আমার বাংলা ব্লগ এ কাজ করার আমার অনুভূতি।10% payout for 🦊🦊

png_20220607_205054_0000.png

amarbanglablog.gift.gif

আসসালামু আলাইকুম।

হ্যালো @amarbanglablog

আশা করছি সকলেই ভাল আছেন। সকলকে প্রথমেই আমার বাংলা ব্লগ এর এক বছর পূর্তি উপলক্ষে আন্তরিক অভিনন্দন এবং শুভেচ্ছা জানিয়ে শুরু করছি আমার আজকের ব্লগিং। সকল ধর্মের মানুষের প্রতি শুভেচ্ছা এবং ভালোবাসা এবং অন্তরের অন্তস্থল থেকে অনেক অনেক প্রীতি শুভেচ্ছা এবং অভিনন্দন রইল।

@amarbanglablog কমিউনিটিতে দীর্ঘদিন যাবত কাজ করে আসছে এবং দেখতে দেখতে এরই মাঝে আগামী 11 তারিখ আমার বাংলা ব্লগ এর এক বছর পূর্ণ হতে যাচ্ছে। এরই ধারাবাহিকতা দিয়ে @alsarzilsiam প্রিয় ভাই এর একটি pin করা পোস্ট এর মাধ্যমে জানতে পারলাম এ বিষয় নিয়ে একটি প্রতিযোগিতার আয়োজন করা হয়েছে এবং সেখানে অবশ্যই আমাকে আমার বাংলা ব্লগ এর কাজ করার প্রতি আমার অনুভূতি এবং আবেগ শেয়ার করার জন্য অংশগ্রহণ করতে বলা হয়েছে। সর্বপ্রথম আমি অন্তরের অন্তস্থল থেকে হৃদয়ের সবটুকু ভালবাসা উজাড় করে অনেক অনেক প্রীতি শুভেচ্ছা এবং ভালোবাসা জানাতে চাই আমার বাংলাব্লগের শ্রদ্ধেয় ফাউন্ডার @rme দাদাকে আমার বাংলা ব্লগ নামক এত চমৎকার একটি কমিউনিটি উপহার দেওয়ার জন্য। যেখানে আমরা আমাদের মাতৃভাষা বাংলায় ব্লগিং করতে পারি আমাদের ইচ্ছেমতো এবং আমাদের মনের সবটুকু ভাব প্রকাশ করতে পারি আমার বাংলা ব্লগ কমিউনিটির মাধ্যমে। এরপর ধন্যবাদ জানাতে চাই এত চমৎকার একটি এনাউন্সমেন্ট ঘোষণা করার জন্য সিয়াম ভাই কে। যাই হোক যেহেতু এটি একটি প্রতিযোগিতা তাই আমি আমার আমার বাংলা ব্লগ এ কাজ করার অনুভূতি শেয়ার করতে যাচ্ছি। আশা করছি সকলেই সাথে থাকবেন।

45GhBmKYa8LQ7FKvbgfn8zqd6W2YEX34pMmaoxBszxVcFaGZGHykMb9Ly3tnz6Ry5CgD18hg21dpJk2CFBm5Z6kJyeuFD148wXcjBvqAGX...HugJ2J54AbfC7YuBe3dYpJ7DazhXozc73VuoifbNudfwtLhcLWtNfmzi3JdiHv17ptYnn6f8bgsNLoHkz24hf52SoJaWh7HaPPtjW5JJbQGifHZ8VdXxQ4SfkS.png

অনুভূতি

abb.gif

99pyU5Ga1kwqSXWA2evTexn6YzPHotJF8R85JZsErvtTWY3VVxYro9QwSgYBVma2r6zMsUCfiScNG3aceJ1PNdabrBYVxvV9UcUsf85FyULtJ9cFP8hHoivRJNEz2dc5Wn.png

