মেয়ের স্কুলে বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতায় কিছুটা সময় কাটানো || ১০% 'লাজুক-খ্যাক' এর জন্য

in আমার বাংলা ব্লগlast year (edited)

♥️ হ্যালো বন্ধুরা ♥️

"আসসালামু আলাইকুম" সবাই কেমন আছেন? আশা করি আল্লাহর অশেষ রহমতে সবাই অনেক ভালো আছেন। আমিও আল্লাহর রহমতে ভালো আছি।

আজকে আমি আপনাদের মাঝে নতুন একটি পোস্ট নিয়ে হাজির হলাম। আর আমার আজকের পোস্টটি হচ্ছে মেয়ের স্কুলে বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতায় কিছুটা সময় কাটানোর মুহূর্ত। আসলে গত ২৮ তারিখে আমার মেয়ের স্কুলের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা হয়েছিল। আসলে স্কুলের এই অনুষ্ঠানগুলো দেখতে আমার খুব ভালোই লাগে। আমার মেয়ে স্কুলের গার্লস গাইড দলে অংশগ্রহণ করেছে। আসলে আমিও আমার স্কুলের স্কাউট এবং গার্লস গাইড দলে লিডার ছিলাম। তাই আমি আমার মেয়েকে গার্লস গাইডে অংশগ্রহণ করতে বলেছি। আর আমার মেয়ে খুব উৎসাহের সাথে গার্লস গাইডে অংশগ্রহণ করেছে। স্কাউট এবং গার্লস গাইডদের একটু আগেই স্কুলে যেতে বলেছে। তাই আমার মেয়েকে নিয়ে আমার একটু সকাল সকালই যেতে হয়েছে স্কুলে।

1675519359653.jpg

এরপর আমরা স্কুলে যখন পৌঁছালাম তখন দেখলাম স্কুল সাজানো হচ্ছে। মাঠের মাঝখানে খুব সুন্দর একটি মঞ্চ তৈরি করা হয়েছে প্রধান অতিথি দাঁড়িয়ে ছাত্র-ছাত্রীদে কুচকাওয়াজ দেখার জন্য।

20230128_084046.jpg

20230128_083852.jpg

এই ফাকে আমার ছেলে মেয়ে সুন্দর সুন্দর কিছু ছবি তুলে নিল। আমার মেয়ের স্কুলে আবার খুব সুন্দর একটি শহীদ মিনার আছে আমার ছেলে বলল ওইখানে ওর একটি ছবি তুলে দেওয়ার জন্য তারপর আমি ওর কিছু ছবি তুলে নিলাম।

received_920849305580306.jpeg

received_1275772269820660.jpeg

20230128_083333.jpg

তারপর দেখলাম অনুষ্ঠান প্রায় শুরু হয়ে গেছে এরপর স্কাউট এবং গার্লস গাইডের ছাত্র-ছাত্রীরা খুব সুন্দর করে ফুল হাতে সিরিয়াল ধরে দাঁড়িয়েছিল প্রধান অতিথিকে স্বাগতম জানানোর জন্য। এই ফাঁকে আমি ওদের কিছু ছবি তুলে নিলাম। কিছুক্ষণ পর প্রধান অতিথি চলে আসলো এবং প্রধান অতিথিকে সম্মান জানিয়ে খুব সুন্দর ভাবে স্টেজে নিয়ে আসা হল।

20230128_092316.jpg

20230128_093537.jpg

20230128_093548.jpg

তারপর প্রধান অতিথি স্টেজে গিয়ে বসার পর সবাই আবার নিজ নিজ জায়গায় সুন্দর করে দাঁড়িয়ে পড়ল। এরপর একজন একজন করে সব প্রধান অতিথিদেরকে ব্যাচ পড়ানো হলো স্কুলের ছাত্র-ছাত্রীদেরকে দিয়ে। এরপর প্রথমেই শুরু হলো কোরআন থেকে তেলাওয়াত তারপর গীতা পাঠ তারপর শপথ এরপর সবাই দাঁড়িয়ে খুব সুন্দর ভাবে হারমোনিয়াম বাজিয়ে জাতীয় সংগীত পরিবেশন করা হলো। তারপর জাতীয় পতাকাকে সম্মান প্রদর্শন করা হলো।

