মালটার জুসের মজাদার রেসিপি || ১০% পে-আউট 'লাজুক খ্যাক'এর জন্য

in আমার বাংলা ব্লগ2 years ago

হ্যালো বন্ধুরা, ♥️

"আসসালামু আলাইকুম" সবাই কেমন আছেন? আশা করি আল্লাহর অশেষ রহমতে সবাই খুব ভালোই আছেন। আমিও আল্লাহর রহমতে ভালো আছি।

এই গরমে এক গ্লাস শরবত বা জুস খেলে শরীরে অনেক ক্লান্তি দূর হয়। ‌আর একটু ফলের শরবত বা জুস খেতে পারলে খুব ভালোই লাগে। তাই আজকে মালটা দিয়ে খুবই সুস্বাদু এবং মজাদার জুস নিয়ে আপনাদের সামনে হাজির হয়েছি।

আজকে আমার তৈরি করা মালটার মজাদার জুসটি খেতে একটু টক মিষ্টি লাগে এই জন্য এটি খেতে খুবই ভালো লাগে। আর আমি মালটা দিয়ে কিভাবে এই জুস তৈরি করেছি তার প্রতিটি ধাপ আপনাদের সাথে শেয়ার করছি। এই জুস খেতে সত্যিই খুব মজাদার এবং সুস্বাদু। এই জুসটি খেলে আমার মনে হয় শরীরের ক্লান্তি দূর হয়ে শরীরের শান্তি ফিরে আসে। এই গরমে এই জুসটি আমাদের শরীরের জন্য অনেক উপকারী। আমি আশা করি আপনাদের সবার কাছে আমার আজকের এই মালটার মজাদার জুসটি ভালো লাগবে।

তাহলে চলুন শুরু করা যাক


IMG_1653665886630.jpg


প্রয়োজনীয় উপকরন সমুহ:

  • মালটা
  • চিনি
  • বরফ
  • ঠান্ডা পানি
  • বিট লবণ

20220527_191042.jpg


প্রস্তুত প্রণালীঃ

ধাপ - ১

  • প্রথমে আমি মালটার খোসা গুলো ফেলে একটি বাটিতে নিয়ে নিলাম।

20220527_191140.jpg20220527_191233.jpg

ধাপ - ২

  • এরপর মালটা গুলো ছোট ছোট টুকরা করে নিলাম। তারপর ব্লেন্ডার করার জন্য মালটা টুকরা গুলো ব্লেন্ডারের জগে নিয়ে নিলাম।

20220527_191253.jpg20220527_191325.jpg

ধাপ - ৩

  • এরপর পরিমাণমতো চিনি এবং বিট লবণ দিয়ে দিলাম।

20220527_191430.jpg20220527_191349.jpg

ধাপ - ৪

  • এরপর বরফের টুকরোগুলো এবং এক গ্লাস ঠান্ডা পানি দিয়ে দিলাম।

20220527_191528.jpg20220527_191554.jpg

ধাপ - ৫

  • এরপর জগটা ব্লেন্ডার মেশিনে লাগিয়ে ঢাকনা লাগিয়ে দিলাম। তারপর সবগুলো একসাথে ২/৩ মিনিট ব্লেন্ড করে নিলাম। আর এভাবে মালটার মজাদার জুস তৈরি করে নিলাম।

20220526_114458_mfnr.jpg20220527_191636.jpg

ধাপ - ৬

  • এরপর গ্লাসের মধ্যে জুসটা ঢেলে নিলাম।

20220527_191712.jpg

শেষ ধাপ

  • এরপর দেখতে সুন্দর দেখার জন্য একটি প্লেটের উপর গ্লাসটা রেখে ক্লাসের পাশে কিছু বরফের টুকরো দিয়ে সুন্দর করে সাজিয়ে পরিবেশন করলাম। এই জুস খেতে সত্যিই খুব অসাধারণ লাগে।

