চট্টগ্রাম পালকিরচরের পারকি সমুদ্র সৈকতে ঘোরাঘুরির সুন্দর কিছুমুহূর্ত || প্রথম পর্ব

in আমার বাংলা ব্লগ2 years ago

১০% 'লাজুক-খ্যাক' এর জন্য

♥️ হ্যালো বন্ধুরা ♥️

"আসসালামু আলাইকুম" সবাই কেমন আছেন? আশা করি আল্লাহর অশেষ রহমতে সবাই অনেক ভালো আছেন। আমিও আল্লাহর রহমতে ভালো আছি।

আজকে আমি আপনাদের সাথে চট্টগ্রামে পালকিচরে পারকি সমুদ্র সৈকতে ঘোরাঘুরির কিছুটা মুহূর্ত নিয়ে হাজির হলাম। আসলে আপনারা অনেকেই জানেন কিছুদিন আগে আমি দুর্গাপূজার ছুটিতে চট্টগ্রামে আমার বড় বোনের বাসায় ঘুরতে গেছিলাম। কারণ এর আগে আমি চট্টগ্রামের সুন্দর সুন্দর জায়গা গুলো ঘুরতে যাওয়ার কিছুটা মুহূর্ত আপনাদের সাথে শেয়ার করেছিলাম। আসলে চট্টগ্রামে দেখার মত অনেক সুন্দর সুন্দর জায়গা আছে। তবে আমার পায়ের সমস্যা থাকার কারণে তেমন একটা ঘোরাঘুরি করতে পারিনি। তবে পায়ের সমস্যা নিয়েও আপুর বাসার আশেপাশে সুন্দর সুন্দর যে জায়গা গুলোতে মোটামুটি ঘোরাঘুরি করেছি।

চট্টগ্রামে আনোয়ার উপজেলায় অবস্থিত এই পালকিচর পারকি সমুদ্র সৈকতটি। চট্টগ্রাম নেভাল একাডেমি অথবা চট্টগ্রাম বন্দর এলাকা থেকে কর্ণফুলী নদী পার হলে এই পারকি সমুদ্র সৈকতটি। এই পারকি সমুদ্র সৈকটি দেখতে সত্যি খুবই সুন্দর। আমার কাছে তো দেখে মনে হয়েছে একদম পুরোপুরি কক্সবাজারের মত। সেখানে গিয়ে আমরা অনেকক্ষণ ছিলাম। শুনেছিলাম সেখানে একটি বড় জাহাজ অনেক বছর ধরে আটকে ছিল। তবে আমরা যখন গিয়েছিলাম তখন জাহাজটি ছিল না। কারণ জাহাজটি সেখান থেকে কেটে কেটে নিয়ে যাওয়া হয়েছে। তবে জায়গাটি সত্যি খুব সুন্দর ছিল। সবাই মিলে অনেক আনন্দ করেছি।

আমরা বেশ অনেকগুলো ছবি তুলেছি। সবগুলো ফটোগ্রাফি একসাথে শেয়ার করা সম্ভব না বলে পোস্ট টি আমি পর্ব আকারে শেয়ার করছি। প্রথম পর্বে আপনাদের সাথে শেয়ার করব দিনের বেলা তোলা কিছু ফটোগ্রাফি।আশা করি আমার ফটোগ্রাফি গুলো দেখলে আপনারা বুঝতে পারবেন জায়গাটি আসলেই খুবই সুন্দর। আশা করি করি আমার ফটোগ্রাফি গুলো আপনাদের ভালো লাগবে।

তাহলে চলুন দেখা যাক

1667639055404.jpg

ফটোগ্রাফি - ১

  • আমার ছেলে মেয়ে দেখে তো আনন্দে আত্মহারা। জামা কাপড় চেঞ্জ করে দিলাম। তারপর ওরা দুজনে এবং আমার বোনের ছেলেমেয়েরা সবাই একসাথে পানিতে নেমে গেল।

received_637476231323175.jpeg

ফটোগ্রাফি - ২

  • দেখে বুঝতে পারছেন পানিতে কতটা মজা করছে। অবশ্য সেখানে পানির ঢেউটা অত বড় ছিল না ছোট ছোট ঢেউ। আমার ছেলেটা পানিতে দৌড়াদৌড়ি লাফালাফি করছে।