20230128_094051.jpg

20230128_094215.jpg

20230128_094941.jpg

তারপর প্রধান অতিথি স্টেজ থেকে মঞ্চে এসে দাঁড়ালো। এরপর এসকট দলের প্রধান এসে প্রধান অতিথির কাছ থেকে অনুমতি নিল পিটি করানোর জন্য। তারপর প্রধান অতিথি অনুমতি দিল এরপর খুব সুন্দর করে বাদ্যযন্ত্রের তালে তালে খুব সুন্দর সুন্দর কিছু পিটি করে দেখালো। এরপর পিটি শেষে সবাই খুব সুন্দর করে লাইন ধরে প্রধান অতিথির মঞ্চের সামনে দিয়ে প্রধান অতিথিকে স্যালুট জানিয়ে সবাই সবার নিজের জায়গায় ফিরে গেল। এরপর একদল একদল করে মাঠ থেকে আসতে আসতে সবাই বের হয়ে গেল।

20230128_104533.jpg

20230128_104313.jpg

20230128_104853.jpg

এরপর শুরু হল বাচ্চাদের ডিসপ্লে। প্রথমেই ছোট বাচ্চাদের ডেসপ্লে শুরু হল। খুব সুন্দর করে ছোটরা তাদের ডিসপ্লে শেষ করল। এরপর গার্লস গাইড দলের বাচ্চারা ডিসপ্লে শুরু করল। তারা খুব ভাবে ডিসপ্লে দেখালো।

20230128_110944.jpg

20230128_112848.jpg

20230128_112907.jpg

এরপর ডিসপ্লে শেষে প্রধান অতিথি কিছুক্ষণ বক্তব্য রাখলেন। তারপর খেলা শুরু করার জন্য মাঠে মশাল হাতে নিয়ে মাঠ পরিদর্শন করলো একজন স্কাউটের ছাত্র। এরপর সবাই খেলার জন্য প্রস্তুতি নিলো। আর দেখতে দেখতে অনেকটা সময় পার হয়ে গেল প্রায় দুপুর হয়ে গেল। আর এদিকে আমার ছেলে কান্নাকাটি শুরু করলো সে আর থাকবে না সে বাসায় চলে যাবে। আর আমার মেয়েও খেলায় অংশগ্রহণ করেনি। তাই আমরা আর বেশিক্ষণ ছিলাম না তাই আমি খেলা এবং পুরস্কার বিতরণী অনুষ্ঠান দেখতে পারিনি। তবে যতক্ষণ ছিলাম বেশ ভালোই লেগেছিল।

20230128_114556.jpg

20230128_114934.jpg

এই ছিল আমার আজকের পোস্ট আসলে অনেকটা দূর থেকে ছবিগুলো তুলেছি তাই ছবিগুলো এতটা স্পষ্ট হয়নি তবে আশা করি আপনাদের কাছে ভালো লেগেছে। আর ভুল মানুষ মাত্রই হয় যদি কোন ভুল ত্রুটি হয়ে থাকে তাহলে সবাই ক্ষমা সুন্দর দৃষ্টিতে দেখবেন। সবাই সুস্থ এবং ভালো থাকবেন।

ফটোগ্রাফার : @sshifa

ডিভাইস নেম:- গ্যালাক্সি A10s

গুগল ম্যাপ লোকেশন : XCR5+8V Gazipur

♥️ আমার পোস্টটি দেখা এবং পড়ার জন্য সবাইকে অসংখ্য ধন্যবাদ ♥️

Sort:  

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

 last year 

আপনার মেয়ের স্কুলে বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা নিয়ে চমৎকার একটি পোস্ট আমাদের মাঝে উপস্থাপন করেছেন আপু। স্কাউটিং ভীষণ ভালো একটি কাজ যা আমি দীর্ঘদিন করেছি, এখান থেকে শেখার অনেক কিছু রয়েছে। আপনার মেয়ে এগিয়ে যাক আমি এই কামনা এবং দোয়া করছি। ছবিগুলো একটু দূরে থেকে তোলা হলেও ভালো লেগেছে। আমার মেয়ের স্কুলে গতকাল সাংস্কৃতিক অনুষ্ঠান ছিল। আমিও আজ সেটা পোস্ট আকারে উপস্থাপন করবো।

 last year 

আপনার মন্তব্যটি পড়ে সত্যিই খুব ভালো লাগলো ধন্যবাদ ভাইয়া এত সুন্দর একটি মন্তব্যের মাধ্যমে আমাকে উৎসাহিত করার জন্য আপনার জন্য রইল অনেক অনেক শুভেচ্ছা ও শুভকামনা।