20220527_093955.jpg


20220527_094320.jpg


20220527_094423.jpg


আমি আশা করি আমার আজকের এই মালটার মজাদার জুস তৈরি আপনাদের কাছে ভালো লেগেছে। যদি কোন ভুল হয়ে থাকে তাহলে ক্ষমার সুন্দর দৃষ্টিতে দেখবেন। সবাই ভালো এবং সুস্থ থাকবেন।

শুভেচ্ছান্তে-@sshifa

♥️ আমার পোস্টটি দেখা এবং পড়ার জন্য সবাইকে অনেক ধন্যবাদ ♥️

Sort:  
 2 years ago 

অরেঞ্জ জুস খেয়েছি তবে কখনো মাল্টার জুস তৈরি করে খাওয়া হয়নি। মাল্টার জুস দেখে মনে হয় ভালোই হয়েছে খেতে টকটকে জুস খেতে ভালো লাগবে ।আবার আপনি বিট লবণ ব্যবহার করেছেন এ ধরনের জুস বানাতে বিট লবণ ব্যবহার করলে খেতে অনেক মজা হয় ।প্রতিটি ধাপে ধাপে খুব সুন্দর করে জুস তৈরির পদ্ধতি দেখিয়ে দিয়েছেন অনেক ভালো লাগলো আপনার রেসিপিটি।

 2 years ago 

আপু এভাবে মাল্টার জুস তৈরি করে খাবেন সত্যিই খেতে খুব ভালো লাগছে। আপনাকে অসংখ্য ধন্যবাদ আপনার সুন্দর মন্তব্যের মাধ্যমে উৎসাহিত করা জন্য ‌‌।

 2 years ago (edited)

আমি বিট লবণ খুব একটা পছন্দ করি না। তবে আপনার জুস তৈরীর প্রক্রিয়া টি ভাল ছিল। আমি হলে মালটা চেপে রসটা বের করে ওটাকে জুস বানিয়ে খেয়ে ফেলতাম। আর এত কষ্ট করতাম না হা হা। যদিও আপনার জুস এর স্বাদ ভিন্ন হয়েছে জানি। ভালো ছিল ধন্যবাদ আপু ভালো থাকবেন

 2 years ago 

ভাইয়া বিট লবণ দিয়ে জুস তৈরি করে একদিন খেয়ে দেখবে খুবই ভাল লাগবে। অসংখ্য ধন্যবাদ সুন্দর মন্তব্যের জন্য।

 2 years ago 

খুবই দারুন লোভনীয় এবং পুষ্টিকর একটি জুসের রেসিপি প্রস্তুত করেছেন এ ধরনের জুস খেতে আমার খুব ভালোলাগে দেখেই বোঝা যাচ্ছে জুস খেতে অনেক মজা হয়েছিল

 2 years ago 

সত্যি ভাইয়া জুস খেতে খুবই সুস্বাদু হয়েছিল। আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর একটি মন্তব্য করার জন্য আপনার জন্য শুভেচ্ছা রইল।

 2 years ago 

গরমের সময় মালটার জুস খেতে খুবই ভালো লাগে। বর্তমানে প্রচণ্ড গরম পড়েছে। এই গরমের সময় যদি এভাবে জুস তৈরি করে খাওয়া হয় তাহলে অনেক ভালো লাগবে। সেই সাথে শরীরের ক্লান্তি দূর হবে। অনেক লোভনীয় একটি রেসিপি শেয়ার করার জন্য আপনাকে জানাচ্ছি ধন্যবাদ। আপু আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

আপনাকে অনেক অনেক ধন্যবাদ ভাই এত সুন্দর একটি মন্তব্যের মাধ্যমে আমাকে উৎসাহ দেওয়ার জন্য আপনার জন্য রইল অনেক অনেক শুভেচ্ছা ও শুভকামনা।

