DIY - এসো নিজে করি : ইংরেজি বর্ণমালা x, y, z দিয়ে একটি মেয়ের খুব সুন্দর চিত্রাংকন

in আমার বাংলা ব্লগ2 years ago

১০% 'লাজুক-খ্যাক' এর জন্য

💗 হ্যালো বন্ধুরা 💗

"আসসালামু আলাইকুম" সবাইকে জানাই বন্ধু দিবসের অনেক অনেক শুভেচ্ছা। সবাই কেমন আছেন? নিশ্চয় আল্লাহর অশেষ রহমতে সবাই খুব ভালো এবং সুস্থ আছেন। আমিও আল্লাহর রহমতে ভালোই আছি।

আসলে আর্ট করতে আমার সব সময় খুব ভালো লাগে তাই যখনই হাতে সময় পাই তখনই আর্ট করতে বসে পড়ি। তাই আজকে আমি ইংরেজি বর্ণমালা x, y, z দিয়ে একটি মেয়ের খুব সুন্দর চিত্রাংকন নিয়ে আপনাদের মাঝে হাজির হলাম। আসলে আর্ট করতে আমার খুব ভালো লাগে। আশা করি আজকের এই আর্ট আপনাদের কাছে ভালো লাগবে। এই আর্টের প্রত্যেকটি ধাপ আপনাদের সাথে শেয়ার করছি।

তাহলে চলুন শুরু করা যাক

20221223_220802_mfnr.jpg

আর্ট করতে যা যা লাগবে:

  • সাদা কাগজ
  • পেন্সিল কাটার
  • পেন্সিল
  • রাবার

20220416_003716.jpg

ধাপ - ১

  • প্রথমে আমি একটি সাদা কাগজ নেই তারপর পেন্সিল দিয়ে x, y, z লিখে নিলাম। এরপর আমি x এর চারপাশে রাউন্ড করে মেয়েটির মাথার ক্যাপের কিছুটা অংশ আর্ট করে নিলাম।

1671976805782.jpg

ধাপ - ২

  • এরপর আমি মেয়েটির মাথার ক্যাপের আরো কিছুটা অংশ আর্ট করে। এরপর y এর সাথে মেয়েটির মুখের কিছুটা অংশ আর্ট করে নিলাম।

1671976934669.jpg

ধাপ - ৩

  • আমি মেয়েটির কান আর্ট করে কানের মধ্যে একটি হেডফোন আর্ট করে নিলাম। তারপর মেয়েটির চুলের কিছুটা অংশ করে নিলাম।

1671977081061.jpg

ধাপ - ৪

  • আমি মেয়েটির চুলের ভেনির কিছুটা অংশ আর্ট করে নিলাম। তারপর মেয়েটির শরীরের কিছুটা অংশ আর্ট করে নিলাম। এরপর z এর সাথে হেডফোনের তার আর্ট করে নিলাম।

1671977209119.jpg

ধাপ - ৫

  • এরপর মেয়েটির নাক এবং মুখ আর্ট করে নিলাম। তারপর মেয়েটির মাথার ক্যাপের মধ্যে x চিহ্নটি মুছে ক্যাপের ভেতর সুন্দর কিছু ডিজাইন করে নিলাম। তারপর মেয়েটির গায়ের জামায় কিছুটা ডিজাইন করে নিলাম।

1671977323645.jpg

ধাপ - ৬

  • এরপর আমি মেয়েটির মাথার ক্যাপ এবং কানের হেডফোন পেন্সিল দিয়ে ঘষে কালো করে নিলাম।

1671977374170.jpg

ধাপ - ৭

  • এরপর আমি মেয়েটি ঠোঁট পেন্সিল দিয়ে হালকা করে ঘোষে কালার করে নিলাম। তারপর মেয়েটির চুল এবং জামার ভেতরে ডিজাইনগুলো পেন্সিল দিয়ে ঘষে কালার করে নিলাম। এরপর আমি পুরো আর্টটি পেন্সিল দিয়ে গাড়ো করে নিলাম।

1671979503275.jpg

শেষ ধাপ

  • এরপর আমি আর্টের পাশে আমার নাম লিখে নিলাম। আর এই ভাবেই আমি পর্যায়ক্রমে আস্তে আস্তে পুরো আর্ট ধৈর্য সহকারে সুন্দর করে সম্পূর্ণ করলাম। এবং আর্টির সুন্দর কিছু ছবি তুলে নিলাম।
20221223_220811_mfnr.jpg20221223_220817_mfnr.jpg

