শুটকি দিয়ে আলুর শাক এর সুস্বাদু রেসিপি || ১০% পে-আউট 'লাজুক-খ্যাক' এর জন্য

in আমার বাংলা ব্লগ2 years ago

হ্যালো বন্ধুরা, ♥️

"আসসালামু আলাইকুম" সবাই কেমন আছেন? নিশ্চয় আল্লাহর অশেষ রহমতে সবাই খুব ভালো এবং সুস্থ আছেন। আল্লাহর রহমতে আমিও খুব ভালোই আছি। আমি রান্না করতে খুব পছন্দ করি। তাই আমার বাংলা ব্লগে আজকে আমি আপনাদের সাথে আরো একটি রেসিপি নিয়ে হাজির হলাম।

আমার আজকে রেসিপিটি হচ্ছে শুটকি দিয়ে আলুর শাক এর সুস্বাদু রেসিপি। খুব সহজে রেসিপিটি তৈরি করা যায়। এই তরকারিটি খেতে খুবই সুস্বাদু এবং মজাদার। আজকে আমি আমার রেসিপিটির প্রত্যেকটি ধাপ আপনাদের সাথে শেয়ার করেছি। আপনারা ইচ্ছা করলে আমার রেসিপি দেখে বাসায় ট্রাই করে দেখতে পারেন এটা খেতে আসলেই খুব সুস্বাদু। আশা করছি আমার রেসিপিটি আপনাদের কাছে ভালো লাগবে। তাহলে চলুন শুরু করা যাক।


20220511_174847.jpg


প্রয়োজনীয় উপকরন সমুহ:

  • মলা শুটকি
  • আলুর শাক
  • পেঁয়াজ
  • কাঁচামরিচ
  • রসুন বাটা
  • মরিচের গুঁড়া
  • হলুদের গুঁড়া
  • লবণ
  • তেল

20220511_140011.jpg20220511_142651_mfnr.jpg

ধাপ - ১

  • প্রথমে আমি শুটকি গুলোকে হালকা গরম পানিতে কিছুক্ষণ ভিজিয়ে রাখলাম। তারপর ভালো করে ধুয়ে পানি থেকে উঠিয়ে নিলাম।

IMG_1652270331100.jpg


ধাপ - ২

  • এবার চুলায় একটি পাতিল বসালাম। তারপর এর মধ্যে পরিমাণমতো তেল দিয়ে তেলের মধ্যে পেঁয়াজ কুচি কাঁচামরিচ দিয়ে ভালো করে ভেজে নিলাম।

IMG_1652270391766.jpg


ধাপ - ৩

  • পেঁয়াজ মরিচ গুলো ভাজা হয়ে গেলে এরমধ্যে পরিমাণমতো রসুন বাটা, হলুদের গুঁড়া, মরিচের গুঁড়া, লবণ দিয়ে দিলাম। তারপর আমি মসলাটা নেড়েচেড়ে একটু কষিয়ে নিলাম।

20220511_181251.jpg


ধাপ - ৪

  • তারপর মসলার মধ্যে ধুয়ে রাখা মলা শুটকি গুলো দিয়ে একটু নেড়ে চেড়ে শুটকি গুলোকে কিছুক্ষণ মসলার মধ্যে কষিয়ে নিলাম।

IMG_1652270541286.jpg


ধাপ - ৫

  • এরপর সামান্য পরিমাণ পানি দিয়ে আরো কিছুক্ষণ শুটকি গুলোকে মসলার সাথে কষিয়ে নিলাম।

20220511_181319.jpg


ধাপ - ৬

  • তারপর এর মধ্যে ধুয়ে রাখা আলুর শাক গুলো দিয়ে ঢাকনা দিয়ে ঢেকে দিলাম ।

20220511_181354.jpg


ধাপ - ৭

  • কিছুক্ষণ পর ঢাকনা উঠিয়ে আলুর শাক নেড়েচেড়ে আবার ঢাকনা দিয়ে ঢেকে কিছুক্ষণ কষিয়ে নিলাম।

20220511_181439.jpg


ধাপ - ৮

  • কিছুক্ষণ পর ঢাকনা উঠিয়ে দেখলাম তরকারিটা কষানো হয়ে গেছে। তারপর এর মধ্যে পরিমাণমতো পানি দিয়ে ঢাকনা দিয়ে ঢেকে প্রায় ৫ মিনিটের মত চুলায় রেখে দিলাম।

IMG_1652270864588.jpg

ধাপ - ৯

  • কিছুক্ষণ পর দেখলাম তরকারিটা হয়ে গেছে তারপর চুলা বন্ধ করে চুলা থেকে নামিয়ে নিলাম। দেখুন তৈরি হয়ে গেল খুব সহজেই শুটকি দিয়ে আলুর শাক এর সুস্বাদু রেসিপি।

