আমার তোলা সুন্দর কিছু ফটোগ্রাফি || ১০% পে-আউট 'লাজুক-খ্যাক' এর জন্য

in আমার বাংলা ব্লগ2 years ago

♥️ হ্যালো বন্ধুরা ♥️

"আসসালামু আলাইকুম" সবাই কেমন আছেন? আশা করি আল্লাহর অশেষ রহমতে সবাই অনেক ভালো আছেন। আমিও আল্লাহর রহমতে ভালো আছি।

আজকে আমি আপনাদের মাঝে সুন্দর কিছু ফটোগ্রাফি নিয়ে হাজির হলাম। ফুল দেখতে সবারই খুব ভালো লাগে তেমনি আমার খুবই ভালো লাগে। ফুল ভালবাসেনা এমন মানুষ পৃথিবীতে মনে হয়না পাওয়া যাবে। যে কোনো রকমের ফুল দেখতে আমার খুব ভালো লাগে। তাই যখনই আমার চোখের সামনে সুন্দর কিছু ফুল দেখি দ্রুত আমার মোবাইলটা বের করে মোবাইলের ক্যামেরায় ছবি তুলে রাখি। তাই আজকে আবারো আমি আপনাদের সাথে কিছু ফটোগ্রাফি শেয়ার করব। আশা করি আমার ফটোগ্রাফি গুলো আপনাদের ভালো লাগবে।

তাহলে চলুন ফটোগ্রাফি গুলো দেখা যাক

ফটোগ্রাফি - ১

  • এই ১ ও ২ নং ফটোগ্রাফিতে যে ফুল গুলো দেখতে পাচ্ছেন ফুলগুলোর নাম হচ্ছে মেক্সিকান সোর্ড লিলি। ফুল গুলো দেখতে সত্যি খুব চমৎকার আমি এই প্রথম এই ফুল গুলো দেখলাম। তবে এই ফুল গাছ গুলো শুকনা মাটিতে হয় না পানির মধ্যে রোপন করতে হয়। এই ফুল গাছের পাতাগুলো বেশ বড় বড় হয়। তবে ফুলগুলো খুবই ছোট ছোট দেখতে সত্যিই খুব চমৎকার ফুল। এর ঘ্রাণ খুবই সুন্দর।

20220612_194052.jpg

ফটোগ্রাফি - ২

20220612_194142.jpg

ফটোগ্রাফি - ৩

  • এই ফুলগুলোর নাম হচ্ছে রোডোক্যাকটাস গ্র্যান্ডিফোলিয়াস। এই ফুলগুলো আমি প্রথম দেখলাম ফুল গুলো এই ফুলের ঘ্রাণ খুবই সুন্দর আর এই ফুল গুলো দেখতেও খুব সুন্দর আমার কাছে খুবই ভালো লেগেছে। দেখে আমি সঙ্গে সঙ্গে ফটোগ্রাফি করে নিলাম।

20220612_193911.jpg

ফটোগ্রাফি - ৪

  • এই ৪ ও ৫ নং ফটোগ্রাফির ফুলগুলো আমরা সকলেই চিনি এ ফুল গুলোর নাম হচ্ছে সাদা নয়ন তারা। সাদা নয়ন তারা ফুল এর আগে কখনো দেখিনি দেখে আমার খুবই ভালো লাগলো। সাদার মাঝখানে ছোট্ট হলুদ কালারের বৃত্ত ফুলটি দেখতে সত্যিই খুব সুন্দর। আর অনেকগুলো ফুল একসাথে ফুটে থাকে বলে এই ফুল গাছটা দেখতে খুবই সুন্দর লাগে।

20220609_093841.jpg

ফটোগ্রাফি - ৫

20220609_093848.jpg

ফটোগ্রাফি - ৬

  • এই ৬ ও ৭ নং ফটোগ্রাফিতে যে ফল এবং গাছটি দেখতে পাচ্ছেন সে ফলের নাম হচ্ছে পাম ফল আর গাছটি কে পাম গাছ বলে। পাম গাছ দেখতে খুবই সুন্দর এবং এই গাছ পরিবেশের জন্য খুবই উপকারী। কারণ পাম গাছের পাতা জমিতে সার হিসেবে ব্যবহার করা হয়।আর পাম ফল থেকে যে তেল তৈরি হয় সে তেল কোলেস্টেরল মুক্ত ভেজ্য তেল। এই তেল আমাদের শরীরের জন্য অত্যন্ত উপকারী।

