খুব সহজভাবে বাঁধাকপি ভাজির সুস্বাদু রেসিপি || ১০% পে-আউট 'লাজুক-খ্যাক' এর জন্য

in আমার বাংলা ব্লগ3 years ago

হ্যালো বন্ধুরা, ♥️

"আসসালামু আলাইকুম" সবাই কেমন আছেন? নিশ্চয় আল্লাহর অশেষ রহমতে সবাই খুব ভালো এবং সুস্থ আছেন। আল্লাহর রহমতে আমিও খুব ভালোই আছি । আমি রান্না করতে খুব পছন্দ করি। তাই আমার বাংলা ব্লগে আজকে ও আমি আপনাদের সাথে আরো একটি রেসিপি নিয়ে হাজির হলাম।
আমার আজকে রেসিপিটি হচ্ছে খুব সহজভাবে বাঁধাকপি ভাজির সুস্বাদু রেসিপি। বাঁধাকপি ভাজি খেতে খুবই সুস্বাদু, আমার কাছে খুবই ভালো লাগে।গরম গরম ভাতের সাথে খেতে খুবই ভালো লাগে আবার এটি রুটি দিয়ে খাওয়া যায়। আর এই রেসিপিটি খুব অল্প সময়ে তৈরি করা যায়। আজকে আমি আমার রেসিপিটির প্রত্যেকটি ধাপ আপনাদের সাথে শেয়ার করেছি। এটা খেতে আসলেই খুব সুস্বাদু। আশা করছি আমার রেসিপিটি আপনাদের কাছে ভালো লাগবে। তাহলে চলুন শুরু করা যাক।


IMG_1642037114090.jpg


প্রয়োজনীয় উপকরন সমুহ:

  • বাঁধাকপি
  • পেঁয়াজ
  • কাঁচা মরিচ
  • হলুদের গুঁড়া
  • মরিচের গুঁড়া
  • ধনিয়া পাতা
  • লবণ
  • তেল

20220111_135924.jpg


ধাপ - ১

  • প্রথমে আমি চুলার মধ্যে একটি কড়াই বসালাম। কড়াই এর মধ্যে পরিমানমত তেল দিয়ে দিলাম। তারপর এরমধ্যে পেঁয়াজ কাঁচামরিচ গুলো দিয়ে একটু ভেজে নিলাম।

20220111_135951.jpg20220111_140018.jpg
20220111_140126.jpg

ধাপ - ২

  • তারপর পেঁয়াজ কাঁচামরিচ গুলো ভাজা হয়ে গেলে এর মধ্যে পরিমাণমতো হলুদের গুঁড়া, মরিচের গুঁড়া, লবণ দিয়ে ভালো করে নেড়ে চেড়ে নিলাম।

20220111_140153.jpg20220111_140210.jpg

ধাপ - ৩

  • তারপর এগুলোর মধ্যে কেটে রাখা বাঁধাকপি গুলো আস্তে আস্তে করে দিয়ে দিলাম। তারপর ঢাকনা দিয়ে ঢেকে কিছুক্ষণ রেখে দিলাম।

20220111_140257.jpg20220111_140518.jpg

ধাপ - ৪

  • তারপর কিছুক্ষণ পরে ঢাকনা উঠিয়ে দেখলাম বাঁধাকপি ভাজি গুলো কমে এসেছে তারপর ভালো করে নেড়ে চেড়ে দিলাম। এবং চুলার আঁচ একটু বাড়িয়ে দিলাম কারণ বাঁধাকপি থেকে পানি বের হয় যাতে পানি গুলো শুকিয়ে যায় এইজন্য চুলার আঁচ একটু বাড়িয়ে দিতে হবে। আর কিছুক্ষণ পর পর ভাজি গুলো নেড়েচেড়ে দিলাম।

20220111_140956.jpg20220111_141107.jpg

ধাপ - ৫

  • কিছুক্ষণ পর দেখলাম বাঁধাকপি ভাজি গুলো হয়ে এসেছে তারপর এরমধ্যে ধনেপাতা কুচি দিয়ে দিলাম।