20220511_181520.jpg

শেষ ধাপ

  • এরপর আমি একটি বাটিতে নিয়ে সুন্দর করে গরম গরম পরিবেশন করলাম। এই রেসিপিটি গরম ভাত দিয়ে খেতে খুবই সুস্বাদু লাগে।

20220511_174957.jpg


20220511_174812.jpg


আমি আশা করি আমার রেসিপিটি আপনাদের কাছে ভালো লেগেছে। যদি কোন ভুল হয়ে থাকে তাহলে ক্ষমার সুন্দর দৃষ্টিতে দেখবেন। সবাই ভালো এবং সুস্থ থাকবেন।

♥️ আমার পোস্টটি দেখা এবং পড়ার জন্য সবাইকে অনেক ধন্যবাদ ♥️

Sort:  
 2 years ago 

ইস দেখেই খেতে ইচ্ছে করছে। আলু শাক দিয়ে মলা মাছের শুটকি খেতে অনেক মজা হবে । শুটকি মাছ ভর্তা খেতেও অনেক ভাল লাগে। তবে এতে ঝাল বেশি দিতে হয়। ঝাল ঝাল তরকারিও অনেক ভাল লাগে। আপনার রেসিপি সত্যিই অনেক ভাল লেগেছে আমার কাছে। এবার বাসায় গিয়ে মা কে বলবো এভাবে শুটকি মাছ রান্না করতে। ধন্যবাদ আপু

 2 years ago 

অবশ্যই ভাইয়া এভাবে রান্না করে খেয়ে দেখবেন খেতে খুব ভালো লাগবে। আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাই এত সুন্দর মন্তব্যের মাধ্যমে আমাকে উৎসাহিত করার জন্য আপনার জন্য রইল অনেক অনেক শুভেচ্ছা ও শুভকামনা।

 2 years ago 

শুটকি দিয়ে আলুর শাক এর সুস্বাদু রেসিপি দেখে খুবই লোভনীয় মনে হচ্ছে আপু। আপনার রেসিপিটির কালার এতটাই সুন্দর দেখাচ্ছে যা ভাষায় প্রকাশ করার মতো নয়। তবে আপনি শুটকি দিয়ে আলু শাক রেসিপি তৈরি করেছেন এটি আমার কাছে একদম ইউনিক একটি রেসিপি। কেননা আলুর শাক খাওয়া যায় এটা আমি জানতাম না। তাই নতুন একটি রেসিপির সাথে পরিচয় করিয়ে দেয়ার জন্য অনেক অনেক ধন্যবাদ।

 2 years ago 

ভাইয়া এভাবে একদিন রান্না করে খেয়ে দেখবেন খেতে অবশ্যই ভালো লাগবে। আপনার মন্তব্যটি পড়ে খুবই ভালো লাগলো ধন্যবাদ ভাইয়া উৎসাহমূলক মন্তব্যের মাধ্যমে উৎসাহিত করার জন্য আপনার জন্য রইল অনেক অনেক শুভেচ্ছা ও শুভকামনা।

 2 years ago 

শুটকি মাছ আমি অনেক খেয়েছি তবে শুটকি দিয়ে আলু শাক রান্নার রেসিপি আজও কখনো খাইনি । রেসিপি টা আজকে আমি আপনার কাছ থেকে শিখে নিলাম আমাদের এদিকে আলু না হলেও আমাদের মামার বাড়ির ঐদিকে আলু চাষ অনেক হয়ে থাকে। মামার বাড়িতে গেলে আলুর শাক অবশ্যই খাবো অনেক ইউনিক একটা রেসিপি আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন আপু।

 2 years ago 

একদিন বাসায় রান্না করে খেয়ে দেখবেন খেতে খুবই ভালো লাগবে ভাইয়া। আপনাকে অসংখ্য ধন্যবাদ সুন্দর মন্তব্যের মাধ্যমে আমাকে উৎসাহিত করার জন্য আপনার জন্য রইল অনেক অনেক শুভেচ্ছা ও শুভকামনা।

 2 years ago 

শুটকি দিয়ে আপনি আজকে আলুর শাকের সুস্বাদু রেসিপি আমাদের সাথে শেয়ার করেছেন রেসিপি টা দেখতে বোঝা যাচ্ছে যে এটা খেতে খুবই মজা হবে। তবে এরকম রেসিপি কখনো খাওয়া হয়নি আপনার রেসিপি দেখে শিখে নিলাম বাসায় ট্রাই করে দেখব।

 2 years ago 

অবশ্যই ভাইয়া বাসায় একদিন ট্রাই করে খেয়ে দেখবেন খেতে ভালো লাগবে আপনাকে অসংখ্য ধন্যবাদ সুন্দর মন্তব্য করার জন্য আপনার জন্য রইল অনেক অনেক শুভেচ্ছা ও শুভকামনা।

