চট্টগ্রাম জাম্বুরী পার্কে ঘোরাঘুরির সুন্দর কিছুমুহূর্ত || ১০% 'লাজুক-খ্যাক' এর জন্য

in আমার বাংলা ব্লগ2 years ago

♥️ হ্যালো বন্ধুরা ♥️

"আসসালামু আলাইকুম" সবাই কেমন আছেন? আশা করি আল্লাহর অশেষ রহমতে সবাই অনেক ভালো আছেন। আমিও আল্লাহর রহমতে ভালো আছি।

আজকে আমি আপনাদের চট্টগ্রাম জাম্বুরি পার্কে ঘোরাঘুরির কিছু নিয়ে হাজির হলাম। আসলে চট্টগ্রামে দেখার মত অনেক সুন্দর সুন্দর জায়গা আছে। তবে আমি পায়ে সমস্যা থাকার কারণে তেমন একটা ঘোরাঘুরি করতে পারিনি। তবে আপুর বাসার আশেপাশে সুন্দর সুন্দর যে জায়গা গুলোতে মোটামুটি ঘোরাঘুরি করেছি। চট্টগ্রাম জাম্বুরি পার্ক সত্যিই খুব সুন্দর একটি জায়গা। বিশাল এরিয়া জুড়ে এই পার্কটি। এই পার্কটিতে সব সময় অনেক ভিড় থাকে। বিভিন্ন জায়গা থেকে মানুষ এখানে ঘুরতে আসে। এখানে খুব সুন্দর একটি লেক আছে। এবং সুন্দর সুন্দর লাইটিং করা। এবং খুব সুন্দর দুটি ঝর্ণা আছে। আমার ছেলে মেয়ে তো খুবই খুশি জায়গাটি দেখে। আমার বড় বোনের সাথে আমি আমার ছেলে মেয়েকে নিয়ে সেখানে ঘুরতে গিয়েছিলাম। আশা করি আমার ফটোগ্রাফি গুলো দেখলে আপনারা বুঝতে পারবেন জায়গাটি আসলেই খুবই সুন্দর। আশা করি করি আমার ফটোগ্রাফি গুলো আপনাদের ভালো লাগবে।

তাহলে চলুন দেখা যাক

1666163878661.jpg

ফটোগ্রাফি - ১

  • এখানে আমার ছেলে মেয়ে এবং আমার বোনের মেয়ে একসাথে সবুজ কিছু ঘাসের মাঝখানে একটি ফটোগ্রাফি করেছে ।

20221007_174657_mfnr~2.jpg

ফটোগ্রাফি - ২

  • এখানে আমার ছেলে লেকের পাশে দাঁড়িয়ে একটি ছবি তুলেছে। আমার ছেলে অবশ্য তেমন একটা ছবি তুলতে চায় না। আমি অনেকবার বলে একটা ছবি তুলেছি।

20221007_173948_mfnr~2.jpg

ফটোগ্রাফি - ৩

  • আমার মেয়ে আবার ছবি তুলতে বেশ পছন্দ করে। তাই লেকের পাশে দাঁড়িয়ে ওর কিছু ছবি তুলে নিয়েছি।

20221007_174039~2.jpg

ফটোগ্রাফি - ৪

20221007_174104~2.jpg

ফটোগ্রাফি - ৫

  • লেকটা দেখতে সত্যি খুব সুন্দর লেকের মাঝখানে আবার একটি চরকার মত আছে ওটাতে পানি গুলো খুব সুন্দর করে ঘুরে। আমার তো দৃশ্যটি দেখে খুবই ভালো লাগলো। তাই আমি লেকটার কিছু ছবি তুলে নিলাম।

