রথ মেলায় ঘোরাঘুরির সুন্দর কিছু মুহূর্তের প্রথম পর্ব।

in আমার বাংলা ব্লগlast year

♥️ হ্যালো বন্ধুরা ♥️

"আসসালামু আলাইকুম" সবাই কেমন আছেন? আশা করি আল্লাহর অশেষ রহমতে সবাই অনেক ভাল আছেন। আমিও আল্লাহর রহমতে ভালো আছি। আজকে আমি আপনাদের মাঝে নতুন একটি পোস্ট নিয়ে হাজির হলাম। আমার আজকের পোস্ট হচ্ছে রথ মেলায় ঘোরাঘুরির সুন্দর কিছু মুহূর্ত।

আসলে প্রত্যেক বছর গাজীপুর রাজবাড়ীতে এক মাস ব্যাপী রথ মেলা অনুষ্ঠিত হয়। হিন্দু ধর্মালম্বী ভাই বোনদের রথ যাত্রা উৎসবকে ঘিরে এই রথ মেলা অনুষ্ঠিত হয়। রথ মেলায় বিভিন্ন রকমের আসবাবপত্র, মাটির জিনিস, কাঠের জিনিস বাচ্চাদের খেলনা পাওয়া যায়। আরো পাওয়া যায় বিভিন্ন রকমের ঝাল এবং মিষ্টি জাতীয় মজার মজার খাবার যা সব সময় পাওয়া যায় না। এবং বাচ্চাদের জন্য বিভিন্ন রকম ছোট ছোট পার্ক যেখানে রয়েছে নাগরদোলনা, নৌকা এবং ট্রেন এগুলোতে উঠে বাচ্চারা খুব আনন্দ পায়। তাই আমি প্রত্যেক বছরই এই রথ মেলায় আমার বাচ্চাদেরকে নিয়ে যাই এবং সুন্দর কিছু মুহূর্ত উপভোগ করি। তাই এবারও আর দেরি না করে বাচ্চাদেরকে নিয়ে চলে গেলাম রথ মেলায়। আর এই মেলায় ঘোরাঘুরি সুন্দর মুহূর্ত আপনাদের সাথে শেয়ার করলাম। আশা করি আপনাদের কাছে ভালো লাগবে।

1689596583226.jpg



রথ মেলায় ঢুকতে প্রথমে খুব সুন্দর একটি বড় গেট। গেট দিয়ে ঢোকার পর দেখলাম খুব সুন্দর সুন্দর কিছু ফুলের দোকান এবং দোকানগুলোতে খুব সুন্দর সুন্দর কিছু মাটির ফুলদানি। মাটির ফুলদানি গুলো দেখতে সত্যিই খুব সুন্দর দেখে আমার চোখ সেখানে আটকে গেলো। তাই আমি ফুল এবং ফুলদানির সুন্দর সুন্দর কিছু ফটোগ্রাফি করে নিলাম।

20230705_143127.jpg

20230705_142919.jpg

20230705_142913.jpg

20230705_142905.jpg



মেলা মানেই বিভিন্ন ধরনের খেলনা এর সমাহার। মেলাতে গিয়ে আমি এমন অসংখ্য দোকান দেখেছি যেখানে বাচ্চাদের জন্য অনেক ধরনের খেলনা এছাড়াও কাঠের অনেক ধরনের জিনিস সেখানে পাওয়া যায় যা সব সময় পাওয়া যায় না ‌‌। তাই আমি প্রত্যেকবারই কিছু না কিছু কাঠের জিনিসপত্র ক্রয় করি এই মেলা থেকে এবং আমার বাচ্চাদেরকেও বিভিন্ন খেলনা কিনে দেই।

20230705_141641.jpg

20230705_140615.jpg

20230705_142245.jpg

20230705_142248.jpg



খেলনা কিনার পর চলে গেলাম মাটির ব্যাংক কিনার জন্য। ছোটবেলা থেকেই আমার একটি অভ্যাস আছে অল্প অল্প করে টাকা জমানো ব্যাংকের মধ্যে। আমার সব সময় মাটির ব্যাংক গুলো অনেক বেশী প্রয়োজন হয় তাই আমি এই মেলা থেকে একটি মাটির ব্যাংক কিনলাম। মাটির ব্যাংকগুলো খুবই সুন্দর তাই আমি মাটির জিনিসগুলোর কিছু ছবি তুলে নিলাম।

