DIY Event - এসো নিজে করি : একটি ঘোড়ার মান্ডালা আর্ট|| ১০% পে-আউট 'লাজুক-খ্যাক' এর জন্য

in আমার বাংলা ব্লগ3 years ago

হ্যালো বন্ধুরা,♥️

"আসসালামু আলাইকুম" সবাই কেমন আছেন? নিশ্চয় আল্লাহর অশেষ রহমতে সবাই খুব ভাল এবং সুস্থ আছেন। আমিও আল্লাহর রহমতে ভালই আছি। আজকে আমি আরেকটি নতুন আর্ট নিয়ে আপনাদের মাঝে হাজির হলাম। আমি আজকে আর্ট করেছি একটি ঘোড়ার মান্ডালা আর্ট। আশা করি আজকের আর্ট আপনাদের কাছে ভালো লাগবে। এই আর্ট এর প্রত্যেকটি ধাপ আপনাদের সাথে শেয়ার করছি। তাহলে চলুন শুরু করা যাক।


20211008_220241.jpg


আর্ট করতে যা যা লাগবে:

  • সাদা কাগজ
  • পেন্সিল
  • রাবার
  • কালো জেল পেন

20210907_110347.jpg

ধাপ - ১

  • প্রথমে আমি সাদা কাগজ নেই তারপর পেন্সিল দিয়ে ঘোড়ায় মাথার অংশটা আর্ট করলাম।

20211008_224956.jpg

ধাপ - ২

  • এরপর আমি ঘোড়ার দুটো পা এবং মাথার উপরে চুলগুলো আর্ট করলাম।

20211008_185054.jpg

ধাপ - ৩

  • এরপর ঘোড়ার আরো দুটো পা এবং লেজ আর করলাম আর এভাবে পেন্সিল দিয়ে আর্ট করা শেষ করলাম।

20211008_192258.jpg

ধাপ - ৪

  • এরপর আমি পেন্সিলের দাগের উপরে কালো জেল পেন দিয়ে কালো দাগ দিয়ে দিলাম।

20211008_224601.jpg

ধাপ - ৫

  • তারপর আমি ঘোড়াটার মুখের এবং গলার কিছুটা অংশে কিছু সুন্দর ডিজাইন করলাম।

20211008_224505.jpg

ধাপ - ৬

  • এরপর ঘোড়ার মাথার চুলগুলো কালো জেল পেন দিয়ে সুন্দর করে চুলের মত আর্ট করে নিলাম।

20211008_224445.jpg

ধাপ - ৭

  • এরপর ঘোড়া পেটের দিকে আরো কিছু সুন্দর ডিজাইন করলাম।

20211008_224417.jpg

ধাপ - ৮

  • এরপর ঘোড়াটার পায়ে এবং শরীরের আরো কিছু সুন্দর ডিজাইন করলাম।

20211008_224318.jpg

ধাপ - ৯

  • এরপর এরপর ঘোড়ার লেজের মধ্যে কাল জেল পেন দিয়ে কিছুটা চুলের মত আর্ট করে দিলাম।

20211008_220340.jpg

ধাপ - ১০

  • এরপর পুরো ঘোড়াটার মধ্যে আরো কিছু সুন্দর ডিজাইন কর আর্ট শেষ করলাম।

20211008_220003.jpg

শেষ ধাপ

  • আর এই ভাবেই আমি পর্যায়ক্রমে আস্তে আস্তে পুরো ঘোড়ার মান্ডালা আর্টি ধৈর্য সহকারে সম্পূর্ণ করলাম।

20211008_220241.jpg

20211008_215643.jpg

20211008_215733.jpg

আর্ট সহ আমার একটি ছবি

20211008_234635.jpg

আশা করি আমার আর্টি আপনাদের কাছে ভালো লাগবে। আর যদি কোন ভুল হয়ে থাকে তাহলে সবাই ক্ষমার দৃষ্টিতে দেখবেন। সবাই ভালো এবং সুস্থ থাকবেন।

Cc:

@rme

♥️ আমার পোস্টটি দেখা এবং পড়ার জন্য সবাইকে অনেক ধন্যবাদ ♥️

Sort:  
 3 years ago 

ওয়ালাইকুম আসসালাম। হ্যাঁ ইনশাল্লাহ ভালো আছি। তবে আপনার ঘোরালেই ম্যান্ডেলা আট টি খুবই ব্যয়বহুল এবং পরিশ্রমী।
ধন্যবাদ শেয়ার করার জন্য

