কই মাছ দিয়ে পটল আলুর মজাদার রেসিপি || ১০% পে-আউট 'লাজুক-খ্যাক' এর জন্য

in আমার বাংলা ব্লগ2 years ago

♥️ হ্যালো বন্ধুরা ♥️

"আসসালামু আলাইকুম" সবাই কেমন আছেন? নিশ্চয় আল্লাহর অশেষ রহমতে সবাই খুব ভালো এবং সুস্থ আছেন। আল্লাহর রহমতে আমিও খুব ভালোই আছি। আমি রান্না করতে খুব পছন্দ করি। তাই আমার বাংলা ব্লগে আজকে আমি আপনাদের সাথে আরো একটি রেসিপি নিয়ে হাজির হলাম।

আমার আজকের রেসিপি হচ্ছে কই মাছ দিয়ে পটল আলুর মজাদার রেসিপি।খুব সহজে রেসিপিটি তৈরি করা যায়। কৈ মাছ এবং পটল দুটোই খেতে আমার খুব ভালো লাগে। পটল বিভিন্নভাবে রান্না করে খাওয়া যায়। পটলের এই তরকারিটি খেতে খুবই সুস্বাদু। আমার খুবই পছন্দের একটি তরকারি। আজকে আমি আমার রেসিপিটির প্রত্যেকটি ধাপ আপনাদের সাথে শেয়ার করেছি। আপনারা ইচ্ছা করলে আমার রেসিপি দেখে বাসায় ট্রাই করে দেখতে পারেন এটা খেতে আসলেই খুব সুস্বাদু। আশা করছি আমার রেসিপিটি আপনাদের কাছে ভালো লাগবে।

তাহলে চলুন শুরু করা যাক


IMG_1659100933714.jpg


প্রয়োজনীয় উপকরন সমূহ:

  • কই মাছ
  • পটল
  • আলু
  • টমেটো
  • পেঁয়াজ
  • কাঁচামরিচ
  • রসুন বাটা
  • হলুদের গুঁড়া
  • মরিচের গুঁড়া
  • জিরা গুড়
  • লবণ
  • তেল

20220726_125501.jpg20220726_125959.jpg20220726_125450.jpg

ধাপ - ১

  • প্রথমে আমি চুলায় একটা কড়াই বসালাম। তারপর কড়াই এর মধ্যে পরিমাণমতো তেল দিয়ে দিলাম।তারপর তেলটা গরম হওয়া পর্যন্ত অপেক্ষা করলাম। এরপর মাছের মধ্যে পরিমাণমতো লবণ, হলুদের গুঁড়া দিয়ে ভাল করে মেখে নিলাম।

IMG_1659101175632.jpg


ধাপ - ২

  • তারপর তেলটা গরম হয়ে আসলে তেলের মধ্যে মাছগুলো আস্তে আস্তে দিয়ে দিলাম। তারপর ভালো করে লাল লাল করে ভেজে নিলাম।

IMG_1659101222918.jpg


ধাপ - ৩

  • এরপর আমি চুলায় আরেকটি পাতিল বসালাম। তারপর এরমধ্যে পরিমাণমতো তেল দিয়ে তেলের মধ্যে পেঁয়াজ কুঁচি কাঁচামরিচ দিয়ে ভালো করে নেড়ে চেড়ে একটু ভেজে নিলাম।

IMG_1653820536461.jpg


ধাপ -৪

  • পেঁয়াজ মরিচ গুলো ভাজা হয়ে গেলে এরমধ্যে পরিমাণমতো রসুন বাটা, হলুদের গুঁড়া, মরিচের গুঁড়া, জিরা গুঁড়া, লবণ দিয়ে দিলাম। তারপর আমি মসলাটা নেড়েচেড়ে একটু কষিয়ে নিলাম।এরপর মসলাটা কষানো হয়ে গেলে এর মধ্যে সামান্য একটু পানি দিয়ে দিলাম পানিটা বলক আসার জন্য কিছুক্ষণ অপেক্ষা করলাম।

IMG_1659101517621.jpg


ধাপ - ৫

  • এরপর পানিটা বলক আসলে এর মধ্যে কেটে রাখা পটল আলুগুলো দিয়ে দিলাম। তারপর ভালো করে নেড়ে চেড়ে ঢাকনা দিয়ে ঢেকে কিছুক্ষণ রেখে দিলাম।

