NFT এর জন্য আর্ট নির্মাণ : একটি সিংহের চিত্রাংকন || ১০% লাজুক খ্যাঁক-এর জন্য

in আমার বাংলা ব্লগ2 years ago

হ্যালো বন্ধুরা, 💗

"আসসালামু আলাইকুম" সবাই কেমন আছেন? নিশ্চয় আল্লাহর অশেষ রহমতে সবাই খুব ভাল এবং সুস্থ আছেন। আমিও আল্লাহর রহমতে ভালই আছি।

প্রথমে আমি দাদাকে অনেক ধন্যবাদ জানাতে চাই কারণ আমাদের জন্য এত সুন্দর একটি প্রতিযোগিতার আয়োজন করেছেন। Nft সম্পর্কে আমার তেমন কোন ধারণা ছিল না তারপর আমি দাদার পোস্ট গুলো দেখে কিছু ধারনা পেলাম। আমার আর্ট করতে খুবই ভালো লাগে। তাই আমি আজকে একটি সিংহের চিত্রাংকন করে Nft আর্ট প্রতিযোগিতায় অংশগ্রহণ করলাম। আর এই প্রতিযোগিতায় অংশগ্রহণ করতে পেরে আমি খুবই আনন্দিত।

আমার এই আর্ট এর প্রত্যেকটি ধাপ আমি আপনাদের সাথে শেয়ার করছি। আশা করি আমার আর্টি আপনাদের কাছে ভালো লাগবে। তাহলে চলুন শুরু করা যাক।

20220131_204816.jpg

আর্ট করতে যা যা লাগবে:

  • সাদা কাগজ
  • পেন্সিল
  • রাবার
  • মোম রং
  • কালো জেল পেন

20220131_211308.jpg

ধাপ - ১

  • প্রথমে আমি একটি সাদা কাগজ নেই তারপর পেন্সিল দিয়ে সিংহের মুখের কিছু অংশ আর্ট করলাম। তারপর চোখ ও নাক আর্ট করলাম।|
20220131_162343.jpg20220131_162721.jpg
20220131_162852.jpg

ধাপ - ২

  • এরপর এখানে সিংহের মুখের অংশটি আর্ট করলাম।
20220131_163158.jpg20220131_163344.jpg

ধাপ - ৩

  • এরপর সিংহের মাথার মধ্যে যে চুলগুলো আছে চুলের কিছু অংশ আর্ট করলাম।
20220131_163520.jpg20220131_163523.jpg

ধাপ - ৪

  • এরপর মাথার চুলের পুরো অংশটি আর্ট করলাম।
20220131_163627.jpg20220131_164301.jpg

ধাপ - ৫

  • এরপর মুখের সামনে দুটো দাঁত আর্ট করলাম।
20220131_164343.jpg20220131_164349.jpg

ধাপ - ৬

  • এরপর সিংহের শরীরের কিছু অংশ আর্ট করলাম।
20220131_164509.jpg20220131_165223.jpg

ধাপ - ৭

  • এরপর আমি সিংহের মাথার চুলগুলো কমলা রঙের মোম রং দিয়ে রং করে নিলাম।
20220131_194248.jpg

ধাপ - ৮

  • এরপর আমি সিংহের মুখের উপরে নেভি ব্লু কালার করে নিলাম। এবং চোখগুলোর ভিতরে লাল রং করে নিলাম।
20220131_194321.jpg

ধাপ - ৯

  • এরপর আমি সিংহের নাকে লাল রং মুখে এবং বুকে এস কালার রং এবং শরীরে কমলা রং করে নিলাম।
20220131_194024.jpg

ধাপ - ১০

  • এরপর নাকের মুখের এবং বুকের রং গুলো টিস্যু দিয়ে মুছে হালকা করে দিলাম। এরপর সিংহের পিছনের অংশটা হালকা একটু গোলাপি রং করে দিলাম।
20220131_191146.jpg

শেষ ধাপ

  • আর এই ভাবেই আমি পর্যায়ক্রমে আস্তে আস্তে পুরো আর্টি সম্পূর্ণ করলাম।
স্ক্যানিং করার আগের ছবি
20220131_185000.jpg
স্ক্যানিং করার পর
20220131_204816.jpg
ট্রন ওয়ালেট এড্রেস
TQv5CtWtdy8Wpy2hdNWx9JHYKmkXLx8BoQ

আশা করি আমার আর্টি আপনাদের কাছে ভালো লেগেছে। আর যদি কোন ভুল হয়ে থাকে তাহলে সবাই ক্ষমার দৃষ্টিতে দেখবেন। সবাই ভালো এবং সুস্থ থাকবেন।

💗 আমার পোস্টটি দেখা এবং পড়ার জন্য সবাইকে অনেক ধন্যবাদ 💗

Sort:  
 2 years ago 

সিংহের আর্ট টি তো অসাধারণ দেখাচ্ছে। আপনি প্রতিযোগিতার জন্য অসাধারণ একটি আর্ট তৈরি করলেন। আপনার আর্ট টি দেখে আমার কাছে খুবই অসাধারণ লেগেছে। এত সুন্দর একটা আমাদেরকে উপহার দেওয়ার জন্য অসংখ্য ধন্যবাদ।প্রতিযোগিতার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 2 years ago 

আপনাকেও অনেক অনেক ধন্যবাদ আপু এত সুন্দর একটি মন্তব্য করে উৎসাহ দেওয়ার জন্য আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

