DIY - এসো নিজে করি : গাছের ডালে বসে থাকা একটি সুন্দর পাখির চিত্রাংকন || ১০% পে-আউট 'লাজুক খ্যাক'এর জন্য

in আমার বাংলা ব্লগ2 years ago

হ্যালো বন্ধুরা, 💗

"আসসালামু আলাইকুম" সবাই কেমন আছেন? নিশ্চয় আল্লাহর অশেষ রহমতে সবাই খুব ভালো এবং সুস্থ আছেন। আমিও আল্লাহর রহমতে ভালোই আছি। আজকে আমি আরো একটি নতুন আর্ট নিয়ে আপনাদের মাঝে হাজির হলাম।

আজকে আমি গাছের ডালে বসে থাকা একটি সুন্দর পাখির চিত্রাংকন। আশা করি আপনাদের কাছে ভালো লাগবে। এই আর্টের প্রত্যেকটি ধাপ আপনাদের সাথে শেয়ার করছি। তাহলে চলুন শুরু করা যাক।

20220521_173259.jpg

আর্ট করতে যা যা লাগবে:

  • সাদা কাগজ
  • পেন্সিল
  • কালো জেল পেন
  • রাবার
  • লাল, হলুদ, কমলা, টিয়া, গোল্ডেন, নীল, কফি রং পেন্সিল
  • পেন্সিল কাটার
20220521_145331.jpg

ধাপ - ১

  • প্রথমে আমি একটি সাদা কাগজ নিয়ে তারপর পেন্সিল দিয়ে পাখির শরীরের কিছুটা অংশ আর্ট করে নিলাম।
20220521_125454.jpg20220521_125758.jpg

ধাপ - ২

  • এরপর আমি পাখিটির চোখ, ঠোঁট, লেজ ও দুটো পা আর্ট করে নিলাম।
20220521_130255.jpg

ধাপ - ৩

  • এরপর আমি গাছের ডাল,পাতা আর্ট করে নিলাম।
20220521_131440.jpg

ধাপ - ৪

  • এরপর আমি পুরো আর্টির পেন্সিলের দাগের উপর কালো জেল পেন দিয়ে আর্ট করে নিলাম।
20220521_133251.jpg

ধাপ - ৫

  • এরপর আমি পাখির শরীরের উপরের অংশে নীল রং করে নিলাম।
20220521_163514.jpg

ধাপ - ৬

  • এরপর আমি পাখির পাখনার মধ্যে হলুদ, কমলা, নীল রং করে নিলাম।
20220521_163608.jpg

ধাপ - ৭

  • এরপর আমি পাখির লেজ এবং নিচের অংশে হলুদ ও নীল রং করে নিলাম।
20220521_163724.jpg

ধাপ - ৮

  • এরপর আমি পাখির পা কফি কালার এবং ঠোঁট লাল কালার রং করে নিলাম। এরপর গাছের ডাল গোল্ডেন কালার রং করে নিলাম।
20220521_164604.jpg

ধাপ - ৯

  • তারপর পাতার মধ্যে একটু হলুদ রং দিয়ে পুরোটা টিয়া রং করে নিলাম এভাবে সবগুলো পাতার রং করে নিলাম।

20220521_144523.jpg

শেষ ধাপ

  • এরপর আর্টের নিচে আমি আমার নাম লিখে নিলাম। আর এই ভাবেই আমি পর্যায়ক্রমে আস্তে আস্তে পুরো আর্ট সুন্দর করে সম্পূর্ণ করলাম।

20220521_173259.jpg

20220521_163134.jpg

20220521_162919.jpg

আশা করি আমার আর্টি আপনাদের কাছে ভালো লেগেছে। আর যদি কোন ভুল হয়ে থাকে তাহলে সবাই ক্ষমার দৃষ্টিতে দেখবেন। সবাই ভালো এবং সুস্থ থাকবেন।

💗 আমার পোস্টটি দেখা এবং পড়ার জন্য সবাইকে অনেক ধন্যবাদ 💗

Sort:  
 2 years ago 

আপনি গাছের ডালে বসে থাকা একটি পাখির চিত্র অসাধারণ ভাবে অংকন করেছেন।দেখে আমার খুবই ভালো লাগছে। আপনি খুবই চমৎকার ভাবে এটা উপস্থাপন করেছেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ এই ধরনের চিএাংকন আমাদের সাথে শেয়ার করার জন্য।

