মাছ ধরার ভিন্ন অভিজ্ঞতা - ১🎏 ১০% বেনিফিসিয়ারি 🦊 @shy-fox কে

in আমার বাংলা ব্লগ2 years ago

সবাইকে স্বাগতম @amarbanglablog . এ আমার পক্ষ থেকে আমি @steem-for-future .10 বেনিফিশিয়ারি

@shy-fox কে. 🦊

Polish_20220310_171341574.jpg

আসসালামু আলাইকুম

হ্যালো @amarbanglablog , বাংলাদেশ এবং ভারতীয় সকল বন্ধুগণ। আশা করছি সকলে সুস্থ এবং ভাল আছেন। আলহামদুলিল্লাহ আপনাদের অনেক অনেক দোয়া এবং আল্লাহ তালার অশেষ রহমতে আমিও অনেক অনেক সুস্থ সুন্দর এবং ভালো আছি। সকলের সুস্থ এবং সুন্দর থাকুন সেই কামনা করি প্রতিনিয়ত হয় এবং সব সময়।

আমি পূর্বে আপনাদেরকে অবগত করেছিলাম যে শীতকালীন সৌন্দর্য উপভোগ করার জন্য আমি আমার দেশের বাড়িতে বেড়াতে গিয়েছিলাম। দেশের বাড়িতে বেড়াতে গিয়ে আমি বেশ কিছু দিন সেখানে ছিলাম এবং অনেক আনন্দ এবং উপভোগ করেছিলাম। আর তারই ধারাবাহিকতায় আমি আজকে আপনাদের সামনে উপস্থিত হয়েছি আরো একটি সুন্দর মুহূর্ত নিয়ে।

দেশের বাড়িতে বেড়াতে গিয়ে আমার আরও একটি আনন্দ এবং ভালো লাগার বিষয় ছিল পুকুরে মাছ ধরা। বেশ কিছুদিন যাবৎ আমার চাচাতো ভাই আমাকে বলছিল যে পুকুরে মাছ ধরার জন্য। কিন্তু শরীরটা কেমন জানি ম্যাচ ম্যাচ করছিল প্রতিনিয়ত। তাই সময় হয়ে উঠেনি মাছ ধরতে যাওয়ার।

তবে হঠাৎ একদিন সকালে ঘুম থেকে উঠে আমার চাচাতো ভাই আমাকে অবগত করল যে আজকে আমাকে মাছ ধরতে যেতে হবে। যদিও আমি মাছ তেমন একটা জানতে পারি না তার পরেও তার খুব শখ আমার সঙ্গে সে মাছ ধরতে যাবে। তবে আমিও তার কথায় রাজী হয়ে গেলাম এবং আমি এবং আমার চাচাতো ভাই এবং সাথে আরো অনেক মানুষ একসঙ্গে এক জায়গায় সমবেত হলাম এবং মাছ ধরতে যাওয়ার জন্য প্রস্তুতি গ্রহণ করলাম।

বিশাল বড় পুকুর এবং তারপরে প্রচন্ড শীত। যদিও আমি মাছ ধরতে গিয়ে ছিলাম তারপরে আমি কিন্তু পুকুরে নামতে পারিনি প্রচণ্ড শীতের কারণে। তাই পুরো মুহূর্তটা আমি পুকুরের উপর থেকেই উপভোগ করছিলাম। চলুন দেখি কিভাবে মাছ ধরছিলাম এবং অনেক আনন্দ উপভোগ করার মাধ্যম দিয়ে দিনটি অতিবাহিত করছিলাম।

20220207_123200.jpg
প্রথমে আমরা গাঁও-গ্রামের রাস্তা দিয়ে হেঁটে আসছিলাম। রাস্তা গুলো ছিল মাটির এবং এগুলো কোন প্রকার ঢালাই এর ব্যবস্থা করা ছিল না। অর্থাৎ গ্রামের রাস্তা এবং বৃষ্টি এলে প্রচন্ড পরিমানে কাঁদো হয় আমাদের এই রাস্তা গুলো তে। যেহেতু শীতকাল সেজন্য অনেক ভাল লাগছিল এবং চারিদিকে সবুজ ঘাসের ভেতর দিয়ে গ্রামের মেঠো পথ দিয়ে হেঁটে যাচ্ছিল মাছ ধরার জন্য।।
20220207_123156.jpg

20220207_123126.jpg
সর্বপ্রথম মাছ ধরার জন্য যে জালি রয়েছে সেই জালিকে আমরা খবর দিয়েছিলাম এবং সেই জালি ওয়ালা সর্বপ্রথম এসে তার জাল ঠিক করছিল মাছ ধরার জন্য প্রস্তুতি করছিল। সেই সময় ঘটে আরো একটি মজার ঘটনা।
20220207_123259.jpg

20220207_123248.jpg

20220207_123251.jpg
সকালে কে যেন পুকুর থেকে মাছ ধরেছে। কিন্তু মাছ ধরার পরে হয়তো কোনো মানুষ আসার কারণে সেই মানুষটি মাছগুলো রেখে চলে যাই। আমরা যখন সেখানে উপস্থিত হলাম তখন দেখতে পেলাম বেশ কয়েকটি মাছ মাছের জালে আটকে আছে।

