আমার ছেলের স্কুলে বার্ষিক পরীক্ষার ফলাফল এবং পুরস্কার বিতরণী অনুষ্ঠানের কিছুটা মুহূর্ত

in আমার বাংলা ব্লগ2 years ago

১০% পে-আউট 'লাজুক-খ্যাক' এর জন্য

♥️ হ্যালো বন্ধুরা ♥️

"আসসালামু আলাইকুম" সবাই কেমন আছেন? আশা করি আল্লাহর অশেষ রহমতে সবাই অনেক ভালো আছেন। আমিও আল্লাহর রহমতে ভালো আছি।

আজকে আমি আপনাদের মাঝে নতুন একটি পোস্ট নিয়ে হাজির হলাম। আর আমার আজকের পোস্ট হচ্ছে আমার ছেলের স্কুলের বার্ষিক পরীক্ষার ফলাফল এবং পুরস্কার বিতরণী অনুষ্ঠানের কিছুটা মুহূর্ত। আমার ছেলের স্কুলের নাম হচ্ছে জালালউদ্দিন মাস্টার ইনস্টিটিউট এন্ড কলেজ। ২৬ শে ডিসেম্বর আমার ছেলের স্কুলের বার্ষিক পরীক্ষায় এবং ১৬ ই ডিসেম্বরে যারা চিত্রাংকন প্রতিযোগিতায় প্রথম দ্বিতীয় এবং তৃতীয় স্থান অধিকার করেছে সে সব বাচ্চাদেরকে উপহার দেওয়া উপলক্ষে এই অনুষ্ঠানটি করা হয়েছে এবং সেই সাথে মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়। বার্ষিক পরীক্ষায় যারা প্রথম দ্বিতীয় এবং তৃতীয় স্থান অধিকার করেছে তাদেরকে ছবিসহকারে খুব সুন্দর ক্রেস উপহার দেওয়া হবে শুনে আমার ছেলে তো খুবই খুশি। কারণ আমার ছেলে প্লে থেকে নার্সারিতে দ্বিতীয় স্থান অধিকার করে উত্তীর্ণ হয়েছে। তাই ও এই পুরস্কারটি পাবে এজন্য ও অনেক খুশি। আসলে পুরস্কার পেলে ছোট বড় সকলেরই খুব আনন্দ হয়। ওর সাথে সাথে আমার খুব ভালো লাগছে। আসলে বাচ্চারা যদি পুরস্কার পায় তাহলে বাবা মার ও আনন্দের সীমা থাকে না। তবে পরবর্তীতে চেষ্টা করব আমার ছেলে যেন প্রথম স্থান অধিকার করতে পারে। আপনারা সবাই ওর জন্য দোয়া করবেন আমি যাতে আমার ছেলেকে একজন ভালো মানুষ হিসেবে গড়ে তুলতে পারি।

1673146730797.jpg

সকাল দশটায় অনুষ্ঠান শুরু হওয়ার কথা ছিল আমি সময় মত চলে গেলাম ছেলেকে নিয়ে তারপর দেখলাম এখনো অনুষ্ঠান শুরু হয় নাই। তাই আমার ছেলে ওর ক্লাস রুমে গিয়ে বন্ধুদের সাথে কিছুক্ষণ খেলা করলো আর আমি এই ফাকে আমার ছেলের কিছু ছবি তুলে নিলাম।

20221216_100846.jpg

20221216_100836.jpg

20221216_100902.jpg

তারপর যখন অনুষ্ঠান শুরু হল আমরা নিচে গিয়ে স্টেজে সামনে সবার জন্য চেয়ার দেওয়া হয়েছে আমরা সেখানে বসে পড়লাম তারপর প্রথমে কোরআন তেলাওয়াত কর হল। এরপর অনুষ্ঠানের বিশেষ অতিথি বাংলাদেশ ধান গবেষণা ইনস্টিটিউট উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আখের আলী দেওয়ান সাহেব কিছুক্ষণ বক্তব্য রাখলেন।

20221225_105250.jpg

20221225_105833.jpg

এরপর বক্তব্য রাখলেন স্কুলের প্রতিষ্ঠাতা জালাল উদ্দিন মাস্টার। তিনি তার স্কুল সম্বন্ধে অনেক কিছু বললেন এবং স্কুলটা কিভাবে আরো উন্নয়ন করা যায় সে সম্পর্কে কিছু বললেন। এবং তিনি জানালেন এই স্কুলটা নিয়ে তার অনেক স্বপ্ন।

20221225_110821.jpg

তারপর ওনার বক্তব্য শেষে শুরু হল পুরস্কার বিতরণী অনুষ্ঠান। প্রথমেই প্লে থেকে নার্সারিতে যারা প্রথম, দ্বিতীয়, তৃতীয় স্থান অধিকার করেছে তাদের হাতে ছবি সহকারে সুন্দর ক্রেসটি এবং রেজাল্ট কার্ড তাদের হাতে তুলে দিলেন। একে একে সকল ক্লাসের বাচ্চাদের হাতে সব ক্রেস তুলে দিলেন। তারপর যারা ড্রইং প্রতিযোগিতায় প্রথম দ্বিতীয় তৃতীয় হয়েছে তাদেরকে পুরস্কার দেওয়া হলো। যখন জানতে পারলাম আমার ছেলে চিত্রাংকন প্রতিযোগিতায় তৃতীয় স্থান অধিকার করেছে তখন আমার কাছে খুবই ভালো লাগলো। তারপর ওকে চিত্রাংকন প্রতিযোগিতা তৃতীয় স্থান হওয়ার জন্য একটি সুন্দর কাঠের স্কেল উপহার দিল। আমার ছেলে তো সব পুরস্কার হাতে পেয়ে খুবই খুশি। আসলে পুরস্কার পেতে ছোট বড় সবার খুব ভালো লাগে।

