DIY - এসো নিজে করি : চাঁদনী রাতে একটি মেয়ে দোলনায় দোল খাচ্ছে এর চিত্রাংকন || ১০% 'লাজুক-খ্যাক' এর জন্য

in আমার বাংলা ব্লগ3 years ago (edited)

হ্যালো বন্ধুরা,💕

"আসসালামু আলাইকুম" সবাই কেমন আছেন? নিশ্চয় আল্লাহর অশেষ রহমতে সবাই খুব ভাল এবং সুস্থ আছেন। আমিও আল্লাহর রহমতে ভালই আছি। আজকে আমি আরেকটি নতুন আর্ট নিয়ে আপনাদের মাঝে হাজির হলাম। আজকে আমি আর্ট করেছি চাঁদনী রাতে একটি একা মেয়ে দোলনায় দোল খাচ্ছে। আশা করি আজকের আর্ট আপনাদের কাছে ভালো লাগবে। এই আর্টের প্রত্যেকটি স্টেপ আপনাদের সাথে শেয়ার করছি। তাহলে চলুন শুরু করা যাক।


20211002_210430.jpg


আর্ট করতে যা যা লাগবে:

  • সাদা কাগজ
  • পেন্সিল
  • রাবার
  • পেন্সিল কম্পাস
  • পেন্সিল কাটার

20211002_203623.jpg

ধাপ - ১

  • প্রথমে আমি একটি সাদা কাগজ নেই তারপর পেন্সিল কম্পাস দিয়ে একটি বড় গোল বৃত্ত আর্ট করলাম।

20211001_215840.jpg

ধাপ - ২

  • এরপর আমি গোল বৃত্তের ভিতরে একটি গাছ আর্ট করলাম।

20211001_220901.jpg

ধাপ - ৩

  • এরপর পুরো গাছটা পেন্সিল দিয়ে ঘোষে কালার করে দিলাম।

20211001_221932.jpg

ধাপ - ৪

  • এরপর গাছটির নিচে মাঝখান বরাবর একটি চাঁদ আর্ট করলাম।

20211001_222205.jpg

ধাপ - ৫

  • তারপর চাঁদের চারপাশে পেন্সিল দিয়ে হালকা কালার করে দিলাম। আর গাছের মধ্যে কিছু পাতা আর্ট করলাম।

20211002_005007.jpg

ধাপ - ৬

  • এরপর গাছ থেকে ধরে দুটো দাগ দিয়ে দাগের নিচের অংশে একটি মেয়ে আর্ট করলাম।

20211002_111403.jpg

ধাপ - ৭

  • এরপর মেয়েটাকে পেন্সিল দিয়ে পুরো কালো করে দিলাম।

20211002_015142.jpg

ধাপ - ৮

  • এরপর বড় গোল বৃত্তের নিচের অংশে কিছু ঘাস আর্ট করলাম।

20211002_212725.jpg

শেষ ধাপ

  • আর এই ভাবেই আমি পর্যায়ক্রমে আস্তে আস্তে পুরো আর্টি সম্পূর্ণ করলাম।

20211002_210430.jpg

আর্ট সহ আমার একটি ছবি

20211002_203301.jpg

আশা করি আমার আর্টি আপনাদের কাছে ভালো লাগবে। আর যদি কোন ভুল ত্রুটি হয়ে থাকে তাহলে সবাই ক্ষমা সুন্দর দৃষ্টিতে দেখবেন। সবাই ভালো এবং সুস্থ থাকবেন।

💕 আমার পোস্টটি দেখা এবং পড়ার জন্য সবাইকে অনেক ধন্যবাদ 💕

Sort:  
 3 years ago 

এক কথায় অসাধারণ একটি আর্ট। খুব সিম্পল এর মধ্যে অনেক চমৎকার একেছেন আপু। আমার কাছে অনেক অনেক ভালো লেগেছে এই আর্ট।

 3 years ago 

আপনাকে অনেক অনেক ধন্যবাদ ভাইয়া এত সুন্দর করে মন্তব্য করার জন্য। ভালো থাকবেন আপনার জন্য শুভকামনা রইল।

 3 years ago 

অনেক অনেক সুন্দর হয়েছে আপু। দোলনায় চড়ে চাঁদনি রাতে অসাধারণ অনুভূতির কথা মনে পড়ে গেল।

 3 years ago 

ধন্যবাদ আপু সুন্দর কমেন্টস করার জন্য।

 3 years ago 

অনেক সুন্দর একটি দোল-খাওয়ার দৃশ্য আপনি অঙ্কন করেছেন।। আপনার অংকনের প্রশংসা না করে পারলাম না।। আপনার জন্য শুভকামনা রইল।।

 3 years ago (edited)

ভাইয়া আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর করে মন্তব্য করার জন্য আপনার জন্যও শুভকামনা রইল।

অসাধারণ হয়েছে আপু আপনার চিত্রটি।চাঁদনী রাতে মেয়েটির দোলনায় দোল খাওয়ার দৃশ্যটিও বাস্তবধর্মী মনে হচ্ছে।শুভকামনা রইলো আপু আপনার জন্য।

 3 years ago 

সুন্দর করে মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া। ভালো থাকবেন।

 3 years ago 

আপনার আকা চিত্র অনেক সুন্দর হয়েছে।আপনার জন্য শুভ কামনা।

 3 years ago 

অসংখ্য ধন্যবাদ আপনাকে

 3 years ago 

আপু আপনার আগের আর্ট গুলোর মতই এই চিত্রটি অনেক ভালো হয়েছে। বিশেষ করে ফিনিশিং টি আমার কাছে অনেক ভালো লেগেছে পেন্সিল দিয়ে ফিনিশিং কর এতটা সহজ না যা আপনি করে দেখিয়েছেন।

 3 years ago 

এত সুন্দর করে মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু।

 3 years ago 

চাঁদনী রাতে একটি মেয়ে দোলনায় দোল খাচ্ছে অংকনটি অনেক সুন্দর হয়েছে আপু।। আমার অনেক ভালো লেগেছে।। শুভকামনা আপনার জন্য♥

 3 years ago 

সত্যি প্রশংসা করার মত অংকন। আপনার সাথে অনেক কথা হয়েছে ড্রিসকোড জেনারেল এসএমএস-এর মাধ্যমে কিন্তু আপনার পোস্ট আমি এর আগে কখনো দেখিনি প্রথম পোস্ট দেখেছি তাও এত সুন্দর প্রশংসা না করে পারলাম না সত্যিই অতুলনীয়।

Congratulations, your post has been upvoted by @dsc-r2cornell, which is the curating account for @R2cornell's Discord Community.

Curated by Blessed-girl

r2cornell_curation_banner.png

Enhorabuena, su "post" ha sido "up-voted" por @dsc-r2cornell, que es la "cuenta curating" de la Comunidad de la Discordia de @R2cornell.

 3 years ago 

আপনার এই ছবিটি দেখার পরে মনের মধ্যে হাবিব ওয়াহিদের একটি গান বেজে উঠল "হাওয়ায় হাওয়ায় দোলনা দোলে সুরেরি ডানা মেলে " সত্যি অসাধারণ ভাবে আপনি ছবিটি আর্ট করেছেন।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.14
JST 0.029
BTC 57020.43
ETH 3081.72
USDT 1.00
SBD 2.41