20220609_092929.jpg

ফটোগ্রাফি - ৭

20220609_092940.jpg

ফটোগ্রাফি - ৮

  • এই ৮ ও ৯ নং ফটোগ্রাফির মধ্যে যে কাজটা আপনারা দেখতে পাচ্ছেন সে গাছটার নাম হচ্ছে অ্যাকলিফা উইলকেসিয়ানা। গাছটার নাম খুবই কঠিন একটি নাম তবে অনেকেই গাছগুলোকে পাতাবাহার গাছ বলে। গাছটা দেখতে সত্যি খুব সুন্দর দেখাচ্ছিল তাই আমি গাছটির ফটোগ্রাফি করে নিলাম।

20220609_093701.jpg

ফটোগ্রাফি - ৯

20220609_093649.jpg

আমার তোলা ফটোগ্রাফিগুলো আপনাদের কাছে ভালো লেগেছে কিনা অবশ্যই জানাবেন। আপনাদের মন্তব্যের আশায় রইলাম। যদি কোন ভুল-ভ্রান্তি হয়ে থাকে তাহলে সবাই ক্ষমা সুন্দর দৃষ্টিতে দেখবেন। সবাই সুস্থ থাকবেন এবং ভালো থাকবেন।

ফটোগ্রাফার : @sshifa

গুগোল ম্যাপ লোকেশন : XCR8+CF Gazipur

ডিভাইস নেম:- গ্যালাক্সি A10s

♥️ আমার পোস্টটি দেখা এবং পড়ার জন্য সবাইকে অসংখ্য ধন্যবাদ ♥️

Sort:  
 2 years ago 

মন ভালো করে দেওয়া একটা পোস্ট ছিল এটা আপু। অপূর্ব লাগলো সব গুলো ছবি ও তার বর্ণনা। সবচেয়ে আনকমন ছিল পাম গাছ ও তার ফল। ছবিতে এত কাছে থেকে এই প্রথম দেখলাম।

 2 years ago 

আমার পোস্ট দেখে আপনার মন ভালো হয়েছে জেনে আমারও খুব ভালো লাগছে। ধন্যবাদ ভাইয়া আপনাকে এত সুন্দর একটি মন্তব্যের মাধ্যমে উৎসাহিত করার জন্য আপনার জন্য শুভেচ্ছা ও শুভকামনা রইল।

 2 years ago 

অসাধারণ কিছু ফটোগ্রাফি শেয়ার করেছেন। রোডোক্যাকটাস গ্র্যান্ডিফোলিয়াস ফুলের ফটোগ্রাফিটি আমার কাছে অনেক ভালো লেগেছে। এই ফুলের কালার টা বেশ সুন্দর লেগেছে আমার কাছে। পাম ফলের ফটোগ্রাফিও অনেক ভালো লেগেছে। পাম ফল আমি এর আগে কখনো দেখিনি। বেশ ভালো লেগেছে ফটোগ্রাফি গুলো। এত সুন্দর ফটোগ্রাফি শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

আপনার মন্তব্যটি পড়ে খুব ভালো লাগলো ধন্যবাদ আপনাকে এত সুন্দর মাধ্যমে আমাকে উৎসাহিত করার জন্য আপনার জন্য রইল অনেক অনেক শুভেচ্ছা ও শুভকামনা।

 2 years ago 

ওয়াও আপু আপনার করা প্রতিটি ফটোগ্রাফি অনেক সুন্দর হয়েছে। বিশেষ করে দুই নং ফটোগ্রাফি টি অনেক ভালো লেগেছে। প্রতিটি ফটোগ্রাফির বর্ণনা অনেক সুন্দর ভাবে উপস্থাপন করেছেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর সুন্দর ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

আমার ফটোগ্রাফি গুলো আপনার কাছে ভালো লেগেছে যেন আমার খুব ভালো লাগছে ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য করার জন্য।