 2 years ago 

মাল্টার জুস এর মজাদার রেসিপি দেখেই যেন তৃষ্ণাটা অনেক বেড়ে গেল। আমার আবার ফলের জুসের প্রতি অন্যরকম দুর্বলতা। ফলের জুস দেখলেই ভীষণ খাওয়ার ইচ্ছে হয়। এই যেমন আপনার পরিবেশনের গ্লাসটি মুহূর্তেই তুলে নিয়ে এসে খাওয়ার ইচ্ছে হচ্ছে। আপনি খুবই সুস্বাদু করে মাল্টার জুস এর মজাদার রেসিপি তৈরি করেছেন। আপনার রেসিপির উপস্থাপনার ধাপ খুব সুন্দর ভাবে আমাদের দেখিয়ে দিয়েছেন, এ জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ।

 2 years ago 

ওয়াও আপু আপনি খুব সুন্দর মালটার জুস রেসিপি তৈরি করেছেন। পরিবেশন দেখে তো এখনই তৃষ্ণা পেয়ে গেল। এরকম জুস খুব গরমে খেতে খুব মজা লাগে। তার সাথে আপনি বিট লবণ ব্যবহার করাতে টেস্ট মনে হয় একটু বেশি হয়েছে। ধন্যবাদ শেয়ার করার জন্য।

 2 years ago 

জি বিট লবণ দাওয়াতের জুসটা আরে বেশি টেস্টি হয়েছে। আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর একটি মন্তব্যের মাধ্যমে আমাকে উৎসাহিত করার জন্য আপনার জন্য রইল অনেক অনেক শুভেচ্ছা ও শুভকামনা।

 2 years ago 

টক-মিষ্টি মাল্টার জুস আমার কাছে বেশি ভালো লাগে, আর এ সময় টক-মিষ্টি মাল্টার জুস আমাদের জন্য খুবই দরকারি একটি জিনিস। আমি শুনেছিলাম টক খেলে শরীর ঠান্ডা হয়। যাইহোক খুবই সুন্দর লাগলো আপু আপনার মালটার জুসের রেসিপিটি। বেশ গুছিয়ে পুরো রেসিপিটি আপনি আমাদের মাঝে উপস্থাপন করলেন। ধন্যবাদ।

 2 years ago 

আপনাকে অনেক অনেক ধন্যবাদ আপনার মূল্যবান মন্তব্য টির মাধ্যমে আমাকে উৎসাহিত করার জন্য আপনার জন্য রইল অনেক অনেক শুভেচ্ছা ও শুভকামনা।

 2 years ago 

আপু আপনার জুসটা দেখে এখনই খেতে ইচ্ছা করছে। আমার কাছে মাল্টার জুস খেতে অনেক মজা লাগে। আপনার জুসটা দেখে মনে হচ্ছে খেতে খুবই মজা হয়েছে। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

সত্যি ভাইয়া সাথে বিট লবণ দাওয়াতে জুসটা খুবই মজা হয়েছিল। আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া এত সুন্দর মন্তব্যের মাধ্যমে উৎসাহিত করার জন্য আপনার জন্য রইল অনেক অনেক শুভেচ্ছা ও শুভকামনা।

 2 years ago 

মাল্টার জুস আমার বাচ্চারা খুবই পছন্দ করে ।ওরা অবশ্য এমনিতেই খায় । আপনি তো অনেক কিছু দিয়েছেন যার ফলে স্বাদ মনে হয় আরো বেশি হয়েছে। এরকম এক গ্লাস মাল্টার জুস হলে তো কথাই নেই। ধন্যবাদ আপু আপনাকে এত সুন্দর জুসের রেসিপি শেয়ার করার জন্য।

 2 years ago 

জি আপু বিট লবণ দেওয়াতে জুসটা খেতে খুবই মজা হয়েছিল। আপনার ছেলেরা যেহেতু মাল্টার জুস খেতে খুব পছন্দ করে এভাবে তৈরী করে দিবেন তাহলে আরো বেশী ভালো লাগবে । আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু সুন্দর মন্তব্য করার জন্য।

 2 years ago 

আপু মালটার জুস তৈরি করার প্রতিটি ধাপ এত সুন্দর ভাবে উপস্হাপন করেছেন যে তা অসাধারণ।

Coin Marketplace

STEEM 0.30
TRX 0.12
JST 0.032
BTC 59179.00
ETH 2969.17
USDT 1.00
SBD 3.75