20230705_142028.jpg

20230705_142034.jpg

20230705_140754.jpg

20230705_140803.jpg



এবারের মেলায় প্রচুর পরিমাণে মাটির জিনিসপত্র উঠেছে মাটির জিনিসপত্রগুলো এত সুন্দর যে চোখ ফেরানো যাচ্ছে না। প্রত্যেকটা মাটির জিনিসের উপর খুব সুন্দর কারু কাজ করা যা দেখে সত্যিই আমি মুগ্ধ খুব সুন্দর সুন্দর মাটির পুতুল, হাতি, ঘোড়া, ফুলের টপ, ইত্যাদি তবে এই সকল মাটির জিনিসের অনেক দাম তাই আর বেশি কিছু কিনা হলো না। শুধু দেখলাম আর ছবি তুলে নিলাম।

20230705_140828.jpg

20230705_140815.jpg

20230705_140822.jpg



কিছুদূর হাঁটার পর আমরা চলে এলাম যেখানে রথ টেনে এনে রাখা হয়। এটি অনেক বড় একটি রথ। এই রথের চারপাশে ছোট ছোট স্টল নিয়ে এই রথ মেলা অনুষ্ঠিত হয়। তারপর আমি রথের কিছু ছবি তুলে নিলাম।

20230705_142643.jpg

20230705_142623.jpg

বড় রথের পাশে ছোট একটি পার্ক আর সেখানে রয়েছে নাগরদোলনা নৌকা এবং ছোট একটি ট্রেন। আর এগুলো দেখে তো আমার বাচ্চারা বায়না ধরল ওরা এগুলোতে উঠবে। তারপর ওরা এগুলোতে উঠে অনেক আনন্দ করল। এরপর আমরা সেখান থেকে বেরিয়ে এলাম।

20230705_142805.jpg

20230705_142816.jpg

20230705_142832.jpg



আসলে অনেকক্ষণ হাঁটার পর আমাদের সবার খিদে লেগে গেল। তারপর আরো কিছুদূর হাঁটার পর দেখলাম ছোট ছোট স্টল গুলোতে খুব মজাদার কিছু খাবার যা দেখি লোভ সামলানো যাচ্ছে না। আসলে এরকম ডিমের চপ, চিংড়ি মাছের চপ গুলো দেখলে কি আর লোভ সামলানো যায়। তারপর আমরা সেখান থেকে কিছু চিংড়ি মাছের চপ কিনে খেলাম। চাপগুলো খেতে সত্যিই খুব মজাদার ছিল।

20230705_142358.jpg

20230705_142235.jpg

20230705_140538.jpg

20230705_140534.jpg



আসলে এক মাস ব্যাপী হওয়াতে এই রথ মেলাটা অনেক বড়। তাই আপনাদের সাথে পুরোটা মুহূর্ত একসাথে শেয়ার করতে পারলাম না বাকি অংশটুকু পরের পর্বে আপনাদের সাথে শেয়ার করব। সবার সুস্থতা কামনা করে আজকের মত এখানেই শেষ করলাম।

লোকেশন : XCXG+R9M, Gazipur

ডিভাইস নেম:- গ্যালাক্সি A10s

♥️ আমার পোস্টটি দেখা এবং পড়ার জন্য সবাইকে অসংখ্য ধন্যবাদ ♥️

Sort:  
 last year 

যে কোন মেলাতে গেলে এমনিতেও মন অনেক ভালো লাগে। আপনি ঢাকায় রথ মেলা হয়েছে ওখানে গিয়েছেন। আসলে মেলাতে গেলে বিভিন্ন ধরনের সুন্দর সুন্দর আরবাবপত্র দেখা যায় এবং মজার মজার খাবার দেখা যায়। আর ছোট বাচ্চারা বিভিন্ন ধরনের খেলনা দেখে তারা অনেক খুশি হয়। যাইহোক ফ্যামিলির সবাই মিলে গেলেন ভালোই করেছেন। রথ মেলায় সামনে থেকে দেখতে পারলে অনেক ভালো লাগতো।