Amarbanglablog .png

amarbanglablog.gift.gif

@amarbanglablog শব্দ টা যদি আমরা একটু বিশ্লেষণ করি তাহলে আমাদের বুকটা গর্বে ভরে। আমার বাংলা ব্লগ। অর্থাৎ এটি হলো আমার মাতৃভাষার ব্লগ। শব্দটা আপনি হয়তো যদি এক থেকে দুই বার চোখ বন্ধ করে বলতে থাকেন তাহলে দেখবেন এই কমিউনিটির প্রতি আপনার ভালবাসা কতটুকু বৃদ্ধি পাবে। বাংলায় একটা কথা আছে যে আগে দর্শনধারী পরে গুণবিচারী। সুতরাং যে কোন জায়গায় কাজ করতে হলে অবশ্যই সেই জায়গাটি পরিষ্কার-পরিচ্ছন্ন এবং মানসম্মত এবং রুচি সম্মত হতে হবে। আমার বাংলা ব্লগ কমিউনিটি এমন একটি কমিউনিটি শুধু নাম শুনলে যেন কলিজা ঠান্ডা হয়ে যায়। বারবার বলতে ইচ্ছে করে

আমার বাংলা ব্লগ

আমার বাংলা ব্লগ

আমার বাংলা ব্লগ

শতবার কিংবা কোটি কোটি বার যদি এই কথাটি উচ্চারণ করা হয় তারপরেও যেন এর মাধুর্য কিংবা বলে তৃপ্তি মেটানো সম্ভব না। যতবার বলি ততবার এর প্রতি ভালবাসা বৃদ্ধি পেয়ে যাই। আমি সর্বপ্রথম যখন আমার ব্লকচেইন জার্নি শুরু করি তখন আমি @hafizullah (admin of Bangladesh religion abb) ভাইয়ের মাধ্যমে আমার বাংলা ব্লগ এ প্রবেশ করি। প্রবেশ করার সঙ্গে সঙ্গে আমাকে কাজ করার জন্য @winkles দাদা আহ্বান জানাই এবং সমস্ত দিকনির্দেশনা আমাকে দিয়ে থাকে। আমি এতটা আবেগ ময় ছিলাম যে এর আগে অন্যান্য যেসকল কমিউনিটিতে কাজ করেছি সে সকল কমিউনিটির মডারেটর কিংবা এডমিন গুলা এত সহৃদয়বান ছিল না। আমি 2017 সালে @bestrakibul2 একাউন্ট এর মাধ্যমে আবার স্টিমিট যাত্রা শুরু করি। তবে আমি 2021 সাল নাগাদ আমার বাংলা ব্লগ এর সন্ধান পাওয়ার পরে এখানে কাজ শুরু করে এবং এ বিষয়ে আমার অনুভূতি নিচে শেয়ার করার চেষ্টা।।

আসলে আমার বাংলা ব্লগ কম্মুনিটি তে কাজ করি আমি অনেক অনেক আনন্দিত। এখানে আমার অনুভূতি আবেগ এবং আমার মনের ইচ্ছা গুলো যদি বলতে থাকি তাহলে হয়তো সারাদিনেও বলার শেষ। @amarbanglablog কমিউনিটি তে কাজ করতে আমার অনেক অনেক ভালো লাগে। এতটাই ভাল লাগে যে ভালো লাগার কখনো শেষ নাই। আমার বাংলা ব্লগ কমিউনিটি এমন একটা কমিউনিটি যেখানে আমাদের মাতৃভাষাকে যথেষ্ট পরিমাণে গুরুত্ব দেওয়া হয়। শুধুমাত্র আমার বাংলা ভাষাকে বিশ্বের দরবারে মাথা উঁচু করে দাঁড়াতে @rme (founder of ABB and curator of #boc and @tron-fan-club ) দাদার এই অসামান্য অবদানকে সবসময় শ্রদ্ধার চোখে দেখি। প্রকৃতপক্ষে আমার বাংলা ব্লগ এ কাজ করার অনুভূতি গুলো যে কতটুকু ফিল করি তা আসলে মুখে বলে এর অবমাননা করতে চাইনা। শুধু এতটুকুই বলতে চাই জীবনের শেষ পর্যন্ত আমার বাংলা ব্লগ পরিবারের সাথে থাকতে চাই এবং আমার অনুভূতি গুলো সব সময় আকাশছোঁয়া আমার বাংলা ব্লগ কমিউনিটির প্রতি এতোটুকুই বলার ছিল।

