DIY - এসো নিজে করি : সূর্যমুখী ফুলের মান্ডালা আর্ট || ১০% পে-আউট 'লাজুক-খ্যাক' এর জন্য

in আমার বাংলা ব্লগ2 years ago

হ্যালো বন্ধুরা, 💗

"আসসালামু আলাইকুম" সবাই কেমন আছেন? নিশ্চয় আল্লাহর অশেষ রহমতে সবাই খুব ভালো এবং সুস্থ আছেন। আমিও আল্লাহর রহমতে ভালোই আছি।

আজকে আমি আরো একটি নতুন আর্ট নিয়ে আপনাদের মাঝে হাজির হলাম। আজকে আমি সূর্যমুখী ফুলের মান্ডালা আর্ট করেছি। আশা করি আজকের আর্ট আপনাদের কাছে ভালো লাগবে। এই আর্টের প্রত্যেকটি ধাপ আপনাদের সাথে শেয়ার করছি। তাহলে চলুন শুরু করা যাক।

20220422_035657.jpg

আর্ট করতে যা যা লাগবে:

  • সাদা কাগজ
  • পেন্সিল
  • রাবার
  • কালো জেল পেন
  • পেন্সিল কম্পাস
  • স্কেল
  • পেন্সিল কাটার

20211117_003605.jpg

ধাপ - ১

  • প্রথমে আমি একটি সাদা কাগজ নেই তারপর পেন্সিল দিয়ে একটি চারকোনা ঘর এঁকে নিয়েছি। তারপর ঘরটি মাঝখান বরাবর পেন্সিল কম্পাস দিয়ে সূর্যমুখী ফুলের কিছুটা অংশ আর্ট করে নিলাম।
20220420_124411.jpg20220420_124456.jpg

ধাপ - ২

  • এরপর সূর্যমুখী ফুলের পাপড়ি গুল আর্ট করে নিলাম
20220420_125745.jpg

ধাপ - ৩

  • এরপর আমি পেন্সিলের দাগের উপর কালো জেল পেন দিয়ে পুরোটা আর্ট করে নিলাম
20220421_194506.jpg

ধাপ - ৪

  • এরপর আমি সূর্যমুখী ফুলের ভিতরের অংশের কিছু সুন্দর ডিজাইন করে নিলাম।
20220421_195808.jpg

ধাপ - ৫

  • এরপর আমি আরো কিছু সুন্দর ডিজাইন করে নিলাম
20220422_010320.jpg20220422_011720.jpg

ধাপ - ৬

  • এরপর আমি সূর্যমুখী ফুলের পাপড়ি গুলোর মধ্যে কালো জেল পেন দিয়ে চিকন চিকন দাগ দিয়ে সুন্দর ডিজাইন করে নিলাম।

20220422_012536.jpg20220422_014353.jpg

ধাপ - ৭

  • এরপর আমি সূর্যমুখী ফুলের পাপড়ি গুলোর বাইরের অংশে কালো জেল পেন দিয়ে পুরো কালো করে দিলাম

20220422_020440.jpg

শেষ ধাপ

  • এরপর আমি সূর্যমুখী ফুলের নিচে আমার নাম লিখে নিলাম। আর এই ভাবেই আমি পর্যায়ক্রমে আস্তে আস্তে পুরো আর্ট ধৈর্য সহকারে সুন্দর করে সম্পূর্ণ করলাম।

20220422_035657.jpg

20220422_021626.jpg

20220422_021145.jpg

আশা করি আমার আর্টি আপনাদের কাছে ভালো লেগেছে। আর যদি কোন ভুল হয়ে থাকে তাহলে সবাই ক্ষমার দৃষ্টিতে দেখবেন। সবাই ভালো এবং সুস্থ থাকবেন।

💗 আমার পোস্টটি দেখা এবং পড়ার জন্য সবাইকে অনেক ধন্যবাদ 💗

Sort:  
 2 years ago 

আপু আপনি খুবই সুন্দর করে সূর্যমুখী ফুলের ম্যান্ডেলা আর্ট করেছেন দেখতে আসলে অসাধারণ লাগছে। আর খুবই আপনি নিখুঁতভাবে ফিনিশিং দিয়েছেন সেজন্য আরও বেশী সুন্দর লাগছে ধন্যবাদ

 2 years ago 

আপনাকে অনেক অনেক ধন্যবাদ এত সুন্দর একটি মূল্যবান মন্তব্য করার জন্য। আপনার জন্য অনেক অনেক শুভেচ্ছা ও শুভকামনা রইল।

 2 years ago 

জ্বি আপু আপনার আর্টটি আমার খুবই ভালো লেগেছে, সাধারণত সূর্যমূখী ফুল আমার খুবই প্রিয়, আপনি অনেক সুন্দর করে সূর্যমুখী ফুলের ম্যান্ডালা আর্ট করেছেন, সত্যি দেখার মত একটি চিত্র ছিলো, শুভকামনা রইলো আপনার জন্য আপু।

 2 years ago 

আমার আরতি আপনার কাছে ভাল লেগেছে জেনে খুবই ভালো লাগলো। ধন্যবাদ ভাইয়া আপনাকে এত সুন্দর মন্তব্যের মাধ্যমে উৎসাহিত করার জন্য আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

এত সুন্দর গঠনমূলক একটি মন্তব্যের মাধ্যমে আমাকে উৎসাহ দেওয়ার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

