আলু দিয়ে বিকেলের নাস্তার মজাদার রেসিপি || ১০% পে-আউট 'লাজুক-খ্যাক' এর জন্য

in আমার বাংলা ব্লগ2 years ago

♥️ হ্যালো বন্ধুরা ♥️

"আসসালামু আলাইকুম" সবাই কেমন আছেন? নিশ্চয় আল্লাহর অশেষ রহমতে সবাই খুব ভালো এবং সুস্থ আছেন। আল্লাহর রহমতে আমিও খুব ভালোই আছি।

আমার বাংলা ব্লগে আজকে আমি আপনাদের সাথে আরো একটি রেসিপি নিয়ে হাজির হলাম। আমার আজকের রেসিপিটি হচ্ছে আলু দিয়ে বিকেলের নাস্তার মজাদার রেসিপি। আলু দিয়ে এই পিঠা খুব সহজেই তৈরি করা যায়। এই পিঠাগুলো খেতে খুবই সুস্বাদু নরম ও তুলতুলে। এই পিঠা খেতে আমার খুবই ভালো লাগে।আমার বাচ্চারা এই পিঠা খেতে খুবই পছন্দ করে। তাই আমি প্রায় সময় বিকেল বেলায় নাস্তা হিসেবে এটি তৈরি করি। তাই আমি ভাবলাম আমার এই রেসিপিটি আপনাদের সাথে শেয়ার করা যাক। আমার রেসিপির প্রত্যেকটি ধাপ আপনাদের সাথে শেয়ার করেছি। আপনারা ইচ্ছে করলে আমার রেসিপিটি দেখে ট্রাই করে দেখতে পারেন খেতে অবশ্যই ভালো লাগবে। আশা করছি আমার রেসিপিটি আপনাদের কাছে ভালো লাগবে।

তাহলে চলুন শুরু করা যাক


1666006737687.jpg


প্রয়োজনীয় উপকরন সমুহ:

  • আলু
  • আটা
  • ডিম
  • চিনি
  • কনফ্লাওয়ার
  • লবণ
  • সয়াবিন তেল

20221002_124041.jpg


ধাপ - ১

  • প্রথমে আমি আলুগুলো ভালো করে সিদ্ধ করে চামড়া ছিলে নিয়েছি। তারপর আলু গুলোকে ভালো করে মথে নিয়েছে।

1665989431558.jpg


ধাপ - ২

  • তারপর আলু গুলোর মধ্যে পরিমান মত চিনি, কনফ্লাওয়ার, আটা দিয়ে আবারো ভালো করে মেখে নিলাম।

1665989639069.jpg


ধাপ - ৩

  • তারপর এর মধ্যে ডিম দুটো ভেঙে দিয়ে ভালো করে মেখে নিলাম।

1665989722515.jpg


ধাপ - ৪

  • তারপর একটুখানি হাতের তালুতে নিয়ে গোল করে বোতলের মুখ দিয়ে মাঝখান বরাবর গোল দাগ করে নিলাম। এভাবে সবগুলো পিঠা তৈরি করে নিলাম।

1665989893526.jpg


ধাপ - ৫

  • তারপর একটি কড়াইতে পরিমাণ মতো তেল দিয়ে চুলায় বসিয়ে দিলাম তেল গরম হওয়ার জন্য। তারপর তেল গরম হয়ে গেলে এর মধ্যে আস্তে আস্তে পিঠাগুলো দিয়ে দিলাম।

1665990811777.jpg


ধাপ - ৬

  • তারপর উল্টাপাল্টা লাল লাল করে ভেজে ছাকনি দিয়ে উঠিয়ে তেল ঝরিয়ে নিলাম। এভাবে আমি সবগুলো পিঠা ভেজে নিলাম। দেখুন খুব সহজেই তৈরি হয়ে গেল আলু দিয়ে বিকেলের নাস্তার মজাদার রেসিপি।

1665990709845.jpg


শেষ ধাপ

  • এরপর আমি একটি প্লেটে ঢেলে সুন্দর করে সাজিয়ে পরিবেশন করেছি।

20220807_192624.jpg
20220807_192634.jpg20220807_192628.jpg

আমি আশা করছি আমার রেসিপিটি আপনাদের কাছে ভালো লেগেছে। যদি কোন ভুল হয়ে থাকে তাহলে ক্ষমার সুন্দর দৃষ্টিতে দেখবেন। সবাই ভালো এবং সুস্থ থাকবেন।