IMG_1659101983861.jpg


ধাপ - ৬

  • কিছুক্ষণ পর ঢাকনা উঠিয়ে তরকারিটা ভালো করে নেড়ে চেড়ে এরমধ্যে পেস্ট করা টমেটো দিয়ে ভালো করে নেড়ে চেড়ে আবারো ঢাকনা দিয়ে ঢেকে আরো কিছুক্ষণ তরকারিটা কষিয়ে নিলাম।

IMG_1659102036273.jpg


ধাপ - ৭

  • কিছুক্ষণ কষানো হয়ে গেলে এর মধ্যে ভেজে রাখা মাছ গুলো দিয়ে পরিমাণমতো পানি দিয়ে দিলাম। তারপর আবারো ঢাকনা দিয়ে ঢেকে প্রায় ১৫ মিনিটের মত চুলায় রেখে দিলাম।

IMG_1659102699660.jpg


ধাপ - ৮

  • ১৫ মিনিট পর দেখলাম তারকাটা হয়ে গেছে তারপর চুলা বন্ধ করে চুলা থেকে নামিয়ে নিলাম। দেখুন তৈরি হয়ে গেল কই মাছ দিয়ে পটল আলুর মজাদার রেসিপি মজাদার রেসিপি।

20220729_204109.jpg


শেষ ধাপ

  • এরপর আমি একটি বাটিতে ঢেলে সুন্দর করে গরম গরম পরিবেশন করলাম। এই রেসিপিটি গরম ভাত দিয়ে খেতে খুবই সুস্বাদু লাগে।

20220729_185532.jpg

20220729_185636.jpg



আমি আশা করি আমার রেসিপিটি আপনাদের কাছে ভালো লেগেছে। যদি কোন ভুল হয়ে থাকে তাহলে ক্ষমার সুন্দর দৃষ্টিতে দেখবেন। সবাই ভালো এবং সুস্থ থাকবেন।

শুভেচ্ছান্তে : @sshifa

♥️ আমার পোস্টটি দেখা এবং পড়ার জন্য সবাইকে অনেক ধন্যবাদ ♥️

Sort:  
 2 years ago 

আপনার রেসিপির কালার দেখে মনে হচ্ছে অনেক সুস্বাদু এবং মজাদার ছিল। আর কৈ মাছ ভাজা দিয়ে রেসিপি তৈরি করলে সেই রেসিপি আমার অনেক মজা এবং সুস্বাদু লাগে।সব মিলিয়ে আপনার রেসিপিটি আমার অনেক পছন্দ হয়েছে এবং খেতে ইচ্ছে করছে।খুব সুন্দর একটি রেসিপি আমাদের মাঝে উপস্থাপন করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

জ্বী আপু রেসপিটি সত্যি খুব মজাদার হয়েছিল। আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর একটি গঠনমূলক মন্তব্যের মাধ্যমে আমাকে উৎসাহিত করার জন্য। আপনার জন্য রইল অনেক অনেক শুভকামনা।

 2 years ago 

আপু আপনাকে অনেক অনেক ধন্যবাদ এত সুন্দর একটি রেসিপি শেয়ার করার জন্য। রেসিপি টি দেখেই বোঝা যাচ্ছে খেতে খুবই চমৎকার হবে, কইমাছ, পটর দুটোই আমার খুব প্রিয় খাবার খেতে তো পারবো না দেখেই চোখের ক্ষিদে মিটিয়ে নেই😃 আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল। 🙏

 2 years ago 

এত সুন্দর একটি গঠনমূলক মন্তব্যের মাধ্যমে আমাকে উৎসাহিত করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ আপনার জন্য রইল অনেক অনেক শুভেচ্ছা ও শুভকামনা।

 2 years ago 

কই মাছ দিয়ে পটল আলুর মজাদার রেসিপি

যদিও পটল আমার কাছে ভালো লাগে না তারপরও কৈ মাছ আমার খুবই প্রিয় একটি মাছ।

আজকে আপনি আমাদের মাঝে খুবই চমৎকার ভাবে কৈ মাছ দিয়ে পটল আলু রান্নার মজাদার একটা রেসিপি শেয়ার করলেন আপু। প্রত্যেকটি ধাপে ধাপে আপনি আমাদেরকে দেখিয়েছেন কিভাবে এমন চমৎকার একটা রেসিপি তৈরি করতে হয়।

