চিংড়ি মাছ দিয়ে ধুন্দুলের সুস্বাদু রেসিপি || ১০% পে-আউট 'লাজুক-খ্যাক' এর জন্য

in আমার বাংলা ব্লগ2 years ago

♥️ হ্যালো বন্ধুরা ♥️

"আসসালামু আলাইকুম" সবাই কেমন আছেন? নিশ্চয় আল্লাহর অশেষ রহমতে সবাই খুব ভালো এবং সুস্থ আছেন। আল্লাহর রহমতে আমিও খুব ভালোই আছি। আমি রান্না করতে খুব পছন্দ করি। তাই আমার বাংলা ব্লগে আজকে আমি আপনাদের সাথে আরো একটি রেসিপি নিয়ে হাজির হলাম।

আমার আজকে রেসিপিটি হচ্ছে চিংড়ি মাছ দিয়ে ধুন্দুলের সুস্বাদু রেসিপি। ধুন্দুল সবজি আমার খুবই প্রিয়। ধুন্দুল যেভাবে রান্না করা হোক না কেন আমার খেতে খুবই ভালো লাগে। চিংড়ি মাছ দিয়ে আজকের এই রেসিপিটি খেতে খুবই সুস্বাদু হয়েছিল। আর খুব সহজে রেসিপিটি তৈরি করা যায়। এই তরকারিটি খেতে খুবই সুস্বাদু এবং মজাদার। আজকে আমি আমার রেসিপিটির প্রত্যেকটি ধাপ আপনাদের সাথে শেয়ার করেছি। আপনারা ইচ্ছা করলে আমার রেসিপি দেখে বাসায় ট্রাই করে দেখতে পারেন এটা খেতে আসলেই খুব সুস্বাদু। আশা করছি আমার রেসিপিটি আপনাদের কাছে ভালো লাগবে।


তাহলে চলুন শুরু করা যাক

IMG_1654951198080.jpg


প্রয়োজনীয় উপকরন সমুহ:

  • চিংড়ি মাছ
  • ধুন্দুল
  • আলু
  • পেঁয়াজ
  • কাঁচামরিচ
  • রসুন বাটা
  • মরিচের গুঁড়া
  • হলুদের গুঁড়া
  • জিরা গুড়া
  • লবণ
  • তেল

20220605_111929.jpg20220605_111933.jpg20220605_111916.jpg

ধাপ - ১

  • প্রথমে চুলায় একটি কড়াই বসালাম। তারপর এর মধ্যে পরিমাণমতো তেল দিয়ে তেলের মধ্যে পেঁয়াজ কুচি কাঁচামরিচ দিয়ে ভালো করে ভেজে নিলাম।

IMG_1654951465024.jpg


ধাপ - ২

  • তারপর পেঁয়াজ মরিচগুলো ভাজা হয়ে গেলে এর মধ্যে চিংড়ি মাছ গুলো দিয়ে একটু নেড়ে চেড়ে ভেজে নিলাম।

20220611_192541.jpg


ধাপ - ৩

*তারপর এরমধ্যে পরিমাণমতো রসুন বাটা, হলুদের গুঁড়া, মরিচের গুঁড়া, জিরা গুড়া,লবণ দিয়ে দিলাম। তারপর আমি মসলাটা নেড়েচেড়ে একটু কষিয়ে নিলাম।


20220611_192553.jpg


ধাপ - ৪

  • তারপর চিংড়ি মাছের সাথে মসলাটা একটু কষানো হয়ে গেলে এর মধ্যে কেটে রাখা আলু গুলো দিয়ে একটু নেড়ে চেড়ে নিলাম।

20220611_192604.jpg


ধাপ - ৫

  • তারপর কিছুক্ষণ আলুগুলো ভাজা হয়ে গেলে এরমধ্যে কেটে রাখা ধুন্দুল গুলো দিয়ে ভালো করে নেড়ে চেড়ে ঢাকনা দিয়ে ঢেকে কিছুক্ষণ কষিয়ে নিলাম।

IMG_1654951951683.jpg


ধাপ - ৬

  • কিছুক্ষণ পর ঢাকনা উঠিয়ে দেখলাম তরকারিটা কষানো হয়ে গেছে। তারপর ভালো করে নেড়ে চেড়ে আবারো ঢাকনা দিয়ে ঢেকে কিছুক্ষণ রেখে দিলাম পানি শুখিয়ে আসার জন্য। আমি কিন্তু এর মধ্যে পানি ব্যবহার করিনি ধুন্দুল থেকে পানি বের হয়েছে।