 last year 

রথ মেলায় গিয়ে দেখছি খুব ভালো মুহূর্ত অতিবাহিত করেছিলেন। মেলার মধ্যে অনেক রকমের মাটির তৈরি জিনিসপত্র উঠেছে দেখছি। মাটির তৈরি জিনিসপত্র গুলো দেখতে আমার কাছে অনেক বেশি ভালো লেগেছে। আপনি অনেক সুন্দর করে ফটোগ্রাফি করেছেন যা দেখতে খুব ভালো লেগেছে। মেলায় ঘোরাঘুরি করতে আমি অনেক বেশি পছন্দ করি। পরে আপনারা খাওয়া-দাওয়াও করেছিলেন এটা দেখে ভালো লেগেছে।

 last year 

মেলায় ঘুরাঘুরি করতে সবাই অনেক বেশি পছন্দ করে। বিশেষ করে আমি তো খুবই ভালোবাসি এই মেলায় ঘুরাঘুরি করতে। মেলায় বেশ ভালোই ঘুরাঘুরি করেছিলেন। অনেকগুলো ফটোগ্রাফি করেছেন। আপনি পর্বের মাধ্যমে আমাদের মাঝে এই বিষয়টা শেয়ার করতেছেন দেখে ভালো লাগলো। আশা করছি পরবর্তীতে আরো বেশ কিছু ফটোগ্রাফি দেখতে পাবো। মাটির তৈরি জিনিস গুলো দেখে ইচ্ছে করছে সবগুলো তুলে নিয়ে আসতে।

 last year 

রথের মেলার জায়গায় অনেক সুন্দর সুন্দর প্রয়োজনীয় সামগ্রী নিয়ে আসে এবং মেলা বসায় অনেক দ্রব্য সামগ্রী বিক্রেতারা ‌ আজ আপনি রথের মেলা থেকে খুব সুন্দর সুন্দর ফটোগ্রাফি করেছেন এবং সেই সমস্ত ফটোগ্রাফি গুলো আমাদের মাঝে দারুণভাবে উপস্থাপন করেছেন বর্ণনার সাথে। ভালো লাগলো নতুন একটি স্থানের ধারণা পেয়ে এবং জানতে পেরে

 last year 

আপু আপনার বাচ্চারা নিয়ে রথের মেলায় ঘুরেছেন বেশ ভালো করেছেন। আসলে বাচ্চারা মেলায় ঘুরতে বেশ পছন্দ করে। সত্যি বলেছেন আপু সুন্দর সুন্দর এই কারুকার্য করা মাটির জিনিসের বেশ ভালো দাম। সুন্দর একটি পোস্ট আমাদের সাথে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু।

 last year 

রথের মেলায় কখনো যাওয়া হয়নি আমার। তবে আপনার পোস্টটি দেখে বোঝাই যাচ্ছে বেশ বিশাল আয়োজন হয়েছে ওখানে। বেশ কিছু সুন্দর জিনিস দেখতে পেলাম আপনার মাধ্যমে। বেশ গুছিয়ে উপস্থাপন করেছেন পুরো পোস্টটি।

Posted using SteemPro Mobile

 last year (edited)

আসলে মেলায় যাওয়ার অনুভূতি সত্যি খুব দুর্দান্ত হয়ে থাকে। বন্ধুরা সকলে মিলে মেলায় ঘুরাঘুরি মুহূর্ত খুবই অসাধারণ হয়ে থাকে। আপনি রথ মেলায় গিয়েছেন যেন খুব ভালো লাগলো। মেলাতে বেশ বিভিন্ন রকম দোকান উঠেছে দেখছি। ‌ চিংড়ি মাছের মুচমুচে চপ দেখে খেতে খুব ইচ্ছে করতেছে। এত সুন্দর পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

 last year 

যে কোন মেলাতে ঘুরতে আমার কাছে অনেক ভালো লাগে। ঢাকার রথ মেলায় অনেক বড় করে করে থাকে। মেলাতে বিভিন্ন ধরনের আসবাবপত্র এবং অনেক ধরনের মজার মজার খাবার নেওয়া যায়। বিশেষ করে ছোট বাচ্চাদের জন্য অনেক ধরনের খেলার ব্যবস্থা থাকে। যাইহোক পরিবারের সবাইকে নিয়ে রথ মেলায় ঘুরতে গেলেন। ধন্যবাদ আপনাকে খুব সুন্দর করে পোস্টটি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.029
BTC 56688.84
ETH 2388.88
USDT 1.00
SBD 2.28