আমার বাংলা ব্লগে আমার আর্ট: সুন্দর একটি প্রজাপতির মান্ডালা আর্ট || ১০% পে-আউট 'লাজুক-খ্যাক' এর জন্য

in আমার বাংলা ব্লগ3 years ago

হ্যালো বন্ধুরা,💕

"আসসালামু আলাইকুম"সবাই কেমন আছেন? নিশ্চয় আল্লাহর অশেষ রহমতে সবাই খুব ভাল এবং সুস্থ আছেন। আমিও আল্লাহর রহমতে ভালই আছি। আমার বাংলা ব্লগে আজকে আমি আরেকটি আর্ট নিয়ে আপনাদের মাঝে হাজির হলাম। আজকে আমি একটি সুন্দর প্রজাপতি এঁকেছি। এই আর্টিকে মান্ডালা আর্ট বলা হয়। আমি এই আর্টের প্রত্যেকটি স্টেপ আপনাদের সাথে শেয়ার করছি। তাহলে চলুন শুরু করা যাক।

20210906_192308.jpg

আর্ট করতে যা যা লাগবে:

  • সাদা কাগজ
  • পেন্সিল
  • রাবার
  • কালো জেল পেন

20210907_110347.jpg

ধাপ - ১

প্রথমে আমি একটি সাদা কাগজ নেই তারপর পেন্সিল দিয়ে প্রজাপতির শরীরটা আর্ট করি যাতে ভুল হলে রাবার দিয়ে মুছে ঠিক করতে পারি।

20210907_110141.jpg

ধাপ - ২

এরপর আমি প্রজাপতির দুটি পাখা সুন্দর করে আর্ট করি।

20210906_194355.jpg

ধাপ - ৩

এরপর প্রজাপতির নিচের পাখাটা সুন্দর করে আর্ট করি ।

20210906_194234.jpg

ধাপ - ৪

এরপর আমি সাইন পেন কলম দিয়ে প্রজাপতির পুরো শরীরটা কালো করে দেই এবং মাথার উপরে দুটি এন্টিনা আর্ট করেছি এবং প্রজাপতির পুরো শরীরটা জেল পেন দিয়ে কাল করে দিয়েছি এবং প্রথম পাখা মধ্যে কিছু ডিজাইন করেছি।

20210906_194053.jpg

ধাপ - ৫

এরপর প্রজাপ্রতির দ্বিতীয় পাখাটির মধ্যে আরো কিছু ডিজাইন করেছে।

20210906_193951.jpg

ধাপ - ৬

এরপর আমি প্রজাপতির নিচের দিকে পাখাটি মধ্যেও কিছু ডিজাইন করেছে।

20210906_193856.jpg

শেষ ধাপ

আর এইভাবে আমি আমার পুরো আর্টি সম্পূর্ণ করলাম।এই ডিজাইনগুলো জন্যই এটা কে মান্ডালা আর্ট বলে।

20210906_192308.jpg

আর্ট সহ আমার একটি ছবি

20210907_112702.jpg

আশা করি আমার আর্টি আপনাদের কাছে ভালো লাগবে। আর যদি কোন ভুল হয়ে থাকে তাহলে সবাই ক্ষমার দৃষ্টিতে দেখবেন। সবাই ভালো এবং সুস্থ থাকবেন।

💕 আমার পোস্টটি দেখা এবং পড়ার জন্য সবাইকে অনেক ধন্যবাদ 💕

Sort:  
 3 years ago 

অসাধারণ দক্ষতা সাথে আপনি প্রজাপতিটি অঙ্কন করেছেন, দেখে সত্যিই বিস্মিত হলাম। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল। ভবিষ্যতে এরকম আরো নিত্যনতুন ড্রইং আমাদের উপহার দিবেন এটাই আশা করি।

 3 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া। অবশ্যই চেষ্টা করব ভবিষ্যতে আরো ভালো কিছু দেওয়ার জন্য।

আপনার মান্ডালা আর্টটা অনেক সুন্দর হয়েছে। এই ধরনের আর্ট আমার কাছে, খুব ভালো লাগে। আজকের প্রজাপতিটা অংকন আমার কাছে বেশ ভালো লেগেছে। আশা করি সামনে আরও সুন্দর সুন্দর ড্রইং আপনার কাছ থেকে উপহার পাবো। শুভ কামনা রইল।

 3 years ago 

সুন্দর মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 3 years ago 

অনেক গুণে গুণান্বিত আপনি। তারমধ্যে আপনার হাতের কাজ টি অসম্ভব ভালো হয়েছে। অনেক ধন্যবাদ আপনাকে

 3 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ।

বাহ অনেক সুন্দর হয়েছে আপু আপনার মান্ডালা প্রজাপতি আর্টি। অনেক সুন্দর ভাবে সবকিছু গুছিয়ে লিখেছেন এবং পরিবেশন করেছেন ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য।

 3 years ago 

সুন্দর মন্তব্য করার জন্য অসংখ্য ধন্যবাদ ভাই।

 3 years ago 

আপনার হাতে জাদু আছে, আপনি অনেক সুন্দর ভাবে প্রজাতির ছবি আর্ট করেছেন।কি সুন্দর ভাবে তার ডানা আঁকিয়েছেন,অসম্ভব সুন্দর। শুভকামনা রইল আপনার জন্য আপু🥰

 3 years ago 

সুন্দর মন্তব্য করার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ ভাই।

 3 years ago 

আপু প্রজাপ্রতির মান্ডালা আর্টটা খুব সুন্দর তৈরি করেছেন। দেখতে খুবই দৃষ্টিনন্দন লাগছে। আপনার জন্য শুভকামনা।।

 3 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাই।

আপনার আর্ট এর দক্ষতা দেখে আমি অবাক।আপনি খুব সুন্দর ভাবে আপনার আর্ট উপস্থাপন করেছে।ফটোগ্রাফি এবং বর্ণনা দিয়ে পোস্টটি খুব গঠনিক ভাবে উপস্থাপন করেছেন।

শুভ কামনা রইলো।

 3 years ago 

ধন্যবাদ ভাই আপনাকে এত সুন্দর মন্তব্য করার জন্য।

অনেক দক্ষতার সাথে আর্ট টি করেছেন আপু। দেখে অনেক ভালো লাগলো। শুভেচ্ছা ও অভিনন্দন আপনার জন্য।

 3 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাই।

ধন্যবাদ আপু।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.13
JST 0.028
BTC 57605.40
ETH 3085.50
USDT 1.00
SBD 2.31