20220611_192627.jpg


ধাপ - ৭

  • কিছুক্ষণ পর দেখলাম তরকারিটা হয়ে গেছে তারপর চুলা বন্ধ করে চুলা থেকে নামিয়ে নিলাম। দেখুন খুব সহজেই তৈরি হয়ে গেল চিংড়ি মাছ দিয়ে ধুন্দুলের সুস্বাদু রেসিপি।

20220605_120018.jpg


শেষ ধাপ

  • এরপর আমি একটি প্লেটে ঢেলে সুন্দর করে গরম গরম পরিবেশন করলাম। এই রেসিপিটি গরম ভাত দিয়ে খেতে খুবই সুস্বাদু লাগে।

20220611_182116.jpg

20220605_124243.jpg

20220605_124238.jpg



আমি আশা করি আমার রেসিপিটি আপনাদের কাছে ভালো লেগেছে। যদি কোন ভুল হয়ে থাকে তাহলে ক্ষমার সুন্দর দৃষ্টিতে দেখবেন। সবাই ভালো এবং সুস্থ থাকবেন।

♥️ আমার পোস্টটি দেখা এবং পড়ার জন্য সবাইকে অনেক ধন্যবাদ ♥️

Sort:  
 2 years ago 

আমার পছন্দের মাসের মধ্যে চিংড়ি মাছ ও একটি। আপনি খুবই সুন্দর ভাবে চিংড়ি মাছের রেসিপি তৈরি করেছেন এবং আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

আপনাকে অনেক অনেক ধন্যবাদ এত সুন্দর একটি মন্তব্য করার জন্য। আপনার জন্য অনেক অনেক শুভেচ্ছা ও শুভকামনা রইল।

 2 years ago 

চিংড়ি মাছ দিয়ে ধুন্দুলের সুস্বাদু রেসিপি দেখি অনেক সুস্বাদু মনে হচ্ছে। আপনি খুবই মজাদার রেসিপি তৈরি করেছিলেন। আপনার উপস্থাপন আমার খুবই ভালো লেগেছে, সত্যি অসাধারণ রেসিপি। শুভকামনা রইল।

 2 years ago 

আপনার মন্তব্যটি পড়ে আমার কাছে অনেক ভালো লেগেছে। আপনাকে অনেক অনেক ধন্যবাদ এত সুন্দর একটি মন্তব্য করার জন্য। আপনার জন্য অনেক অনেক শুভেচ্ছা ও শুভকামনা রইল।

 2 years ago 

চিংড়ি মাছের যেকোনো রেসিপি খেতে ভীষণ সুস্বাদু হয়। চিংড়ি মাছ দিয়ে ধুন্দুলের রেসিপি আমার খুবই পছন্দ। আপনার রেসিপিটি দেখতে খুবই লোভনীয় লাগছে। নিশ্চয়ই সুস্বাদু হয়েছে। প্রতিটি ধাপ খুব সুন্দরভাবে উপস্থাপন করেছেন আমাদের সাথে। সুস্বাদু রেসিপি শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ।

 2 years ago 

সত্যিই রেসিপিটা অনেক সুস্বাদু হয়েছে। আপনাকে অনেক অনেক ধন্যবাদ এত সুন্দর একটি মূল্যবান মন্তব্য করার জন্য। আপনার জন্য অনেক অনেক শুভেচ্ছা ও শুভকামনা রইল।

 2 years ago 

আপনি খুবই চমৎকার ভাবে চিংড়ি মাছ দিয়ে ধুন্দল সুস্বাদু রেসিপি আমাদের মাঝে শেয়ার করেছেন। চিংড়ি মাছ বরাবরই আমার কাছে অনেক বেশি সুস্বাদু লাগে ,আর এই চিংড়ি মাছ দিয়ে যেকোনো ধরনের রেসিপি রান্না করাই হোক না কেন আরো বেশি সুন্দর লাগে। ধন্যবাদ আপনাকে আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনাকে অনেক অনেক ধন্যবাদ এত সুন্দর একটি গঠনমূলক মন্তব্য করার জন্য। আপনার জন্য অনেক অনেক শুভেচ্ছা ও শুভকামনা রইল।

