DIY - এসো নিজে করি : একটি হাঁসের কার্টুন চিত্র অঙ্কন || ১০% পে-আউট 'লাজুক খ্যাক'এর জন্য

in আমার বাংলা ব্লগ2 years ago

হ্যালো বন্ধুরা, 💗

"আসসালামু আলাইকুম" সবাই কেমন আছেন? নিশ্চয় আল্লাহর অশেষ রহমতে সবাই খুব ভালো এবং সুস্থ আছেন। আমিও আল্লাহর রহমতে ভালোই আছি। আজকে আমি আরো একটি নতুন আর্ট নিয়ে আপনাদের মাঝে হাজির হলাম।

আজকে আমি একটি হাঁসের কার্টুন চিত্র অংকন করেছি। আশা করি আপনাদের কাছে ভালো লাগবে। এই আর্টের প্রত্যেকটি ধাপ আপনাদের সাথে শেয়ার করছি। তাহলে চলুন শুরু করা যাক।

20220424_084808.jpg

আর্ট করতে যা যা লাগবে:

  • সাদা কাগজ
  • পেন্সিল
  • কালো জেল পেন
  • রাবার
  • লাল, নীল, হলুদ, গোল্ডেন রং পেন্সিল
  • পেন্সিল কাটার
20220424_114628.jpg

ধাপ - ১

  • প্রথমে আমি একটি সাদা কাগজ নিয়ে তারপর পেন্সিল দিয়ে হাঁসটির মুখে কিছুটা অংশ আর্ট করে নিলাম।
20220423_210307.jpg20220423_210427.jpg
20220423_210413.jpg

ধাপ - ২

  • এরপর আমি হাঁসটির চোখ দুটো আর্ট করে নিলাম।
20220423_210717.jpg20220423_210721.jpg

ধাপ - ৩

  • এরপর আমি হাঁসটির মাথার অপর একটি টুপি আর্ট করে নিলাম। এভাবে হাঁসটির পুরো মুখটা সম্পন্ন করলাম।
20220423_211641.jpg

ধাপ - ৪

  • এরপর আমি হাঁসটির দুটো হাত এবং শরীরের কিছু অংশ আর্ট করে নিলাম।
20220423_211910.jpg20220423_213344.jpg

ধাপ - ৫

  • এরপর আমি হাঁসটির দুটো পা এবং শরীরের নিচের অংশ আর্ট করে নিলাম।
20220423_214429.jpg

ধাপ - ৬

  • এরপর আমি পুরোটা পেন্সিল এর দাগের উপর কালো জেল পেন দিয়ে কালো করে নিলাম।
20220424_083922.jpg

ধাপ - ৭

  • এরপর আমি চোখের ভেতর এবং মাথার কিছু অংশে কালো জেল পেন দিয়ে কালো রং করে নিলাম।
20220424_083954.jpg

ধাপ - ৮

  • এরপর আমি ঠোট, মুখ, পা এবং শরীরের কিছু অংশে হলুদ রং করে নিলাম।
20220424_083555.jpg

ধাপ - ৯

  • এরপর আমি হাঁসটির মাথার টুপি এবং গায়ের জামা নীল রং করে নিলাম। তারপর মুখের ভেতর গোল্ডেন রং করে নিলাম।
20220424_083448.jpg

ধাপ - ১০

  • এরপর আমি হাঁসটির বুকের মাঝখানে যে ফুলটি আছে ফুলটি লাল রং করে নিলাম।
20220424_083238.jpg

শেষ ধাপ

  • এরপর আর্টের নিচে আমি আমার নাম লিখে নিলাম। আর এই ভাবেই আমি পর্যায়ক্রমে আস্তে আস্তে পুরো আর্ট সুন্দর করে সম্পূর্ণ করলাম।

20220424_084808.jpg

20220423_223202.jpg

20220423_223036.jpg

আশা করি আমার আর্টি আপনাদের কাছে ভালো লেগেছে। আর যদি কোন ভুল হয়ে থাকে তাহলে সবাই ক্ষমার দৃষ্টিতে দেখবেন। সবাই ভালো এবং সুস্থ থাকবেন।

💗 আমার পোস্টটি দেখা এবং পড়ার জন্য সবাইকে অনেক ধন্যবাদ 💗

Sort:  
 2 years ago 

আপু আপনি তো অসাধারণ ভাবে পেন্সিল এর মাধ্যমে খুবই সুন্দর একটি হাঁসের কার্টুন আর্ট করেছেন।তারপর আবার হাঁসটা কালার করেছেন, দেখতে খুবই কিউট লাগছে।দেখেই বোঝা যাচ্ছে আপনি অনেক দক্ষতার সাথে হাঁসের এই আর্টটি করে আমাদের মাঝে উপস্থাপন করেছেন। আপনার জন্য রইল অনেক অনেক শুভকামনা আপু।

 2 years ago 

আসলে ভাইয়া আপনাদের কাছে ভালো লাগলে আমার কাজের সার্থকতা। আপনাকে অনেক অনেক ধন্যবাদ সুন্দর মন্তব্যের মাধ্যমে আমাকে উৎসাহিত করার জন্য। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

হাঁসের কার্টুন চিত্র অঙ্কন দেখতে খুবই সুন্দর লাগছে। আপনার অংকন গুলো আমার কাছে খুবই ভালো লাগে। আপনার অংকন এর দক্ষতা অনেক বেশি যা আপনার পোস্ট দেখে বোঝা যাচ্ছে।। শুভকামনা রইলো আপনার জন্য।।

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর একটি গঠনমূলক মন্তব্যের মাধ্যমে উৎসাহিত করার জন্য আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

