আমার তোলা সুন্দর সুন্দর কিছু ফটোগ্রাফি || ১০% পে-আউট 'লাজুক-খ্যাক' এর জন্য

in আমার বাংলা ব্লগ2 years ago

♥️ হ্যালো বন্ধুরা ♥️

"আসসালামু আলাইকুম" সবাই কেমন আছেন? আশা করি আল্লাহর অশেষ রহমতে সবাই অনেক ভালো আছেন। আমিও আল্লাহর রহমতে ভালো আছি।

আজকে আমি আপনাদের মাঝে সুন্দর সুন্দর কিছু ফটোগ্রাফি নিয়ে হাজির হলাম। ফুল দেখতে সবারই খুব ভালো লাগে। ফুল ভালোবাসে না এমন কোন মানুষ আমার মনে হয় না খুঁজে পাওয়া যাবে। ফুল সবারই খুব পছন্দের ফুল দেখতে সবাই খুব ভালোবাসে। তেমনি আমারও ফুল খুবই ভালো লাগে। যে কোনো রকমের ফুল দেখতে আমার খুব ভালো লাগে। তাই যখনই আমার চোখের সামনে সুন্দর কিছু দেখি দ্রুত আমার মোবাইলটা বের করে মোবাইলের ক্যামেরায় ছবি তুলে রাখি। তাই আজকে আবারো আমি আপনাদের সাথে সুন্দর সুন্দর কিছু ফটোগ্রাফি শেয়ার করব। আশা করি আমার ফটোগ্রাফি গুলো আপনাদের ভালো লাগবে।

তাহলে চলুন ফটোগ্রাফি গুলো দেখা যাক

1662404137059.jpg

ফটোগ্রাফি - ১

  • ১, ২, ৩ নং ফটোগ্রাফিতে আপনারা যে ফুল গুলো দেখতে পাচ্ছেন এই ফুলগুলোর নাম হচ্ছে হিবিস্কাস কোকিনিয়াস। এই ফুলটি আমি এই প্রথম দেখলাম এর আগে কখনো দেখিনি।লাল রঙের এই হিবিস্কাস কোকিনিয়াস ফুলটি দেখতে খুবই সুন্দর লাগছে। এই ফুল গুলো দেখতে অসম্ভব সুন্দর। এই ফুলের গাছ দেখতে কিছুটা ঢেঁড়স গাছের মতো। এই ফুলের কলি গুলো দেখতে অনেকটাই ঢেঁড়সের মতো দেখা যায়। ফুলগুলো দেখে আমার খুব ভালো লেগেছে তাই আমি এই ফুলের ফটোগ্রাফি করে নিয়েছি।

20220906_002216.jpg

ফটোগ্রাফি - ২

20220906_002342.jpg

ফটোগ্রাফি - ৩

20220906_002254.jpg

ফটোগ্রাফি - ৪

  • ৪ ও ৫ নং ফটোগ্রাফিতে যে ফুল গুলো দেখতে পাচ্ছেন সে ফুলগুলো দেখে অবশ্যই বুঝতে পারছেন এই ফুলটির নাম দেশি ফুরুস বা জারুল ফুল। তবে এটি সাদা রঙের ফুল। এই সাদা রঙের জারুল ফুল গুলো দেখতেও খুবই সুন্দর। এই ফুল গুলো বিভিন্ন রঙের হয়ে থাকে দেখতে খুবই সুন্দর। আমার তো খুবই ভালো লেগেছে।

20220906_001858.jpg

ফটোগ্রাফি - ৫

20220906_001729.jpg

ফটোগ্রাফি - ৬

  • ৬ ও ৭ নং ফটোগ্রাফির এই ফুলগুলোর নাম কাটা মুকুট ফুল।এটি হচ্ছে লাল রঙের কাটা মুকুট ফুল। এগুলো ক্যাকটাস জাতীয় ফুল। গাছটায় কাঁটা ভর্তি থাকলেও ফুলগুলো দেখতে খুবই সুন্দর। কাটা মুকুট গাছটার মধ্যে ছোট ছোট অনেকগুলো লাল রঙের ফুল দেখতে খুবই ভালো লাগছিল। দেখতে সত্যিই খুব ভালো লাগছে। তাইতো মোবাইলটা সঙ্গে সঙ্গে বের করেই ফটোগ্রাফি করে ফেললাম।

20220906_002434.jpg

ফটোগ্রাফি - ৭

20220906_002411.jpg

ফটোগ্রাফি - ৮

  • ৮ ও ৯নং ফটোগ্রাফির এই ফুলগুলো হচ্ছে চন্দ্রপ্রভা ফুল। এই ফুলগুলো হলুদ রঙের।এই হলুদ রঙের চন্দ্রপ্রভা ফুল গুলো সত্যি খুবই সুন্দর। এই চন্দ্রপ্রভা ফুল গুলো দেখতে খুবই সুন্দর। এক থোকায় একসাথে অনেকগুলো ফুল ফুটে থাকে। আমার তো দেখে খুবই ভালো লেগেছে।

