DIY - এসো নিজে করি : বসে থাকা একটি হরিণের বাচ্চার চিত্রাংকন || ১০% 'লাজুক-খ্যাক' এর জন্য

in আমার বাংলা ব্লগ2 years ago

হ্যালো বন্ধুরা, 💗

"আসসালামু আলাইকুম" সবাই কেমন আছেন? নিশ্চয় আল্লাহর অশেষ রহমতে সবাই খুব ভালো এবং সুস্থ আছেন। আমিও আল্লাহর রহমতে ভালোই আছি। আজকে আমি আরো একটি নতুন আর্ট নিয়ে আপনাদের মাঝে হাজির হলাম। আজকে আমি পেন্সিল দিয়ে বসে থাকা একটি হরিণের বাচ্চার চিত্রাংকন করেছি। আশা করি আপনাদের কাছে আমার আজকে চিত্রাংকনটি ভালো লাগবে। আর এই চিত্রাংকনটির প্রত্যেকটি ধাপ আপনাদের সাথে শেয়ার করছি। তাহলে চলুন শুরু করা যাক।

20220224_040924.jpg

আর্ট করতে যা যা লাগবে:

  • সাদা কাগজ
  • পেন্সিল
  • রাবার
  • পেন্সিল কাটার

3jpR3paJ37V8JxyWvtbhvcm5k3roJwHBR4WTALx7XaoRovTQvbtUjuQwoXqwhkuKTiva8jFPYZysThoTjkhgtysuYD2haM1gFJgE3ZQdd2gjktvunriCdyww3YyztstzjhFvn.jpeg

ধাপ - ১

  • প্রথমে আমি একটি সাদা কাগজ নেই তারপর পেন্সিল দিয়ে হরিণের বাচ্চাটির দুটো কান আর্ট করলাম।
20220224_015651.jpg

ধাপ - ২

  • এরপর হরিণের বাচ্চাটির মুখের এবং নাকের কিছুটা অংশ আর্ট করলাম।
20220224_020246.jpg

ধাপ - ৩

  • এরপর আমি হরিণের বাচ্চাটির চোখ আর্ট করে নিলাম।
20220224_020536.jpg20220224_021507.jpg

ধাপ - ৪

  • এরপর আমি হরিণের বাচ্চাটির গলার অংশ এবং শরীরে কিছু অংশ আর্ট করে নিলাম।
20220224_021803.jpg20220224_021940.jpg

ধাপ - ৫

  • এরপর এখানে আমি বাচ্চা হরিণটির লেজ আর্ট করে নিলাম।
20220224_022115.jpg

ধাপ - ৬

  • এরপর আমি হরিণের বাচ্চাটির দুটো পা আর্ট করে নিলাম।
20220224_022553.jpg

ধাপ - ৭

  • এরপর এখানে আমি হরিণের বাচ্চাটির আরো দুটো পায়ের কিছু অংশ এবং শরীরের আরো কিছু অংশ আর্ট করে নিলাম।
20220224_023727.jpg20220224_023830.jpg

ধাপ - ৮

  • এরপর আমি হরিণের বাচ্চাটির শরীরের ভেতর গোল গোল দাগ দিয়ে দিলাম।
20220224_024729.jpg

ধাপ - ৯

  • তারপর হরিণের বাচ্চাটি যেখানে বসে আছে সেই জায়গা কিছুটা অংশে পেন্সিল দিয়ে ঘষে হালকা একটু কালার করে নিলাম।
20220224_025241.jpg20220224_033934.jpg

শেষ ধাপ

  • আর এই ভাবেই আমি পর্যায়ক্রমে আস্তে আস্তে পুরো আর্ট সুন্দর করে সম্পূর্ণ করলাম।

20220224_040924.jpg

20220224_040643.jpg

20220224_040515.jpg

আশা করি আমার আর্টি আপনাদের কাছে ভালো লাগবে। আর যদি কোন ভুল হয়ে থাকে তাহলে সবাই ক্ষমার দৃষ্টিতে দেখবেন। সবাই ভালো এবং সুস্থ থাকবেন।

💗 আমার পোস্টটি দেখা এবং পড়ার জন্য সবাইকে অনেক ধন্যবাদ 💗

Sort:  
 2 years ago 

বসে থাকা একটি হরিণের বাচ্চার চিত্রাঙ্কন খুব সুন্দর হয়েছে। আপনার সৃজনশীলতা দেখে আমি মুগ্ধ হলাম। আর্ট আমার অনেক ভালো লাগে। চিত্রটি একদম হরিণের বাচ্চার হুবহু হয়েছে । এত সুন্দর একটি চিত্র অংকন করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু আপনার এত সুন্দর মন্তব্যের মাধ্যমে আমাকে উৎসাহিত করার জন্য আপনার জন্য রইল অনেক অনেক শুভকামনা।

 2 years ago 

বাচ্চা হরিণের চিত্র অংকনটি অসাধারণ হয়েছে ।দেখতে খুবই সুন্দর লাগছে হরিণের ছানাটি। আপনি খুবই দক্ষতার সাথে হরিণের বাচ্চা কে অঙ্কন করেছেন। সুন্দরভাবে উপস্থাপন করেছেন যা দেখে বোঝা যাচ্ছে। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া সুন্দর মন্তব্যের মাধ্যমে আমাকে উৎসাহিত করার জন্য আপনার জন্য রইল অনেক অনেক শুভকামনা।

