#Lifestyle : অবসর সময়ে মার্বেল খেলার অনুভূতি।

in আমার বাংলা ব্লগlast month

আসসালামু আলাইকুম। আমার বাংলা ব্লগ এর সকল বন্ধুদের শুভেচ্ছা। আশা করছি আল্লাহর অশেষ রহমতে আপনারা ভালো আছেন। আমিও বেশ ভালো আছি। আজ আমি আপনাদের মাঝে একটি লাইফ স্টাইল ব্লগ লেখার জন্য উপস্থিত হয়েছি। আজকের ব্লগের বিষয়বস্তু হলো অবসর সময়ে মার্বেল খেলার আনন্দ ও অনুভূতি। সকলেই উপভোগ করতে থাকুন আশা করছি এবং আপনাদের ভালো লাগবে।

20240824_093622.jpg
হাতের উপর কিছু চমৎকার মার্বেল

এমনিতেই বর্ষাকাল। সারাদিন প্রায় রুমের ভেতরে থাকতে হয়। তবে আজকে সকালে কোন বৃষ্টির দেখা নাই। সকালে যদিও আকাশে হালকা মেঘ রয়েছে তবে সকালটা একটু পরিষ্কার।

তাই ঘুম থেকে ওঠার পরে সকালের নাস্তা করলাম এবং বাগানে এসেছিলাম বন্ধুদের সাথে আড্ডা দেওয়ার জন্য। তবে বাগানে এসে আমার বেশ ভালো লেগেছিল। কারণ আমার শৈশবের প্রিয় মার্বেল খেলা আমার চোখের সামনে কিছু ছেলে মেয়ে খেলছিল এবং আমি তাদের দেখে বেশ আনন্দিত হয়েছিলাম।

20240824_093453.jpg
মার্বেল খেলা দেখতে যাওয়ার প্রথম মুহূর্ত

আমি প্রথমে তাদের কাছে গিয়েছিলাম এবং একটি দলের মোট চারজন প্লেয়ার মার্বেল খেলছিল। তবে তাদের ভেতরে শুধুমাত্র একজন দুর্দান্ত খেলছিল এবং বাকি তিনজন প্রতিনিয়ত মার্বেল হেরে যাচ্ছিল। তবে তারপরেও নগদ টাকা দিয়ে আবার মার্বেল ক্রয় করছিল এবং আবারো খেলছিল। খেলা দেখতে আমার অনেক বেশি ভালো লাগছিল।

20240824_093459.jpg
কিছু দর্শক যখন মার্বেল খেলা উপভোগ করছিল

মার্বেল খেলা উপভোগ করার জন্য আমার মত আরও অনেক ছেলে-মেয়ে সেখানে জড়ো হয়েছিল। মার্বেল খেলছিল মাটিতে বসে এবং বাঁশের তৈরি বেঞ্চের উপরে আরো বেশ কিছু ছেলে বসে তাদের খেলা দেখছিল এবং তারা বেশ আনন্দিত ছিল। কারণ যারা খেলায় অংশগ্রহণ করে তাদের থেকে বেশি আনন্দ পায় যারা খেলা উপভোগ করে। তাই আমি দাঁড়িয়ে দাঁড়িয়ে মার্বেল খেলা উপভোগ করছিলাম। এবং পাশে আরো অনেক মানুষ ছিল যারা মার্বেল খেলা উপভোগ করছিল।

20240824_093519.jpg

20240824_093521.jpg
মাঠের ও দূরে আরও দুজন প্লেয়ার আনমনে বসে মার্বেল খেলছিল

আমি একটু দূরে গেলাম এবং সেখানে দেখেছিলাম আরো দুইজন শিশু সেখানে মার্বেল খেলছিল। যেহেতু সাপ্তাহিক ছুটি শুক্র ও শনিবার তাই তাদের স্কুল ছুটি থাকার কারণে তারা অনেক বেশি আনন্দিত হয়েছিল। যেহেতু প্রাইমারি স্কুলে লেখাপড়ার মানের কিছুটা উন্নয়ন ঘটানোর জন্য এই পদক্ষেপ গ্রহণ করা হয়েছিল। তবে আমি মনে করি সাপ্তাহিক ছুটি একদিনই যথেষ্ট

সেখানে দুইজন প্লেয়ার মার্বেল খেলছিল। তবে এই ছোট্ট দুই প্লেয়ারের কাছে মার্বেল অনেক কম ছিল। তবে তাদের কাছে কোন দর্শক ছিল না এবং তারা আনমনে একা একাই মার্বেল খেলছিল।

