DIY - এসো নিজে করি : একটি প্রজাপ্রতির কালারফুল চিত্রাংকন || ১০% পে-আউট 'লাজুক খ্যাক'এর জন্য

in আমার বাংলা ব্লগ2 years ago (edited)

হ্যালো বন্ধুরা, 💗

"আসসালামু আলাইকুম" সবাই কেমন আছেন? নিশ্চয় আল্লাহর অশেষ রহমতে সবাই খুব ভালো এবং সুস্থ আছেন। আমিও আল্লাহর রহমতে ভালোই আছি। আজকে আমি আরো একটি নতুন আর্ট নিয়ে আপনাদের মাঝে হাজির হলাম।

আজকে আমি একটি প্রজাপতির কালারফুল চিত্রাংকন করেছি। আশা করি আমার আজকের এই প্রজাপ্রতির কালারফুল চিত্রাংকনটি আপনাদের কাছে ভালো লাগবে। এই আর্টের প্রত্যেকটি ধাপ আপনাদের সাথে শেয়ার করছি। তাহলে চলুন শুরু করা যাক।

20220429_171643.jpg

আর্ট করতে যা যা লাগবে:

  • সাদা কাগজ
  • পেন্সিল
  • কালো জেল পেন
  • রাবার
  • লাল, কমলা এবং হলুদ রং পেন্সিল

20220429_174423.jpg

ধাপ - ১

  • প্রথমে আমি একটি সাদা কাগজ নিয়ে তারপর পেন্সিল দিয়ে একটি প্রজাপতির শরীরের অংশ এবং উপরের দুটো পাখা আর্ট করলাম।
20220429_160734.jpg20220429_161250_mfnr.jpg

ধাপ - ২

  • এরপর আমি প্রজাপতির নিচের দুটো পাখা আর্ট করলাম।
20220429_161447.jpg20220429_162157.jpg

ধাপ - ৩

  • এরপর আমি প্রজাপতির পাখার ভেতরে কিছু সুন্দর ডিজাইন করে নিলাম। এভাবে আমি পেন্সিল দিয়ে প্রজাপতিটি আজ সম্পন্ন করলাম।
20220429_162903.jpg20220429_163100.jpg

ধাপ - ৪

  • এরপর আমি একটি কালো জেল পেন নিয়ে পেন্সিল এর দাগের উপর পুরোটা আর্ট করে নিলাম।
20220429_164226.jpg

ধাপ - ৫

  • এরপর আমি প্রজাপতিটি চারপাশ কালো জেল পেন দিয়ে কালো করে নিলাম।
20220429_195256.jpg

ধাপ - ৬

  • এরপর আমি প্রজাপতির পাখার ভেতরের ডিজাইন গুলোর মধ্যে মাঝখানে ফাঁকা রেখে চারপাশে কমলা কালারের রং দিয়ে দিলাম। উপরের দুটো পাখা মধ্যে একটু গাঢ় রং করে নিলাম আর নিচের দুটো পাখা র মধ্যে হালকা রং করে নিলাম।
20220429_174207.jpg

ধাপ - ৭

  • এরপর আমি প্রজাপতির পাখার মধ্যে কমলা কালারের মাঝখানে হলুদ রং করে দিলাম।
20220429_174030.jpg

ধাপ - ৮

  • এরপর নিচের পাখা দুটি মধ্যে ছোট ছোট ফাঁকা জায়গা গুলো লাল রং করে নিলাম। তারপর কমলা রঙের উপর লাল রংটা হালকা একটু ঘষে নিলাম।
20220429_171312.jpg

শেষ ধাপ

  • এরপর আর্টের নিচে আমি আমার নাম লিখে নিলাম। আর এই ভাবেই আমি পর্যায়ক্রমে আস্তে আস্তে পুরো আর্ট সুন্দর করে সম্পূর্ণ করলাম।

20220429_171643.jpg

20220429_173929.jpg

20220429_173840.jpg

আশা করি আমার আর্টি আপনাদের কাছে ভালো লেগেছে। আর যদি কোন ভুল হয়ে থাকে তাহলে সবাই ক্ষমার দৃষ্টিতে দেখবেন। সবাই ভালো এবং সুস্থ থাকবেন।

শুভেচ্ছান্তে, @sshifa

💗 আমার পোস্টটি দেখা এবং পড়ার জন্য সবাইকে অনেক ধন্যবাদ 💗

Sort:  
 2 years ago 

প্রজাপতি আমার ভীষণ পছন্দের। প্রজাপতি দেখতে আমার কেন জানি অনেক ভালো লাগে। সেটা যে রকম প্রজাপতি হোক না কেন। আপনি খুব সুন্দর করে একটি প্রজাপতি অংকন আমাদের মাঝে শেয়ার করেছেন। আমার কাছে বেশ ভালো লেগেছে। সেই সাথে আপনার উপস্থাপনা অনেক ভাল ছিল। প্রতিটি ধাপের বর্ণনা আমাদের মাঝে শেয়ার করেছেন।শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

