ABB Contest-34 || খেজুর, লেবু ও মধু দিয়ে তৈরি করা মজাদার শরবতের রেসিপ।

in আমার বাংলা ব্লগlast year

♥️ হ্যালো বন্ধুরা ♥️

"আসসালামু আলাইকুম" সবাই কেমন আছেন? আশা করি আল্লাহর অশেষ রহমতে সবাই খুব ভালোই আছেন। আমিও আল্লাহর রহমতে ভালো আছি।

আমরা সকলেই জানি এখন রমজান মাস আর এই মাসে প্রতিদিনই বিভিন্ন রকম শরবত বা জুস তৈরি করি। কারণ সারাদিন রোজা রাখার পর এক গ্লাস ঠান্ডা শরবত বা জুস খেলে শরীরের অনেক ক্লান্তি দূর হয়। ‌আর এই গরমে ইফতারের সময় একটু ঠান্ডা শরবত বা জুস খেতে পারলে খুব ভালোই লাগে। তাই আজকে আমি খেজুর, লেবু এবং মধু দিয়ে বানানো মজাদার শরবতের নিয়ে আপনাদের সামনে হাজির হয়েছি।

IMG-20230411-WA0006.jpg

আমার বাংলা ব্লগ কমিউনিটির ABB Contest-34 || শেয়ার করো তোমার ইউনিক শরবতের রেসিপি। এই প্রতিযোগিতায় আমি আমার বানানো শরবতের রেসিপির মাধ্যমে অংশগ্রহন করতে পেরে খুবই আনন্দিত। আর এই প্রতিযোগিতার দাদা সহ আমার বাংলা ব্লগের সকল এ্যাডমিন এবং মডারেটরবৃন্দকে ও @rupok ভাইয়াকে ধন্যবাদ জানাতে চাই এত সুন্দর একটি প্রতিযোগিতার আয়োজন করার জন্য।

IMG-20230411-WA0005.jpg

আমার তৈরি করা খেজুর, লেবু এবং মধু দিয়ে বানানো এই মজাদার শরবতটি খেতে খুবই টেস্টি। আর এই শরবতটি খেতে একটু টক মিষ্টি লাগে। আমরা সকলেই জানি খেজুর, লেবু এবং মধু এই তিনটি উপাদান আমাদের শরীরের জন্য খুবই উপকারী। এটি খুবই স্বাস্থ্যকর একটি শরবত। সারাদিন রোজা রাখার পর এই রকম এক গ্লাস ঠান্ডা স্বাস্থ্যসম্মত শরবত খেতে পারলে শরীরের ক্লান্তি অনেকটাই দূর হয়ে যায়। আসলে সত্যি বলতে এই শরবতটি খেতে খুবই ভালো লেগেছে।

IMG-20230411-WA0001.jpg

আর আমি এই খেজুর, লেবু এবং মধু দিয়ে কিভাবে এই শরবতটি তৈরি করেছি তার প্রতিটি ধাপ আপনাদের সাথে শেয়ার করছি। এই শরবতটি খেতে সত্যিই খুব মজাদার এবং সুস্বাদু। এই শরবতটি খেলে আমার মনে হয় শরীরের ক্লান্তি দূর হয়ে শরীরের শান্তি ফিরে আসে। এই রমজানে খেজুর, লেবু এবং মধু দিয়ে তৈরি করা এই শরবতটি আমাদের শরীরের জন্য অনেক উপকার। আমি আশা করি আপনাদের সবার কাছে আমার আজকের এই শরবতটি ভালো লাগবে।

তাহলে চলুন শুরু করা যাক


20230411_171000.jpg


প্রয়োজনীয় উপকরন সমুহ:

  • খেজুর
  • লেবু
  • মধু
  • বরফ

20230411_132516.jpg


প্রস্তুত প্রণালীঃ

ধাপ - ১

  • প্রথমে আমি খেজুর গুলো ভালো করে পানিতে ধুয়ে নিলাম।

1681223545060.jpg


ধাপ - ২

  • তারপর খেজুরের ভিতর থেকে বিচিটা আলাদা করে নিলাম। তারপর পরিমাণ মতো পানি দিয়ে খেজুর গুলো ভিজিয়ে রাখলাম প্রায় দুই থেকে তিন ঘন্টা।