 2 years ago 

আপনার মন্তব্যটি পড়ে খুবই ভালো লাগলো। ধন্যবাদ ভাইয়া আপনাকে এত সুন্দর একটি গঠনমূলক মন্তব্যের মাধ্যমে আমাকে উৎসাহিত করার জন্য। আপনার জন্য রইল অনেক অনেক শুভেচ্ছা ও শুভকামনা।

 2 years ago 

কৈ মাছ খেতে এমনিতেই আমার অনেক ভালো লাগে। কৈ মাছ রান্নার প্রসেসগুলো ধাপে ধাপে প্রতি চমৎকারভাবে আপনি আমাদের সাথে শেয়ার করেছেন। তবে কৈ মাছের সাথে পটল সবজিটি দেওয়ার বিষয়টি আমার কাছে খুবই নতুন। আপনার এই পোস্টটি পড়ে দারুন একটি রেসিপি তৈরি শিখতে পারলাম।

 2 years ago 

কই মাছ দিয়ে পটল আলুর মজাদার রেসিপি তৈরি করেছেন আপু। বেশ ঝাল ঝাল দেখতে হয়েছে তরকারিটা 😋
খেতে ভীষণ সুস্বাদু হয়েছে বোঝাই যাচ্ছে।
কই মাছ খেতে আমার ভীষণ ভালো লাগে।
ভীষণ ভালো উপস্থাপনা ছিল আপু।

 2 years ago 

সুন্দর মন্তব্য করে সব সময় পাশে থাকার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া আপনার জন্য রইল অনেক অনেক শুভেচ্ছা ও শুভকামনা।

 2 years ago 

কই মাছ দিয়ে পটল আলুর মজাদার রেসিপি শেয়ার করেছেন। কই মাছ খেতে ভীষণ সুস্বাদু লাগে। আপনার রেসিপি দেখে ভালো লাগলো। ধন্যবাদ আপনাকে আপু

 2 years ago 

কৈ মাছ দিয়ে খুব সুন্দর করে পটল আলুর রেসিপি তৈরি করেছেন আপনি। দেখে বোঝা যাচ্ছে যে অনেক সুস্বাদু হয়েছে। খুব সুন্দর উপস্থাপনা করেছেন আপনি। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

আপনার মূল্যবান মন্তব্যের জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। আপনার জন্য রইল অনেক অনেক শুভেচ্ছা ও শুভকামনা।

 2 years ago 

কৈ মাছের ভাজি করে খেতে খুবই মজা হয় আপু । আমার কাছে খুবই ভালো লাগে খেতে। কৈ মাছ দিয়ে পটলের সাথে মজাদার একটি রেসিপি তৈরি করেছেন আপু । দেখেই তো লোভ লেগে গেল । ধন্যবাদ আপনাকে আপু আমাদের সাথে শেয়ার করে নেওয়ার জন্য ।

 2 years ago 

এত সুন্দর উৎসাহ মূলক মন্তব্যের মাধ্যমে উৎসাহিত করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া আপনার জন্য রইল অনেক অনেক শুভেচ্ছা ও শুভকামনা।

 2 years ago 

আলু, পটল ও কই মাছ দিয়ে রান্না খেতে আমারও অনেক ভালো লাগে। এ দুটো উপাদানের মিশ্রনে তরকারি অনেক সুস্বাদু হয় । আজ আপনি আলু পটল ও মাছ কৈ মাছ দিয়ে রান্না করার প্রক্রিয়াটি খুব সুন্দর ভাবে আমাদের মাঝে ধাপে ধাপে তুলে ধরেছেন। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আমার রেসিপিটি আপনার কাছে ভালো লেগেছে জেনে আমারও খুব ভালো লাগছে। ধন্যবাদ ভাইয়া আপনাকে সুন্দর মন্তব্যের মাধ্যমে উৎসাহিত করার জন্য আপনার জন্য রইল অনেক অনেক শুভেচ্ছা ও শুভকামনা।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.14
JST 0.029
BTC 67333.38
ETH 3247.21
USDT 1.00
SBD 2.65