একটি প্রজাপ্রতির কালারফুল চিত্রাংকন করেছেন। দেখতে অসাধারণ হয়েছে আপু। দেখে মুগ্ধ হয়ে গেলাম। নিখুঁত ভাবে পুরো কাজটি সম্পুর্ন করেছেন আপনার প্রশংসা করতে হয়। ধন্যবাদ আপনাকে

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া সুন্দর মন্তব্যের মাধ্যমে উৎসাহ দেওয়ার জন্য আপনার জন্য শুভেচ্ছা ও শুভকামনা রইল।

 2 years ago 

ইস প্রজাপতিটি দেখে আমার ইচ্ছে করছে নিজেকে প্রজাপতি হিসেবে অনুভব করতে। আমি যদি প্রজাপতি হতাম তাহলে এভাবে সৌন্দর্য বিলিয়ে দিতে পারতাম। এত অদ্ভুত সুন্দর করে কিভাবে আপনি প্রজাপতিটি আঁকলেন। আমি মুগ্ধ হয়ে গেলাম।আপু আপনার প্রজাপতিটি আসলে এত নিখুত ভাবে এঁকেছেন যে কোন ভুল ত্রুটি খুঁজে পাওয়া যাবে না। ধন্যবাদ প্রজাপতিটি শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনার সুন্দর মন্তব্যের জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ আপনার জন্য রইল অনেক অনেক শুভেচ্ছা ও শুভকামনা।

 2 years ago 

জাস্ট অসাধারণ হয়েছে আপু, আমি দেখে অবাক হলাম। প্রথম ছবি টি দেখে বুঝেছি আপনি ফটোগ্রাফি করেছেন। পরে আপনার পুরো পোস্ট দেখে বুঝলাম আপনি নিজে অংকন করেছেন। আপনার দক্ষতার কোন তুলনা হয় না। প্রজাপতির চিত্র অংকন এর প্রতিটি ধাপ এত সুন্দর ভাবে উপস্থাপন করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু।

 2 years ago 

এত সুন্দর একটি গঠনমূলক মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু আপনার জন্য শুভেচ্ছা ও শুভকামনা রইল।

 2 years ago 

একটি প্রজাপতির খুব সুন্দর চোখ জুড়ানো কালারফুল দৃশ্য প্রস্তুত করেছেন আসলে আপনার অংকন গুলা বরাবরই আমার খুবই ভালো লাগে সুন্দর উপস্থাপনা করেছেন শুভকামনা রইল 🌹

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া সুন্দর মন্তব্য করার মাধ্যমে উৎসাহ দেওয়ার জন্য আপনার জন্য শুভেচ্ছা ও শুভকামনা রইল।

 2 years ago 

আপু অসাধারণ হয়েছে আপনার অঙ্কিত প্রজাপতির কালার ফুল চিত্রাঙ্কন। একেবারে যাকে বলা যায় নিখুঁত কাজ। পেন্সিল কালার দিয়ে এত সুন্দর করে রং ফুটিয়ে তুলেছেন জাস্ট চমৎকার লাগছে। সত্যিই ভালো কাজ গুলো দেখলে মন ও অনেক ভালো হয়ে যায়। অনেক ধন্যবাদ আপু আপনাকে এবং অনেক শুভকামনা রইলো আপনার জন্য।

 2 years ago 

এত সুন্দর একটি গঠনমূলক মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ আপনার জন্য রইল অনেক অনেক শুভেচ্ছা ও শুভকামনা।

 2 years ago 

ওয়াও আমার কাছে জাস্ট অসাধারণ লেগেছে আপনার প্রজাপতির চিত্রাংকন। সত্যিই আপনার অনেক দক্ষতা আছে। খুব সুন্দর ভাবে দক্ষতার সাথে আপনি এই ফুলের চিত্র অঙ্কন করেছেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর একটি প্রজাপতির চিত্রাঙ্কন আমাদের সঙ্গে শেয়ার করার জন্য। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ আপনার সুন্দর মন্তব্য করার জন্য তার জন্য রইল অনেক অনেক শুভেচ্ছা ও শুভকামনা।

 2 years ago 

ওয়াও! দেখে তো মুগ্ধ হয়ে গেলাম কি চমৎকার একটা প্রজাপতি। কালার কম্বিনেশনটা এত চমৎকার ভাবে ফুটিয়ে তুলেছেন যা দেখে চোখ ফেরানো যাচ্ছে। অসংখ্য ধন্যবাদ আমাদের মাঝে এত চমৎকার একটি প্রজাপতির কালারফুল চিত্রাংকন শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনার মন্তব্য দেখে খুব ভালো লাগলো ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্যের মাধ্যমে উৎসাহ দেওয়ার জন্য আপনার জন্য শুভেচ্ছা ও শুভকামনা রইল।

 2 years ago 

আপনার কালারফুল প্রজাপতি দেখতে একদম দারুন হয়েছে। আমি তো আপনার প্রজাপতি দেখে মুগ্ধ হয়ে গেলাম। বিশেষ করে আমার কাছে প্রজাপতির মাঝখানের অংশে কালার গুলো সব থেকে ভালো লেগেছে। কালার কম্বিনেশন দারুন করেছেন। আমাদের মাঝে শেয়ার করার জন্য ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.028
BTC 62345.27
ETH 2427.57
USDT 1.00
SBD 2.49