20221223_220802_mfnr.jpg

আশা করি আমার আর্টি আপনাদের কাছে ভালো লেগেছে। আর যদি কোন ভুল হয়ে থাকে তাহলে সবাই ক্ষমার দৃষ্টিতে দেখবেন। সবাই ভালো এবং সুস্থ থাকবেন।

শুভেচ্ছান্তে : @sshifa

💗 আমার পোস্টটি দেখা এবং পড়ার জন্য সবাইকে অনেক ধন্যবাদ 💗

Sort:  
 2 years ago 

আপনি ঠিকই বলেছেন কোন কিছু অঙ্কন করতে ভালো লাগলে তা সব সময় অঙ্কন করতে্ ইচ্ছে করে।আপনি তো ইংরেজি বর্ণমালা x,y,z দিয়ে একটি মেয়ের চিত্র অংকন করেছেন।আমার কাছে আপনার আজকের আঁকা চিত্রটি ইউনিক মনে হয়েছে অসংখ্য ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আসলে চেষ্টা করি মাঝে মাঝে অনেক কিছু করার। আমার চিত্রাংকনটি আপনার কাছে ভালো লেগেছে আমারও খুব ভালো লাগছে। ধন্যবাদ আপনাকে সুন্দর একটি গঠনমূলক মন্তব্য করার জন্য আপনার জন্য অনেক অনেক শুভেচ্ছা রইল

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

 2 years ago 

আপু সত্যি আপনার কাছ থেকে একটা ভিন্নধর্মী আর্ট দেখতে পেলাম। x, y, z দিয়ে যে এই ধরনের আর্ট করা যায় আমার ধারনাই ছিল না। খুবই ইউনিক একটি আর্ট শেয়ার করেছেন আপনি ।মেয়েটিকে দেখতেও চমৎকার লাগছে। প্রতিটি ধাপের উপস্থাপন খুব সুন্দর ছিল। ধন্যবাদ।

 2 years ago 

জেনে খুব ভালো লাগলো যে আমার আজকে আপনার ভালো লেগেছে ধন্যবাদ আপনাকে সুন্দর একটি গঠনমূলক মন্তব্যের মাধ্যমে আমাকে উৎসাহিত করার জন্য আপনার জন্য রইল অনেক অনেক শুভেচ্ছা ও শুভকামনা।

 2 years ago 

আপু একদম ভিন্ন ধরনের একটি আর্ট করেছেন। এত সুন্দর ভাবে ইংরেজি বর্ণমালা X,Y,Z দিয়ে আর্ট করা যায় জানা ছিল না। আমার কাছে আপনার এই আর্ট অনেক ভালো লেগেছে। মেয়েটি দেখতে অনেক কিউট লাগছে। ধাপগুলো খুব সুন্দর ভাবে বর্ণনা করেছেন। ধন্যবাদ এত ইউনিক একটি আর্ট আমাদের সাথে শেয়ার করার জন্য।

 2 years ago 

আসলে চেষ্টা করি ভিন্ন ধরনের কিছু সবার সাথে শেয়ার করার তাই চেষ্টা করলাম। যাই হোক আপনাদের কাছে ভালো লেগেছে জেনে খুব ভালো লাগছে। আপনাকে অসংখ্য ধন্যবাদ মন্তব্য করার জন্য।

 2 years ago 

একেই বলে সৃজনশীলতা। একদম পার্ফেক্ট একটি ছবি হয়েছে। অভাবনীয়। x y z দিয়ে এতো সুন্দর একটি মেয়ের ছবি হয়ে যাবে ভাবিনি। সত্যি আপনার সৃজনশীলতায় আমি মুগ্ধ। ভালো লাগলো খুবই। শুভেচ্ছা রইলো আপু।

 2 years ago 

এত চমৎকার একটি মন্তব্য দেখে সত্যি খুব ভালো লাগলো ধন্যবাদ আপনাকে এত চমৎকার একটি গঠনমূলক মন্তব্যের মাধ্যমে আমাকে উৎসাহ দেওয়ার জন্য। আপনার জন্য রইল অনেক অনেক শুভেচ্ছা ও শুভকামনা।