 3 years ago 

অসংখ্য ধন্যবাদ ভাই আপনাকে।

 3 years ago 

শুধু ধন্যবাদ। যাইহোক আপনাকে অনেক অনেক ধন্যবাদ অনেক পরিশ্রমী কিছু শেয়ার করার জন্য

 3 years ago 

আপু অনেক সুন্দর হয়েছে। ডিজাইনটা একদম ইউনিক ছিল।আমার খুব পছন্দ হয়েছে। প্রথম ৩ টি ধাপ দেখে বুঝার ক্ষমতা নেই এত সুন্দর হবে পরে ।অনেক অনেক শুভেচ্ছা রইল বড় বন।

 3 years ago 

ভাই আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর করে মন্তব্য করার জন্য ভালো থাকবেন।

 3 years ago 

আপনি আপনি মাল্টিটালেন্টেড। আপনার গুণের প্রশংসা করি। মান্ডেলা আর্ট টি খুব সুন্দর হয়েছে। ঘোড়াটা অনেক সুন্দর নিপুনতার সাথে অঙ্কন করেছেন। শুভেচ্ছা অবিরাম।

 3 years ago 

ভাইয়া অসংখ্য ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

অও, আপু আমি মুগ্ধ আপনার অঙ্কন দেখে।আপনি চমৎকার অঙ্কনের সঙ্গে সঙ্গে সুন্দর রেসিপিও তৈরি করেন।ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

আপু আপনাকে অসংখ্য ধন্যবাদ সুন্দর করে মন্তব্য করার জন্য।

 3 years ago 

বাহহ আপু আপনি অনেক সুন্দর করে আর্ট করেছেন।আর অনেক সুন্দর ভাবে ধাপে ধাপে উপস্থাপন করেছেন।ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া।

অনেক সুন্দর হয়েছে আপু আপনার আর্টটা। এই আর্টগুলো করতে অনেকটা সময় লাগে। আর আপনে সব সময়ই সুন্দর আর্ট করেন। শুভেচ্ছা রইল।

 3 years ago 

সত্যি ভাই এই আর্ট গুলো করতে অনেক সময় লাগে আপনাকে অসংখ্য ধন্যবাদ সুন্দর মন্তব্য করার জন্য।

 3 years ago 

বাহ্ আপু, আপনার হাতে জাদু আছে মানতেই হবে। কি দারুন আর্ট করেন আপনি। আপনার আর্ট দেখে সত্যিই আমি অবাক হয়েছি। অনেক সুন্দর ভাবে ঘোড়ার ছবি অংকন করেছেন। যেটা আমার কাছে খুবই ভালো লেগেছে। শুভকামনা রইলো আপনার জন্য

 3 years ago 

আপনার ভালো লেগেছে জেনে আমার কাছে খুবই ভালো লাগছে আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া এত সুন্দর করে মন্তব্য করার জন্য।

 3 years ago 

মান্ডালা আর্ট আমার দেখা নতুন একটি শিল্প। এই স্টিম থেকেই আমি প্রথম এই মান্ডালা আর্ট এর সাথে পরিচিত হয়। ঘোড়ার মান্ডালা আর্টটা অসাধারণ হয়েছে আপু। আপনার প্রশংসা করতেই হয়।।

 3 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া।

 3 years ago 

মাত্র ১০টি ধাপে তিনটি বস্তু নিয়ে এত সুন্দর একটি অসাধারণ ছবি আঁকা যায় আপনার এই ছবিটা না দেখলে হয়তো আমি বিশ্বাস করতে পারতাম না আসলেই অনেক সুন্দর এবং প্রাণ ছোঁয়া হয়েছে শুভেচ্ছা রইল আপনার জন্য।

 3 years ago 

ভাইয়া অনেক ধন্যবাদ আপনাকে গঠনমূলক সুন্দর মন্তব্য করার জন্য।

 3 years ago 

অসম্ভব সুন্দর আর্ট করেছেন আপু। এক কথায় অসাধারণ হয়েছে। আপনার জন্য শুভকামনা রইল আপু।

 3 years ago 

অসংখ্য ধন্যবাদ ভাইয়া আপনাকে সুন্দর মন্তব্য করার জন্য।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.13
JST 0.030
BTC 64544.47
ETH 3417.27
USDT 1.00
SBD 2.48