টক ঝাল মিষ্টি কাঁচা আম ভর্তার মজাদার রেসিপি || ১০% পে-আউট 'লাজুক-খ্যাক' এর জন্য

in আমার বাংলা ব্লগ2 years ago

হ্যালো বন্ধুরা, ♥️

"আসসালামু আলাইকুম" সবাই কেমন আছেন? নিশ্চয় আল্লাহর অশেষ রহমতে সবাই খুব ভালো এবং সুস্থ আছেন। আল্লাহর রহমতে আমিও খুব ভালোই আছি । আমার বাংলা ব্লগে আজকে ও আমি আপনাদের সাথে আরো একটি মজাদার রেসিপি নিয়ে হাজির হলাম।

আমার আজকে রেসিপিটি হচ্ছে টক ঝাল মিষ্টি কাঁচা আম ভর্তার মজাদার রেসিপি। এভাবে কাঁচা আমের ভর্তা খেতে খুবই ভালো লাগে মুখে দিলে একদম মিলে যায়।

আর এই কাঁচা আমের ভর্তা খুব অল্প সময়ে তৈরি করা যায়। আর এই কাঁচা আমের ভর্তা কিভাবে তৈরি করেছে তার প্রত্যেকটি ধাপ আপনাদের সাথে শেয়ার করেছি। আশা করছি আমার কাঁচা আমের ভর্তা রেসিপিটি আপনাদের কাছে ভালো লাগবে। তাহলে চলুন শুরু করা যাক।


20220506_154224.jpg


প্রয়োজনীয় উপকরন সমুহ:

  • কাঁচা আম
  • কাঁচা মরিচ
  • চিনি
  • লবণ


ধাপ - ১

  • প্রথমে আমি আম গুলোর উপরে খোসা ছাড়িয়ে নিয়েছি। তারপর ভালো করে ধুয়ে একটি বাটিতে নিয়ে নিলাম।

20220504_143543_mfnr.jpg20220504_143827.jpg

ধাপ - ২

  • তারপর একটি গ্রেটার দিয়ে আমগুলো গ্রেট করে নিয়েছে।

20220504_143944.jpg20220506_154402.jpg

ধাপ - ৩

  • তারপর এরমধ্যে কাঁচামরিচ কেটে দিয়েছি। এরপর পরিমাণমতো লবণ, চিনি দিয়ে দিলাম। আম যদি একটু বেশি টক হয় তাহলে চিনির পরিমাণটা একটু বেশি দিতে হবে।

20220506_154443.jpg20220506_154516.jpg
20220506_154548.jpg

ধাপ - ৪

  • তারপর একসাথে ভালো করে সব মেখে নিয়েছি। এভাবে খুব সহজে তৈরি হয়ে গেল টক-ঝাল-মিষ্টি কাঁচা আমের ভর্তা।

20220506_154616.jpg

শেষ ধাপ

  • এরপর আমি একটি প্লেটে নিয়ে চারপাশে কাঁচা মরিচ দিয়ে সাজিয়ে পরিবেশন করলাম। এইভাবে কাঁচা আমের ভর্তা খেতে খুবই সুস্বাদু লাগে।

20220504_173857.jpg


20220506_154738.jpg


আমি আশা করি আমার কাঁচা আম ভর্তার রেসিপিটি আপনাদের কাছে ভালো লেগেছে। যদি কোন ভুল হয়ে থাকে তাহলে ক্ষমার সুন্দর দৃষ্টিতে দেখবেন। সবাই ভালো এবং সুস্থ থাকবেন।

♥️ আমার পোস্টটি দেখা এবং পড়ার জন্য সবাইকে অনেক ধন্যবাদ ♥️

Sort:  
 2 years ago 

আহা ! জিভে যেন জল চলে এলো আপু ☺️
এভাবে কাঁচা আম ভর্তা করে খেতে সত্যি খুবই ভালো লাগে। আপনার করা কাঁচা আমের ভর্তা গুলো দেখে মনে হচ্ছে খেতে বেশ মজার হয়েছিল। সত্যি বলতে একদম লোভ লেগে গেলো আমার 😍
আমি কালকেই কাঁচা আমের ভর্তা খাবো 😋
ধন্যবাদ আপু এত সুন্দর একটি রেসিপি আমাদের মাঝে উপস্থাপন করার জন্য।

 2 years ago 

জি ভাইয়া খেতে খুবই সুস্বাদু হয়েছিল। আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া এত সুন্দর মন্তব্যের মাধ্যমে উৎসাহিত করার জন্য আপনার জন্য রইল অনেক অনেক শুভেচ্ছা ও শুভকামনা

 2 years ago 

টক ঝাল মিষ্টি কাঁচা আম ভর্তার মজাদার রেসিপি তৈরি করেছেন। এই ধরনের ভর্তা দেখলেই তো খেতে ইচ্ছে করে ।এ বছরে এখন পর্যন্ত কাঁচা আমের ভর্তা রেসিপি খাওয়া হয়নি। অনেক সুন্দর করে ভর্তা রেসিপি তৈরি করে শেয়ার করার জন্য ধন্যবাদ আপু।

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া এত সুন্দর একটি মন্তব্যের মাধ্যমে উৎসাহিত করা জন্য অনেক অনেক শুভেচ্ছা ও শুভকামনা।