 2 years ago 

আপু আপনার প্রতিটি ফটোগ্রাফি আমার কাছে খুবই ভালো লাগে। এবারের ফটোগ্রাফি গুলো ও অসাধারণ সুন্দর হয়েছে। তবে পাম গাছ এবং পাম ফল আমার কাছে একদমই অপরিচিত ছিল। খুবই ভালো লাগলো নতুন একটা গাছ এবং ফল সম্পর্কে জানতে পেরে। ধন্যবাদ আপনাকে এবং অনেক অনেক শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

আপনার মন্তব্যটি পড়ে অনেক ভালো লাগলো ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি গঠনমূলক মন্তব্যের মাধ্যমে উৎসাহিত করার জন্য আপনার জন্য। আপনার জন্য রইল অনেক অনেক শুভেচ্ছা ও শুভকামনা।

 2 years ago 

অসাধারণ কিছু ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করেছেন আপনি। আপনার মাধ্যমে নতুন কিছু ফুলের নাম জানলাম। খুব সুন্দর করে উপস্থাপন করেছেন আপনি। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

সুন্দর একটি মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ আপনার জন্য রইল অনেক অনেক শুভেচ্ছা ও শুভকামনা।

 2 years ago 

ওয়াও এত সুন্দর ফটোগ্রাফি দেখে মুগ্ধ হয়ে গেলাম। আপনার এর আগেও অনেক ফটোগ্রাফি দেখেছি সব সময় ভালো লাগে। আপনার উপস্থাপনা দারুন ছিল। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

এত সুন্দর একটি মন্তব্যের মাধ্যমে আমাকে উৎসাহিত করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু আপনার জন্য শুভেচ্ছা ও শুভকামনা রইল।

 2 years ago 

ফুল ও পাতাবহারের ফটোগ্রাফি গুলো বেশ চমৎকার হয়েছে এবং আপনি এক ধরনের ফলের ফটোগ্রাফি করেছেন সেটির নামটা জানা নেই তবে অদ্ভুত ধরনের ফল মনে হল ধন্যবাদ আপনাকে আমাদের মাঝে তুলে ধরার জন্য।

 2 years ago 

ভাইয়া ফলটার নাম তো দেওয়া আছে ফলটার নাম হচ্ছে পাম ফল। আমার ফটোগ্রাফি গুলো আপনার কাছে ভালো লেগেছে জেনে আমারও খুব ভালো লাগছে ধন্যবাদ ভাই আপনাকে সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 2 years ago 

নামটা খেয়াল করিনি, যাইহোক অনেক চমৎকার ফটোগ্রাফি উপহার দিয়েছিলেন, ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

অসম্ভব সুন্দর কিছু ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করেছেন আপনি। আপনার ফটোগ্রাফিগুলো আমার কাছে অসম্ভব ভালো লেগেছে। বিশেষ করে প্রথম ছবির ফুল দেখতে খুব ভালো লাগে। এত চমৎকার ফটোগ্রাফি শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

এত সুন্দর উৎসাহ মূলক মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া আপনার জন্য রইল অনেক অনেক শুভেচ্ছা ও শুভকামনা।

 2 years ago 

আপনার করা ফটোগ্রাফি গুলো আমার কাছে খুবই ভালো লেগেছে। বিশেষ করে ফুলের ফটোগ্রাফি গুলো দেখে মুগ্ধ হয়েছি। আমিও ফটোগ্রাফি করতে পছন্দ করি যেটা করতে খুবই ভালোবাসি।

 2 years ago 

গুলো আপনার কাছে ভালো লেগেছে জেনে আমারও খুব ভালো লাগছে। ধন্যবাদ ভাইয়া এতো সুন্দর মন্তব্য করার জন্য তার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

অসাধারণ হয়েছে ফুলের ফটোগ্রাফি গুলো ।দেখেই মুগ্ধ হয়ে গেলাম। ফুল পছন্দ করে না এমন মানুষ হয়তো খুঁজে পাওয়া যাবে না। সুন্দর বর্ণনা দিয়েছেন ।শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

এত সুন্দর একটি গঠনমূলক মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া আপনার জন্য রইল অনেক অনেক শুভেচ্ছা ও শুভকামনা।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.13
JST 0.030
BTC 64689.90
ETH 3450.92
USDT 1.00
SBD 2.50