 2 years ago 

শুটকি দিয়ে আলুর শাক রেসিপি সত্যি অনেক সুন্দর হয়েছে। প্রথমে দেখে আমার সেই লোভ লেগে গেছিল। শাক গুলো খেতে অনেক সুস্বাদু হবে। অনেক সুন্দর একটা রেসিপি আমাদের সাথে শেয়ার করার জন্য ধন্যবাদ জানাই। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু এত সুন্দর একটি মন্তব্যের মাধ্যমে উৎসাহিত করার জন্য আপনার জন্য রইল অনেক অনেক শুভেচ্ছা ও শুভকামনা।

 2 years ago 

শুটকি দিয়ে আলুর শাক এর সুস্বাদু রেসিপি শেয়ার করেছেন দারুন হয়েছে। অনেক সুন্দর করে সাজিয়ে উপস্থাপনা করেছেন। এভাবেই এগিয়ে যান আপনার জন্য শুভ কামনা রইলো।

 2 years ago 

আপনার সুন্দর মন্তব্যের জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া আপনার জন্য রইল অনেক অনেক শুভেচ্ছা ও শুভকামনা।

 2 years ago 

শুটকি দিয়ে আলুর শাক রেসিপি দারুন হয়েছে আপু। আপনি অনেক সুন্দর ভাবে মজার এই রেসিপি তৈরি করেছেন। শুটকি মাছ খেতে আমি অনেক পছন্দ করি। তবে আলুর শাক কখনো খাওয়া হয়নি। আজকে আপনার কাছে মজার রেসিপি শিখে নিলাম। অনেক সুন্দর করে আপনি রেসিপি তৈরির সম্পূর্ণ পদ্ধতি উপস্থাপন করেছেন এজন্য আপনাকে জানাচ্ছি ধন্যবাদ। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

আপনার মন্তব্যটি পড়ে খুব ভালো লাগলো ধন্যবাদ ভাইয়া আপনাকে এত সুন্দর একটি গঠনমূলক মন্তব্যের মাধ্যমে আমাকে উৎসাহিত করাই আপনার জন্য রইল অনেক অনেক শুভেচ্ছা ও শুভকামনা।

 2 years ago 

আলুর শাকের যম হলো শুঁটকিমাছ।শুঁটকিমাছ দিয়ে আলুর শাক রান্না করলে এর স্বাদ বহুগুন বেড়ে যায়।যা আপনার এই রেসিপিটা দেখেই বুঝতে পারলাম।আপনার জন্য শুভ কামনা রইল।

 2 years ago 

এত সুন্দর একটি মন্তব্যের মাধ্যমে উৎসাহ দেওয়ার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া আপনার জন্য শুভেচ্ছা ও শুভকামনা রইল।

 2 years ago 

দেখেই বুঝতে পারছি আপনার শুটকি দিয়ে আলুর শাক এর সুস্বাদু রেসিপিটি অনেক পারফেক্ট হয়েছে।এর আগে অনেক শুটকি দিয়ে আলুর শাক রান্না অনেক খেয়েছি।আপনি অনেক সুন্দর উপস্থাপনার মাধ্যমে ধাপে ধাপে এই রেসিপিটির রন্ধনপ্রণালী তুলে আমাদের মাঝে তুলে ধরেছেন। ধন্যবাদ বোন আপনাকে।

 2 years ago 

আপনাকে অনেক অনেক ধন্যবাদ ভাইয়া এত সুন্দর একটি মন্তব্যের মাধ্যমে আমাকে উৎসাহিত করার জন্য আপনার জন্য রইল অনেক অনেক শুভেচ্ছা ও শুভকামনা।

 2 years ago 

আলুর শাকের নাম আমি আগে কখনো শুনিনি। মলা শুটকি দিয়ে আপনি খুবই সুস্বাদু করে আলুর শাক রান্না করেছেন। দেখতে অনেক লোভনীয় লাগছে। খেতে নিশ্চয়ই অনেক সুস্বাদু হয়েছিল। ধন্যবাদ আপু আপনাকে নতুন একটি শাকের রেসিপি সঙ্গে আমাদেরকে পরিচয় করিয়ে দেওয়ার জন্য।

 2 years ago 

শুটকি দিয়ে আলু রান্না করে খেতে কিন্তু আপু খুব ভালোই লাগে। আলুর শাক তেমন একটা পাওয়া যায় না সে কারণে হয়তোবা এর নামটা শুনে নি আপনি। আপনাকে অসংখ্য ধন্যবাদ আপনার সুন্দর মন্তব্য করার জন্য আপনার জন্য শুভেচ্ছা শুভকামনা রইল।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.14
JST 0.030
BTC 60023.73
ETH 3191.15
USDT 1.00
SBD 2.45