মৃগেল মাছ দিয়ে ফুলকপির মজাদার রেসিপি || ১০% পে-আউট 'লাজুক-খ্যাক' এর জন্য

in আমার বাংলা ব্লগ2 years ago (edited)

হ্যালো বন্ধুরা, ♥️

"আসসালামু আলাইকুম" সবাই কেমন আছেন? নিশ্চয় আল্লাহর অশেষ রহমতে সবাই খুব ভালো এবং সুস্থ আছেন। আল্লাহর রহমতে আমিও খুব ভালোই আছি। আমি রান্না করতে খুব পছন্দ করি। তাই আমার বাংলা ব্লগে আজকে আমি আপনাদের সাথে আরো একটি রেসিপি নিয়ে হাজির হলাম।

আমার আজকের রেসিপি হচ্ছে মৃগেল মাছ দিয়ে ফুলকপির মজাদার রেসিপি।খুব সহজে রেসিপিটি তৈরি করা যায়। ফুলকপি খেতে আমার খুব ভালোলাগে ফুলকপি বিভিন্নভাবে রান্না করে খাওয়া যায়। ফুলকপির এই তরকারিটি খেতে খুবই সুস্বাদু। আমার খুবই পছন্দের একটি তরকারি। আজকে আমি আমার রেসিপিটির প্রত্যেকটি ধাপ আপনাদের সাথে শেয়ার করেছি। আপনারা ইচ্ছা করলে আমার রেসিপি দেখে বাসায় ট্রাই করে দেখতে পারেন এটা খেতে আসলেই খুব সুস্বাদু। আশা করছি আমার রেসিপিটি আপনাদের কাছে ভালো লাগবে। তাহলে চলুন শুরু করা যাক।


IMG_1652871184859.jpg


প্রয়োজনীয় উপকরন সমূহ:

  • মৃগেল মাছ
  • ফুলকপি
  • আলু
  • টমেটো
  • পেঁয়াজ
  • কাঁচামরিচ
  • রসুন বাটা
  • হলুদের গুঁড়া
  • মরিচের গুঁড়া
  • জিরা গুড়
  • লবণ
  • তেল

20220515_132625.jpg20220515_132631.jpg20220515_133326.jpg

ধাপ - ১

  • প্রথমে আমি চুলায় একটা কড়াই বসালাম। তারপর কড়াই এর মধ্যে পরিমাণমতো তেল দিয়ে দিলাম।তারপর তেলটা গরম হওয়া পর্যন্ত অপেক্ষা করলাম। এরপর মাছের মধ্যে পরিমাণমতো লবণ, হলুদের গুঁড়া দিয়ে ভাল করে মেখে নিলাম।

IMG_1652872063428.jpg


ধাপ - ২

  • তারপর তেলটা গরম হয়ে আসলে তেলের মধ্যে মাছগুলো আস্তে আস্তে দিয়ে দিলাম। তারপর ভালো করে লাল লাল করে ভেজে নিলাম।

IMG_1652872249581.jpg


ধাপ - ৩

  • এরপর আমি চুলায় আরেকটি পাতিল বসালাম। তারপর এরমধ্যে পরিমাণমতো তেল দিয়ে তেলের মধ্যে পেঁয়াজ কুঁচি কাঁচামরিচ দিয়ে ভালো করে নেড়ে চেড়ে একটু ভেজে নিলাম।

IMG_1652872333954.jpg


ধাপ -৪

  • পেঁয়াজ মরিচ গুলো ভাজা হয়ে গেলে এরমধ্যে পরিমাণমতো রসুন বাটা, হলুদের গুঁড়া, মরিচের গুঁড়া, জিরা গুঁড়া, লবণ দিয়ে দিলাম। তারপর আমি মসলাটা নেড়েচেড়ে একটু কষিয়ে নিলাম।এরপর মসলাটা কষানো হয়ে গেলে এর মধ্যে সামান্য একটু পানি দিয়ে দিলাম পানিটা বলক আসার জন্য কিছুক্ষণ অপেক্ষা করলাম।

IMG_1652872528471.jpg


ধাপ - ৫

  • এরপর পানিটা বলক আসলে এর মধ্যে কেটে রাখা ফুলকপি আলুগুলো দিয়ে দিলাম। তারপর ভালো করে নেড়ে চেড়ে ঢাকনা দিয়ে ঢেকে কিছুক্ষণ রেখে দিলাম।

