আলু দিয়ে তৈরি পটেটো রোলের সুস্বাদু রেসিপি।

in আমার বাংলা ব্লগ9 months ago

♥️ হ্যালো বন্ধুরা ♥️

"আসসালামু আলাইকুম" সবাই কেমন আছেন? নিশ্চয় আল্লাহর অশেষ রহমতে সবাই খুব ভালো এবং সুস্থ আছেন। আল্লাহর রহমতে আমিও খুব ভালোই আছি। আমি রান্না করতে খুব পছন্দ করি। তাই আমার বাংলা ব্লগে আজকে আমি আপনাদের সাথে আরো একটি রেসিপি নিয়ে হাজির হলাম।

আমার আজকে রেসিপিটি হচ্ছে আলু দিয়ে তৈরি পটেটো রোল এর সুস্বাদু রেসিপি। এই রেসিপিটি খুবই সুস্বাদু, খেতে খুবই ভালো লাগে। আর এই রেসিপিটি বিকেলের নাস্তা হিসেবে সস দিয়ে খেতে খুব ভালোই লাগে। আমার বাচ্চারা তো এই রোলগুলো খেতে খুবই পছন্দ করে। তাই আমি প্রায় সময় বিকেল বেলায় এই নাস্তাটি তৈরি করি।

আজকে আমি আমার রেসিপিটির প্রত্যেকটি ধাপ আপনাদের সাথে শেয়ার করেছি। আপনারা ইচ্ছা করলে আমার রেসিপি দেখে বাসায় ট্রাই করে দেখতে পারেন এটা খেতে আসলেই খুব সুস্বাদু। আশা করছি আমার রেসিপিটি আপনাদের কাছে ভালো লাগবে।

তাহলে চলুন শুরু করা যাক


20231007_192057.jpg


প্রয়োজনীয় উপকরন সমূহ:

  • আলু
  • আটা
  • পেঁয়াজ
  • কাঁচামরিচ
  • ম্যাজিক মসলা
  • হলুদের গুঁড়া
  • মরিচের গুঁড়া
  • গরম মসলা গুড়া
  • লবণ
  • তেল

IMG-20231017-WA0000.jpg20231011_094733.jpg20231007_181953.jpg

ধাপ - ১

  • প্রথমে আমি আলুগুলো সিদ্ধ করে দিলাম। এরপর আলুগুলোর চামড়া ছাড়িয়ে আলুগুলো হাত দিয়ে ভালো করে মথে নিলাম।

1697554126184.jpg


ধাপ - ২

  • তারপর মথে নেওয়া আলু গুলোর মধ্যে পরিমাণ মতো কাঁচামরিচ পেঁয়াজ কুচি দিয়ে দিলাম। তারপর দিয়ে দিলাম পরিমাণ মতো হলুদের গুড়া মরিচের গুড়া লবণ গরম মসলা গুড়া এবং রাধুনী ম্যাজিক মসলা গুড়া।

1697554204808.jpg


ধাপ - ৩

  • সবকিছু একসাথে ভালো করে মেখে আলুগুলো তিন ভাগে ভাগ করে নিলাম।

1697554259212.jpg


ধাপ -৪

  • এরপর রোল তৈরি করার জন্য একটি বাটিতে পরিমাণ মতো আটা নিয়ে নিলাম। তারপর আটার মধ্যে পরিমাণ মতো লবণ দিয়ে এরপর পানি দিয়ে দিলাম।

1697554333170.jpg


ধাপ - ৫

  • এরপর ভালো করে আটা মেখে একটি ডো তৈরি করে নিলাম। তারপর আটার ডোটাকেও তিনটি ভাগে ভাগ করে নিলাম।

1697554396882.jpg


ধাপ - ৬

  • তারপর একটি আটার গোল নিয়ে সুন্দর করে গোল একটি রুটি তৈরি করে নিলাম। তারপর রুটির উপর ছোট একটি মেলামাইনের নাস্তার প্লেট উল্টো করে বসিয়ে দিলাম।

1697554471152.jpg


ধাপ - ৭

  • তারপর প্লেটে চারপাশে মেখে নেওয়া আলুগুলোর একটি ভাগ নিয়ে গোল করে রুটির উপর লাগিয়ে নিলাম। এরপর নাস্তার প্লেটটি উঠিয়ে নিলাম।

1697554766748.jpg


ধাপ - ৮

  • তারপর ছুরি দিয়ে রুটিটি কেটে নিলাম সুন্দর করে।

1697554863062.jpg


ধাপ - ৯

  • এরপর সুন্দর করে বটে রোলের মতো তৈরি করে নিলাম। এভাবে আমি সবগুলো তৈরি করে নিলাম।

1697556079872.jpg


ধাপ - ১০

  • তারপর চুলায় একটি ফ্রাইপেন বসালাম তারপর ফ্রাইপেনের মধ্যে পরিমাণ মতো তেল দিয়ে দিলাম। তারপর তেলটা গরম হয়ে আসলে এর মধ্যে আস্তে আস্তে করে পটেটো রোল গুলো দিয়ে দিলাম। তারপর উল্টেপাল্টে দিলাম।