কেন এত ভালো লাগে

20220608_185828.gif

আসলে একটি জিনিস কেন ভালো লাগে সেটি নির্দিষ্ট করে বোঝানো সম্ভব নয়। তবে ভালো লাগার মতো বেশ কিছু উপাদান রয়েছে আমার বাংলা ব্লগ কমিউনিটির ভেতরে। শত শত কারণ লুকিয়ে থাকলেও আমার বাংলা ব্লগ পরিবারে কাজ করে আমার সবথেকে ভালো লাগে এখানে সবাই হৃদয়বান ব্যক্তি। অর্থাৎ ফাউন্ডার থেকে শুরু করে প্রতিটি এডমিন মডারেটর এবং অ্যাপ্রিশিয়েট মডারেটর পর্যন্ত সকলেই সহৃদয়বান ব্যক্তি। কে এডমিন এবং কে এখানে মেম্বার সে বিষয়ে কোনো ভেদাভেদ কিংবা পার্থক্য নির্ণয় করা হয় না। যে কোন সমস্যায় পড়লে আমার বাংলা ব্লগ সব সময় একজন মেম্বার কে সাহায্য করে থাকে এবং আমিও সাহায্য ভোগী। যে কোন সমস্যায় পড়লে আমার বাংলা ব্লগ কমিউনিটি থেকে যথেষ্ট পরিমাণে সাপোর্ট দেওয়া হয় এবং যে কোন বিপদ থেকে রক্ষা করা হয়। বিশেষ করে এখানে যদি আমি বলতে যাই তাহলে আমার বাংলা ব্লগ এর প্রতিষ্ঠাতা @rme দাদা এত সুন্দর মনের একজন মানুষ যে কিনা সব সময় শুরু থেকে আমাদের পাশে রয়েছেন এবং আমরা যদি কোন ভুল করি তাকে নক করার সাথে সাথেই আমাদের ভুলগুলো ক্ষমা করে দেন। দ্বিতীয়তঃ বলতে গেলে আমার বাংলা ব্লগ পরিবার সকলের বিনোদনের জন্য একটি

Screenshot_20220608-184007_Chrome.jpg

F.gif

Discord সার্ভার ওপেন করেছে। যেখানে খুব সুন্দর করে আমরা আমাদের নিজেদের দৈনিন্দিন জীবনে আনন্দ বিনোদন গুলো উপভোগ করতে পারি এবং আমাদের ভালো কমিউনিকেশন গড়ে তুলতে পারি। তাছাড়াও প্রত্যেক এডমিন মহোদয় সবসময় আমাদের পাশে থাকে এবং আমাদের যে কোনো সাহায্যের দরকার হলে তারা হৃদয় দিয়ে এবং সবটুকু চেষ্টা দ্বারা আমাদেরকে সাহায্য করে থাকেন।।

1654693466-picsay.jpg
তাছাড়াও আমার বাংলা ব্লগ এ সাপোর্ট সিস্টেম টা অনেক। প্রত্যেকটি ব্যবহারকারীকে এখানে যথেষ্ট পরিমাণে সাপোর্ট নিশ্চিত করা হয় এবং সকলেই খুব আনন্দের সঙ্গে কমিউনিটি তে কাজ করে স্বাচ্ছন্দ বোধ করতে পারে। তাছাড়াও আমার বাংলা ব্লগ এমন একটা কমিউনিটি যেখানে নিউ b দের জন্য রয়েছে @abb-school.

k75bsZMwYNtze9xHvT6xWCdz7q3QGD35ZKdaPpVrFksWkBkWk1u8SpUsMxtnvvkpEdG9k24LGffM4vafoB8ay5hmyhYiHGqDWUzDU9pSju8cwbooSUHv4mEtxyF4bho8GTsaSC2vjZnHfafqmd4yWV8MhwjYaFY9U.png