1681223606352.jpg


ধাপ - ৩

  • ২-৩ ঘন্টা পর ভেজানো খেজুরগুলো একটি ব্লেন্ডারের জগে ঢেলে দিলাম।

1681223711024.jpg


ধাপ - ৪

  • এরপর ব্লেন্ডার মেশিনে জগটা বসিয়ে ঢাকনা লাগিয়ে খেজুর গুলো ব্লেন্ড করে নিলাম।

1681223864782.jpg


ধাপ - ৫

  • তারপর এর মধ্যে লেবুর রস ও তিন চা চামচ মধু দিয়ে দিলাম।

1681223922621.jpg


ধাপ - ৬

  • তারপর আবার কিছুক্ষণ ব্লেন্ড করে নিলাম। এভাবে আমি শরবতটি তৈরি করে নিলাম।

1681224042669.jpg


ধাপ - ৭

  • এরপর শরবতের ডেকোরেশন করার জন্য প্রথমে একটি প্লেটে কিছু চিনি নিয়ে নিলাম। তারপর গ্লাসের মুখে কিছু মধু লাগিয়ে নিলাম। তারপর মধুর উপরে কিছু চিনি লাগিয়ে নিলাম। এই ডেকোরেশন কারণে শরবত খাওয়ার সময় মুখে যখন চিনি গুলো লাগবে খেতে খুবই ভালো লাগবে। তাই আমি গ্লাসের মুখে এভাবে চিনিগুলো লাগিয়ে নিলাম। একইভাবে আমি দুটো গ্লাসে এভাবে চিনি আর মধু লাগিয়ে নিলাম। আর দেখতেও খুব সুন্দর লাগছে।

1681224149000.jpg


ধাপ - ৮

  • তারপর দুটো গ্লাসের ভেতর আমি কিছু বরফের টুকরো দিয়ে দিলাম। এরপর গোল করে কেটে নেওয়া লেবুর দুই টুকর গ্লাসের একপাশে লাগিয়ে দিলাম। দেখতে সুন্দর দেখার জন্য।

1681224463256.jpg


ধাপ - ৯

  • এরপর একটি গ্লাসের ভেতর শরবত ঢেলে নিলাম। একইভাবে দুটো গ্লাসের শরবত ঢেলে নিলাম। তারপর শরবতের উপর কিছু খেজুর ছিড়ে দিয়ে দিলাম। তারপর দুটো ক্লাসের পাশে কিছু বরফের টুকরা এবং খেজুর দিয়ে সাজিয়ে নিলাম। দেখতে খুবই সুন্দর লাগছে।

1681224384309.jpg


ধাপ - ১০

  • তারপর বারান্দায় লাগানো আমার গাছের একটি গোলাপ ছেড়ে প্লেটের মাঝখানে দিয়ে দিলাম। আমার মনে হচ্ছে গোলাপ ফুলটা দেওয়ার কারণে শরবতের ডেকোরেশনের সৌন্দর্যটা আরো বেড়ে গেল।

1681224761549.jpg


শেষ ধাপ

  • এরপর খেজুর, লেবু এবং মধু দিয়ে বানানো মজাদার শরবতের রেসিপিটি সুন্দর সুন্দর ‌কিছু ছবি তুলে নিলাম।

IMG-20230411-WA0000.jpg


IMG-20230411-WA0003.jpg


IMG-20230411-WA0001.jpg


IMG-20230411-WA0006.jpg

IMG-20230411-WA0005.jpg


আমি আশা করি আমার আজকের এই খেজুর, লেবু এবং মধু দিয়ে বানানো মজাদার শরবত এর রেসিপিটি আপনাদের কাছে ভালো লেগেছে। যদি কোন ভুল হয়ে থাকে তাহলে ক্ষমার সুন্দর দৃষ্টিতে দেখবেন। সবাই ভালো এবং সুস্থ থাকবেন।

শুভেচ্ছান্তে-@sshifa

♥️ আমার পোস্টটি দেখা এবং পড়ার জন্য সবাইকে অনেক ধন্যবাদ ♥️

Sort:  

Congratulations, your post has been upvoted by @dsc-r2cornell, which is the curating account for @R2cornell's Discord Community.

Curated by Blessed-girl

r2cornell_curation_banner.png

Enhorabuena, su "post" ha sido "up-voted" por @dsc-r2cornell, que es la "cuenta curating" de la Comunidad de la Discordia de @R2cornell.

Visit our Discord - Visita nuestro Discord

 last year 

প্রথমে আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই এই প্রতিযোগিতায় অংশগ্রহণ করার জন্য। আপনি খুবই ইউনিক একটা রেসিপি তৈরি করেছেন। ধাপ গুলো খুবই সুন্দর ভাবে লিখেছেন যা দেখে যে কেউ এটি খুবই সহজে তৈরি করতে পারবে। দেখে মনে হচ্ছে বেশ মজা করেই খেয়েছিলে নেই ইউনিক শরবত। শরবতের কালার দেখে আমার খেতে ইচ্ছে করতেছে। যাই হোক খুবই ভালো ছিল কিন্তু।

 last year 

হ্যাঁ আপু শরবতকে খুবই মজা করে খেয়েছিলাম। আপনি একদিন বাসায় ট্রাই করে খেয়ে দেখবেন খেতে খুবই ভালো লাগবে।