20221225_113550.jpg

আমার ছেলের মত আমার ননদের মেয়েও পুরস্কার পেয়েছে। তাই ওদের দুজনের পুরষ্কার গুলো হাতে নেওয়া একটা ছবি তুলে নিলাম। তারপর দোয়া মাহফিল হয়ে অনুষ্ঠানটি শেষ হয়ে গেল।

20221225_120022.jpg

এই ছিল আমার আজকের পোস্ট আশা করি আপনাদের কাছে ভালো লেগেছে। ভুল মানুষ মাত্রই হয় যদি কোন ভুল ত্রুটি হয়ে থাকে তাহলে সবাই ক্ষমা সুন্দর দৃষ্টিতে দেখবেন। সবাই সুস্থ এবং ভালো থাকবেন।

ফটোগ্রাফার : @sshifa

ডিভাইস নেম:- গ্যালাক্সি A10s

গুগল ম্যাপ লোকেশন : XCR5+8V Gazipur

♥️ আমার পোস্টটি দেখা এবং পড়ার জন্য সবাইকে অসংখ্য ধন্যবাদ ♥️

Sort:  

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

 2 years ago 

আপু আপনার ছেলে তো বেস্ট ট্যালেন্ট বোঝা যাচ্ছে। ক্লাসে দ্বিতীয় হয়েছে আবার ড্রইং প্রতিযোগিতায় তৃতীয় হয়েছে। বাচ্চাদের উৎসাহ দেয়ার জন্য এরকম ছোটখাটো গিফটগুলো খুবই কাজে দেয়। এতে ভবিষ্যতের জন্য বাচ্চারা আরো বেশি উৎসাহিত হয়। আপনার ননদের মেয়ে ও দেখছি আপনার ছেলের মতন ট্যালেন্টেড। দোয়া রইল বাচ্চাদের জন্য যেন ভবিষ্যতে আরো বেশি উন্নতি করতে পারে।

 2 years ago 

আপু আপনার ছেলের ভালো রেজাল্ট এর জন্য ওর জন্য অনেক অনেক অভিনন্দন ও শুভকামনা রইল।বার্ষিক পরীক্ষার পর রেজাল্ট দেওয়ার সময় যদি বাচ্চারা পুরস্কার পায় তাহলে ওরা অনেক খুশি হয় এবং আগামীতে আরও ভালো কিছু করার অনুপ্রেরণা পায়। আপু আপার ছেলে দেখতে অনেক সুন্দর হয়েছে ওর প্রতিটি ছবি অসাধারণ হয়েছে। বাবুর জন্য অনেক অনেক শুভকামনা রইল। ❤️

 2 years ago 

আপনি ঠিক বলেছেন পুরস্কার পেলে ছোট বড় সবাই খুশি হয়ে যায়। আর হ্যাঁ এভাবে পুরস্কার দিলে বাচ্চারা আরো বেশি উৎসাহিত হয়ে যায় পড়াশোনা করার জন্য। আর হ্যাঁ ছেলে মেয়ে পুরস্কার পেলে বাবা-মায়ের ও অনেক খুশি লাগে। আপনার ছেলে আবার চিত্র অঙ্কন করেও পুরস্কার পেয়েছে যেন ভালো লাগলো। আপনার বাচ্চার জন্য শুভকামনা রইল ভবিষ্যতে ও আরো ভালো কিছু করুক। ধন্যবাদ।

 2 years ago 

একদম ঠিক বলেছেন আপু পুরস্কার পেতে ছোট থেকে বড় সবাই পছন্দ করে। আর আপনার ছেলে দ্বিতীয় স্থান অধিকার করেছ এজন্য অনেক অনেক অভিনন্দন। আবার দেখলাম চিত্রাংকন প্রতিযোগিতায় তৃতীয় স্থান অধিকার করেছে। সত্যিই এই বিষয়গুলো ভীষণ ভালো লাগে। তার সাথে আপনার ননদের মেয়েও দেখলাম পুরস্কার পেল। আসলে এই ধরনের পুরস্কার পেলে ছেলে মেয়েরা পড়ালেখায় আরো বেশি আগ্রহ হয়। আপনার ছেলের জন্য শুভকামনা রইল।

 2 years ago 

বাচ্চারা পরীক্ষায় পাশ করার পর পুরস্কার পেলে খুবই খুশি হয়। আসলে বাচ্চাদের মনে আনন্দ দেওয়ার জন্য এরকম ছোটখাটো পুরস্কার গুলো দেওয়া আমি মনে করি অনেক ভালো । তাহলে পড়ালেখায় তারা আরো উৎসাহিত হয়। আপনার ছেলে দ্বিতীয় স্থান অধিকার করেছে। এবং চিত্রাংকন প্রতিযোগিতায় ও তৃতীয় স্থান অধিকার করেছে। জেনে খুবই ভালো লাগলো। আপনার ছেলের জন্য অনেক শুভকামনা রইল।

 2 years ago 

সত্যি বাচ্চারা এবং বড়রা সবাই উপহার পেতে একটু বেশি পছন্দ করে। আপনার বাচ্চা এবং আপনার ননদের মেয়ে দুজনে দেখছি বেশ ভালই উপহার পেয়েছে। ও মনে হয় অনেক বেশি খুশি হয়েছিল। স্কুল ড্রেস পড়ার কারণে খুবই মিষ্টি লাগছে। এরকম একটি আনন্দের মুহূর্ত সবার সাথে শেয়ার করার জন্য ধন্যবাদ ‌।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.028
BTC 60352.73
ETH 2410.03
USDT 1.00
SBD 2.44