তেলাপিয়া মাছ ভুনার সুস্বাদু রেসিপি || ১০% পে-আউট 'লাজুক-খ্যাক' এর জন্য

in আমার বাংলা ব্লগ2 years ago

♥️ হ্যালো বন্ধুরা ♥️

"আসসালামু আলাইকুম" সবাই কেমন আছেন? নিশ্চয় আল্লাহর অশেষ রহমতে সবাই খুব ভালো এবং সুস্থ আছেন। আল্লাহর রহমতে আমিও খুব ভালোই আছি। আমি সব সময় রান্না করতে খুব পছন্দ করি। তাই আমার বাংলা ব্লগে আজকে আমি আপনাদের সাথে আরো একটি রেসিপি নিয়ে হাজির হলাম।

আমার আজকের রেসিপি হচ্ছে তেলাপিয়া মাছ ভুনার সুস্বাদু রেসিপি।খুব সহজে রেসিপিটি তৈরি করা যায়। বড় তেলাপিয়া মাছ গুলো টমেটো দিয়ে ভুনা করে খেতে খুবই ভালো লাগে। আর তেলাপিয়া মাছ বিশেষ করে আমার বেশি ভালো লাগে কারণ তেলাপিয়া মাছে কাটা খুবই কম। আমার বাচ্চারাও এই তেলাপিয়া মাছ খেতে খুবই পছন্দ করে। আর এই রেসিপিটি খুব অল্প সময়ে তৈরি করা যায়।আজকে আমি আমার রেসিপিটির প্রত্যেকটি ধাপ আপনাদের সাথে শেয়ার করেছি। আপনারা ইচ্ছা করলে আমার রেসিপি দেখে বাসায় ট্রাই করে দেখতে পারেন এটা খেতে আসলেই খুব সুস্বাদু। আশা করছি আমার রেসিপিটি আপনাদের কাছে ভালো লাগবে।

তাহলে চলুন শুরু করা যাক


20220607_143804.jpg


প্রয়োজনীয় উপকরন সমূহ:

  • তেলাপিয়া মাছ
  • টমেটো
  • পেঁয়াজ
  • কাঁচামরিচ
  • রসুন বাটা
  • হলুদের গুঁড়া
  • মরিচের গুঁড়া
  • জিরা গুড়
  • লবণ
  • তেল

20220605_111603.jpg20220605_112806.jpg20220605_112041.jpg

ধাপ - ১

  • প্রথমে আমি চুলায় একটি ফ্রাইপেন বসালাম। তারপর ফ্রাইপেন এর মধ্যে পরিমাণমতো তেল দিয়ে দিলাম।তারপর তেলটা গরম হওয়া পর্যন্ত অপেক্ষা করলাম। এরপর মাছের মধ্যে পরিমাণমতো লবণ, হলুদের গুঁড়া দিয়ে ভাল করে মেখে নিলাম।

IMG_1654591389948.jpg


ধাপ - ২

  • তারপর তেলটা গরম হয়ে আসলে তেলের মধ্যে মাছগুলো আস্তে আস্তে দিয়ে দিলাম। তারপর ভালো করে লাল লাল করে ভেজে নিলাম।

IMG_1654591497164.jpg


ধাপ - ৩

  • এরপর আমি চুলায় আরেকটি ফ্রাইপেন বসালাম। তারপর এরমধ্যে পরিমাণমতো তেল দিয়ে তেলের মধ্যে পেঁয়াজ কুঁচি কাঁচামরিচ দিয়ে ভালো করে নেড়ে চেড়ে একটু ভেজে নিলাম।

IMG_1654591986295.jpg


ধাপ -৪

  • পেঁয়াজ মরিচ গুলো ভাজা হয়ে গেলে এরমধ্যে পরিমাণমতো রসুন বাটা, হলুদের গুঁড়া, মরিচের গুঁড়া, জিরা গুঁড়া, লবণ দিয়ে দিলাম। তারপর আমি মসলাটা নেড়েচেড়ে একটু কষিয়ে নিলাম।এরপর মসলাটা কষানো হয়ে গেলে এর মধ্যে সামান্য একটু পানি দিয়ে দিলাম পানিটা বলক আসার জন্য কিছুক্ষণ অপেক্ষা করলাম।

IMG_1654592318049.jpg


ধাপ - ৫

  • এরপর মসলা কষানো হয়ে গেলে এরমধ্যে টমেটোর পেস্ট দিয়ে দিলাম। তারপর ভালো করে নেড়ে চেড়ে মসলাটাকে আরও কিছুক্ষণ কষিয়ে নিলাম।

