DIY - এসো নিজে করি : ঝুড়ির ভিতর শুয়ে থাকা বিড়ালছানার চিত্রাংকন || ১০% 'লাজুক-খ্যাক'

in আমার বাংলা ব্লগ3 years ago (edited)

হ্যালো বন্ধুরা,♥️

"আসসালামু আলাইকুম" সবাই কেমন আছেন? নিশ্চয় আল্লাহর অশেষ রহমতে সবাই খুব ভাল এবং সুস্থ আছেন। আমিও আল্লাহর রহমতে ভালই আছি। আজকে আমি আরেকটি নতুন আর্ট নিয়ে আপনাদের মাঝে হাজির হলাম। আজকে আমি আর্ট করেছি ঝুড়ির ভিতর শুয়ে থাকা বিড়ালছানার চিত্রাংকন। আশা করি আজকের চিত্রাংকনটি আপনাদের সবার কাছে ভালো লাগবে। এ আর্টের প্রত্যেকটি ধাপ আপনাদের সাথে শেয়ার করছি। তাহলে চলুন শুরু করা যাক।


20211103_224754.jpg


আর্ট করতে যা যা লাগবে:

  • সাদা কাগজ
  • পেন্সিল
  • রাবার
  • পেন্সিল কাটার

20210918_183741.jpg

ধাপ - ১

  • প্রথমে আমি একটি সাদা কাগজ নেই তারপর পেন্সিল দিয়ে ঝুড়ির তোরার ঞমধ্যে থাকা ফুলটি আর্ট করলাম।

20211103_203917.jpg

ধাপ - ২

  • এরপর ফুলটির দুইপাশ থেকে ঝুড়ির তোরা আট করলাম।

20211103_204301.jpg

ধাপ - ৩

  • এরপর এরপর বিড়ালছানার কান, মুখ ,চোখ, নাক , এবং একটি পা আর্ট করলাম।

20211103_210506.jpg

ধাপ - ৪

  • এরপর আমি ঝুড়ির মধ্যে ছোট একটি ছাতা আর্ট করলাম।

20211103_232116.jpg

ধাপ - ৫

  • এরপর আমি বিড়ালটির আরো দুটো পা এবং শরীরের কিছুটা অংশ আর্ট করলাম। এবং ঝুড়ির কিছুটা অংশটি আর্ট করলাম।

20211103_215800.jpg

ধাপ - ৬

  • এরপর আমি ঝুড়ির পুরো অংশটি আর্ট করলাম।

20211103_225114.jpg

ধাপ - ৭

  • এরপর আমি পুরো আটির মধ্যে পেন্সিল দিয়ে হালকা ঘষে একটু কালার করে দিয়েছি।

20211103_232652.jpg

শেষ ধাপ

  • আর এই ভাবেই আমি পর্যায়ক্রমে আস্তে আস্তে পুরো আর্টি সম্পূর্ণ করলাম।

20211103_224754.jpg

20211103_224855.jpg

আশা করি আমার আর্টি আপনাদের কাছে ভালো লাগবে। আর যদি কোন ভুল ত্রুটি হয়ে থাকে তাহলে সবাই ক্ষমা সুন্দর দৃষ্টিতে দেখবেন। সবাই ভালো এবং সুস্থ থাকবেন।

♥️ আমার পোস্টটি দেখা এবং পড়ার জন্য সবাইকে অনেক ধন্যবাদ ♥️

Sort:  
 3 years ago 

আপু আপনার ঝুড়ির ভেতর বেড়ালছানার আর্টটি খুবই সুন্দর হয়েছে। বিড়াল ছানাটাকে এত কিউট লাগছে যে মনে হচ্ছে এখনই কোলে তুলে নেই। ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি আমাদের সঙ্গে শেয়ার করার জন্য।

 3 years ago 

এত সুন্দর করে মন্তব্য করার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ আপু। আপনার জন্য শুভকামনা রইল।

 3 years ago 

আপনি অনেক সুন্দর ছবি এঁকেছেন।শুয়ে থাকা অবস্থায় বিড়ালের চিত্রটি খুব সুন্দর ভাবে ফুটে তুলেছেন। ছবি অংকন এর ধাপগুলোও খুব সুন্দর ভাবে উপস্থাপন করেছেন।ধন্যবাদ আপনাকে।

 3 years ago (edited)

আপনাকে অনেক অনেক ধন্যবাদ ভাইয়া এত সুন্দর করে আপনার মূল্যবান মন্তব্য করে আমাকে উৎসাহিত করার জন্য।

 3 years ago 

অনেক সুন্দর হয়েছে আপু। শুয়ে থাকা ব্যাগের ভিতর বিড়ালটির চিত্র। অনেক নিখুঁতভাবে ও সুন্দর করে চিত্রটি অঙ্কন করেছে। চিত্রটির ধাপ গুলো অনেক সুন্দর ভাবে উপস্থাপন করেছেন। চিত্রটি অঙ্কন করতে আপনার বেশ সময় লেগেছে। আপনি অনেক ধৈর্য সহকারে চিত্রটি অঙ্কন করেছেন। আপনার প্রতি শুভকামনা রইল।