20220111_141546.jpg20220111_141558.jpg

ধাপ - ৬

  • তারপর ভালো করে নেড়ে চেড়ে ধনেপাতা গুলো বাঁধাকপির সাথে মিশিয়ে নিলাম।একটু পরেই চুলা বন্ধ করে চুলা থেকে নামিয়ে নিলাম। দেখুন খুব সহজভাবে তৈরী হয়ে গেল বাঁধাকপি ভাজির সুস্বাদু রেসিপি।

20220111_141929.jpg20220111_142107.jpg

শেষ ধাপ

  • এরপর আমি একটি প্লেটে ঢেলে সুন্দর করে গরম গরম পরিবেশন করলাম। এই রেসিপিটি গরম ভাত দিয়ে এবং রুটি দিয়ে খেতে খুবই সুস্বাদু লাগে।

20220111_142445.jpg


20220111_142508.jpg



আমি আশা করছি আমার রেসিপিটি আপনাদের কাছে ভালো লেগেছে। যদি কোন ভুল হয়ে থাকে তাহলে ক্ষমার সুন্দর দৃষ্টিতে দেখবেন। সবাই ভালো এবং সুস্থ থাকবেন।

♥️ আমার পোস্টটি দেখা এবং পড়ার জন্য সবাইকে অনেক ধন্যবাদ ♥️

Sort:  
 3 years ago 

সত্যিই আপনি বাঁধাকপি ভাজি খুব সহজেই করেছেন। বাঁধাকপি আমার খুব ভালোলাগে শীতকালে যতগুলো সবজি খাই তার মধ্যে বাঁধাকপি অনেক বেশি প্রিয়। আপনি খুব সুন্দর ভাবে বাঁধাকপি ভাজি রেসিপি আমাদের মধ্যে উপস্থাপন করেছেন আপু।আপনাকে অসংখ্য ধন্যবাদ ।

 3 years ago 

এত সুন্দর মূল্যবান একটি মন্তব্য করার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ আপু আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 3 years ago 

রেসিপিটি দারুন। রুটি দিয়ে সকালের নাস্তায় দারুন লাগে।তবে আমরা এর ভিতরে ছোট ছোট আলুর টুকরো দিয়ে থাকি । খেতে দারুন মজা লাগে। ধন্যবাদ।

 3 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া সুন্দর মন্তব্য করার জন্য। তবে আমি কখনও বাঁধাকপির সাথে আলু দিয়ে ভাজি করিনি। যেহেতু আপনি বলেছেন একদিন রান্না করে দেখব।

 3 years ago 

বাঁধাকপি ভাজির সুস্বাদু রেসিপি আমাদের মাঝে শেয়ার করেছেন আপু। বাঁধাকপি আমার খুবই প্রিয়। বাঁধাকপি ভাজি গরম ভাতের সাথে খেলে খুবই ভালো লাগে। এছাড়াও গরম গরম পরোটার সাথে বাঁধাকপি ভাজি খেতে অনেক ভালো লাগে। অনেক মজাদার একটি রেসিপি তৈরি করেছিল। আপনার রেসিপি গুলো আমার কাছে খুবই ভালো লাগে। অনেক সুন্দর করে উপস্থাপন করেছেন। আপনাকে ধন্যবাদ জানাচ্ছি মজাদার একটি রেসিপি শেয়ার করার জন্য।

 3 years ago 

আপনার মন্তব্যটি পড়ে খুবই ভালো লাগলো আপু ধন্যবাদ আপনাকে এত সুন্দর করে মন্তব্য করার জন্য আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 3 years ago 

আপনার তৈরি খুব সহজভাবে বাঁধাকপি ভাজির সুস্বাদু রেসিপি টি আমাদের মাঝে উপস্থাপনা করেছেন। আর দেখে খুব ভালো লাগলো আমার। আর যাই হোক সব মিলিয়ে আপনার পোস্টটি অনেক সুন্দর হয়েছে। আর তাই আপনাকে আমার পক্ষ থেকে জানাই প্রাণঢালা শুভেচ্ছা ও অভিনন্দন ধন্যবাদ আপনাকে আপু।

 3 years ago 

আপনাকেও অসংখ্য ধন্যবাদ ভাইয়া এত সুন্দর মন্তব্য করার জন্য সেইসাথে আমাকে উৎসাহিত করার জন্য আপনার জন্য শুভকামনা রইল।