ওয়াও আপু অনেক সুন্দর একটি আর্ট। সিংহটিকে স্কেচ টি তৈরি করতে অনেক সময় লেগেছিল। তাই এটি দেখতেও খুব সুন্দর হয়েছে।

ধন্যবাদ আপনাকে আপু সুন্দর একটি আর্ট শেয়ার করা জন্য।
আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল

 2 years ago 

আপনাকে অসংখ্য অসংখ্য ধন্যবাদ সুন্দর মন্তব্যের মাধ্যমে উৎসাহিত করার জন্য আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

অসাধারণ হয়েছে আপু আপনার তৈরি একটি সিংহের চিত্রাংকন দেখে মুগ্ধ হয়ে গেলাম নিখুঁত ভাবে পুরো কাজটি সম্পুর্ন করেছেন আপনার প্রশংসা করতে হয় আপনার জন্য শুভকামনা রইল

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া সুন্দর মন্তব্যের মাধ্যমে উৎসাহিত করার জন্য আপনার জন্য রইল অনেক অনেক শুভকামনা।

 2 years ago 

সত্যি বলতে কি nft এর বিষয়ে এই সুবাধে অনেকেই আগ্রহ নিয়ে জেনেছে অনেক কিছু৷ আর এই সম্পর্ক আমাদের আসলেই জেনে রাখা উচিত। খুব সুন্দর অংকন করেছেন আপু৷ আর আপনার সব পোস্ট বরাবর খুব সুন্দর হয়।

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া সুন্দর মন্তব্যের মাধ্যমে উৎসাহিত করার জন্য আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

অনেক সুন্দর হয়েছে আপু আপনার তৈরি করা সিংহটি। কিন্তু দুঃখের বিষয় আমি এন এফ টি আর্ট সম্পর্কে তেমন কোন ধারণা ছিল না আপনার পোস্ট দেখে সেটা অনেকটা ক্লিয়ার হয়ে গেল। আশাকরি পরেরবার ইনশাল্লাহ প্রতিযোগিতায় অংশগ্রহণ করব। ধন্যবাদ আপনাকে এবং আমাদের সাথে শেয়ার করার জন্য

 2 years ago 

ধন্যবাদ ভাইয়া সুন্দর মন্তব্যের মাধ্যমে উৎসাহিত করার জন্য আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 2 years ago 

আপনার তৈরি করা একটি সিংহের চিত্রাংকন টা বেশ সুন্দর ভাবে আমাদের মাঝে উপস্থাপনা করেছেন। যা দেখে খুবই ভালো লাগলো আমার। আর যাই হোক সব মিলিয়ে আপনার পোস্টটি অনেক সুন্দর হয়েছে। আর তাই আপনাকে আমার পক্ষ থেকে জানাই প্রাণঢালা শুভেচ্ছা ও অভিনন্দন ধন্যবাদ আপনাকে আপু।

 2 years ago 

এত সুন্দর একটি গঠনমূলক মন্তব্যের মাধ্যমে উৎসাহিত করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 2 years ago 

সিংহের চিত্রাংকন খুবই সুন্দর হয়েছে। চিত্রটি দেখে মনে হচ্ছে সিংহ মামা দাঁড়িয়ে রয়েছে। অসংখ্য ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি চিত্র আমাদের মাঝে শেয়ার করার জন্য। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া সুন্দর মন্তব্য করে উৎসাহিত করার জন্য আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

হ্যা দারুন হয়েছে আপনার ছবিটি। সত্যি খুবি কালারফুল একটি সিংহ । স্ক্যান করার যেন আরো ভাল লাগছে। ধন্যবাদ।

 2 years ago 

অসংখ্য ধন্যবাদ ভাইয়া সুন্দর একটি গঠনমূলক মন্তব্য করে উৎসাহ দেওয়ার জন্য। ভালো থাকবেন সব সময়।

 2 years ago 

আমার nft আর্ট নিয়ে তেমন একটা ধারণা নেই। আমিও দাদার পোস্ট পড়ে বুঝতে ও জানতে পেরেছি। আপনার সিংহের মুখচিত্র অংকন যথেষ্ট সুন্দর ছিল। আপনার উপস্থাপন ও বর্ণনা চমৎকার আপু।অনেক অনেক শুভকামনা রইল।

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া সুন্দর একটি মন্তব্যের মাধ্যমে উৎসাহিত করার জন্য আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 2 years ago 

আপু আপনি NFT প্রতিযোগিতায় অংশগ্রহণ করেছেন দেখে খুব ভালো লাগলো। আপনার আর্ট নিয়ে নতুন করে আর কি বলব।বরাবরই অনেক নিখুঁতভাবে প্রতিটি কাজ করেন। এবারের চিত্রাংকনটি ও প্রতিটি দিক দিয়ে খুব নিখুঁতভাবে করেছেন এবং অনেক গুছিয়ে উপস্থাপনা করেছেন। ভালো লাগলো আপনার সিংহের চিত্রাংকনের পোস্টটি দেখে,ধন্যবাদ আমাদের সাথে শেয়ার করার জন্য। অসংখ্য শুভেচ্ছা রইল আপু আপনার জন্য।

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু এত সুন্দর একটি গঠনমূলক মন্তব্যের মাধ্যমে উৎসাহিত করার জন্য আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.13
JST 0.029
BTC 66552.34
ETH 3451.80
USDT 1.00
SBD 2.65