পরিস্থিতি: জীবনের ভালো এবং মন্দ সময় গুলো উপেক্ষা করেই আমাদের জীবন

in আমার বাংলা ব্লগlast year

flatfoot-76564_1280.jpg

আসসালামু আলাইকুম।
হ্যালো আমার বাংলা ব্লগ। আশা করছি আল্লাহ তাআলার অশেষ রহমতে সকলে ভালো আছেন। আলহামদুলিল্লাহ আপনাদের অনেক অনেক দোয়া এবং আল্লাহতালা অশেষ রহমতে আমি ভালো আছি। আমরা যেন সব সময় সুস্থ সুন্দর এবং ভালো থাকতে পারি সে কারণে সৃষ্টিকর্তার কাছে প্রার্থনা রইলো।

আমি প্রতিনিয়ত আমার বাস্তব জীবন সম্পর্কে দেখার চেষ্টা করি এবং আমার জীবনের অনুভূতি ভালোলাগা এবং কার্যক্রম গুলো আপনাদের সঙ্গে শেয়ার করার চেষ্টা করি। আমি আজকে আপনাদের মাঝে পরিস্থিতি নিয়ে ছোট্ট একটি ব্লগ লেখার চেষ্টা করছি। আশা করছি সকলেই করবেন

flat-tire-76563_1280.jpg

পরিস্থিত ি শব্দটি খুবই পরিচিত আমাদের প্রত্যেক মানুষের জীবনের জন্য। আমরা প্রতিনিয়ত পরিস্থিতির শিকার হয়ে থাকি এবং বিভিন্ন সময় বিভিন্ন পরিস্থিতিতে আমাদেরকে জীবন পরিচালনা করতে হয়।

মাঝে মাঝে ভালো পরিস্থিতি আমাদের জীবনকে আনন্দের সাগরে ভাসিয়ে তুলে এবং মাঝে মাঝে আমাদের পরিস্থিতি যখন খারাপ হয় তখন আমরা কষ্ট পাই এবং আমাদের সময় খুব খারাপ যায়।

তবে পরিস্থিতি ভালো হোক কিংবা খারাপ হোক আমাদের জীবনের গতিবিধি কখনোই থেমে রাখা যাবে না। বেঁচে থাকতে হলে আমাদেরকে সব সময় সকল পরিস্থিতির মোকাবেলা করতে হবে।

যদি আপনি ভালো পরিস্থিতির সম্মুখীন হন তাহলে এর জন্য সৃষ্টিকর্তার কাছে শুকরিয়া আদায় করুন এবং সৃষ্টিকর্তা কে ধন্যবাদ বলুন।

কারণ আপনার ভালো পরিস্থিতি একমাত্র সৃষ্টিকর্তায় দিয়েছে এবং এর জন্য তার সন্তুষ্টি অর্জন করা জরুরী।

harassment-4499303_1280.webp

অপরদিকে মাঝে মাঝে আপনার পরিস্থিতি ভালো হতে পারে। ভালো পরিস্থিতি থেকে আপনি যখন পরিস্থিতি বিপর্যয় এর দিকে যাবেন তখন কখনোই ভেঙে পড়া যাবে না।

পরিস্থিতি প্রতিনিয়ত পরিবর্তন হতে পারে এবং তা ভালো এবং মন্দ দুটি দিক প্রকাশ করতে পারে।

পরিস্থিতি মোকাবেলা করতে পারলে আমরা আমাদের জীবনের সফলতা অর্জন করতে পারব এবং আমরা আমাদেরকে নিজেদের প্রতিটি কার্যক্রমকে সফল মনে করতে পারব।

পরিস্থিতি যে সব সময় ভালো যাবে তা কিন্তু না।

যেহেতু এখন আমি আমার বাস্তব জীবন থেকে ব্লগ দিচ্ছি সে কারণে আমার অভিজ্ঞতা থেকে বলতে পারি,

মানুষের পরিস্থিতি কখনোই একরকম থাকে না। ভালো পরিস্থিতি পরিবর্তন হতে সময় লাগে না এবং আপনি যদি খুব সময় খারাপ যায় তাহলে সেই খারাপ সময় ফিরে আসতেও সময় লাগে না।