 2 years ago 

চিংড়ি মাছ দিয়ে ধুন্দুলের সুস্বাদু রেসিপি 😋
আমার প্রিয় তরকারির মধ্যে এটা একটি।
ভীষণ চমৎকার উপস্থাপনার মাধ্যমে ফুটিয়ে তুলেছেন আপু।
দারুন ছিল 👌

 2 years ago 

আপনাকে অনেক অনেক ধন্যবাদ এত সুন্দর একটি মূল্যবান মন্তব্য করার জন্য। আপনার জন্য অনেক অনেক শুভেচ্ছা ও শুভকামনা রইল।

 2 years ago 

চিংড়ি মাছ আমার বরাবরই খুব ফেভারেট তবে বেশি খাওয়া হয় বড় চিংড়ি গুলা চিংড়ি মাছ এবং ধুন্দল দিয়ে খুব লোভনীয় একটি রেসিপি প্রস্তুত করেছেন দেখেই লোভ হচ্ছে খেতে নিশ্চয়ই খুব মজা হয়েছিল

 2 years ago 

আপনাকে অনেক অনেক ধন্যবাদ এত সুন্দর একটি মন্তব্য করার জন্য। আপনার জন্য অনেক অনেক শুভেচ্ছা ও শুভকামনা রইল।

 2 years ago 

আপনি আজকে আমার পছন্দের একটা রেসিপি উপহার দিয়েছেন। এই রেসিপি আমার খুবই প্রিয়, দেখে ইচ্ছে করছে একটু খেয়ে দেখার জন্য। সাধের পরিমাণটা অনেক বেশি হয়েছে বুঝাই যাচ্ছে। অসাধারণ ছিল আপনার ধুন্দুল দিয়ে চিংড়ি মাছের রেসিপি, আমাদের সাথে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

আপনার মন্তব্যটি পড়ে আমার কাছে অনেক ভালো লেগেছে।আপনাকে অনেক অনেক ধন্যবাদ এত সুন্দর একটি উৎসাহমূলক মন্তব্য করার জন্য। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 2 years ago 

চিংড়ি মাছ দিয়ে আপনি ধুন্দুলের অনেক মজাদার রেসিপি তৈরি করেছেন আপু। চিংড়ি মাছ সব সময় আমার কাছে খেতে অনেক ভালো লাগে। তবে ধুন্দুল দিয়ে চিংড়ি মাছ রান্না করে কখনো খাইনি। এখন ইচ্ছা করছে আমার আম্মুকে বলতে বাসায় একদিন এই ধরনের রেসিপি তৈরি করতে। মজাদার রেসিপি শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

আপনাকে অনেক অনেক ধন্যবাদ এত সুন্দর একটি মূল্যবান মন্তব্য করার জন্য। আপনার জন্য অনেক অনেক শুভেচ্ছা ও শুভকামনা রইল।

 2 years ago 

আপনি চিংড়ি মাছ দিয়ে ধুন্দুলের সুস্বাদু রেসিপিটা অসাধারণ ভাবে তৈরি করেছেন। দেখে আমার লোভ লেগে গেল। আপনি খুবই সুন্দর করে এটা উপস্থাপন করেছেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ এই ধরনের রেসিপি আমাদের সাথে শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনাকে অনেক অনেক ধন্যবাদ এত সুন্দর একটি উৎসাহমূলক মন্তব্য করার জন্য। আপনার জন্য অনেক অনেক শুভেচ্ছা ও শুভকামনা রইল।

 2 years ago 

চিংড়ি মাছ দিয়ে অনেক সুন্দর একটি রেসিপি তৈরি করেছেন। ধুন্দুল এবং চিংড়ি মাছ একসাথে দেখে মনে হচ্ছে খুবই সুস্বাদু হয়েছে। চিংড়ি মাছ আমার খুব ফেভারিট একটি খাবার। এত সুন্দর একটি রেসিপি আমাদের সাথে শেয়ার করার জন্য ধন্যবাদ। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল। এভাবেই এগিয়ে যান।

 2 years ago 

আপনাকে অনেক অনেক ধন্যবাদ এত সুন্দর একটি গঠনমূলক মন্তব্য করার জন্য। আপনার জন্য অনেক অনেক শুভেচ্ছা ও শুভকামনা রইল।

Coin Marketplace

STEEM 0.21
TRX 0.13
JST 0.030
BTC 67003.49
ETH 3502.34
USDT 1.00
SBD 2.87