20220906_064620.jpg

ফটোগ্রাফি - ৯

20220906_001932.jpg

ফটোগ্রাফি - ১০

  • ১০ ও ১১নং ফটোগ্রাফির মধ্যে সবুজ ধান ক্ষেত দেখতে পাচ্ছেন। নতুন ধানের শীষ বের হয়েছে দেখে খুবই ভালো লাগলো। সবুজ প্রকৃতি দেখতে কার না ভালো লাগে। সবুজে ভরা ধান ক্ষেত্রে দেখতে আমার খুবই ভালো লেগেছে তাই আমি এই ফটোগ্রাফি করেছি এবং আপনাদের সাথে শেয়ার করেছি আশা করি আপনাদের কাছেও ভালো লাগবে।

20220906_002606.jpg

ফটোগ্রাফি - ১১

20220906_002628.jpg

আমার তোলা ফটোগ্রাফিগুলো আপনাদের কাছে ভালো লেগেছে কিনা অবশ্যই জানাবেন। আপনাদের মন্তব্যের আশায় রইলাম। যদি কোন ভুল-ভ্রান্তি হয়ে থাকে তাহলে সবাই ক্ষমা সুন্দর দৃষ্টিতে দেখবেন। সবাই সুস্থ থাকবেন এবং ভালো থাকবেন।

ফটোগ্রাফার : @sshifa

গুগোল ম্যাপ লোকেশন : X9HJ+274, Vogra Bypass

ডিভাইস নেম:- গ্যালাক্সি A10s

শুভেচ্ছান্তে : @sshifa

♥️ আমার পোস্টটি দেখা এবং পড়ার জন্য সবাইকে অসংখ্য ধন্যবাদ ♥️

Sort:  
 2 years ago 

আপু আপনার শেয়ার করা ফটোগ্রাফি গুলো চমৎকার হয়েছে। বিশেষ করে লাল রঙের ওই ফুলটি আমার কাছে বেশি ভালো লেগেছে। পাতাগুলো দেখতে অনেকটা ঢেরস পাতার মতো। ধন্যবাদ আপনাকে আপু এই সুন্দর ফুলের ফটোগ্রাফি শেয়ার করার জন্য।

 2 years ago 

আসলে আপু ফটোগ্রাফি করতে আমার কাছে অনেক ভালো লাগে। আর সুন্দর কিছু দেখলেই আমি ফটোগ্রাফি করি। এত সুন্দর একটি মন্তব্যের মাধ্যমে আমাকে উৎসাহিত করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 2 years ago 

আপনার ফুলের ফটোগ্রাফি দেখে মুগ্ধ হয়ে গেলাম। সত্যিই অসাধারণ ফুলের ফটোগ্রাফি করেছেন।ফুল আমার খুবই প্রিয়, আর ফুলের ফটোগ্রাফি দেখতে আমার খুবই ভালো লাগে। অসংখ্য ধন্যবাদ আমাদের সাথে ফটোগ্রাফি গুলো শেয়ার করার জন্য।

 2 years ago 

আসলে ফটোগ্রাফি করতে আমার খুবই ভালো লাগে তাই তুমি সুন্দর কিছু দেখলেই ফটোগ্রাফি করি। জেনে খুব ভালো লাগলো যে আমার ফটোগ্রাফি আপনার ভালো লেগেছে। আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 2 years ago 

আপু প্রথম ফুলটি দেখতে অনেক বেশি চমৎকার লাগছে। এই ফুলটিকে দেখতে অনেকটাই জবা ফুলের মত লাগছে এবং ফুলের গাছটিকে দেখতে ঢেঁড়স গাছের মতো লাগছে। কাটা মুকুট ফুল আমি সবসময় হলুদ রঙের দেখেছি কখনো লাল রংয়ের দেখিনি। দেখতে খুবই সুন্দর লাগছে লাল রঙের কাটা মুকুট ফুলটি।

 2 years ago 

আসলে আমার কাছেও খুব চমৎকার লেগেছিল তাই ফটোগ্রাফি করেছি। আপনার ভালো লেগেছে জেনে আমারও ভালো লাগছে। ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি গঠনমূলক মন্তব্য করার জন্য।

 2 years ago 

ফুলের ফটোগ্রাফি গুলো দারুন লাগে আমার কাছে। বিশেষ করে ফুলের ফটোগ্রাফি করতে ভিশন ভালো লাগে আমার কাছে।ফুল দেখলে অন্যরকম ভালো লাগা কাজ করে।চন্দ্রপ্রভা ফুলটা বেশ ভালো লেগেছে।হিবিস্কাস কোকিনিয়াস ফুলের নাম প্রথম শুনলাম । প্রথমে দেখে মনে হচ্ছিল যে জবা ফুল।লাল ফুল গুলো দেখতে বেশি ভালো লাগে আমার কাছে। ধন্যবাদ আপনাকে।।

