মজাদার ম্যাংগো জুস তৈরি || ১০% পে-আউট 'লাজুক খ্যাক'এর জন্য

in আমার বাংলা ব্লগ2 years ago

♥️ হ্যালো বন্ধুরা ♥️

"আসসালামু আলাইকুম" সবাই কেমন আছেন? আশা করি আল্লাহর অশেষ রহমতে সবাই খুব ভালোই আছেন। আমিও আল্লাহর রহমতে ভালো আছি।

এই প্রচন্ড গরমে এক গ্লাস ঠান্ডা শরবত বা জুস খেলে শরীরের অনেক ক্লান্তি দূর হয়। ‌আর একটু ফলের শরবত বা জুস খেতে পারলে খুব ভালোই লাগে। তাই আজকে আম দিয়ে খুবই সুস্বাদু এবং মজাদার ম্যাংগো জুস নিয়ে আপনাদের সামনে হাজির হয়েছি। আজকে আমার তৈরি করা মজাদার ম্যাঙ্গো জুসটি খেতে খুবই ভালো লেগেছে। আর আমি আম দিয়ে কিভাবে এই জুস তৈরি করেছি তার প্রতিটি ধাপ আপনাদের সাথে শেয়ার করছি। এই জুস খেতে সত্যিই খুব মজাদার এবং সুস্বাদু। এই জুসটি খেলে আমার মনে হয় শরীরের ক্লান্তি দূর হয়ে শরীরের শান্তি ফিরে আসে। এই গরমে এই জুসটি আমাদের শরীরের জন্য অনেক উপকারী। আমি আশা করি আপনাদের সবার কাছে আমার আজকের এই মজাদার ম্যাংগো জুসটি ভালো লাগবে।

তাহলে চলুন শুরু করা যাক


20220704_172924.jpg

প্রয়োজনীয় উপকরন সমুহ:

  • আম
  • চিনি
  • গুড়া দুধ
  • বরফ
  • ঠান্ডা পানি

20220704_144638_mfnr.jpg

প্রস্তুত প্রণালীঃ

ধাপ - ১

  • প্রথমে আমি আমের খোসা গুলো ফেলে দিলাম। তারপর ছোট ছোট টুকরা করে একটি প্লেটে নিয়ে নিলাম।

20220705_180319.jpg20220705_180359.jpg

ধাপ - ২

  • তারপর ব্লেন্ডার করার জন্য টুকরা করা আম গুলো ব্লেন্ডারের জগে নিয়ে নিলাম। তারপর পরিমাণ মতো চিনি দিয়ে দিলাম।

20220705_180508.jpg20220705_180529.jpg

ধাপ - ৩

  • এরপর পরিমাণমতো গুড়া দুধ এবং বরফের টুকরা দিয়ে দিলাম।

20220705_180548.jpg20220705_180616.jpg

ধাপ - ৪

  • এরপর এক গ্লাস ঠান্ডা পানি দিয়ে জগের ঢাকনাটা লাগিয়ে দিলাম।

20220705_180657.jpg20220704_150350_mfnr.jpg

ধাপ - ৫

  • এরপর জগটা ব্লেন্ডার মেশিনে লাগিয়ে দিলাম। তারপর সবগুলো একসাথে ২/৩ মিনিট ব্লেন্ড করে নিলাম।

20220704_150439_mfnr.jpg20220705_180724.jpg

ধাপ - ৬

  • আর এভাবে মজাদার ম্যাংগো জুস তৈরি করে নিলাম। এরপর গ্লাসের মধ্যে জুসটা ঢেলে নিলাম।

20220705_180218.jpg20220705_180249.jpg

শেষ ধাপ

  • এরপর দেখতে সুন্দর দেখার জন্য একটি প্লেটের উপর গ্লাসটা রেখে ক্লাসের পাশে কিছু বরফের টুকরো দিয়ে সুন্দর করে সাজিয়ে পরিবেশন করলাম। এই জুস খেতে সত্যিই খুব অসাধারণ লাগে।