এগুলো কি আমাদের আঞ্চলিক ভাষায় কারেন্ট জাল বলা হয়। এই জালগুলোতে সকল প্রকার মাছ আটকে যায়। সুতরাং এই সেরা জালে একটি অসাধারণ 🎏 মাছ আটকে ছিল এবং আমি এটি আমার আজকের পোস্ট এর প্রধান ফটোগ্রাফি হিসেবে নির্বাচন করেছি।

20220207_124129.jpg

20220207_124250.jpg

20220207_124302.jpg
এরপর সমস্ত জালগুলো কে পুকুরের ভিতর নামানো হলো। জালগুলো সর্বপ্রথম উপরে প্রস্তুত করা হলো এবং পুকুরের ভিতর নামিয়ে 15 থেকে আর একপাশে টানা হয়েছিল। এগুলোকে আমাদের এলাকায় সাধারণত বেড় জাল বলা হয়। এই জাল দিয়ে সকল প্রকার মাছ খুব সহজেই ধরা সম্ভব হয়ে থাকে।
সুতরাং আমরা জাল টানা শুরু করলাম। জাল টানা শুরু করা হলে বেশ কিছুক্ষণ পর আমাদের জাল টানার কাজ শেষ হলো।

20220207_125146.jpg

20220207_125153.jpg

20220207_124723.jpg
এবার আমরা শুরু করলাম আমাদের মাছ ধরার কাজ। পুকুরে অনেক বড় বড় মাছ ছিল। তাছাড়াও অনেক ছোট ছোট মাছ ছিল। সুতরাং আমরা ছোট এবং বড় উভয় ধরনের মাছ ধরে ছিলাম এবং অনেক আনন্দ উপভোগ করেছিলাম

তাছাড়াও আমরা মাছ ধরার সময় কিছু মাছ বিক্রি করার জন্য আলাদা করে রাখে যেগুলো অন্য একজন মাছ চাষী ক্রয় করে তার নিজের পুকুরে চাষ করার জন্য ছেড়ে দিয়েছিল।।
এভাবে আমরা অনেকক্ষণ সময় মাছ ধরে এবং অনেক আনন্দ উপভোগ করি। বেশ ভালই ছিল দিনটা। একদম কনকনে শীতের মধ্যে আমরা মাছ ধরে ছিলাম।

20220207_140054.jpg

20220207_140056.jpg
অবশেষে আমাদের কে যারা মাছ ধরার কাজে সাহায্য করেছিল তাদের কেউ আমরা মাছ দিয়েছিলাম। যাইহোক অনেক আনন্দ এবং মজার মাধ্যম দিয়ে দিনটি অতিবাহিত হয়েছিল যেটি চিরকাল স্মরণীয় করে রাখার জন্য #amarbanglablog এর মাধ্যমে প্রকাশ করছি @steem-for-future এর মাধ্যমে #steemit ব্লকচেইন এ প্রকাশিত ২০২২® ।

চাইলে আপনারাও শেয়ার করতে পারেন আপনাদের আনন্দঘন মুহূর্ত গুলো কে। আপনার অপেক্ষায় @amarbanglablog .

পোস্ট তৈরিতে ব্যবহৃত কমিউনিটি

গিফট #abb-comunity.gif
শুধুমাত্র বাংলায় ব্লগিং করার জন্য এই ব্লগ। @amarbanglablog

সমস্ত ফটোগ্রাফি গুলো একই স্থান থেকে সংগ্রহ করা হয়েছে। সুতরাং ফটোগ্রাফি গুলোর w3w লোকেশন কোড

W3Ww3w location code
DeviceSamsung galaxy f22
Captured oneedited
Photographer@steem-for-future

স্পেশালি ধন্যবাদ

@club75 @booming01 @amarbanglablog

প্রিয় রেগার্ডস

IMG_20210808_163639_mfnr.jpg

@steem-for-future

Sort:  
 2 years ago 

এইভাবে মাছ ধরার অভিজ্ঞগতা আমার আছে। আমি আমার নানারে বাসায় এভাবে পুকুর থেকে অনেক মাছ ধরেছিলাম।আসলেই দারুন লাগে ভাই ধন্যবাদ আমাদের মাঝে সুন্দর উপস্থাপনের মাধ্যমে শেয়ার করার জন্য।

 2 years ago 

ধন্যবাদ ভাই আপনার অভিজ্ঞতার বিষয়টি আমাদের মাঝে শেয়ার করার জন্য। তবে এবার যদি আপনি আপনার নানার বাসায় মাছ ধরেন তাহলে আমাকে অবশ্যই ইনভাইট কইরেন। মাছ ধরতে আমার অনেক ভালো লাগে।