 2 years ago 

আমিও এই ফুল প্রথম দেখেছি এবং নামটাও প্রথম শুনেছি। আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 2 years ago 

খুবই সুন্দর সুন্দর কিছু ফুলের আলোকচিত্র সুন্দর উপস্থাপনা সহ আমাদের মাঝে তুলে ধরেছেন আপনার ফটোগ্রাফি গুলা দেখে খুবই ভালো লাগলো।। প্রথম থেকে আপনার ফটোগ্রাফি গুলা যখন দেখছিলাম মনে হচ্ছে হেঁটে যাচ্ছি কোন ফুলের বাগানে।। আমিও আমার বাগানে নতুন করে কাটা মুকুট ফুলের গাছ রোপন করেছি।।

 2 years ago 

আপনার মন্তব্যটি পড়ে আমার কাছে অনেক ভালো লেগেছে ভাইয়া। এত সুন্দর একটি মূল্যবান মন্তব্য করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ। আপনার জন্য অনেক অনেক শুভেচ্ছা ও শুভকামনা রইল।

 2 years ago 

আপু আপনি অনেক সুন্দর ফটোগ্রাফি গুলো করেছেন। ধানক্ষেত গুলো অসাধারণ লাগছে আর এটি যেনে ভালো লাগলো যে আপনি যে কোন সুন্দর প্রকৃতি বা ফুল দেখলেই মোবাইলটা বের করে ক্যামেরা চালু করেই ছবি তুলে ফেলেন। আসলে আমিও এমন সুন্দর কিছু দেখলেই ফটোগ্রাফি করতে ভালো লাগে। হলুদ ফুল গুলো বেশি সুন্দর দেখাচ্ছে।

 2 years ago 

হ্যাঁ আপু হলুদ ফুল গুলো আমার কাছেও অনেক ভালো লেগেছে। এত সুন্দর একটি উৎসাহ মূলক মন্তব্য করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ। আপনার জন্য অনেক অনেক শুভেচ্ছা রইল।

 2 years ago (edited)

অনেক সুন্দর ফটোগ্রাফি করেছেন আপু।অনেকগুলো ফুল চেনা ছিল কিন্তু নাম জানা ছিল না, আজ আপনার মাধ্যমে জেনে খুবই ভালো লাগছে।তাছাড়া আপু ,আমি যতদূর গাছ দেখে বুঝতে পারছি হিবিস্কাস কোকিনিয়াস ফুল গাছের পাতা ও ফল রান্না করে ও খাওয়া যায়।ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আমি জানতাম না যে হিবিস্কাস কোকেনিয়াস গাছের পাতা ও ফল রান্না করে খাওয়া যায়। এত সুন্দর একটি গঠনমূলক মন্তব্য করে আমার পাশে থাকার জন্য অসংখ্য ধন্যবাদ। আপনার জন্য রইল অনেক অনেক শুভেচ্ছা ও শুভকামনা।

 2 years ago 

চমৎকার কিছু ফটোগ্রাফি করেছেন। ফটোগ্রাফি গুলো দেখে মুগ্ধ হয়ে গেলাম। সাথে চমৎকার উপস্থাপনা করেছেন। এভাবেই এগিয়ে যান আপনার জন্য শুভ কামনা রইলো ভালো থাকুন।

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর একটি মন্তব্য করার জন্য। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 2 years ago 

আপনি খুব সুন্দর সুন্দর কিছু ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করেছেন। দেখতে খুবই সুন্দর লাগছে। আপনি খুব সুন্দর ফটোগ্রাফি করতে পারেন। আপনার ফটোগ্রাফি তো আমার কাছে বরাবরই খুব ভালো লাগে। আপনি ঠিকই বলেছেন ফুল বরাবরই সবার কাছে খুবই ভালো লাগে। আমার কাছে প্রথম ফটোগ্রাফিটি খুবই ভালো লেগেছে। সুন্দর সুন্দর ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ।

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর একটি গঠনমূলক মন্তব্যের মাধ্যমে আমাকে উৎসাহিত করার জন্য আপনার জন্য রইল অনেক অনেক শুভকামনা।

 2 years ago 

আপু আপনার ফটোগ্রাফি গুলো দেখে মুগ্ধ হয়ে গেলাম। আপনার ফটোগ্রাফির হাত ভীষণ চমৎকার। আজকের সবগুলো ফুল ছিল অসাধারণ। ধন্যবাদ আপনাকে খুবই সুন্দর কিছু ফুলের ফটোগ্রাফি নিয়ে হাজির হওয়ার জন্য। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর একটি মূল্যবান মন্তব্যের মাধ্যমে আমাকে উৎসাহিত করার জন্য। আশাকরি এভাবে আমার পাশে থাকবেন।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.14
JST 0.028
BTC 59404.52
ETH 2610.92
USDT 1.00
SBD 2.41