শীতকালীন রেসিপি হিসেবে বাধা কপি অনেক সুস্বাদু একটি সবজি।তবে আমার কেমন জানি এই বাধ কপি বেশি ভালো লাগে না। আপনার পোস্টটি দেখতে অনেক ভালো লাগল। খেতে ও মনে হয় অনেক ভালো হচেছে আপু তাই না। ধন্যবাদ আপনাকে

 3 years ago 

জি ভাইয়া খেতে খুবই সুস্বাদু হয়েছে। অবশ্যই বাসায় দিন রান্না করে খেয়ে দেখবেন তাহলে ভাল লাগবে। আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া।

 3 years ago 

  • বাঁধাকপি ভাজির সুস্বাদু রেসিপি দেখেই আমার অনেক ভালো লেগেছে। ভাজি আমি খুবই পছন্দ করি। বিশেষ করে সকালবেলা এটি ফেলে খুবই ভালো লাগে। কারণ পরোটা দিয়ে ভাজি খাবার মজাই আলাদা। আপনি খুব সুন্দর ভাবে শুরু থেকে শেষ পর্যন্ত উপস্থাপন করেছেন। শুভকামনা রইল আপনার জন্য।
 3 years ago 

আপনার মন্তব্যটি পড়ে খুবই ভালো লাগলো। আপনাকে অনেক অনেক ধন্যবাদ ভাইয়া সুন্দর করে মন্তব্য করার জন্য। আর ভালো থাকবেন সব সময়।

 3 years ago 

শীতকালীন সবজির মধ্যে অন্যতম হচ্ছে বাঁধাকপি।খেতেও বেশ সুস্বাদু আর আপনি খুব সুন্দর করে রেসিপিটি সম্পন্ন করেছেন আর বাঁধাকপিতে আপনি ধনেপাতা দিয়েছেন যেটা সাদটাকে আরো বাড়িয়ে দেয়।

 3 years ago 

এত সুন্দর একটি গঠনমূলক মন্তব্যের মাধ্যমে উৎসাহিত করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 3 years ago 

বাঁধাকপি ভাজির সুস্বাদু রেসিপি দেখে তো খেতে ইচ্ছা করছে আপু অনেক সুন্দর করে রেসিপি তৈরি করেছেন দারুন হয়েছে লোভ সামলাতে পারলাম না। এভাবেই চালিয়ে যান আপনার জন্য শুভকামনা রইলো

 3 years ago 

আপনার মন্তব্যটি পড়ে খুব ভালো লাগলো ভাইয়া আপনাকে অসংখ্য ধন্যবাদ এভাবে পাশে থাকার জন্য আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 3 years ago 
  • ফুলকপি ভাজি আমার খুবই প্রিয় আপনি খুবই সুন্দর ভাবে শীতের এই সুস্বাদু রেসিপি তৈরি করেছেন। আসলে ফুলকপি রেসিপিটা দেখে অনেক সুস্বাদু মনে হচ্ছে। তাই বারবার খেতে ইচ্ছা করছে। আপনার জন্য রইল শুভকামনা।

ফুল নাকি বাঁধা, দেখলে ভাল লাগবে।

 3 years ago 

ধন্যবাদ আপনাকে ভাইয়া।

স্বাগতম

 3 years ago 

সুন্দর মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া তবে এটা ফুলকপি না এটা বাঁধাকপি ভাজি।

 3 years ago 

খুব সহজ একটি রেসিপি আমাদের সাথে শেয়ার করেছেন। বাঁধাকপি ভাজি খেতে আমার ভালই লাগে। খুব সুন্দর ভাবে উপস্থাপন করেছেন প্রতিটি ধাপ। ধন্যবাদ আপনাকে সহজভাবে রেসিপিটি শেয়ার করার জন্য। আপনার জন্য শুভকামনা রইল।

 3 years ago 

এতো সুন্দর একটি মন্তব্য করার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ আপনার জন্য শুভকামনা রইল।

Coin Marketplace

STEEM 0.15
TRX 0.12
JST 0.025
BTC 56556.00
ETH 2492.21
USDT 1.00
SBD 2.22