IMG_1652873014860.jpg


ধাপ - ৬

  • কিছুক্ষণ পর ঢাকনা উঠিয়ে তরকারিটা ভালো করে নেড়ে চেড়ে এরমধ্যে পেস্ট করা টমেটো দিয়ে ভালো করে নেড়ে চেড়ে আবারো ঢাকনা দিয়ে ঢেকে আরো কিছুক্ষণ তরকারিটা কষিয়ে নিলাম।

IMG_1652873210584.jpg


ধাপ - ৭

  • কিছুক্ষণ কষানো হয়ে গেলে এর মধ্যে ভেজে রাখা মাছ গুলো দিয়ে পরিমাণমতো পানি দিয়ে দিলাম। তারপর আবারো ঢাকনা দিয়ে ঢেকে প্রায় ১০ মিনিটের মত চুলায় রেখে দিলাম।

IMG_1652873298182.jpg


ধাপ - ৮

  • ১০ মিনিট পর দেখলাম তারকাটা হয়ে গেছে তারপর চুলা বন্ধ করে চুলা থেকে নামিয়ে নিলাম। দেখুন তৈরি হয়ে গেল মৃগেল মাছ দিয়ে ফুলকপির মজাদার রেসিপি।

IMG_1652873553712.jpg


শেষ ধাপ

  • এরপর আমি একটি বাটিতে ঢেলে সুন্দর করে গরম গরম পরিবেশন করলাম। এই রেসিপিটি গরম ভাত দিয়ে খেতে খুবই সুস্বাদু লাগে।

20220518_162811.jpg

20220518_162634.jpg



আমি আশা করি আমার রেসিপিটি আপনাদের কাছে ভালো লেগেছে। যদি কোন ভুল হয়ে থাকে তাহলে ক্ষমার সুন্দর দৃষ্টিতে দেখবেন। সবাই ভালো এবং সুস্থ থাকবেন।

♥️ আমার পোস্টটি দেখা এবং পড়ার জন্য সবাইকে অনেক ধন্যবাদ ♥️

Sort:  
 2 years ago 

ফুলকপি সবজিটি আমারও খুব পছন্দ। মাছ দিয়ে ফুলকপির ঝোল রেসিপি গুলো আমার কাছে খেতে খুব ভালো লাগে। কিন্তু ভালো লাগলেও এখন আর খাওয়ার কোন উপায় নেই আমাদের এদিকে বাজারে ফুলকপি খুঁজে পাওয়া যায় না। আপনি মৃগেল মাছ দিয়ে ফুলকপির মজাদার রেসিপি আমাদের মাঝে শেয়ার করেছেন। রেসিপিটি দেখে মনে হচ্ছে খেতে অনেক সুস্বাদু হয়েছে। আপনার সুন্দর উপস্থাপনার জন্য অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

আমাদের এদিকে কিন্তু এখনো পাওয়া যায় ভাইয়া। আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর মন্তব্যের মাধ্যমে উৎসাহিত করার জন্য আপনার জন্য শুভেচ্ছা ও শুভকামনা রইল।

 2 years ago 

মৃগেল মাছ দিয়ে ফুলকপির খুবই সুন্দর এক রেসিপি শেয়ার করেছেন আমাদের মাঝে। দেখে অনেক ভালো লাগলো। আপনি খুব সুন্দর করে ধাপে ধাপে এই রেসিপি বানিয়েছেন তাই বুঝতে অনেক সুবিধা হয়েছে। আপনার উপস্থাপনা অনেক সুন্দর ছিলো। শুভকামনা রইলো আপনার জন্য।

 2 years ago 

মৃগেল মাছ দিয়ে ফুলকপির রেসিপি দেখে যেন লোভ সামলাতে পারছিনা। আজকের পোস্ট সত্যি অনেক ইউনিক ছিল। বিশেষ করে কালারটা অনেক ফুটে উঠেছে। অসংখ্য ধন্যবাদ আপনাকে সুন্দর একটা রেসিপি শেয়ার করার জন্য। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর মন্তব্যের মাধ্যমে আমাকে উৎসাহিত করার জন্য আপনার জন্য শুভেচ্ছা ও শুভকামনা রইল।