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

 last year 

খেজুর, লেবু এবং মধু দিয়ে বানানো শরবত দেখে মুগ্ধ হয়ে গেলাম। কি দারুন উপস্থাপনা ভাবাই যায়না 🤗
ভীষণ সুন্দর পরিবেশনা ছিল আর স্বাদটা যে ভালো হবে তা দেখেই বোঝা যাচ্ছে। অনেক ধন্যবাদ আপু এই অসাধারণ রেসিপি আমাদের সাথে ভাগ করে নেয়ার জন্য।

 last year 

ভাইয়া এটা আমিও প্রথম তৈরি করেছি কিন্তু খেতে খুবই সুস্বাদু হয়েছে। আপনার মন্তব্যটি দেখে খুবই ভালো লাগলো ধন্যবাদ এত সুন্দর মন্তব্যের মাধ্যমে পাশে থাকার জন্য।

 last year 

আপু প্রতিযোগিতায় অংশগ্রহণ করার জন্য অনেক ধন্যবাদ আপনাকে। আপনি দারুন স্বাদের খেজুরের শরবত নিয়ে আমাদের মাঝে হাজির হলেন।দেখে খুব ভাল লাগলো। আপনার উপস্থাপনা দারুন ছিল।আর আমরা সকলেই জানি খেজুরের গুনের কথা।ধন্যবাদ আপু শেয়ার করার জন্য। শুভকামনা রইলো।

 last year 

আপনাকে অনেক অনেক ধন্যবাদ আপু এত সুন্দর কথাটি মন্তব্যের মাধ্যমে আমাকে উৎসাহ দেওয়ার জন্য আপনার জন্য অনেক অনেক শুভেচ্ছা রইল।

 last year 

খেজুর লেবু-মধু দিয়ে মজাদার শরবত রেসিপি তৈরি করেছেন। আসলেই রেসিপির পরিবেশন আমার খুবই ভালো লেগেছে। দেখে খুবই সুস্বাদু এবং পুষ্টিকর মনে হচ্ছে। শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ।

 last year 

হ্যাঁ ভাইয়া খেতে খুবই সুস্বাদু হয়েছে আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর একটি মন্তব্যের মাধ্যমে উৎসাহিত করার জন্য আপনার জন্য রইল অনেক অনেক শুভেচ্ছা ও শুভকামনা।

 last year 

প্রতিযোগিতায় অংশগ্রহণ করার জন্য একটা অসংখ্য ধন্যবাদ। আপনি প্রতিযোগিতার জন্য মজাদার শরবতের রেসিপি শেয়ার করেছেন। এভাবে কখনো শরবত তৈরি করা হয়নি। ইফতারিতে এমন এক গ্লাস ঠান্ডা শরবত হলে শরীর মন সব ঠান্ডা হয়ে যাবে। এই প্রতিযোগিতার আয়োজন করার জন্য আমরা সবার কাছ থেকে ইউনিক শরবতের রেসিপি দেখতে পাচ্ছি। ধন্যবাদ ইউনিক রেসিপি শেয়ার করার জন্য।

 last year 

এত চমৎকার একটি মন্তব্যের মাধ্যমে আমাকে উৎসাহিত করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। এভাবেই সুন্দর মন্তব্যের মাধ্যমে পাশে থাকবেন।

 last year 

হুম একদম ঠিক বলেছেন এই রজার তাপদাহের দিন শরবত অনেকটা আরামদায়ক দেবে শরীরের জন্য ৷ খেজুর, লেবু, মধু দিয়ে দারুন ভাবে ইউনিক রেসিপি তৈরি করেছেন ৷ অনেক ভালো লাগলো আপু অসংখ্য ধন্যবাদ এমন সুন্দর ইউনিক শরবত রেসেপি শেয়ার করার জন্য ৷ ভালো থাকবেন

 last year 

এত সুন্দর একটি মন্তব্যের মাধ্যমে আমাকে উৎসাহ দেওয়ার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া আপনার জন্য রইল অনেক অনেক শুভেচ্ছা ও শুভকামনা।

 last year 

প্রথমে আপনার জন্য অনেক অনেক শুভেচ্ছা এবং অভিনন্দন রইল প্রতিযোগিতায় অংশগ্রহণ করার জন্য। খেজুর, লেবু ও মধু দিয়ে খুবই মজাদার শরবত রেসিপি তৈরি করে ফেলেছেন। আপনি শরবতের রেসিপিটা কিন্তু সত্যি খুবই ইউনিক ছিল বলতে হয়। শরবতের স্বাদ মনে হচ্ছে একেবারে ভিন্ন রকম ছিল। বেশ মজা করেই খাওয়া হয়েছে তাহলে। উপস্থাপনা খুবই সুন্দরভাবে করেছেন এবং পরিবেশন টাও।

 last year 

জ্বী ভাইয়া শরবতের স্বাদটা একেবারে একটু ভিন্ন রকমের ছিল কিন্তু খুবই সুস্বাদু ছিল। একদিন বাসায় ট্রাই করে খেয়ে দেখবেন খেতে খুবই ভালো লাগবে। ধন্যবাদ আপনাকে এত চমৎকার একটি মন্তব্যের মাধ্যমে উৎসাহিত করার জন্য।

Coin Marketplace

STEEM 0.21
TRX 0.14
JST 0.030
BTC 68220.71
ETH 3321.59
USDT 1.00
SBD 2.74