 2 years ago 

আপু কাঁচা আমের টক ঝাল মিষ্টি রেসিপি টা দেখে জিভে জল চলে এসেছে। খুব লোভনীয় একটা রেসিপি ছিল। টক জাতীয় জিনিস আমার এমনিতেই খুব পছন্দ। আর সেটা যদি এভাবে ঘরে বানানো হয় টক-ঝাল-মিষ্টি একজাস্ট করে তাহলে তো কথাই নেই। আপনি খুব সুন্দর করে রেসিপিটা আমাদের মাঝে শেয়ার করেছেন। ডেকোরেশন টাও খুব ভাল ছিল। আপনাকে অনেক অনেক ধন্যবাদ আপু লোভনীয় আমের ভর্তা রেসিপি টা আমাদের মাঝে শেয়ার করার জন্য। আপনার জন্য শুভেচ্ছা রইল।

 2 years ago 

এত সুন্দর একটি গঠনমূলক মন্তব্যের মাধ্যমে আমাকে উৎসাহিত করার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ আপনার জন্য রইল অনেক অনেক শুভেচ্ছা ও শুভকামনা।

 2 years ago 

টক ঝাল মিষ্টি কাঁচা আম ভর্তার মজাদার রেসিপি শেয়ার করেছেন। দেখে তো লোভ সামলাতে পারলাম না খেতে ইচ্ছা করছে। অনেক সুন্দর করে সাজিয়ে উপস্থাপনা করেছেন। আপনার জন্য শুভ কামনা রইলো ভালো থাকুন।

 2 years ago 

সুন্দর মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago (edited)

টক ঝাল মিষ্টি কাঁচা আমের ভর্তা আমি অনেক খেয়েছি। তবে আপনার পরিবেশন এবং বানানোর ধরনটা ভিন্ন। এভাবে মনে হয় বানানো হয়নি। তবে বানিয়ে চেষ্টা করতে হবে।

 2 years ago 

এভাবে বানিয়ে খেয়ে দেখবেন ভাইয়া খেতে সত্যি খুব ভালো লাগে। আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া সুন্দর মন্তব্য করার জন্য।

 2 years ago 

অবশ্যই খেয়ে দেখব আপু, নতুন জিনিস দেখলে এমনিতেই খাওয়ার ইচ্ছে জাগে, ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

কাঁচা আমের এ রকম ভর্তা খেতে খুব মজা লাগে। আসলে আমের দিনে যদি এই ভর্তা মাখা খাওয়া না হয় তাহলে যেন এই সিজন টা এমনি এমনি কেটে যায়। তবে আমরা এভাবে তৈরী করার ক্ষেত্রে তরল দুধ অথবা দুধ পাউডার ব্যবহার করে থাকি। এটা আলাদা একটা ফ্লেভার তৈরি করে ‌।আপনার আম ভর্তার পরিবেশন খুবই সুন্দর ছিল।

 2 years ago 

আমার কাছেও দুধ দিয়ে খেতে খুব ভালো লাগে কিন্তু আমার হাজব্যান্ড খায় না তো এইজন্য আমি দুধ ছাড়াই তৈরি করেছি। এভাবে খেতেও কিন্তু আপু খুব ভালোই লাগে। অসংখ্য ধন্যবাদ এত সুন্দর মন্তব্য করার জন্য।

 2 years ago 

আম ভর্তা রেসিপি কখনো খাওয়া হয়নি তাই এটি আমার কাছে সম্পূর্ণ নতুন রেসিপি বলে মনে হয়েছে। কিভাবে আম ভর্তা করতে হয় সেটা সুন্দর করে উপস্থাপন করেছেন আর পরিশেষে প্লেটের চারপাশ দিয়ে মরিচ দিয়ে পরিবেশন করাতে দেখতে অনেক লোভনীয় লাগছে।

 2 years ago 

এই ভাবে আম ভর্তা তৈরি করে খেয়ে দেখবেন ভাইয়া খেতে খুবই ভালো লাগে। আপনাকে অনেক ধন্যবাদ ভাইয়া সুন্দর মন্তব্য করার জন্য

 2 years ago 

আপনার কাঁচা আমের ভর্তা রেসিপি টি খুবই চমৎকার হয়েছে ।দেখেই তো জিভে পানি চলে আসছে। কাঁচা আমের ভর্তা খেতে আমার কাছেও বেশ ভালই লাগে ।তবে একটু কাসুন্দি দিলে অনেক বেশি স্বাদ লাগে। আপনি খুব সুন্দর করে উপস্থাপন করেছেন। ধন্যবাদ আপনাকে আমাদের সঙ্গে শেয়ার করার জন্য।

 2 years ago 

কাসুন্দি দিয়ে এক রকম স্বাদ আর কাসুন্দি ছাড়া এভাবে আরেক রকম স্বাদ খেয়ে দেখবেন আপু খুব ভালো লাগবে। আপনাকে অসংখ্য ধন্যবাদ সুন্দর মন্তব্য করার জন্য।

 2 years ago 

কি দেখালেন আপু দেখে তো জিভে জল চলে এলো প্রায়। কাঁচা আমের টক মিষ্টি ভর্তা রেসিপি দেখে ইচ্ছে করছে এখনই খেয়ে নিতে। এভাবে আম ভর্তা খেতে অনেক ভালো লাগে। আম ভর্তা কিভাবে তৈরি করা যায় তা আপনি অনেক সুন্দর ভাবে আমাদের মাঝে উপস্থাপন করেছেন। ধন্যবাদ আপু আপনাকে।

 2 years ago 

আপনাকে অনেক অনেক ধন্যবাদ আপু এত সুন্দর মন্তব্যের মাধ্যমে উৎসাহ দেওয়ার জন্য আপনার জন্য রইল অনেক অনেক শুভেচ্ছা ও শুভকামনা।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.029
BTC 62404.06
ETH 2426.64
USDT 1.00
SBD 2.65