1697556149978.jpg


ধাপ - ১১

  • এরপর যখন দেখলাম রোল গুলো ভাজতে ভাজতে লাল লাল কালার হয়ে গেছে তখন ছাকনি দিয়ে ছেকে তেল থেকে উঠিয়ে নিলাম। এভাবে আমি সবগুলো পটেটো রোল ভেজে নিলাম।

1697556230901.jpg


শেষ ধাপ

  • এরপর আমি একটি প্লেটে নিয়ে সুন্দর করে গরম গরম পরিবেশন করলাম। এই রেসিপিটি দেখতে যেমন লোভনীয় খেতে খুবই সুস্বাদু।

20231007_192051.jpg20231007_192057.jpg
20231007_192119.jpg


আমি আশা করি আমার রেসিপিটি আপনাদের কাছে ভালো লেগেছে। যদি কোন ভুল হয়ে থাকে তাহলে ক্ষমার সুন্দর দৃষ্টিতে দেখবেন। সবাই ভালো এবং সুস্থ থাকবেন।

শুভেচ্ছান্তে : @sshifa

♥️ আমার পোস্টটি দেখা এবং পড়ার জন্য সবাইকে অনেক ধন্যবাদ ♥️

IMG_20220215_193615.png


আমার নাম মোতাহারা বেগম শিফা। আমি একজন বাংলাদেশী নাগরিক। বাংলা আমার অহংকার এবং বাংলা ভাষা আমার মাতৃভাষা বলে আমি নিজেকে অনেক গর্বিত মনে করি। আমি আমার জন্মভূমিকে অনেক অনেক ভালোবাসি। আমি বাংলাদেশের গাজীপুর জেলায় বাস করি। আমি বিবাহিতা আমার দুটো সন্তান আছে। বাংলাকে ভালোবাসি বলে "আমার বাংলা ব্লগে" কাজ করতে পেরে আমি খুবই আনন্দিত। আমি ছবি আঁকতে, গান গাইতে, রান্না করতে এবং বিভিন্ন রকম ডাই তৈরি করতে খুবই পছন্দ করি। আমার আবার বিভিন্ন জায়গায় ঘুরে বেড়াতে এবং প্রকৃতির সৌন্দর্যের ফটোগ্রাফি করতেও খুবই ভালো লাগে। আমি ভবিষ্যতে এই প্লাটফর্মে ভালো কাজের মাধ্যমে অনেক দূর এগিয়ে যেতে চাই এটাই আমার লক্ষ্য।

Sort:  

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

 9 months ago 

আলু দিয়ে চমৎকার পটেটো রোল তৈরি করেছেন। এই ধরনের খাবারগুলো বাচ্চারা ভীষণ পছন্দ করে, আমার ছেলে এধরনের রোল খেতে পছন্দ করে। আপনার রেসিপি দেখেই বোঝা যাচ্ছে দূরদান্ত লেগেছে খেতে। রেসিপি উপস্থাপন বেশ সুন্দর ছিল।

Posted using SteemPro Mobile

 9 months ago 

মূল্যবান মন্তব্য করার জন্য অনেক অনেক ধন্যবাদ আপনাকে। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 9 months ago 

মজাদার পটেটোল প্রস্তুত করেছেন সত্যি দেখে অনেক লাভ হচ্ছে।
রেস্টুরেন্ট থেকে খাওয়া হয়েছে তবে এরকম ভাবে বাসায় কখনো প্রস্তুত করা হয়নি।
আপনার প্রস্তুত তুলনা নিয়ে এবং ফটোগ্রাফি অসাধারণ হয়েছে।

 9 months ago 

সুন্দর মন্তব্যের মাধ্যমে আমার পাশে থাকার জন্য অনেক অনেক ধন্যবাদ। আশা করি এভাবে অনেক সুন্দর সুন্দর মন্তব্যের মাধ্যমে আমার পাশে থাকবেন।

 9 months ago 

বিকেলের নাস্তা হিসাবে খেতে ভালই লাগে আপু এবং এই রোলগুলি অনেক পছন্দ করে প্রতিটা মানুষ এবং আপনি যে এত সুন্দর করে আমাদের মাঝে বাড়িতে বসে দারুন ভাবে তৈরি করেছেন। সত্যিই অসাধারণ ছিল। অবশ্যই বাসায় ট্রাই করে দেখবো এবং মনে হচ্ছে বেশ সুস্বাদু হয়েছে। আপনার কথা রাখব। কিছুদিন পর চেষ্টা করে দেখব। শুভেচ্ছা রইলো অনেক সুন্দর করেছেন।