20220704_165223.jpg20220704_165152.jpg
20220704_165402.jpg

আমি আশা করি আমার আজকের এই মজাদার ম্যাংগো জুস তৈরি আপনাদের কাছে ভালো লেগেছে। যদি কোন ভুল হয়ে থাকে তাহলে ক্ষমার সুন্দর দৃষ্টিতে দেখবেন। সবাই ভালো এবং সুস্থ থাকবেন।

শুভেচ্ছান্তে-@sshifa

♥️ আমার পোস্টটি দেখা এবং পড়ার জন্য সবাইকে অনেক ধন্যবাদ ♥️

Sort:  
 2 years ago 

পাকা আমের জুস খেতে আমার কাছে ভীষণ ভালো লাগে। বিশেষ করে পাকা আমের জুস এর মধ্যে গুড়া দুধ ব্যবহার করলে একটু বেশি ভালো লাগে খেতে। আপনার রেসিপিটি আমার কাছে বেশ দুর্দান্ত লেগেছে। তাছাড়া যে গরম পড়ছে এই গরমের মধ্যে এক গ্লাস পাকা আমের জুস খেতে পারলে বেশ ভালই লাগবে।

 2 years ago 

আপনাকে অনেক অনেক ধন্যবাদ এত সুন্দর একটি উৎসাহমূলক মন্তব্য করার জন্য। আপনার জন্য অনেক অনেক শুভেচ্ছা ও শুভকামনা রইল।

 2 years ago 

ম্যাংগো জুস বরাবরই আমার অনেক ফেভারিট মাঝেমধ্যেই প্রস্তুত করে খাওয়া হয় আপনার প্রস্তুত করা জুস দেখে খুব লোভ হচ্ছে ইচ্ছে করছে নিয়ে খেয়ে ফেলি প্রস্তুত প্রণালী খুব সুন্দরভাবে উপস্থাপন করেছেন শুভেচ্ছা রইল আপনার জন্য

 2 years ago 

ম্যাংগো জুস আমারও অনেক প্রিয়।আপনাকে অনেক অনেক ধন্যবাদ এত সুন্দর একটি উৎসাহ মূলক মন্তব্য করার জন্য। আপনার জন্য অনেক অনেক শুভেচ্ছা ও শুভকামনা রইল।

 2 years ago 

এই গরমে ম্যাংগো জুসের জুড়ি নেই। একদিক থেকে আমের সিজন আবার এদিকে গরম। আর ঠান্ডা করে যদি ম্যাংগো জুস বানানো হয় অনেক তৃপ্তি পাওয়া যায়। ধন্যবাদ আপনাকে সুন্দর ভাবে ম্যাংগো জুস আমাদের সাথে তুলে ধরার জন্য।

 2 years ago 

আপনাকে অনেক অনেক ধন্যবাদ এত সুন্দর একটি গঠনমূলক মন্তব্য করার জন্য। আপনার জন্য অনেক অনেক শুভেচ্ছা ও শুভকামনা রইল।

 2 years ago 

আপনি আসলে ঠিকই বলেছেন আপু। এই গরমে যদি একটি এক গ্লাস এরকম ঠান্ডা জিনিস পাওয়া যায়। তাহলে আসলে শরীরের ক্লান্তি দূর হয়। অনেক ধন্যবাদ আপনাকে একটি সময়োপযোগী রেসিপি দেওয়ার জন্য আসলে এই আমের জুস খেতে খুবই ভালো লাগে।

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর একটি মূল্যবান মন্তব্য করার জন্য। আপনার জন্য অনেক অনেক শুভেচ্ছা ও শুভকামনা রইল।