20240824_093544.jpg
মার্বেল খেলায় বিজয়ী প্লেয়ার

অবশেষে খেলা দেখার বিজয়ী ঘোষণা করার পালা। আমি ইতিপূর্বেই অবগত করেছিলাম একজন ছেলে খুব ভালো মার্বেল খেলছিল। অবশেষে জিহাদ নামের একটি ছেলে মার্বেল গুলো সবগুলো জিতে নিয়েছিল এবং বাকি সবাই মার্বেলগুলো তার কাছে হেরে গিয়েছিল।

যাই হোক খেলাটা বেশ আনন্দদায়ক ছিল এবং আমি বেশ উপভোগ করেছিলাম।

20240824_093621.jpg
অবশেষে খেলা উপভোগ করতে পেরে অনেক অনেক আনন্দিত।

বৃষ্টির দিনে যেখানে রুম থেকে বের হওয়া অসম্ভব তারপরেও সকালে বের হয়েছিলাম। যাই হোক সকালে রুম থেকে বের হওয়ার পর যখন প্রিয় খেলা মার্বেল খেলা উপভোগ করতে দেখেছিলাম তখন আমার বেশ ভালো লেগেছিল। কারণ আমি আবারো আমার শৈশবে স্মৃতিতে ফিরে যেতে সক্ষম হয়েছিলাম এবং চমৎকার এই মার্বেল খেলা উপভোগ করেছিলাম।

আপনার শৈশবের প্রিয় খেলা কি ছিল? অবশ্যই মন্তব্য করতে ভুলবেন না। আমি আশাবাদী আপনিও অবসর সময় আপনার প্রিয় খেলাটা বেশ উপভোগ করেন। আমার বাংলা ব্লগ আপনার প্রিয় খেলা সম্পর্কে জানতে আগ্রহী। তাই আপনার প্রিয় খেলা সম্পর্কে আমাদের বলুন।

ধন্যবাদ আমার আজকের এই লাইফস্টাইল ব্লগ উপভোগ করার জন্য। আশা করছি আপনাদের ভালো লেগেছে। উপভোগ করার জন্য অনেক অনেক ধন্যবাদ।




VOTE @bangla.witness as witness



witness_vote.png

OR

SET @rme as your proxy

witness_proxy_vote.png


Support @heroism Initiative by Delegating your Steem Power


|250 SP | 500 SP | 1000 SP | 2000 SP | 5000 SP |



ezgif.com-video-to-gif (6).gif

আমি


আমি মোহাম্মদ আকাশ সরদার। জাতীয়তা বাংলাদেশী। আমি ব্লগিং করতে অনেক বেশি ভালোবাসি। যদিও আর্ট আমার অনেক বেশি পছন্দ তবে আর্টওয়ার্ক কাজের জন্য আমার হাত একদম বাজে। ভ্রমণ এবং ফটোগ্রাফি আমার সব থেকে প্রিয় বিষয়। নতুন নতুন জায়গা ভ্রমণ এবং নতুন নতুন মানুষের সঙ্গে পরিচিত হতে বেশ ভালো লাগে। অসহায় মানুষদেরকে সাহায্য করতে পারলে মনের ভেতরে আনন্দ আসে। সততা এবং নিষ্ঠার সঙ্গে মানুষের সেবা করতে চাই এবং সকলের প্রিয় ব্যক্তি হয়ে এই সমাজে বসবাস করতে চাই।

উষ্ণ শুভেচ্ছা


20221105_225033.jpg

@steem-for-future

Sort:  
 last month 

আপনার মার্বেল খেলার অনুভূতি পড়তে গিয়ে মুগ্ধ হলাম। খুব সুন্দর ভাবে আমাদের মাঝে উপস্থাপন করেছেন খেলাধুলার বিষয়টা। ছোটবেলায় অনেক খেলেছি খেলা। এখন অনেক দিন আর এই সমস্ত খেলা গুলো চোখের সামনে পড়ে না। তবে আমার বেশ প্রিয় ছিল মার্বেল খেলা।

 last month 

ছোটবেলায় আমার ভাইয়াদের খেলতে দেখলাম মার্বেল দিয়ে। এখন আর এই খেলাধুলা গুলো তেমন একটা চোখে আসে না। আগেকার চেয়ে খেলাধুলা সত্যিই অনেক কমে গেছে।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.15
JST 0.029
BTC 61434.10
ETH 2474.37
USDT 1.00
SBD 2.64