 2 years ago 

বাজারে এখন ফুলকপি খুব একটা দেখা যায় না। আপনি
মৃগেল মাছ দিয়ে ফুলকপির মজাদার রেসিপি তৈরি করেছেন। আপনার রেসিপির কালার দেখে খুব আকর্ষনীয় লাগছে। মৃগেল মাছ অনেক মজার একটি মাছ। আপনার সুন্দর রেসিপির জন্য অনেক ধন্যবাদ।

 2 years ago 

এত সুন্দর গঠনমূলক একটি মন্তব্যের মাধ্যমে আমাকে উৎসাহিত করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া আপনার জন্য শুভেচ্ছা ও শুভকামনা রইল।

 2 years ago 

মৃগেল মাছ দিয়ে ফুলকপির মজাদার রেসিপি শেয়ার করেছেন দারুন হয়েছে। অনেক সুন্দর করে সাজিয়ে উপস্থাপনা করেছেন। এভাবেই এগিয়ে যান আপনার জন্য শুভ কামনা রইলো ভালো থাকুন।

 2 years ago 

সুন্দর মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া আপনার জন্য শুভেচ্ছা ও শুভকামনা রইল।

 2 years ago 

আপনার রেসিপি পোস্ট দেখে খেতে খুব ইচ্ছে করতেছে। সত্যি খুবই অসাধারণ হয়েছে। আপনি খুব সুন্দর ভাবে মৃগেল মাছ দিয়ে ফুলকপি রান্না করেছেন। আপনার রন্ধন প্রক্রিয়া অত্যান্ত অসাধারণ‌ এতো দুর্দান্ত রেসিপি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য। আপনাকে অন্তরের অন্তস্থল থেকে আন্তরিক ধন্যবাদ জানাই।

 2 years ago 

এত সুন্দর উৎসাহমূলক মন্তব্যের মাধ্যমে উৎসাহিত করার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ ভাইয়া আপনার জন্য শুভেচ্ছা ও শুভকামনা রইল।

 2 years ago 

ফুলকপি রান্নার রেসিপি এই বছরে একবারও খাওয়া হয়নি ।্যআপনি মৃগেল মাছ দিয়ে খুবই সুন্দরভাবে সাজিয়ে গুছিয়ে আমাদের মাঝে ফুলকপির রেসিপি টা উপস্থাপন করেছেন। এই রেসিপিটা দেখে লোভ সামলিয়ে রাখা মুশকিল । ধন্যবাদ আপনাকে এমন সুস্বাদু রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

কি বলেন ভাইয়া এত মজার তরকারি এবছর খাওয়া হয়নি শুনে অবাক হলাম। তাহলে মিস করলেন কিন্তু ভাইয়া।আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া সুন্দর মন্তব্যের মাধ্যমে উৎসাহিত করার জন্য আপনার জন্য শুভেচ্ছা রইল।

 2 years ago 

ওয়াও এই অসময়ে স্পেশাল রেসিপি দেখে তো কার না ভালো লাগে। ফুলকপি দিয়ে মৃগেল মাছের রেসিপি। অসাধারণ ছিল দেখেইতো খেতে ইচ্ছে করছে। তবে দাওয়াত না দিয়ে কাজটা ভালো করেনি, হাহাহা। মজা করলাম কিছু মনে নেবেন না। আপনি রেসিপি টা অসাধারন ছিল খুব সুন্দর করে দেখিয়েছেন এবং প্রত্যেকটা ধাপ শেয়ার করেছেন। এত সুন্দর একটি রেসিপি ভাগাভাগি করে নেওয়ার জন্য শুভেচ্ছা রইল।

 2 years ago 

আপনার মন্তব্যটি দেখে খুব ভালো লাগলো ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি গঠনমূলক মন্তব্যের মাধ্যমে আমাকে উৎসাহিত করার জন্য আপনার জন্য শুভেচ্ছা ও শুভকামনা রইল।

 2 years ago 

আপু আপনার ফুলকপি দিয়ে মাছের রেসিপি দেখে অনেক লোভনীয় লাগছে। ফুলকপি আমার অনেক পছন্দের একটি রেসিপি। এখন তো আর শীতকাল না তাই ফুলকপির সবজি বাজারের মধ্যে পাওয়া যাচ্ছে না। ইচ্ছে করছে আপনার কাছ থেকে নিয়ে আসতে। ধন্যবাদ আপু মজাদার রেসিপি শেয়ার করার জন্য।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.13
JST 0.030
BTC 65017.48
ETH 3454.80
USDT 1.00
SBD 2.50