অর্থাৎ পরিস্থিতি যেমনই হোক তা পরিবর্তনশীল। ভালো কিংবা মন্দ পরিস্থিতি তা সাময়িকের জন্য আমাদেরকে আনন্দ অথবা কষ্ট দেয়।

তবে এক্ষেত্রে আমাদের সবথেকে করণীয় হলো পরিস্থিতি মোকাবেলা করা শিখতে হবে।

বর্তমানে এখন আমি আমার নিজের কথা বলতে গেলে খুবই চরম বিপর্যয় এবং অসহনীয় এবং একটা বাজে পরিস্থিতির মাঝে দিয়ে নিজেকে অতিক্রম করছি। কখন কি করবো এবং আমার জীবনের সিদ্ধান্ত কিভাবে নেব কিংবা কিভাবে আমি আমার পরিস্থিতি মোকাবেলা করব সে বিষয়ে সম্পর্কে আমি সত্যি ই হতবিম্ভ।

কুল হারা পথিকের মত নিজেকে পরিবর্তন করার চেষ্টা করছি এবং প্রতিনিয়ত এই বাজে পরিস্থিতি টাকে দূর করার চেষ্টা করছি। বাকিটা সৃষ্টিকর্তার উপর ছেড়ে দিলাম। তবে একমাত্র ভরসা আল্লাহ যেন আমাকে সকল পরিস্থিতি মোকাবেলা তৌফিক দান করেন এবং আমি যেন ভাল এবং মন্দ দুই পরিস্থিতিতেই নিজেকে সামাল দিতে পারি।
যে কোন পরিস্থিতি মোকাবেলা করতে পারলে আমরা প্রকৃতভাবে নিজেকে আরো বেশি উপস্থাপনা করতে পারব সকলের মাঝে।

shackles-4857481_1280.jpg

ধন্যবাদ সবাইকে ধৈর্য সহকারে ব্লগ ভিজিট করার জন্য এবং সুন্দর মন্তব্য দিয়ে উৎসাহ দেওয়ার জন্য। সৃষ্টিকর্তা সকলের মঙ্গল করুক, আমিন।

abb.gif

আমার বাংলা ব্লগ এর discord server

amarbanglablog.gift.gif

Sort:  
 last year 

মাঝে মাঝে আমাদের জীবনে এমন কিছু সময় আসে যখন আমরা সিদ্ধান্ত হীনতায় ভুগী। সেই সময় সঠিক সিদ্ধান্ত নেওয়া ভীষণ কঠিন হয়ে যায়। জানিনা আপনি জীবনের কতটা কঠিন সময় পার করছেন। তবে অনেকদিন পর আপনাকে দেখে ভালোই লাগলো ভাইয়া। দোয়া করি আপনার সব সমস্যা যেন দূর হয়ে যায়।

 last year 

একদম ঠিক কথা বলেছেন আপনি। আমিও প্রতিনিয়ত সিদ্ধান্ত নিতে ব্যর্থ। সঠিক সিদ্ধান্ত কোথায় এবং কার কাছে পাবো সে বিষয় নিয়ে খুবই চিন্তিত!!

চেষ্টা করব আপু আপনাদের সঙ্গে আবারো থাকার জন্য এবং একসঙ্গে মিলেমিশে কাজ করার জন্য।

দোয়া করার জন্য ধন্যবাদ এবং আপনার প্রতিও শুভেচ্ছা রইল

 last year 

প্রথমে আপনাকে অসংখ্য ধন্যবাদ বাস্তব জীবনের অভিজ্ঞতা থেকে আজকে আপনি আমাদের মাঝে পোস্ট শেয়ার করেছেন। যেখানে অনেক সচেতন মূলক এবং জীবনের সংগ্রামী চেতনা উঠে এসেছে, মানুষের জীবন ঠিক এমনই হয় ভাই।

 last year 

অসংখ্য ধন্যবাদ আপনাকে। তবে অবশ্যই আমাদের সমস্ত বিষয় উপেক্ষা করে ধৈর্য ধারণ। মন্তব্য করার জন্য ধন্যবাদ

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.13
JST 0.029
BTC 66649.04
ETH 3352.77
USDT 1.00
SBD 2.70