IMG_1654592426122.jpg


ধাপ - ৬

  • কিছুক্ষণ পর এরমধ্যে ভেজে রাখা তেলাপিয়া মাছ গুলো আস্তে আস্তে দিয়ে দিলাম। তারপর পরিমাণমতো পানি দিয়ে ঢাকনা দিয়ে ঢেকে প্রায় ১০ মিনিটের মত চুলায় রেখে দিলাম।

IMG_1654592474211.jpg


ধাপ - ৭

  • ১০ মিনিট পর দেখলাম তারকাটা হয়ে গেছে তারপর চুলা বন্ধ করে চুলা থেকে নামিয়ে নিলাম। দেখুন খুব সহজেই তৈরি হয়ে গেল তেলাপিয়া মাছ ভুনার সুস্বাদু রেসিপি।

20220607_150413.jpg


শেষ ধাপ

  • এরপর আমি একটি প্লেটে ঢেলে সুন্দর করে গরম গরম পরিবেশন করলাম। এই রেসিপিটি গরম ভাত দিয়ে খেতে খুবই সুস্বাদু লাগে।

20220607_142952.jpg

20220607_073521.jpg



আমি আশা করি আমার রেসিপিটি আপনাদের কাছে ভালো লেগেছে। যদি কোন ভুল হয়ে থাকে তাহলে ক্ষমার সুন্দর দৃষ্টিতে দেখবেন। সবাই ভালো এবং সুস্থ থাকবেন।

শুভেচ্ছান্তে : @sshifa

♥️ আমার পোস্টটি দেখা এবং পড়ার জন্য সবাইকে অনেক ধন্যবাদ ♥️

Sort:  
 2 years ago 

আপনি অনেক বড় সাইজের তেলাপিয়া মাছ ভুনা করেছেন। আমি অবশ্য তেলাপিয়া মাছ গ্রামের বাড়িতে গিয়ে পুকুর থেকে বরশি দিয়ে বেশ কয়েকবার ধরেছিলাম। সেগুলো অবশ্য ছোট ছোট ছিল। তেলাপিয়া মাছের ভুনা দেখে মনে হচ্ছে যে খুবই মজাদার হয়েছে। টমেটো দেওয়ার কারণে স্বাদ নিশ্চয়ই অনেক গুন বেড়ে গিয়েছিল।

 2 years ago 

জি আপু মাছটা খুবই বড় সাইজের ছিল। আর বড় সাইজের তেলাপিয়া মাছগুলো ভুনা করলে খেতে খুব ভালোই লাগে। আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু এত সুন্দর একটি গঠনমূলক মন্তব্যের মাধ্যমে উৎসাহ দেওয়ার জন্য আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

আপু মনি আপনি যে খুবই সুস্বাসু করে তেলাপিয়া মাছ ভুনা রেসিপি শেয়ার করেছেন, আর রেসিপিটি খুবই সুস্বাদু এবং মজাদার হয়েছে আপু মনি, আর আপনি বেশ লোভনীয় করে রান্না করেছেন, এবং আপনার উপস্থাপনাও ছিলো বেশ চমৎকার, শুভকামনা রইলো আপনার জন্য আপু মনি

 2 years ago 

আপনাকে অনেক অনেক ধন্যবাদ ভাইয়া এত সুন্দর গঠনমূলক একটি মন্তব্যের মাধ্যমে আমাকে উৎসাহ দেওয়ার জন্য আপনার জন্য রইল অনেক অনেক শুভেচ্ছা ও শুভকামনা।

 2 years ago 

আপনি খুবই সুন্দর একটি রেসিপি তৈরি করেছেন। তেলাপিয়া মাছ ভুনা খেতে আমার কাছে ভীষণ ভালো লাগে আপনি ঠিক তেমনভাবেই রেসিপিটি তৈরি করেছেন। ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি রেসিপি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ সুন্দর মন্তব্যের মাধ্যমে আমাকে উৎসাহ দেওয়ার জন্য আপনার জন্য রইল অনেক অনেক শুভেচ্ছা ও শুভকামনা।

 2 years ago 

আপু,আপনার তৈরি করা তেলাপিয়া মাছের ভুনা রেসিপি দেখে খুব খেতে ইচ্ছে করছে😋 আপু,আমি সচরাচর সব মাছ থেকেও তেলাপিয়া মাছ টা খুবই পছন্দ করি খেতে। তেলপিয়া মাছ টমেটো দিয়ে ভুনা করলে তাহলে তো আর কোন কথাই নেই। আপু, আপনার রেসিপিটা সুস্বাদু হয়েছে কালার দেখেই বোঝা যাচ্ছে। ধন্যবাদ আপু, এতো সুস্বাদু এবং লোভনীয় একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

আপু আপনার মন্তব্যটি পড়ে খুবই ভালো লাগলো। অসংখ্য ধন্যবাদ আপু এত সুন্দর একটি মন্তব্য করার জন্য আপনার জন্য শুভেচ্ছা ও শুভকামনা রইল।