20221005_154603~2.jpg

ফটোগ্রাফি - ৩

  • আমার ছেলে কি খুশি দেখেন তার ফটোগ্রাফিতে বোঝা যাচ্ছে তার হাসিমাখা মুখটা দেখে।

received_819792056106752.jpeg

ফটোগ্রাফি - ৪

  • এখানে ওরা দুই ভাই বোন পানির মধ্যে বসে খুব মজা করছিল।

20221005_161554~2.jpg

ফটোগ্রাফি - ৫

20221005_161429~3.jpg

ফটোগ্রাফি - ৬

20221005_154930.jpg

ফটোগ্রাফি - ৭

20221005_154551.jpg

ফটোগ্রাফি - ৮

  • এখানে আমি বিশাল সমুদ্রের কিছু ফটোগ্রাফি করে নিলাম। দেখে মনে হচ্ছে সত্যিই আমরা কক্সবাজার ঘুরতে এসেছি।

20221005_164636.jpg

ফটোগ্রাফি - ৯

20221005_161324.jpg

ফটোগ্রাফি - ১০

  • এখানে আমি সাগরের ঢেউয়ের কিছু ফটোগ্রাফি করেছি। সাগরের ঢেউ গুলো দেখে সত্যি খুব ভালো লাগছে।

20221005_164526~2.jpg

ফটোগ্রাফি - ১১

20221005_164632.jpg

20221005_164537.jpg

ফটোগ্রাফি - ১২

  • এখানে আমি সাগর পাড়ের বালুময় মাঠ এবং আকাশের খুব সুন্দর কিছু ফটোগ্রাফি করেছি। ওখানকার আকাশ দেখতে সত্যিই খুব সুন্দর ছিল।

20221005_164640.jpg

ফটোগ্রাফি - ১৩

20221005_164644~5.jpg


এই ছিল চট্টগ্রামে পারকি সমুদ্র সৈকতে তোলা কিছু ফটোগ্রাফি। ফটোগ্রাফি গুলো আপনাদের কাছে কেমন লেগেছে অবশ্যই মন্তব্য করে জানাবেন। এই ছিল আমার আজকের পোস্ট পরবর্তী পর্বে আরো সুন্দর কিছু ফটোগ্রাফি নিয়ে হাজির হব। যদি কোন ভুল-ভ্রান্তি হয়ে থাকে তাহলে সবাই ক্ষমা সুন্দর দৃষ্টিতে দেখবেন। সবাই সুস্থ থাকবেন এবং ভালো থাকবেন।

ফটোগ্রাফার : @sshifa

গুগল ম্যাপ লোকেশন : 5RV8+6R7, Parki Road, Anwara

ডিভাইস নেম :- গ্যালাক্সি A10s

শুভেচ্ছান্তে : @sshifa

♥️ আমার পোস্টটি দেখা এবং পড়ার জন্য সবাইকে অসংখ্য ধন্যবাদ ♥️

Sort:  
 2 years ago 

নিজ জেলার বাইরে এখনো সেভাবে কোথাও ঘুরতে যাওয়া হয়নি।মোটামুটি যা অভিজ্ঞতা হয়েছে সব আপনাদের কল্যাণে।মানে আপনাদের ঘোরাফেরার ব্লগগুলো দেখে।

উপজেলার নামটা বেশ আনকমন ছিল।ফটোগ্রাফিগুলোও দারুণ হয়েছে।ভালো লেগেছে সবকিছু পড়ে।শুভ কামনা রইলো 🥰

 2 years ago 

চট্টগ্রামে পালকিচরে পারকি সমুদ্র সৈকত ,বাহ দারুণ নাম তো।আসলে সমুদ্র সৈকতে জলের ঢেউ দেখতে আমার ও খুবই ভালো লাগে ।তারপর ও থাকে নীরবতার আভাস।আপনার পায়ে সমস্যা থাকার পর ও আপনি সুন্দর জায়গাগুলো উপভোগ করেছেন জেনে ভালো লাগলো।আর বাচ্চারা ও খুবই খুশি হয়,খুবই কিউট দেখতে লাগছে ওদের।ধন্যবাদ ও শুভকামনা রইলো আপনার জন্য আপু।

