দেশি-বিদেশি বিভিন্ন প্রজাতির পাখি সংগ্রহ করা হয়েছিল এবং সেগুলো দেখার জন্য আমি বেশ আনন্দিত ছিলাম।

greenvally park speedboat.jpg

পার্কের ভেতরে সব থেকে নান্দনিক দৃশ্য ছিল স্পিডবোট ভ্রমণ। আমি কখনো স্পিডবোর্ডে ওঠেনি। তবে আমি সেখানে প্রবেশ করেছিলাম এবং স্পিডবোর্ড এর চমৎকার দৃশ্য আমি উপভোগ করেছিলাম। স্পিডবোর্ড হয়ে যারা আবেদন করছিল তারা অনেক চেঁচামেচি করছিল এবং তাদের শব্দে আমি বেশ আনন্দিত হয়েছিলাম।

এরপর আমরা কৃত্রিম হাঁস এর তৈরি নৌকা উপভোগ করেছিলাম। কৃত্রিম হাস এর মাধ্যমে পায়ে বৈঠা সিস্টেম করা ছিল এবং সেই সিস্টেম আমাকে বেশ আনন্দিত করেছিল।

এরপর আমি এবং আমার অফিসের কলিগ সহ সকলেই হালকা নাস্তা করেছিলাম। আমরা কোনরকম দুপুরে হালকা নাস্তা শেষ করেছিলাম এবং তখন প্রচন্ড রোদের তাপ বেড়ে গিয়েছিল। যাইহোক ভূতের বাড়ি ফুল গ্যালারি ও আরো বেশ কিছু স্পিডবোট সহ বিভিন্ন স্থান ভ্রমণ করি এবং বিষয়টি বেশ ভালো লেগেছিল।

যদিও ভ্রমণের গল্প অত্যন্ত ছোট ছিল তবে দিনটি বেশ ভালোভাবে উপভোগ করেছিলাম। আমি আশাবাদী আপনারা আমার মত ছোট ছোট ভ্রমণ করেন এবং সেগুলো বেশ উপভোগ করেন। ভ্রমণের স্মৃতিগুলো আরো বেশি আনন্দঘন করে রাখতে আমি সেগুলো ফটোগ্রাফি করেছিলাম এবং পরিশেষে আমার বাংলা ব্লগ পরিবারের মাঝে তা শেয়ার করতে পেরে অনেক অনেক আনন্দিত। উপভোগ করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।




VOTE @bangla.witness as witness



witness_vote.png

OR

SET @rme as your proxy

witness_proxy_vote.png


Support @heroism Initiative by Delegating your Steem Power


|250 SP | 500 SP | 1000 SP | 2000 SP | 5000 SP |



ezgif.com-video-to-gif (6).gif

আমি


আমি মোহাম্মদ আকাশ সরদার। জাতীয়তা বাংলাদেশী। আমি ব্লগিং করতে অনেক বেশি ভালোবাসি। যদিও আর্ট আমার অনেক বেশি পছন্দ তবে আর্টওয়ার্ক কাজের জন্য আমার হাত একদম বাজে। ভ্রমণ এবং ফটোগ্রাফি আমার সব থেকে প্রিয় বিষয়। নতুন নতুন জায়গা ভ্রমণ এবং নতুন নতুন মানুষের সঙ্গে পরিচিত হতে বেশ ভালো লাগে। অসহায় মানুষদেরকে সাহায্য করতে পারলে মনের ভেতরে আনন্দ আসে। সততা এবং নিষ্ঠার সঙ্গে মানুষের সেবা করতে চাই এবং সকলের প্রিয় ব্যক্তি হয়ে এই সমাজে বসবাস করতে চাই।

উষ্ণ শুভেচ্ছা


20221105_225033.jpg

@steem-for-future

Sort:  

Thank you for sharing your wonderful experience at Green Valley Park!💫 Your descriptive writing and beautiful photos transported me to the park, and I felt like I was right there with you, enjoying the speedboat ride, bird gallery, and stunning scenery. Your passion for travel and photography is inspiring, ✨

 7 days ago 

মন্তব্য এর জন্য ধন্যবাদ

 7 days ago 

শুনেছি গ্রিন ভ্যালি পার্ক নাকি অনেক সুন্দর। অনেকবার যাওয়ার জন্য প্ল্যান করেছি কিন্তু এখন পর্যন্ত যাওয়া হয়নি।আজকে আপনার পোষ্টের মাধ্যমে গ্রীন ভ্যালি পার্কের বিস্তারিত কিছু তথ্য জানতে পারলাম।গ্রীন ভ্যালি পার্কে ভ্রমনের অভিজ্ঞতা আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাচ্ছি ভাইয়া।

 7 days ago 

অবশ্যই একদিন ঘুরতে আসবেন ভাই। অনেক চমৎকার ও সুন্দর একটি পার্ক। নান্দনিক ও ভেতরের পরিবেশ অনেক ভালো। আমন্ত্রণ রইল

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.16
JST 0.031
BTC 61744.65
ETH 2678.63
USDT 1.00
SBD 2.59