যেখানে প্রত্যেকটি নতুন ব্যবহারকারীকে বিভিন্ন ক্লাসের মাধ্যমে বিভিন্ন অধ্যায়ে শেখানো হয় এবং সেখান থেকে তারা block-cen জার্নি সম্পর্কে সঠিক ধারণা পেয়ে যোগ্যতা অর্জন করে কাজে অংশগ্রহণ করতে পারে এবং সেখান থেকে ভালো কিছু ইনকাম করার সুযোগ পায়। এমন হাজারো হাজারো কারণ রয়েছে যে কারণগুলোর জন্য আমার বাংলা ব্লগ এ কাজ করার অনুভূতি আমার কাছে আকাশচুম্বী এবং আমার বাংলা ব্লগ আমার কাছে এতো ভালো লাগে।

ভালোলাগা আবেগ অনুভূতি এবং অনুপ্রেরণার আরেক নাম আমার বাংলা ব্লগ কমিউনিটি। যে শুধু অনুভূতি নয়, দীর্ঘ শ্বাস ফেলার আরো এক পর্যায় এবং সামনের দিকে এগিয়ে যাওয়ার জন্য আরও একটি মাধ্যম হলো @amarbanglablog community.. সুতরাং এখানে কাজ করার অনুভূতি আকাশ ছোঁয়া।

red.amar.png

F.gif

আমার বাংলা ব্লগ এর অফিসিয়াল ডিসকর্ড সার্ভার লিঙ্ক

45GhBmKYa8LQ7FKvbgfn8zqd6W2YEX34pMmaoxBszxVcFaGZGHykMb9Ly3tnz6Ry5CgD18hg21dpJk2CFBm5Z6kJyeuFD148wXcjBvqAGX...HugJ2J54AbfC7YuBe3dYpJ7DazhXozc73VuoifbNudfwtLhcLWtNfmzi3JdiHv17ptYnn6f8bgsNLoHkz24hf52SoJaWh7HaPPtjW5JJbQGifHZ8VdXxQ4SfkS.png

9vWp6aU4y8kwSZ9Gw15LFL3aMdhmgmBBFMpDJregpdP328DFY8zLPugDpwFGvym4dAfRTt4PdonDCYst2BLwYRsoMAPKGkfxB1znqMyajMDMkphNDuHm1f1LMrt8XdJdxF3hz4gnho4zeQwaE.png

99pyU5Ga1kwqSXWA2evTexn6YzPHotJF8R85JZsErvtTWY3VVxYro9QwSgYBVma2r6zMsUCfiScNG3aceJ1PNdabrBYVxvV9UcUsf85FyULtJ9cFP8hHoivRJNEz2dc5Wn.png

abb.gif

amarbanglablog.gift.gif

Sort:  
 2 years ago 

খুবই চমৎকার একটি অনুভূতির গল্প আপনি আমাদের মাঝে উপস্থাপন করেছেন অনুভূতি সেটা থাকে মনের মধ্যে বলে বোঝানো খুব কঠিন। আপনার অনুভূতি শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

block-cen
blockchain

বেশ চমৎকার করে আপনার মনের কথা গুলি গুছিয়ে লিখেছেন। একটি কথা ঠিকই বলেছেন। যতই বলি আসলে আমাদের এই প্রাণপ্রিয় কমিউনিটি সম্বন্ধে সেটা যথেষ্ট নয়। তবে এটাও ঠিক আপনাদের মতো সদস্যদের জন্যই আজকে আমার বাংলা ব্লগ এই পর্যায়ে এসে পৌঁছতে পেরেছে। কারণ এই কমিউনিটির সাথে মিশে আছে আপনার মত শত মানুষের আবেগ অনুভূতি। চমৎকার লিখেছেন। ধন্যবাদ আপনাকে।

Coin Marketplace

STEEM 0.25
TRX 0.11
JST 0.032
BTC 62062.59
ETH 3002.04
USDT 1.00
SBD 3.77