 last year 

এই সময়টাই হচ্ছে শিক্ষার্থীদের বার্ষিক কীড়া প্রতিযোগিতা অনুষ্ঠান গুলোর মুখ্য সময়। কারণ প্রত্যেক স্কুলে বর্তমান সময়গুলোতে বিভিন্ন ধরনের সাংস্কৃতিক অনুষ্ঠানের পাশাপাশি খেলাধুলার আয়োজন করা হয়। আর আপনার মেয়ের স্কুলে যে এভাবে আয়োজন করা হয়েছে তা বেশ ভালোই লাগছে। সকলে মিলে আনন্দের সাথে সময়গুলো কাটিয়েছে এবং নিজেদের দক্ষতাকে প্রকাশ করতে পেরেছে। স্কাউটের দলে মেয়েকে দিয়েছেন এটা জেনে ভালো লাগলো বেশ। তবে আপনার ছেলেমেয়েদের জন্য অনেক দোয়া রইল তারা যেন নিজেদের লক্ষ্যে পৌঁছাতে পারে।

 last year 

এত সুন্দর গঠনমূলক একটি মন্তব্যের মাধ্যমে আমাকে উৎসাহিত করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। আশা করছি এভাবেই সুন্দর মন্তব্যের মাধ্যমে পাশে থাকবেন।

 last year 

জি আপু অবশ্যই পাশে আছি এবং আমি ও আশা করছি আপনি এভাবে পাশে থাকবেন সবসময় ধন্যবাদ।

 last year 

জানুয়ারি এবং ফেব্রুয়ারি মাসে প্রত্যেক স্কুলে ক্রীড়া প্রতিযোগিতার আয়োজন করা হয় যা দেখতে সত্যি ভীষণ ভালো লাগে। আপনার মেয়ের স্কুলে তো দেখছি ক্রীড়া প্রতিযোগিতার জন্য বেশ ভালই আয়োজন করা হয়েছে অতিথিদের ফুল দিয়ে আপ্যায়ন করা হলো তাহলে। আপনি খুবই সুন্দর সুন্দর ফটোগ্রাফি করেছেন সেগুলো আমাদের সাথে শেয়ার করলেন দেখে একটু বেশি ভালো লাগলো আমার কাছে। আমার কাছে এরকম আয়োজনগুলোতে যেতে একটু বেশি ভালো লাগে।

 last year 

হ্যাঁ আপু ঠিক বলেছেন খুব সুন্দর আয়োজন করেছিল। ধন্যবাদ এত সুন্দর একটি মন্তব্যের মাধ্যমে পাশে থাকার জন্য আপনার জন্য রইল অনেক অনেক শুভেচ্ছা আশা করি এভাবেই সব সময় পাশে থাকবেন।

 last year 

আপু আপনার মেয়ের স্কুলের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা নিয়ে দারুন একটা পোষ্ট আমাদের মাঝে শেয়ার করেছেন, খুব ভাল লাগলো। স্কাউটিং এ আপনার মেয়ে অংশ নিয়েছে জেনে খুব ভাল লাগলো। আপনার মেয়ে এগিয়ে যাক এই কামনা করি।দূর থেকে হলেও ফটোগ্রাফি গুলো দারুন হয়েছে। সুন্দর মুহুর্তগুলো শেয়ার করার জন্য অনেক ধন্যবাদ আপু।

 last year 

আমার পোস্টটি আপনার কাছে দারুন লেগেছে যেন আমারও খুব ভালো লাগছে ধন্যবাদ আপু এত সুন্দর একটি মন্তব্য করার জন্য। আপনার জন্য রইল অনেক অনেক শুভেচ্ছা ও শুভকামনা।

 last year 

বছরের শুরুতে জানুয়ারি এবং ফেব্রুয়ারিতে সব স্কুলে বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা আয়োজন করা হয়। আসলে এই ধরনের ক্রীড়া প্রতিযোগিতা গুলো ছাত্র-ছাত্রীদের মনে অনেক আনন্দ দিয়ে থাকে। তবে আপনার ছেলের কান্নাকাটির কারণে শেষ পর্যন্ত উপহার দেওয়ার সময় ছিলেন না। তারপরও আপনি অনেক সুন্দর একটি সময় উপভোগ করলেন সামনে থেকে। এ ধরনের ক্রীড়া প্রতিযোগিতা গুলো সামনে থেকে দেখলে অনেক ভালো লাগে। আর অভিভাবক গুলো গেলে ছেলেমেয়েরা অনেক উৎসাহিত হয়। খুব সুন্দর করে পোস্টে আমাদের মাঝে শেয়ার করেছেন।

 last year 

একদম ঠিক বলেছেন আপু এই অনুষ্ঠানগুলোর ছাত্র-ছাত্রীদের মনে অনেক আনন্দ দেয়। চমৎকার একটি মন্তব্যের মাধ্যমে পাশে থাকার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। আপনার জন্য রইল অনেক অনেক শুভকামনা।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.13
JST 0.029
BTC 65688.41
ETH 3444.44
USDT 1.00
SBD 2.64