 2 years ago 

পাখিটার কালার কম্বিনেশন দেখেই মন জুড়িয়ে গেল। যেকোনো ধরনের চিত্রাংকন করলে তা কালার কম্বিনেশন যদি ঠিক থাকে তাহলে দেখতে খুবই আকর্ষণীয় হয়। জানো সত্যি কারের একটি পাখি বসে আছে ঢালে। এত সুন্দর একটি চিত্রাংকন আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

আপনি খুবই চমৎকার ভাবে গাছের ডালে বসে থাকা একটি পাখির সুন্দর একটি চিত্র অঙ্কন করে আমাদের মাঝে শেয়ার করেছেন আপনারাই পাখির চিত্র অংকন দেখে আমি সত্যিই মুগ্ধ। বিশেষ করে পাখির কালার কম্বিনেশন টা অসাধারন ছিল, শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

খুবই সুন্দর একটি পাখি অংকন করেছেন আপু। অনেক বেশি আকর্ষণীয় দেখাচ্ছে ।মনে হচ্ছে যেন বাস্তবে একটি পাখি গাছের উপর বসে আছে। পেন্সিল রং দিয়ে খুব দারুণ করে আপনি ফুটিয়ে তুলেছেন ।আমার অনেক ভালো লেগেছে।

 2 years ago 

আপু মনি আপনি অনেক সুন্দর করে গাছের ডালে বসে থাকা একটি সুন্দর পাখির চিত্রাংকন করেছেন, আপনার পাখির চিত্র অংকনটি দেখে মনে হচ্ছে সত্যিকারের পাখি গাছের ডালে বসে আছে, সত্যি আপি একদম নিখুঁত ভাবে আপনি আর্ট পরিপূর্ণ করেছেন, একেবারে প্রফেশনাল আর্টিস গুলোর মত করে আর্ট করেছেন, এতো সুন্দর একটি আর্ট আমাদের উপহার দেওয়ার জন্য আপনাকে জানাচ্ছি প্রাণ ডালা শুভেচ্ছা, এবং অনেক অনেক শুভকামনা রইলো আপনার জন্য।

 2 years ago 

পাখিটা সত্যিই সুন্দর লাগছে আপু। সব চাইতে বেশি ভালো লাগছে রং টার জন্যে। একদম ভিন্ন ধর্মী একটা রং দিয়ে ফুটিয়ে তুলেছেন। বাস্তবে এমন পাখি যদি একবার সামনে পেতাম 🥰🥰। আদর করে ঘরে নিয়ে আসতাম। অনেক মিষ্টি একটা কাজ উপহার দিয়েছেন আপু। শুভেচ্ছা রইলো।

 2 years ago 

মনমুগ্ধকর একটি পেইন্টিং করেছেন আপনি যেখানে একটি ডালে একটি পাখি বসে রয়েছে। এবং এই চিত্রাংকনের কালার কম্বিনেশন যথাযথ ছিল। এবং খুব সুন্দর বর্ণনার মাধ্যমে আমাদের সাথে তুলে ধরেছেন ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

গাছের ডালে বসে থাকে অসাধারণ একটি পাখির চিত্রাংকন করেছেন আপু। পাখিটি এত সুন্দর দেখাচ্ছে যে আমি মুগ্ধ হয়ে গেলাম। আপনি অনেক সুন্দর করে করেছেন। সেই সাথে রং অনেক সুন্দর হয়েছে। মনে হচ্ছে সত্যিই একটি পাখি গাছের ডালে বসে আছে। আপনাকে অনেক ধন্যবাদ এত সুন্দর একটি চিত্রাংকন আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

গাছের ডালে বসে থাকা একটি পাখি এবং গাছের ডাল সহ খুব সুন্দর একটি চিত্র উপস্থাপন করেছেন আমাদের মাঝে খুবই ভালো লেগেছে আমার কাছে আসলে আপনার চিত্রগুলো বরাবর অনেক সুন্দর হয়ে থাকে আপনার চিত্র গুলো দেখেই বোঝা যায় আপনি অনেক দক্ষতার সাথে এটি প্রস্তুত করেছেন ধন্যবাদ আপনাকে

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.14
JST 0.030
BTC 60115.50
ETH 3192.77
USDT 1.00
SBD 2.45