♥️ আমার পোস্টটি দেখা এবং পড়ার জন্য সবাইকে অনেক ধন্যবাদ ♥️

Sort:  
 2 years ago 

আপু আপনার আলু দিয়ে বিকেলের নাস্তার রেসিপিটি সত্যি বেশ ভালো হয়েছে। আপনার বাচ্চারা এটি পছন্দ করে জেনে ভালো লাগলো। দেখে মনে হচ্ছে খেতে বেশ সুস্বাদু হয়েছে। বেশ ফুলে ফুলে উঠেছে। আলু দিয়ে এ ধরনের চমৎকার রেসিপি বানানো যায় এটি আমার জানা ছিল না। আপনার কাছ থেকে জেনে নিলাম। প্রতিটি ধাপ খুবই সহজভাবে দেখিয়েছেন যা দেখে খুব সহজেই বুঝতে পারলাম কিভাবে আপনি তৈরি করেছেন। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপনার মন্তব্যটি পড়ে খুব ভালো লাগলো। আপনাকে অনেক ধন্যবাদ সুন্দর মন্তব্য করার জন্য। আপনার জন্য অনেক অনেক শুভেচ্ছা রইল।

 2 years ago 

পিঠা খেতে সত্যি অনেক ভালো লাগে। বিশেষ করে বিকেল বেলায় বিভিন্ন মুখরাচক খাবার খেতে মন চায়। আর তখন যদি এভাবে আলুর এই পিঠা তৈরি করে খাওয়া হয় তাহলে বেশ ভালো লাগবে। এত সুন্দর খাবার খেলে বিকেলটাও বেশ জমে যাবে। এই খাবারটি খেতে আপনার বাচ্চারা পছন্দ করে জেনে ভালো লাগলো আপু। আসলে এই ধরনের খাবার খেতে সবাই পছন্দ করে। আপনার রেসিপি আমার কাছে খুবই ভালো লেগেছে আপু। বিশেষ করে বোতলের মুখ দিয়ে পিঠার মাঝখানের অংশের ডিজাইন তৈরি দেখে আমার দারুন লাগলো।

 2 years ago 

আপনার মন্তব্যটি পড়ে খুব ভালো লাগলো। অসাধারণ একটি মন্তব্য করেছেন। আপনাকে অনেক অনেক ধন্যবাদ এত সুন্দর একটি উৎসাহমূলক মন্তব্য করার জন্য। আপনার জন্য অনেক অনেক শুভেচ্ছা ও শুভকামনা রইল।

 2 years ago 

আলু দিয়ে বিকেল বেলার মজাদার নাস্তা রেসিপি তৈরি করেছেন। সত্যিই রেসিপি দেখে খেতে ইচ্ছা করছে। রেসিপি আমার কাছে নতুন মনে হয়েছে। পরবর্তীতে তৈরি করব ইনশাল্লাহ।

 2 years ago 

আপনাকে অনেক অনেক ধন্যবাদ এত সুন্দর একটি মূল্যবান মন্তব্য করার জন্য। আপনার জন্য অনেক অনেক শুভেচ্ছা ও শুভকামনা রইল।

 2 years ago 

আলুর তৈরি শুনেই মনে হচ্ছে পিঠাটি ভীষণ মজাদার হবে। তবে আমার কাছে মনে হচ্ছে পিঠাটি মিষ্টি না হয়ে যদি ঝাল হতো তবে বোধহয় বেশি ভালো হতো। একদম ইউনিক একটি রেসিপি শেয়ার করেছেন আপু। বোতলের মুখ দিয়ে পিঠার উপরে করা ডিজাইনটি খুব ভালো লেগেছে। বিকেলের নাস্তা খাওয়ার জন্য একদম নতুন একটি রেসিপি শিখে নিলাম। অনেক শুভকামনা ও ভালোবাসা রইলো আপনার জন্য।

 2 years ago 

আপনার মন্তব্যটি পড়ে খুব ভালো লাগলো। আপনাকে অনেক অনেক ধন্যবাদ সুন্দর একটি মন্তব্য করার জন্য। আপনার জন্য অনেক অনেক শুভেচ্ছা রইল।