 3 years ago 

এত সুন্দর করে আপনার মূল্যবান মন্তব্য করার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ ভাইয়া। আপনার জন্য শুভকামনা রইল।

 3 years ago 

ব্যাগের ভিতর বিড়ালটাকে দেখতে কি মিষ্টি লাগছে। আপনার অংকন টিও খুব সুন্দর হয়েছে
। খুব দক্ষতার সাথে অঙ্কনটি করেছেন এবং ধাপে ধাপে উপস্থাপন করেছেন। অনেক ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

এত সুন্দর করে আপনার মূল্যবান মন্তব্যটি করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু। আপনার জন্য শুভকামনা রইল।

 3 years ago 

কি মায়া লাগছে ছানাটাকে গুলু মুলু ছানাটাকে আদর করতে ইচ্ছে করছে। এত সুন্দর হয়েছে আপনার আর্টটা। আপনার আর্ট গুলা আমার কাছে সব সময় ভালো লাগে। এটা অনেক বেশি সুন্দর হয়েছে। অনেক ধন্যবাদ আপু আপনার জন্য শুভকামনা রইলো।

 3 years ago 

আপনাকে অনেক অনেক ধন্যবাদ আপু এত সুন্দর করে আপনার মূল্যবান মন্তব্য টি করার জন্য। আপনার জন্য শুভকামনা রইল।

 3 years ago 

ঝুড়ির মধ্যে শুয়ে আছে বিড়ালছানাটি কে দেখতে খুবই সুন্দর লাগছে আপু। তবে এই আর্ট এর মধ্যে আমার একটি জিনিস খুব বেশি সুন্দর লেগেছে। যে জিনিসটি আমার খুব বেশি সুন্দর লেগেছে তা হচ্ছে বিড়ালছানাটি চোখ দুটি। চোখ দুটি দেখে মনে হচ্ছে অনেক বেশি মায়া ভরা চোখে আমার দিকে তাকিয়ে আছে। আপনি অনেক সুন্দর করে বিড়ালছানাটি কে এঁকেছেন আর ঝুড়িটি কেও।

 3 years ago 

আপনাকে অনেক অনেক ধন্যবাদ আপু এত সুন্দর করে আপনার মূল্যবান মন্তব্য টি করার জন্য
আপনার জন্য শুভকামনা রইল ।🥰♥️

 3 years ago 

আপনার পেন্সিলে আকাঁ ঝুড়ির ভিতর শুয়ে থাকা বিড়ালের আর্টটি সুন্দর হয়েছে আপু। ধাপে ধাপে সুন্দর করে বুঝিয়েছেন। আমাদের মাঝে শেয়ার করার জন্য ধন্যবাদ আপু।

 3 years ago 

আপনাকে অনেক অনেক ধন্যবাদ ভাই এত সুন্দর করে আপনার মূল্যবান মন্তব্য টি করে আমাকে উৎসাহিত করার জন্য। আপনার জন্য শুভকামনা রইল।

 3 years ago 

ঝুড়ির ভিতর শুয়ে থাকা বিড়ালছানার চিত্রাংকন অনেক সুন্দর হয়েছে আপু অনেক সুন্দর করে ধাপে ধাপে উপস্থাপনা করেছেন ধন্যবাদ আপনাকে

 3 years ago 

আপনাকে অনেক অনেক ধন্যবাদ ভাইয়া আপনার সুন্দর মন্তব্যের জন্য। আপনার জন্য শুভকামনা রইল।

ওয়াও, আপু,

বিড়াল ছানাটা দেখতে অনেক কিউট লাগছে। অনেক সুন্দর এজটা ড্রইং করেছেন আপু। খুব সুন্দর দেখতে।লাগছে। ধাপগুলো খুব সুন্দর ভাবে উপস্থাপন করেছেন।।

এতো সুন্দর একটা পোষ্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ।

শুভ কামনা রইল।

 3 years ago 

ভাই আপনাকে অনেক অনেক ধন্যবাদ এত সুন্দর করে আপনার মূল্যবান মন্তব্য টি করার জন্য।

 3 years ago 

বিড়াল ছানাটি কি কিউট দেখতে। খুব সুন্দর ছিল চিত্র অঙ্কনটি। অনেক অনেক শুভকামনা রইল 💌

 3 years ago 

আপনাকে অনেক অনেক ধন্যবাদ ভাইয়া এত সুন্দর করে আপনার মূল্যবান মন্তব্যটি করার জন্য। আপনার জন্য শুভকামনা রইল।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.14
JST 0.030
BTC 60268.51
ETH 3201.96
USDT 1.00
SBD 2.43