DIY - এসো নিজে করি : সুন্দরী মহিলা প্রদীপ হাতে নিয়ে দাঁড়িয়ে থাকার চিত্রাংকন

in আমার বাংলা ব্লগ3 years ago

১০% পে-আউট 'লাজুক খ্যাক'এর জন্য

হ্যালো বন্ধুরা, 💗

"আসসালামু আলাইকুম" সবাই কেমন আছেন? নিশ্চয় আল্লাহর অশেষ রহমতে সবাই খুব ভাল এবং সুস্থ আছেন। আমিও আল্লাহর রহমতে ভালই আছি। আজকে আমি আরো একটি নতুন আর্ট নিয়ে আপনাদের মাঝে হাজির হলাম। আজকে আমি সুন্দরী মহিলা প্রদীপ হাতে নিয়ে দাঁড়িয়ে থাকার চিত্রাংকন করেছি। আশা করি আজকের আর্ট আপনাদের কাছে ভালো লাগবে। এই আর্টের প্রত্যেকটি ধাপ আপনাদের সাথে শেয়ার করছি। তাহলে চলুন শুরু করা যাক।

20211105_231755.jpg

আর্ট করতে যা যা লাগবে:

  • সাদা কাগজ
  • পেন্সিল
  • রাবার
  • কালো জেল পেন

20210907_110347.jpg

ধাপ - ১

  • প্রথমে আমি একটি সাদা কাগজ নেই তারপর পেন্সিল দিয়ে মহিলাটির মাথা এবং খোপার কিছুটাঅংশ আর্ট করলাম।

20211105_202302.jpg

ধাপ - ২

  • এরপর আমি মহিলাদের শাড়ির আঁচলের কিছু অংশ আর্ট করলাম।

20211105_202512.jpg

ধাপ - ৩

  • এরপর আমি শরীরের কিছুটা অংশ এবং মহিলাটির ব্লাউজ আর্ট করলাম।

20211105_203705.jpg

ধাপ - ৪

  • এরপর মহিলাটির একটি হাত এবং হাতের মধ্যে প্রদীপ আর্ট করলাম।

20211105_225320.jpg

ধাপ - ৫

  • এরপর আমি পেন্সিলের দাগের উপর কালো জেল পেন দিয়ে পুরোটা আবার আর্ট করে নিলাম।

20211105_225255.jpg

ধাপ - ৬

  • এরপর মহিলাদের মাথার চুল আর্ট করলাম এবং খোপার মধ্যে কিছু ডিজাইন করলাম।

20211105_225203.jpg

ধাপ - ৭

  • এরপর আমি ব্লাউজের হাতার মধ্যে কিছু ডিজাইন করলাম। এরপর প্রদীপ এবং হাতের মধ্যে সুন্দর কিছু ডিজাইন করে নিলাম। এবং হাতের চুড়ির মধ্যে কিছু ডিজাইন করলাম।

20211105_225130.jpg

ধাপ - ৮

  • এরপর ব্লাউজ এর মধ্যে কিছু ডিজাইন করলাম এবং ব্লাউজের লেসের মধ্যেও কিছু ডিজাইন করলাম।

20211105_225044.jpg

ধাপ - ৯

  • এরপর আমি মহিলাটির শাড়ির আঁচলে এবং কোমরের পাশে সুন্দর কিছু ডিজাইন করে নিলাম।

20211105_225010.jpg

ধাপ - ১০

  • তারপর আমি পেন্সিল দিয়ে হালকা করে ঘষে শাড়ি এবং ব্লাউজের মধ্যে হালকা রং করে নিলাম।

20211105_224926.jpg

শেষ ধাপ

  • আর এই ভাবেই আমি পর্যায়ক্রমে আস্তে আস্তে পুরো আর্ট সুন্দর করে সম্পূর্ণ করলাম।

20211105_231755.jpg

20211105_224532.jpg

20211105_224614.jpg

আশা করি আমার আর্টি আপনাদের কাছে ভালো লাগবে। আর যদি কোন ভুল হয়ে থাকে তাহলে সবাই ক্ষমার দৃষ্টিতে দেখবেন। সবাই ভালো এবং সুস্থ থাকবেন।

💗 আমার পোস্টটি দেখা এবং পড়ার জন্য সবাইকে অনেক ধন্যবাদ 💗

Sort:  
 3 years ago 

দুর্দান্ত ছবি এঁকেছেন দিদি। এক কথায় অসাধারণ। এত নিখুঁত ভাবে আঁকতে পারেন আপনি প্রশংসা করতে হবে সত্যি। চুলের খোপা টা আমার কাছে দারুন লেগেছে। একদম বাঙালি বধূ হাতে প্রদীপ নিয়ে বসে আছে। ভালোবাসা রইল দিদি।

 3 years ago 

আপু আপনাকে অনেক অনেক ধন্যবাদ এত সুন্দর একটি মন্তব্য করে আমাকে উৎসাহিত করার জন্য।

 3 years ago 

সুন্দরী মহিলা প্রদীপ হাতে নিয়ে দাঁড়িয়ে থাকার চিত্রাংকন এত দক্ষতার সাথে আপনি অঙ্কন করেছেন আসলেই আমি একদম মুগ্ধ হয়ে গেলাম। প্রতিটি ধাপ এত সুন্দরভাবে আপনি অঙ্কন করেছেন আপু দেখার মত ছিল। আপনার পরিবেশনা এবং অনেক ম্যান্ডেলাও
দেখেছি চমৎকার। এটাও আমার খুবই ভালো লেগেছে। আপনার জন্য শুভকামনা রইল