 9 months ago 

উৎসাহ মূলক মন্তব্য করার জন্য অনেক অনেক ধন্যবাদ। আপনার জন্য অনেক অনেক শুভেচ্ছা রইল।

বিকেল বেলায় গরম গরম আপনার তৈরি পটেটো রোল চায়ের সঙ্গে খেতে খুবই ভালো লাগবে আপু। আর এই পটেটো রোলের সাথে যদি একটু সস কিংবা শসার সালাদ নেয়া যায় তাহলে খাওয়াটা বেশ জমে উঠবে। আপু সব সময় ভেজিটেবল রোল খাওয়া হয়, আলু দিয়ে তৈরি পটেটো রোল কখনো খাওয়া হয়নি। তাই আপনার তৈরি পটেটো রোল দেখে স্বাদ উপলব্ধি করার চেষ্টা করলাম আর কি। অনেক অনেক ধন্যবাদ আপু, মুখরোচক এই রেসিপিটি শেয়ার করার জন্য।

 9 months ago 

চমৎকার মন্তব্যের জন্য অনেক অনেক ধন্যবাদ আপনাকে। আপনার জন্য অনেক অনেক শুভেচ্ছা ও শুভকামনা রইল।

 9 months ago 

সিদ্ধ আলু এবং অন্যান্য উপকরণের সমন্বয়ে চমৎকার একটি রেসিপি আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনার এই রেসিপি তৈরির ক্ষেত্রে সিদ্ধ আলুর সাথে বিভিন্ন মসলাগুলো একত্রে মিশ্রণ করাটা আমার কাজ খুবই ভালো লেগেছে। নিশ্চয়ই আপনার তৈরি আলুর পটেটো খেতে খুবই মজাদার ছিল।

 9 months ago 

মন্তব্যটি পড়ে খুশি হলাম। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 9 months ago 

আপনার তৈরি করা পটেটো রোলের সুস্বাদু রেসিপি দেখে জিভে জল চলে আসলো। পটেটো রোল কখনো খাওয়া হয়নি আমার। আর এটি আমি কখনো তৈরি করিনি আগে। তাই আপনার উপস্থাপনা দেখে খুব সহজে এটা শিখে নিলাম এবং ভাবছি এটি তৈরি করে দেখব। আশা করছি তৈরি করার পরে এটা খেতে অনেক ভালো লাগবে। সকাল সকাল দেখে ইচ্ছে করছে কয়েকটা রোল নিয়ে খেয়ে ফেলতে। মজাদার এরকম একটা রেসিপি একা একা খেয়ে ফেলেছেন আমাদেরকে না দিয়ে। এটা কিন্তু ভালো হলো না।

 9 months ago 

গঠনমূলক মন্তব্য করার জন্য অনেক অনেক ধন্যবাদ আপনাকে। আপনার জন্য অনেক অনেক শুভেচ্ছা ও শুভকামনা রইল।

 9 months ago 

আলু কিন্তু আমার অনেক প্রিয় একটি খাবার। আর আপনি তো দেখছি সেই আলু দিয়ে অনেক সুস্বাদু একটি রেসিপি তৈরি করে আমাদের সাথে শেয়ার করেছেন। আপনার শেয়ার করা আজকের রেসিপিটি কিন্তু অনেক সুস্বাদু হয়েছে তা দেখেই বুঝা যাচ্ছে। আশা করি এমন সুন্দর আরও রেসিপি আমাদের সাথে শেয়ার করবেন। শুভ কামনা রইল আপনার জন্য।

 9 months ago 

আপনাকে অনেক অনেক ধন্যবাদ মূল্যবান মন্তব্য করে আমাকে উৎসাহ দেওয়ার জন্য। আপনার জন্য অনেক অনেক শুভেচ্ছা রইল।

 9 months ago 

আলু দিয়ে খুবই মজাদার পটেটো রোল তৈরি করেছেন। বিকেল বেলা এই ধরনের তেলে ভাজা খাবার গুলো খেতে আমার কাছে বেশ ভালই লাগে। আপনার রেসিপিটি দেখে খুবই লোভনীয় লাগছে। দেখে বোঝা যাচ্ছে খেতে খুবই সুস্বাদু হয়েছে। তৈরি করার ধাপ গুলো খুব সুন্দর ভাবে গুছিয়ে আমাদের মাঝে শেয়ার করেছেন। মজাদার একটি রেসিপি শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ।

 9 months ago 

উৎসাহ মূলক মন্তব্য করে আমাকে উৎসাহিত করার জন্য অনেক অনেক ধন্যবাদ। আপনার জন্য অনেক অনেক শুভেচ্ছা ও শুভকামনা রইল।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.13
JST 0.030
BTC 63526.15
ETH 3387.82
USDT 1.00
SBD 2.56