 2 years ago 

আপু অসাধারণ 😍 বাচ্চা হরিণের চিত্র অংকন অসম্ভব সুন্দর হয়েছে আপু। আমার কাছে অনেক ভালো লেগেছে গো আপু মনি। আপনি খুব নিখুঁত ভাবে হরিণের চিত্র অংকন করছেন আপু। প্রতিটি ধাপ খুব সুন্দর করে উপস্থাপন করেছেন আপু।
অসংখ্য ধন্যবাদ, আপনার জন্য অনেক শুভকামনা রইল আপু।

 2 years ago 

আপু আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর একটি গঠনমূলক মূল্যবান মন্তব্যের মাধ্যমে আমাকে উৎসাহিত করার জন্য আপনার জন্য রইল অনেক অনেক শুভকামনা।

 2 years ago 

বসে থাকা হরিণটি দেখতে বেশ দারুন লাগছে। অসাধারণ ছিল আপনার কাঠপেন্সিলের চিত্র অংকন এবং খুব সুন্দর করে আমাদের সাথে শেয়ার করেছেন খুবই ভালো লেগেছে। এত সুন্দর করে একটি হরিণ বসে থাকার চিত্র অংকন টি আমাদের সাথে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর একটি গঠনমূলক মন্তব্যের মাধ্যমে আমাকে উৎসাহ দেওয়ার জন্য আপনার জন্য রইল অনেক অনেক শুভকামনা।

হরিণের বাচ্চা দেখলেই কেমন যেন মনের ভিতরে একটা মায়া চলে আসে। আপনার বসে থাকা হরিণের বাচ্চা আর্ট অনেক সুন্দর হয়েছে। আপনাকে অনেক ধন্যবাদ এত সুন্দর একটি আর্ট আমাদের সাথে শেয়ার করার জন্য। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া এত সুন্দর একটি গঠনমূলক মূল্যবান মন্তব্যের মাধ্যমে আমাকে উৎসাহ দেওয়ার জন্য আপনার জন্য রইল অনেক অনেক শুভকামনা।

 2 years ago 

বসে থাকা অবস্থায় একটি হরিণের বাচ্চার অনেক সুন্দর একটি চিত্র অঙ্কন করেছেন আপু। আমার কাছে খুবই ভালো লেগেছে আপনার অঙ্কন চিত্রটি। আপনি অনেক সুন্দর ভাবে হরিণের বাচ্চার চিত্র অঙ্কন করার প্রতিটি ধাপ উপস্থাপন করেছেন। দারুণভাবে এই চিত্রটি অঙ্কন করার জন্য আপনাকে ধন্যবাদ জানাচ্ছি।

 2 years ago 

আপনার মন্তব্যটি পড়ে খুব ভালো লাগলো ধন্যবাদ ভাইয়া
আপনাকে এত সুন্দর একটি মন্তব্যের মাধ্যমে উৎসাহ দেওয়ার জন্য আপনার জন্য রইল অনেক অনেক শুভকামনা।

 2 years ago 

দিদি বিশ্বাস করুন আমি অনেক চিড়িয়াখানাতে ঠিক এরকম ভাবেই ছোট হরিণের বাচ্চা গুলোকে বসে থাকতে দেখেছি। আপনার হাতের ছবিগুলো সত্যিই দুর্দান্ত হয়। আর একটা জিনিস খেয়াল করছি, আগের থেকে আরো অনেক চমৎকার হচ্ছে আপনার আঁকা গুলো। এভাবেই এগিয়ে যাবেন এই শুভ কামনাই করি সব সময়।

 2 years ago 

আপু আপনার মন্তব্যটি পড়ে খুব ভালো লাগলো ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্যের মাধ্যমে উৎসাহিত করার জন্য আপনার জন্য রইল অনেক অনেক শুভকামনা।

 2 years ago 

ওয়াও আপু হরিণ এর বাচ্চাটাকে কি কিউট দেখাচ্ছে 🥰 দেখতে একেবারে সত্যি কারের হরিণের বাচ্চার মতো মনে হচ্ছে। কি নিষ্পাপ মুখ করে বসে আছে। আমার কাছে তো দেখতে একেবারে চমৎকার লাগলো। আপনি একেবারে অসাধারণ ভাবে হরিণের আর্ট টি করে আমাদের সাথে ভাগ করে নিলেন। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল 🤗🤗

 2 years ago 

আপনার সুন্দর মূল্যবান মন্তব্যের জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু করার জন্য আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 2 years ago 

বসে থাকা একটি হরিণের বাচ্চা চিত্র অংকন দেখে মুগ্ধ হয়ে গেলাম। আসলেই খুবই সুন্দর হয়েছে। আপনি খুবই সুন্দরভাবে ধাপে ধাপে উপস্থাপন করেছেন। আপনার উপস্থাপন দেখে আমিও তৈরি করা শিখতে পারলাম। আপনার জন্য রইল শুভকামনা।

 2 years ago 

এত সুন্দর গঠনমূলক একটি মন্তব্যের মাধ্যমে আমাকে উৎসাহিত করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 2 years ago 

কিউট একটি হরিণের বাচ্চার চিত্র অঙ্কন করেছেন দেখে খুবই ভালো লাগলো ইচ্ছে করছে একটু আদর করে দেই হরিণের বাচ্চাটার দারুন উপস্থাপনা করেছেন শুভেচ্ছা রইল আপনার জন্য

 2 years ago 

গঠনমূলক একটি মন্তব্যের মাধ্যমে আমাকে উৎসাহিত করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া আপনার জন্য রইল অনেক অনেক শুভকামনা।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.14
JST 0.030
BTC 66937.04
ETH 3270.78
USDT 1.00
SBD 2.74