নিজের অনিশ্চিত জীবন ও অন্যের প্রতি ঈর্ষা!

আজকে আমি এসেছি আপনাদের সকলের সাথে একটি জেনারেল রাইটিং পোস্ট শেয়ার করতে। আমার লেখার মাধ্যমে আমার চিন্তা ভাবনা গুলো আপনাদের কাছে পৌঁছানোর লক্ষ্যে এই লেখাগুলো শেয়ার করা।

IMG_0378.jpeg

made by canva

আশা করছি যে আপনারা আপনাদের মূল্যবান মন্তব্যের মাধ্যমেই আমার এই লেখাটি সৌন্দর্য বৃদ্ধি করবেন এবং আপনাদের মতামত ব্যক্ত করবেন। আমি যদি কোনো কিছু ভুল বলে থাকি। তাহলে অবশ্যই আমাকে শুধরে দিতে ভুলবেন না।

কয়েকদিন আগে ফেসবুকে একজন কনটেন্ট ক্রিয়েটরের ভিডিও দেখলাম। ভিডিওটার মূল ব্যাপার ছিলো যে, সে তার বাবা-মাকে একটি গাড়ি গিফট করেছে এবং গাড়িটা ছিলো বেশ দামি বোধহয় নামটা ছিল অডি।আমি যদিও গাড়ির সম্পর্কে খুব একটা জানিনা অর্থাৎ কোন গাড়িটা অনেক দামি, কোন গাড়িটা সস্তা, কোন গাড়িটা অনেক পপুলার এসব কিছুই জানি না। কিন্তু মানুষের কমেন্ট দেখে বুঝলাম যে গাড়িটা বেশ ভালো রকমেরই দামি গাড়ি।

আর সে কমেন্ট বক্সে মানুষের ঈর্ষা দেখে বেশ অবাক হয়েছি! কারণ সবাই হাঁ হুতাশ করছিলো যে তারা এতো পড়াশোনা করেও এখনো বাসে, ট্রামে তাদের যাতায়াত করতে হচ্ছে। কিন্তু একজন কন্টেন্ট ক্রিয়েটর কিভাবে মাসে এতো লাখ লাখ টাকা ইনকাম করছে।

কিন্তু আমার যেটা মনে হচ্ছে। সেটা হলো, একটা মানুষের ইনকাম সোর্স কেমন হবে কিংবা একটা মানুষের কোন দিকটা দিয়ে ইনকাম করলে সবচেয়ে ভালো ইনকাম করতে পারবে। সেসব একান্তই একেবারে তাদের বিষয়। অর্থাৎ এটা একেবারেই একটি ব্যক্তিগত ব্যাপার। এটায় কিন্তু অন্যের ঈর্ষা হওয়ার কোনো কারণ নেই। আমরা আসলে এমন একটা জাতিতে পরিণত হয়েছি যে, আমরা সব সময় নিজেদের উন্নতি বা ভালো করে খুশি হওয়ার চেয়ে। অন্যের খারাপ দেখে খুশি হওয়াতেই বেশি সময় ব্যয় করি। এতে করে আমাদের জীবনটা হয়ে পরে একেবারেই অনিশ্চিত।

এবং এই অনিশ্চিত জীবন যখন আমাদের হয়ে যায়। তখন আমাদের মূল উদ্দেশ্য হয়ে যায় কোথায় কে উন্নতি করছে তার পেছনে লাগা। এবং সে উন্নতি করছে সেটা একেবারে অনৈতিক এবং অপ্রয়োজনীয় সেটা ভেবে নেওয়া। এবং তারপর আবার সেটা প্রচার করা। একটা মানুষ যদি এসব বাজে কাজে সময় ব্যয় না করে। সে যদি তার জীবন নিয়ে সময় ব্যয় করতো। তাহলে আমি মনে করি তাহলে অন্তত তাদের আজকে অন্তত অন্যের ভালো দেখে ঈর্ষা করতে হতো না।
Sort:  
 3 months ago 

ঈর্ষা মানুষকে ধ্বংস করে। যারা অন্যের ভালো দেখতে চায় না, তারাই অন্যকে ঈর্ষা করে। প্রতিটা সমাজেই এরকম মানুষের অভাব নেই। আপনি কনটেন্ট ক্রিয়েটরের উদাহরণটি খুব বাস্তবসম্মত দিলেন। অসংখ্য ধন্যবাদ আপনাকে এমন একটি বাস্তবসম্মত পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 3 months ago 

জার্মানির অডি গাড়ি সারা বিশ্বে বেশ জনপ্রিয়। যাইহোক অন্যের উন্নতি দেখে হিংসা কিংবা সমালোচনা করা মোটেই উচিত নয়। কারণ যে বা যারা উন্নতি করেছে, তারা নিজের চেষ্টায় করেছে। যারা অন্যের উন্নতি দেখে হিংসা বা সমালোচনা করে সময় নষ্ট করে, তারা যদি সেই সময়টা নিজের উন্নতির পিছনে ব্যয় করতো,তাহলে নিজেই জীবনে উন্নতি করতে পারতো। যাইহোক সবার শুভবুদ্ধির উদয় হোক সেই কামনা করছি। পোস্টটি আমাদের সাথে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ আপনাকে।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.16
JST 0.030
BTC 69076.52
ETH 2742.00
USDT 1.00
SBD 2.72