আপু দারুন সুন্দর একটি হাস্যজ্জল কালারফুল হাঁস আপনি এঁকেছেন দেখতে খুবই দারুণ লাগছে। আমার কাছে কি কিউট লাগছে হাঁসটাকে। বিশেষ করে হাঁসের কালারগুলো খুব সুন্দর লাগছে। প্রতিটি ধাপে ধাপে খুব সুন্দর করে একেবারে নিখুঁত করে এঁকেছেন অনেক ভালো লেগেছে আমার কাছে।

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর একটি গঠনমূলক মন্তব্যের মাধ্যমে আমাকে উৎসাহিত করার জন্য আপনার জন্য রইল অনেক অনেক শুভেচ্ছা ও শুভকামনা।

 2 years ago 

একটি হাঁসের কার্টুন এর চিত্র আপনি দারুণ দক্ষতায় অঙ্কন করেছেন। আমার কাছে তো বেশ ভাল লাগল। কালার কম্বিনেশন টি দারুন ভাবে ফুটে উঠেছে। প্রতিটি ধাপ খুব সুন্দর করে উপস্থাপন করেছেন। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

এত সুন্দর গঠনমূলক একটি মন্তব্যের মাধ্যমে উৎসাহ দেওয়ার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

জাস্ট অসাধারণ হয়েছে আপু। আপু আমি প্রথমে ভেবেছিলাম আপনি ডিজিটাল চিত্র অংকন করেছেন। এরপর আপনার পুরো পোস্টটি দেখে বুঝতে পারলাম আপনি পেন্সিল ও রং দিয়ে পুরো আর্ট টি সম্পূর্ণ করেছেন। মুগ্ধকর একটি সুন্দর হাঁসের কার্টুন এর চিত্র অংকন আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু।

 2 years ago 

আপনার মন্তব্য দেখে আমি খুবই উৎসাহিত হলাম। ধন্যবাদ আপু আপনাকে এত সুন্দর উৎসাহমূলক একটি মন্তব্য করার জন্য আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

হাঁসের কার্টুন চিত্র টি অসাধারণ হয়েছে। আপনার কাজের প্রশংসার দাবিদার। প্রথম থেকে শেষ পর্যন্ত খুবই সুন্দর ভাবে ধাপে ধাপে আপনি বর্ণনা করেছেন। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

সুন্দর মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

ওয়াও অসাধারণ একটি DIY তৈরি করেছেন আপু দেখতে সত্যি অপূর্ব সুন্দর লাগতেছে। পুরাই জোস ছিল ছিল আপু। দেখে মনে হচ্ছে ডিজিটাল আর্ট, আপনার চিত্র অঙ্কন আমার কাছে একান্ত অনেক বেশি ভালো লেগেছে। অসংখ্য ধন্যবাদ আপনাকে এরকম সুন্দর একটি হাঁসের কার্টুন চিত্র অঙ্কন তৈরি করে আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনার মন্তব্যটি পড়ে খুব ভালো লাগলো ধন্যবাদ ভাইয়া আপনাকে এত সুন্দর একটি মন্তব্যের মাধ্যমে আমাকে উৎসাহ দেওয়ার জন্য আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

ও মাই গড!আপু আমি ভেবেছি আপনি শুধু চিত্র অঙ্কন করতে পারেন এখন দেখছি আপনি কার্টুন আঁকা ও শিখে গেছেন।টিভিতে কার্টুনে যেরকম কার্টুন দেখি আমরা আপনার কার্টুনটি ঠিক তেমনই হয়েছে। হাস্যকর ভাবে চোখ, নাক, মুখ এঁকেছেন। দেখি তো প্রথমে মনে হয়েছে একটি কার্টুনের ছবি তুলে রেখেছেন। আমার তো ঈর্ষণীয় হচ্ছে আপু আপনার মত কার্টুন কেন পারিনা। তবে আপনার কার্টুন দেখে শিখে নিয়েছি ধন্যবাদ শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনার মন্তব্যটি দেখে খুবই ভালো লাগলো ধন্যবাদ আপনাকে এত সুন্দর গঠনমূলক একটি মন্তব্যের মাধ্যমে আমাকে উৎসাহিত করার জন্য আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

হাঁসের কার্টুন চিত্র বাহ দারুন দেখতে হয়েছে তো বিশেষ করে কালার কম্বিনেশন টা সুন্দর ভাবে ফুটেছে ধাপগুলো সুন্দর আলোচনা করেছেন শুভেচ্ছা রইল আপু

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া সুন্দর মন্তব্য করার জন্য আপনার জন্য রইল শুভেচ্ছা ও শুভকামনা।

 2 years ago 

একটি হাঁসের কার্টুন চিত্র অঙ্কন অনেক সুন্দর হয়েছে আপু। আপনি অনেক সুন্দর ভাবে হাঁসের কার্টুন চিত্র অঙ্কন করেছেন। আপনার অঙ্কনের দক্ষতা আমার কাছে ভালো লেগেছে। আপনি আপনার অঙ্কনের প্রতিটি ধাপ সুন্দর করে উপস্থাপন করেছেন। অনেক সুন্দর একটি অঙ্কন চিত্র শেয়ার করার জন্য আপনাকে জানাচ্ছি ধন্যবাদ। সেই সাথে আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

আপনাকে অনেক অনেক ধন্যবাদ ভাইয়া এত সুন্দর একটি গঠনমূলক মন্তব্যের মাধ্যমে আমাকে উৎসাহ দেওয়ার জন্য আপনার জন্য রইল অনেক অনেক শুভেচ্ছা ও শুভকামনা।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.029
BTC 56477.82
ETH 2390.38
USDT 1.00
SBD 2.33