আপনার আজকের নিজের হাতে তৈরি কৃত ম্যান্ডেলার আর্টটি এক কথায় অসাধারন ছিল। খুবই চমৎকার ভাবে অনেক সময় ও ধৈর্য্য নিয়ে ম্যান্ডেলা আর্টটি আমাদের মাঝে শেয়ার করেছেন সত্যি দেখে মুগ্ধ হয়ে গেলাম। অসংখ্য ধন্যবাদ আমাদের মাঝে এত চমৎকার সূর্যমুখী ফুলের ম্যান্ডেলা আর্ট শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনার মন্তব্যটি দেখে খুবই ভালো লাগলো ধন্যবাদ ভাই এত সুন্দর একটি মন্তব্যের মাধ্যমে আমাকে উৎসাহিত করার জন্য আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

আপনার ম্যান্ডেলা আর্ট দেখে খুব ভালো লাগলো। আপনি খুব চমৎকার ভাবে সূর্যমুখী আর্ট করেছেন। অত্যান্ত দুর্দান্ত হয়েছে। প্রতিটি ধাপ খুব সুন্দর ভাবে আমাদের মাঝে উত্থাপন করেছেন। এত অসাধারণ মেন্ডেলের আর্ট শেয়ার করার জন্য আপনাকে অন্তরের অন্তস্থল থেকে আন্তরিক ধন্যবাদ জানাই।

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া সুন্দর মন্তব্যের মাধ্যমে আমাকে উৎসাহ দেওয়ার জন্য আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

জাস্ট অসাধারণ আপনি অনেক চমৎকার ভাবে একটি সূর্যমুখী ফুলের মান্ডালা আর্ট অংকন করে আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনার এই অংকন দেখেই বোঝা যাচ্ছে আপনি অনেক সময় নিয়ে ধৈর্য সহকারে এটা তৈরি করেছেন, দেখে সত্যিই আমি অবাক হয়ে গিয়েছি। এত সুন্দর একটি সূর্যমুখী ফুলের মান্ডালা আর্ট শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ।

 2 years ago 

এত সুন্দর উৎসাহমূলক একটি মন্তব্যের মাধ্যমে আমাকে উৎসাহ দেওয়ার জন্য আপনাকে অনেক ধন্যবাদ ভাইয়া আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

আপু আপনি অনেক সুন্দর সূর্যমুখী ফুলের একটি ম্যান্ডেলা আর্ট অঙ্কন করেছেন। আমার কাছে খুবই খুবই ভাল লেগেছে আপনার সূর্যমুখী ফুলের ম্যান্ডেলা আর্ট অংকন। আমার কাছে জাস্ট অসাধারণ লেগেছে। ধাপে ধাপে অনেক সুন্দর ভাবে আমাদের মাঝে উপস্থাপন করেছেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর একটি সূর্যমুখী ফুলের ম্যান্ডেলা আর্ট শেয়ার করার জন্য। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

আপনার মন্তব্যটি দেখে খুবই ভালো লাগলো ধন্যবাদ আপু আপনাকে এত সুন্দর একটি গঠনমূলক মন্তব্যের মাধ্যমে আমাকে উৎসাহ দেওয়ার জন্য আপনার জন্য রইল অনেক অনেক শুভেচ্ছা ও শুভকামনা ।

 2 years ago 

সূর্যমুখী ফুলের ম্যান্ডেলা চিত্র অংকন দেখতে পেয়ে খুবই ভালো লাগলো। আসলে আপনি খুবই দক্ষতার সাথে চিত্রগুলো অংকন করেন। সত্যিই আপনার দক্ষতার প্রশংসা না করে পারছি না। আজকে ম্যান্ডেলা চিত্রটি আমার খুবই ভালো লাগলো।

 2 years ago 

আপনার ভালো লেগেছে জেনে খুব ভাল লাগছে। আপনাকে অনেক অনেক শুভেচ্ছা ও শুভকামনা রইল।

 2 years ago 

সূর্যমুখী ফুলের মান্ডালা আর্ট বেশ চমৎকার হয়েছে 👌
আপনি খুব চমৎকার নিপুণ হাতে এঁকেছেন।
ভীষণ সুন্দর দেখাচ্ছে অংকনটি 👌
দোয়া রইল ভালো থাকুন।

 2 years ago 

আপনাকে অনেক অনেক ধন্যবাদ এত সুন্দর একটি মন্তব্য করার জন্য। আপনার জন্য অনেক অনেক শুভেচ্ছা ও শুভকামনা রইল।

 2 years ago 

আপু আজকে এটা কি দেখালেন আমি তো একদম হাঁ করে তাকিয়ে ছিলাম কিছুক্ষণ। এত সুন্দর লাগছিল আমার কাছে কি বলবো। অনেক সুন্দর ভাবে সূর্যমুখী ফুলের ম্যান্ডেলা অঙ্কন করেছেন। আমার কাছে তো প্রথম থেকেই ম্যান্ডেলা অংকন বেশ ভালো লাগে। এত সুন্দর ডিজাইন দেখে তো মুগ্ধ হয়ে গেলাম। মনে হচ্ছে বেশ কষ্ট করে এঁকেছেন।

 2 years ago 

আপনাকে অনেক অনেক ধন্যবাদ এত সুন্দর একটি গঠনমূলক মন্তব্য করার জন্য। আপনার জন্য অনেক অনেক শুভেচ্ছা ও শুভকামনা রইল।

Coin Marketplace

STEEM 0.28
TRX 0.11
JST 0.030
BTC 68418.37
ETH 3743.74
USDT 1.00
SBD 3.65