 2 years ago 

ইংরেজি বর্ণমালা দিয়ে খুবই সুন্দর মেয়ের চিত্র অঙ্কন করেছেন। সত্যিই আপনার দক্ষতা দেখে মুগ্ধ হয়ে যায়। এত সুন্দর ভাবে চিত্রটি আমাদের মাঝে ধাপে ধাপে শেয়ার করলেন শুভকামনা রইল।

 2 years ago 

আমার আর্টটি দেখে আপনি মুগ্ধ হয়েছেন জেনে আমার খুবই ভালো লাগছে। এত সুন্দর মন্তব্যের মাধ্যমে পাশে থাকার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া আপনার জন্য শুভেচ্ছা রইল।

 2 years ago 

আর্ট করতে আমারও বেশ সময় লাগে,তবে আমি তেমন আর্ট করতে পারি না,তবে আপনি ইংরেজি X,Y,Z দিয়ে সুন্দর একটি মেয়ে আর্ট করেছেন।খুব সহজে ভাবে দেখিয়েছেন।চেষ্টা করলে যে কেউ এটি আর্ট করতে পারবে।ধন্যবাদ

 2 years ago 

ঠিক বলেছেন আপু চেষ্টা করলে সবাই পারবে ধন্যবাদ আপনাকে সুন্দর একটি গঠনমূলক মন্তব্যের মাধ্যমে উৎসাহিত করার জন্য।

 2 years ago 
আপনার করা ডাই এর কাজগুলো আমার খুব ভাল লাগে। আজও আপনি খুব ইউনিক একটি আর্ট করে আমাদের সাথে শেয়ার করেছেন। তিনটি ইংরেজি বর্ন x y z দিয়ে ক্যাপ, হেডফোন, চুলের বেনি সহ একটি মেয়ের সুন্দর চিত্র অংকন করেছেন। খুবই ভাল হয়েছে আপনার অংকন। প্রতিটি ধাপ সুন্দরভাবে দেখিয়েছেন। ধন্যবাদ আপু।
 2 years ago 

জেনে খুব ভালো লাগলো যে আমার করা কাজগুলো আপনার খুব ভালো লাগে ধন্যবাদ ভাইয়া সুন্দর একটি মন্তব্যের মাধ্যমে উৎসাহিত করার জন্য। তার জন্য রইল অনেক অনেক শুভেচ্ছা ও শুভকামনা।

 2 years ago 

আপনি ইংরেজি বর্ণমালা x,y,z দিয়ে অসাধারণ একটি মেয়ের চিত্রাংকন করেছেন আপনি। আমি তো দেখেই মুগ্ধ। এরকম একটি আর্ট অঙ্কন করেছেন যা দেখলে সবাই মুগ্ধ হয়ে যাবে। পেন্সিল দিয়ে অঙ্কন করার কারণে খুবই সুন্দর ভাবে ফুটে উঠেছে। এটি অংকন করতে অনেক সময় লেগেছে মনে হয়। ধাপ গুলো খুবই সুন্দর ভাবে লিখেছেন। ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি আর্ট সকলের মাঝে উপস্থাপনা করে শেয়ার করার জন্য।

 2 years ago 

ভাইয়া ঠিক বলেছেন একটু সময় লেগেছে। আপনাকে অসংখ্য ধন্যবাদ সুন্দর একটি গঠনমূলক মন্তব্যের মাধ্যমে আমাকে উৎসাহিত করার জন্য। আশা করি এভাবেই সব সময় সুন্দর মন্তব্যের মাধ্যমে পাশে থাকবেন।

 2 years ago 

ইংরেজি বর্ণ দিয়ে আপনি খুব সুন্দর একটি মেয়ের ছবি একেছে। বেশ ইউনিক একটি আইডিয়া। ধাপগুলোও অনেক সুন্দর করে উপস্থাপন করেছেন। অনেক অনেক শুভ কামনা আপনার জন্য।

 2 years ago 

জেনে খুব ভালো লাগলো যে আমার আর্টটি আপনার কাছে ইউনিক লেগেছে। ধন্যবাদ আপু এত সুন্দর একটি গঠনমূলক মন্তব্য করার জন্য।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.15
JST 0.029
BTC 62311.78
ETH 2418.00
USDT 1.00
SBD 2.67