 2 years ago 

এই গরমে কত বার যে ম্যাংগো জুস তৈরি করে খেয়েছি তার হিসাব নেই। কেননা আমার প্রচন্ড গরমে ঠান্ডা ঠান্ডা জুস অথবা পানিও না হলে প্রাণটা মনে হয় বেরিয়ে যায়। আর তাই চট জলদি সুস্বাদু এই জুস তৈরি করে খাই। এত তড়িঘড়ি করে করে জুস তৈরি করে খাই যার কারণে রেসিপি শেয়ার করা হয়নি। আপনার তৈরি জুস দেখে এখনো আমার খুবই খাওয়ার লোভ হচ্ছে। মনে হচ্ছে অনেকগুলো বরফ কুচি দিয়ে সুস্বাদু এই জুস তৈরি করেছেন যা খেলে অন্তর আত্মা ঠান্ডা হয়ে যাবে। মজাদার ম্যাংগো জুস তৈরি করে আমাদের মাঝে শেয়ার করার জন্য অনেক অনেক ধন্যবাদ।

 2 years ago 

আপনার মন্তব্যটি পড়ে আমার কাছে অনেক ভালো লেগেছে। আপনাকে অনেক অনেক ধন্যবাদ এত সুন্দর একটি উৎসাহমূলক মন্তব্য করার জন্য। আপনার জন্য অনেক অনেক শুভেচ্ছা ও শুভকামনা রইল।

 2 years ago 

খুবই সুস্বাদু ও মজাদার জুস রেসিপি শেয়ার করেছেন। এই গরমে ক্লান্তি দূর করার জন্য এক গ্লাস ঠান্ডা শরবত বা জুস হলে ই শরীরের ক্লান্তি দূর হয়ে যায়। এই গরম কয়েকদিনে বাসায় আমের জুস করে খাওয়া হয়েছে। আমের জুস খেতে আমার কাছে খুবই ভালো লাগে। আপনাকে ধন্যবাদ আমাদের সাথে শেয়ার করার জন্য ‌‌।

 2 years ago 

আপনাকেও অনেক অনেক ধন্যবাদ এত সুন্দর একটি গঠনমূলক মন্তব্য করার জন্য। আপনার জন্য অনেক অনেক শুভেচ্ছা ও শুভকামনা রইল।

 2 years ago 

মজাদার ম্যাংগো জুস তৈরি দেখলাম এবং দেখে খুব ভালো লাগলো। আমার জুস অনেকের প্রিয় বিশেষ করে আমার। আপনার ম্যাংগো জুস দেখে আমার জিভে জল এসে গেলো। আপনি সুন্দরভাবে আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

আপনাকে অনেক অনেক ধন্যবাদ এত সুন্দর একটি মূল্যবান মন্তব্য করার জন্য। আপনার জন্য অনেক অনেক শুভেচ্ছা ও শুভকামনা রইল।

 2 years ago 

এই প্রচন্ড গরমে এক গ্লাস ঠান্ডা শরবত বা জুস খেলে শরীরের অনেক ক্লান্তি দূর হয়।

সেই সাথে আত্মাও ঠান্ডা হয়। আর আমের জুস হলে তো কথাই নেই। আমের জুস আমার অনেক পছন্দের। আমের সিজনে প্রায় প্রতিদিনই আমের জুস বানিয়ে খাই। আর মাঝে মাঝে আমের সাথে দই দিয়ে আমের জুস বানাই। কিন্তু গুড়া দুধ দিয়ে আমের জুস কখনো বানিয়ে খাইনি। এভাবেও একদিন ট্রাই করে দেখবো। ধন্যবাদ আপু।

 2 years ago 

আপনাকে অনেক অনেক ধন্যবাদ এত সুন্দর একটি মন্তব্য করার জন্য। আপনার জন্য অনেক অনেক শুভেচ্ছা ও শুভকামনা রইল।

Great, make some @fruitjuice, upvoted and resteemed


Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.028
BTC 60252.67
ETH 2426.43
USDT 1.00
SBD 2.44