আপনাকেও অনেক অনেক ধন্যবাদ পাশে থাকার জন্য।

 2 years ago 
পুকুরে মাছ ধরার আমার পূর্ব অভিজ্ঞতা আছে। এটা অনেক মজার একটা অনুভূতি। আমাদের পুকুরে যখন জাল নামাইতো আমি নিজেরও সাথে থাকতাম। আপনার পোস্টের ছবিগুলো দেখে পুরোনো স্মৃতিগুলো মনে পড়ে গেলো। আর বিশেষ করে আপনার লেখাগুলো পড়ে আরো বেশি ভালো লাগলো। ভিন্ন অভিজ্ঞতা শেয়ারের জন্য ধন্যবাদ। 💓✌️
 2 years ago 

এটা সত্যিই অনেক আনন্দের একটি বিষয়। এবং এই সকল অনুভূতিগুলো সত্যিই অনেক মজার এবং আনন্দের হয়ে থাকে। এবং আমিও যখন দেশের বাড়িতে যায় তখন এমন সুন্দর আনন্দ গুলো উপভোগ করার জন্য পুকুরে নেমে পড়ে।

অনেক অনেক ধন্যবাদ আপনার মজার অনুভূতিগুলো আমাদের মাঝে শেয়ার করার জন্য

 2 years ago 

গ্রামের এই মাছ ধরার দৃশ্য সত্যিই দারুন লাগে।
যখন গ্রামে বেড়াতে যেতাম তখন দেখেছি।
জাল ফেলার পর সত্যিই একটা উত্তেজনা কাজ করে কতগুলো মাছ জালে উঠবে, তাই চিন্তা করে।
সুন্দর পোস্ট ছিলো, শুভ কামনা রইল আপনার জন্য 💌

 2 years ago 

একদম ঠিক কথা বলেছেন ভাই। আসলে যখন পুকুরে জাল ফেলা হয় এবং কতটুকু মাছ ধরা পড়বে এই বিষয়টা সত্যিই অনেক উত্তেজনা পূর্বক হয়ে থাকে। ধন্যবাদ সুন্দর মন্তব্য করে অসাধারণ সাপোর্ট করার জন্য

 2 years ago 

যখন গ্রামে থাকতাম ছোটবেলায়, তখন কিন্তু অনেক মাছ ধরতাম আমার মাছ ধরতে খুবই ভালো লাগে। কিন্তু এখন বাড়ি যাওয়া হয় অল্প দিনের জন্য যে জন্য আর এই কাজটা করা হয় না। তবে আজকে আপনার মাছ ধরার দৃশ্য দেখে খুবই ভালো লাগলো। আসলে গ্রামের দৃশ্য গুলো খুবই ভালো লাগে।

 2 years ago 

আসলে ছোটবেলার সেই স্মৃতি গুলো এখন অনেক মিস করি। তবে আমি এখনো যদি দেশের বাড়িতে যাই মাছ ধরার জন্য আমি প্রস্তুতি গ্রহণ করে ফেলি।

সব সময় এমন অসাধারণ মন্তব্য করার জন্য আন্তরিক ধন্যবাদ

 2 years ago 

অনেক ভালো একটা অভিজ্ঞতা অর্জন করেছেন ভাই। মাছ ধরা এবং মাছ ধরা দেখা এই দু'টি আমার কাছে খুব ভালো লাগে। কেমন যেন একটা ভালো লাগা কাজ করে। আমার যাত্রাপথে কোথাও মাছ ধরার দৃশ্য চোখে পরলে আমি কিছুক্ষণ দাঁড়িয়ে সেখানে মাছ ধরা দেখি। ধন্যবাদ আপনার মজার অভিজ্ঞতা আমাদের মাঝে শেয়ার করার জন্য। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 2 years ago 

আসলে আমার মনে হয় পৃথিবীতে মাছ ধরা পছন্দ করেননা এমন কোন মানুষ হয়তো খুঁজে পাওয়া যাবে না। আমারও অনেক অনেক ভালো লাগে এই মাছ ধরার দৃশ্য গুলো এবং মাছ ধরতে।

আপনি যদি একজন মাছ ধরার প্রকৃত প্রেমিক সেটি আপনার মন্তব্য পড়ে জানতে পারলাম। অনেক অনেক ধন্যবাদ রইল অনুভূতি গুলো শেয়ার করে পাশে থাকার জন্য।।

 2 years ago 

গ্রামের নদীতে মাছ ধরার বেশ চমৎকার কিছু মুহূর্ত আপনি তুলে ধরেছেন আজকের পোস্টে। গ্রামে কাটানো সুন্দর কিছু মুহূর্ত এবং অভিজ্ঞতা জেনে সত্যি খুব খুশি হলাম ভাই। দারুন ভাবে আপনি আপনার অভিজ্ঞতাগুলো আমাদের মাঝে উপস্থাপন করার চেষ্টা করেছেন। ধন্যবাদ আপনাকে এবং অনেক অনেক শুভকামনা আপনার জন্য।

 2 years ago 

মাছ ধরতে আসলে আমার অনেক ভালো লাগে। তবে শহরে সেটি হয়ে ওঠে না। তবে যখনই আমি গ্রামের বাড়িতে বেড়াতে যাই তখনই মাছ ধরি।
অনেক অনেক ধন্যবাদ রইল অসাধারণ মন্তব্য করে সাপোর্ট করার জন্য।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.14
JST 0.030
BTC 68125.63
ETH 3308.80
USDT 1.00
SBD 2.74