 2 years ago 

আপু বরাবরই অনেক মজার মজার রেসিপি দিয়ে থাকেন। মাঝে মাঝে তেলাপিয়া মাছ খেতে ভালই লাগে। আপনার তৈরি তেলাপিয়া মাছের সুস্বাদু ভুনা দেখে বেশ খেতে ইচ্ছা করছে। কালারটা বেশ সুন্দর হয়েছে। আপনাকে প্রতিটি ধাপ খুব সুন্দর করে দেখিয়েছেন। ধন্যবাদ আপনাকে

 2 years ago 

এত সুন্দর একটি গঠনমূলক মন্তব্যের মাধ্যমে আমাকে উৎসাহিত করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু আপনার জন্য শুভেচ্ছা ও শুভকামনা রইল।

 2 years ago 

তেলাপিয়া মাছ ভুনা রেসিপি খুবই লোভনীয় হয়েছে আপু। দেখেই মনে হচ্ছে অনেক সুস্বাদু হয়েছে। আপনি অনেক সুন্দর ভাবে এই লোভনীয় রেসিপি তৈরীর পদ্ধতি উপস্থাপন করেছেন। লোভনীয় একটি রেসিপি শেয়ার করার জন্য আপনাকে জানাচ্ছি ধন্যবাদ। সেই সাথে আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

ভাইয়া আপনার মন্তব্যটি দেখে খুবই ভালো লাগলো ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্যের মাধ্যমে উৎসাহিত করার জন্য আপনার জন্য শুভেচ্ছা ও শুভকামনা রইল।

 2 years ago 

তেলাপিয়া মাছ আমার কাছে খেতে খুব ভালোই লাগে। আর এই মাছের কাঁটা কম থাকার কারণে ছোট বাচ্চারা বেশ পছন্দ করে। তেলাপিয়া মাছের টমেটো দিয়ে সুস্বাদু ভুনা রেসিপিটি আমার কাছে খুব ভালো লেগেছে। দেখে মনে হচ্ছে খেতে অনেক সুস্বাদু হবে। টমেটো দিয়ে যেকোনো মাছ ভুনা করলে আমার কাছে খেতে খুব ভালো লাগে। আপনার উপস্থাপনা বেশ ভালো ছিল।
রেসিপিটি আমাদের মাঝে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

আপনি একদম ঠিক বলেছেন ভাইয়া এই মাছের কাটা কম থাকার কারণে এই মাছগুলো বাচ্চারা খেতে খুব পছন্দ করেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ সুন্দর মন্তব্য করার জন্য আপনার জন্য শুভেচ্ছা ও শুভকামনা রইল।

 2 years ago 

আপু আপনার তেলাপিয়া মাছ ভুনা রেসিপি দেখে তো আমার ইচ্ছে করছে এখনি খেয়ে ফেলি। আপনার এই ভুনা রেসিপি কালার অনেক সুন্দর দেখাচ্ছে। এত সুন্দর রেসিপিটি আপনি সুন্দর উপস্থাপনার মাধ্যমে ধাপে ধাপে বর্ণনা করেছেন। আমার কাছে অনেক ভাল লেগেছে আপনার পোস্টটি।

 2 years ago 

গঠনমূলক মন্তব্যের মাধ্যমে আমাকে উৎসাহিত করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ আপনার জন্য অনেক অনেক শুভেচ্ছা ও শুভকামনা রইল।

 2 years ago 

মাছ ভুনা আমার অনেক অনেক পছন্দের। আপনার মাছ ভুনার রেসিপি টি অনেক সুন্দর ভাবে আপনি আমাদের মাঝে উপস্থাপন করেছেন। রেসিপিটি দেখতেও খুবই লোভনীয় হয়েছে। ধন্যবাদ সুন্দর ভাবে রেসিপিটি উপস্থাপন করার জন্য। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

সুন্দর গঠনমূলক মন্তব্যের জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ আপনার জন্য রইল অনেক অনেক শুভেচ্ছা ও শুভকামনা।

 2 years ago 

অনেক সুস্বাদু একটি মাছ ভুনা রেসিপি আমাদের মাঝে শেয়ার করেছেন। মাছ ভুনার রেসিপি দেখে মনে হচ্ছে অনেক সুস্বাদু হয়েছে। আমি ভুনার চেয়ে কড়াভাজি বেশি পছন্দ করি। আপনাকে অসংখ্য ধন্যবাদ। সুস্বাদু একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

এত সুন্দর একটি গঠনমূলক মন্তব্যের মাধ্যমে আমাকে উৎসাহিত করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ আপনার জন্য রইল অনেক অনেক শুভেচ্ছা ও শুভকামনা।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.030
BTC 68394.30
ETH 2644.71
USDT 1.00
SBD 2.69