 2 years ago 

বাহ আপু আপনি তো আপনার ছেলে মেয়েকে নিয়ে খুব ভালো এবং সুন্দর একটি সময় কাটিয়ে এসেছেন। জায়গাটি দেখতে আসলেই কক্সবাজারের মত আমি প্রথম ভেবেছিলাম এটা কক্সবাজার।দেখেই বুঝা যাচ্ছে আপু আপনার বাচ্চারা অনেক খুশি।

আপনার ছেলেমেয়ে গুলো তো খুব মিষ্টি দেখতে। আর তারা যে খুব খুশি হয়েছে, সেটা তাদের মুখের এক্সপ্রেশন দেখেই বুঝা যাচ্ছে। প্রত্যেকটা ফটোগ্রাফি খুব সুন্দর হয়েছে। আশাকরি আপনার পা এর সমস্যাও অতি দ্রুত ভালো হয়ে যাবে।

 2 years ago 

সত্যি আপু অনেক সময় অনেক জাহাজ দূরে কোন সমুদ্রের তীরে আটকে আর। যাই হোক এখন যেহেতু সেই জাহাজটি সেখানে নেই তাই আপনারা দেখতে পাননি। সমুদ্রের ঢেউ এবং বাচ্চাদের উচ্ছ্বাস দেখে সত্যি ভালো লাগলো। আসলে এভাবে যদি মাঝে মাঝে সুন্দর পরিবেশে সময় কাটানো হয় তাহলে খুবই ভালো লাগে। আমি অবশ্য অনেকদিন আগে গিয়েছিলাম চট্টগ্রামের পতেঙ্গা সমুদ্র সৈকতে। আপনারা যে জায়গাটিতে গিয়েছেন সেই জায়গাটিও ভিশন সুন্দর।

 2 years ago 

কিছুদিন আগে শুনেছিলাম, জাহাজটির কথা নিউজ পেপারে।যাই হোক চট্টগ্রামে কখনো যাওয়া হয়নি,তবে শুনেছিলাম সুন্দর সুন্দর লোকেশন আছে,আজ আপনার কাছে শুনতে পেলাম।আপু আপনার পায়ে কি হয়েছে? তাও ই পা নিয়ে সুন্দর সুন্দর লোকেশন ঘুরছেন।চবি দেখেই মনে হচ্ছে লোকেশনটা বেশ সুন্দর। বেশ মজা করেছেন।ধন্যবাদ আপনাকে

 2 years ago 

চট্টগ্রাম পালকিরচর জায়গাটির নাম অনেকবার শুনেছি তবে কখনোই যাওয়া হয়নি। মনে হচ্ছে এই জায়গাটি অনেকটা কক্সবাজারের মতো করেই উপভোগ করা যায়। সমুদ্রের উথাল পাথাল ঢেউ গুলো দেখতে বেশ চমৎকার লাগছে। সেই সাথে আপনার বাচ্চাদের হাসি খুশি মুখগুলো দেখে খুব ভালো লাগছে। বোঝাই যাচ্ছে তারা চট্টগ্রাম পালকিরচর জায়গাটি ঘুরে বেশ আনন্দ পেয়েছে।

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

Congratulations, your post has been upvoted by @dsc-r2cornell, which is the curating account for @R2cornell's Discord Community.

Manually curated by @jasonmunapasee

r2cornell_curation_banner.png

 2 years ago 

আপু আপনার ছেলে মেয়ে কে দেখে ভীষণ ভালো লাগলো। ওরা দুজন সমুদ্র সৈকতে ঘোরাঘুরি করতে গিয়ে অনেক আনন্দ উপভোগ করেছে ছবি গুলো দেখেই বোঝা যাচ্ছে। সত্যিই এমন জায়গায় ঘুরতে গেলে ভীষণ ভালো লাগে। আর প্রকৃতিকে খুব কাছে থেকে অনুভব করা যায়। আপনার পুরো পরিবারের জন্য শুভ কামনা রইলো।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.16
JST 0.034
BTC 64116.01
ETH 2758.41
USDT 1.00
SBD 2.65