 2 years ago 

আলু দিয়ে তৈরি এই নাস্তাটি আমিও একবার বাসায় তৈরি করেছিলাম। এটি আসলেই খেতে খুবই সুস্বাদু। পিঠাগুলো খুব সুন্দর ভাবে ভেজেছেন যার কারণে এত সুন্দর একটি কালার এসেছে। সুস্বাদু একটি নাস্তার রেসিপি শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ।

 2 years ago 

এত সুন্দর একটি গঠনমূলক মন্তব্য করার জন্য আপনাকে ধন্যবাদ। আপনার জন্য রইল অনেক অনেক শুভেচ্ছা।

 2 years ago 

আলু দিয়ে বিকালের নাস্তা দারুণ হয়েছে। আমি ও মাঝে মধ্যে আপনার মতো বাচ্চাদের নাস্তা বানিয়ে দেই। তবে আপনার এই নাস্তাটা বানানো হয়নি। একদিন বানিয়ে দেখব।আপনার নাস্তাটা মনে হচ্ছে অনেক সুস্বাদু হয়েছে। বেশ ফুলে উঠেছে। আপনাকে অনেক ধন্যবাদ সুস্বাদু নাস্তা আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

এত সুন্দর একটি মন্তব্যের মাধ্যমে আমার পাশে থাকার জন্য আপনাকে অনেক ধন্যবাদ। আশা করি এভাবে সুন্দর সুন্দর মন্তব্যের মাধ্যমে আমার পাশে থাকবেন।

 2 years ago 

আলু আটা এবং ডিম দিয়ে বিভিন্ন ধরনের বিকেলের নাস্তা তৈরি করা যায়। আপনি যে রাস্তাটি বানিয়েছেন এটি খুব সুন্দর দেখতে। খেতেও নিশ্চয়ই অনেক মজা হয়েছে কর্নফ্লাওয়ার ব্যবহার করার কারণে। মনে হচ্ছে অনেক মুচমুচে হয়েছে ভাজাভাজা দেখে বুঝলাম। আপনার রান্নার হাত অনেক ভালো দেখেই বুঝে যাচ্ছে। বিকেলে এমন নাস্তা হলে আর কিছুই লাগেনা।

 2 years ago 

আপনাকে অনেক অনেক ধন্যবাদ এত সুন্দর একটি উৎসাহ মূলক মন্তব্য করার জন্য। আপনার জন্য অনেক অনেক শুভেচ্ছা রইল।

Hello friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

 2 years ago 

আপনার এই রেসিপি দেখে তো আমার খেতে মন চাইছে। আপনার বাচ্চাদের জন্য বিকেলের নাস্তা আলু দিয়ে অনেক সুন্দর একটি রেসিপি তৈরি করছেন বাচ্চারাও মনে হচ্ছে অনেক আনন্দ করে খেয়েছে। এতো সুন্দর একটি বিকেলের নাস্তা আলুর রেসিপি আমাদের মাঝে শেয়ার করছেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

আপনি ঠিকই বলেছেন বাচ্চারা অনেক আনন্দ করে খেয়েছে। আপনাকে অনেক অনেক ধন্যবাদ এত সুন্দর একটি গঠনমূলক মন্তব্য করার জন্য। আপনার জন্য অনেক অনেক শুভেচ্ছা ও শুভকামনা রইল।

 2 years ago 
আপু আলু দিয়ে বিকেল বেলা মজাদার নাস্তার রেসিপি আপনি তৈরি করেছেন। এভাবে আলু দিয়ে রেসিপি আমার কখনো খাওয়া হয়নি। দেখে মনে হচ্ছে অনেক সুস্বাদু খাবার। তবে বিকেলের নাস্তা খাওয়ার জন্য একদম নতুন একটি রেসিপি আপনার কাছ থেকে শিখে নিলাম।তবে আলু দিয়ে এত সুন্দর রেসিপি তৈরি হয় এটা কিন্তু আমার আগে জানা ছিল না আপনার জন্য শুভকামনা রইল।
 2 years ago 

জি ভাইয়া একটি খেতে খুবই সুস্বাদু। একদিন বাসায় তৈরি করে খেয়ে দেখবেন। আপনাকে অনেক ধন্যবাদ সুন্দর মন্তব্য করার জন্য। আপনার জন্য অনেক অনেক শুভেচ্ছা ও শুভকামনা রইল।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.16
JST 0.033
BTC 64373.04
ETH 2775.53
USDT 1.00
SBD 2.66