 3 years ago 

ভাইয়া আপনাকে অসংখ্য ধন্যবাদ আপনার এতো সুন্দর মূল্যবান মন্তব্যটি করার জন্য।

ওয়াও আপু, আপনার তৈরি চিত্রটি অসাধারণ হয়েছে। দেখে মনে হচ্ছে সত্যিকারে কেউ একজন দাঁড়িয়ে আছে। আপনি যেভাবে প্রতিটি ধাপ সুন্দরভাবে উপস্থাপন এবং সাজিয়ে বলেছেন একটু চেষ্টা করলে কমবেশী সবাই করতে পারবে। তবে অসাধারণ হয়েছে আপনার চিত্রটি। ধন্যবাদ এত সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য।

 3 years ago 

ভাইয়া আপনাকে অনেক ধন্যবাদ এত সুন্দর একটি মন্তব্য করে আমাকে উৎসাহিত করার জন্য।

 3 years ago 

অবিশ্বাস্য!! একদম অসাধারন হয়েছে আর্টটি আপু। মহিলার প্রদীপ হাতে নিয়ে দাড়িয়ে থাকার আর্টটা একদম ফুটিয়ে তুলেছেন। আমার কাছে খুব ভালো লেগেছে। ধাপে ধাপে সুন্দর করে বর্ননা দিয়েছেন আপনি। শুভেচ্ছা রইল আপনার জন্য।

 3 years ago 

আপনাকে অনেক অনেক ধন্যবাদ এত সুন্দর একটি মূল্যবান মন্তব্য করার জন্য।

 3 years ago 

আপনি খুবই দক্ষতার সাথে সুন্দরী মহিলার প্রদীপ হাতে দাঁড়িয়ে থাকার চিত্র অঙ্কন করেছেন। আমি আপনার অঙ্কন দেখে সত্যিই মুগ্ধ হয়ে গেলাম আপু। কি দারুন অঙ্কন করেন আপনি! আপনার পোস্টগুলো যত দেখছি ততোই ভালো লাগছে। আজকের চিত্রটি আপনি নিখুঁতভাবে ধাপে ধাপে অঙ্কন করেছেন। আমার কাছে আপনার এই অঙ্কনটি সবচেয়ে বেশি ভালো লেগেছে আপু। ধন্যবাদ আপু এত সুন্দর একটি চিত্র অঙ্কন করে আমাদের মাঝে উপহার দেওয়ার জন্য। শুভকামনা রইলো আপু।

 3 years ago 

ভাইয়া আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 3 years ago 

সুন্দরী মহিলার এই ছবিটি খুব সুন্দর ছিল ♥️
আপনার ছবি আঁকার হাত সত্যিই সুন্দর, প্রশংসা করতে হয়। 💌
আপু আমার বাংলা ব্লগ একটি চমৎকার সম্প্রদায় যেখানে আপনি আপনার সৃজনশীলতা মেলে ধরতে পারছেন যা সত্যিই আমাদের সৌভাগ্য। আপনার অংকন এবং অন্যান্য পোস্টগুলো আমি খেয়াল করে দেখলাম আপনি খুব চমৎকার কাজ করে যাচ্ছেন। আপু এভাবেই এগিয়ে যান পাশেই রয়েছি।

 3 years ago 

ধন্যবাদ ভাইয়া এত সুন্দর একটি মন্তব্য করে আমাকে উৎসাহিত করার জন্য। ♥️

 3 years ago 

প্রদীপ হাতে একটি মহিলার চিত্রাংকন অনেক সুন্দর হয়েছে আপু। দেখে ভালো লাগছে আপনার অঙ্কিত চিত্র টি। ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি চিত্র আমাদের মাঝে উপহার দেয়ার জন্য।

 3 years ago 

আপু আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর একটি মন্তব্য করার জন্য। 😊

 3 years ago 

আপু আপনার সুন্দরী মহিলার প্রদীপ হাতে আর্টটি আসলেই সুন্দর হয়েছে। খুব সুন্দর করে আপনি এঁকেছেন যা দেখে চোখ জুড়িয়ে যাচ্ছে।
হঠাৎ করে দেখলে এটিকে সাদা কালো ছবি মনে হচ্ছে ।ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি আর আমাদের সঙ্গে শেয়ার করার জন্য।

 3 years ago 

আপু আপনাকে অনেক ধন্যবাদ এত সুন্দর একটি মূল্যবান মন্তব্য করার জন্য।

আপু, অনেক সুন্দর হয়েছে আপনার ড্রইংটা। অনেক সময় ধৈর্য সহকারে ড্রইংটা করেছেন। ধাপগুলো খুব সুন্দর ভাবে উপস্থাপন করেছেন। শুভ কামনা রইল।

 3 years ago 

ভাইয়া আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর একটি মন্তব্য করার জন্য।

সুন্দরী মহিলা প্রদীপ হাতে নিয়ে দাঁড়িয়ে থাকার চিত্রাংকন অনেক সুন্দর হয়েছে আপু। আপনাদের কার্যবিধি দেখে আমি সত্যিই অনেক খুশি। ধন্যবাদ আপু সামনের দিকে এই ধারাবাহিকতায় চলবেন এই কামনাই করি। শুভেচ্ছা ও অভিনন্দন রইল।

 3 years ago 

আপনাকে অনেক অনেক ধন্যবাদ ভাইয়া এতো সুন্দর মূল্যবান মন্তব্যটি করে আমাকে উৎসাহিত করার জন্য।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.028
BTC 55117.74
ETH 2310.18
USDT 1.00
SBD 2.31