20221007_173920~3.jpg

ফটোগ্রাফি - ৬

20221007_173913~2.jpg

ফটোগ্রাফি - ৭

  • এখানে আমি জাম্বুরি পার্কের কিছু অংশের ফটোগ্রাফি করে নিলাম। জাম্বুরি পার্কটি সত্যিই দেখতে খুব সুন্দর।

received_461598439273528~2.jpeg

ফটোগ্রাফি - ৮

received_497811045290403~2.jpeg

ফটোগ্রাফি - ৯

  • তারপর সন্ধ্যা হয়ে গেল সন্ধ্যায় খুব সুন্দর সুন্দর কিছু লাইটিং করা আছে লাইটগুলো সব জ্বালিয়ে দেওয়া হয়েছে। আমি লাইটের কিছু ফটোগ্রাফি করলাম। জাম্বুরি পার্কে সন্ধ্যায় দুটো ঝর্ণা চালু করে। ঝরনা দুটো দেখতে সত্যিই অসাধারণ খুব সুন্দর লাইটিং করা। বিভিন্ন রংবেরং এর লাইট গুলো ঝরনার পানিতে দেখতে খুবই সুন্দর লাগছে।

20221007_175038~2.jpg

20221007_180230_mfnr~2.jpg

ফটোগ্রাফি - ১০

  • আমি বিভিন্নভাবে বিভিন্ন অ্যাঙ্গেল থেকে ঝরনা দুটোর ছবি তুলে নিলাম। ঝরনা গুলো দেখতে খুবই অসাধারণ। আমার ছেলে মেয়ে তো ধরনাগুলো দেখে খুবই খুশি হয়ে গেছে।

20221007_180403_mfnr~2.jpg

ফটোগ্রাফি - ১১

20221007_180412_mfnr~2.jpg

ফটোগ্রাফি - ১২

  • তারপর আমার মেয়ে এবং আমার বোনের মেয়ের ঝর্নার পাশে দাঁড়িয়ে কিছ ছবি তুলে নিলাম।
20221007_180632_mfnr~2.jpg20221007_180751_mfnr~2.jpg

ফটোগ্রাফি - ১৩

  • জাম্বুরি পার্কটি রাত আটটার পর বন্ধ হয়ে যায়। জাম্বুরি পার্ক বন্ধ হওয়ার সময় হয়ে গিয়েছিল তাই আমি পার্ক থেকে চলে আসার সময় একটি ফটোগ্রাফি করে নিলাম।

20221007_181427_mfnr~2.jpg

আশা করি চট্টগ্রাম জাম্বুরী পার্কে তোলা ফটোগ্রাফি গুলো আপনাদের ভালো লাগবে। আপনাদের মন্তব্যের আশায় রইলাম। যদি কোন ভুল-ভ্রান্তি হয়ে থাকে তাহলে সবাই ক্ষমা সুন্দর দৃষ্টিতে দেখবেন। সবাই সুস্থ থাকবেন এবং ভালো থাকবেন।

ফটোগ্রাফার : @sshifa

গুগল ম্যাপ লোকেশন : 8RF5+JF Chattogram

ডিভাইস নেম:- গ্যালাক্সি A10s

শুভেচ্ছান্তে : @sshifa

♥️ আমার পোস্টটি দেখা এবং পড়ার জন্য সবাইকে অসংখ্য ধন্যবাদ ♥️

Sort:  
 2 years ago 

আমি কয়দিন আগে জাম্বুরী পার্কে গিয়েছি। আমার কাছে অনেক ভালো লাগলো। জাম্বুরী পার্কে খুব সুন্দর মুহূর্ত অতিবাহিত করেছেন। আপনার ফটোগ্রাফি গুলো অনেক দুর্দান্ত হয়েছে। পরিবার সদস্যদের নিয়ে মাঝে মাঝে এভাবে বাইরে ঘুরতে গেলে খুবই ভালো লাগে। আপনাদের সুন্দর মুহূর্ত আমাদের মাঝে শেয়ার করার জন্য অনেক অনেক ধন্যবাদ জানাই।

 2 years ago 

আপনি ঠিকই বলেছেন পরিবারের সদস্যদের নিয়ে মাঝে মাঝে এভাবে‌ বাইরে ঘুরতে গেলে খুবই ভালো লাগে। আপনাকে অনেক অনেক ধন্যবাদ এত সুন্দর একটি মূল্যবান মন্তব্য করার জন্য। আপনার জন্য অনেক অনেক শুভেচ্ছা রইল।

 2 years ago 

চট্টগ্রামে জাম্বুরি পার্কে ঘুরতে যাওয়ার মুহূর্ত ভালই লেগেছে। আপনার ছেলেমেয়েদের ছবিগুলো ভীষণ সুন্দর উঠেছে। যদিও আপনার ছেলে ছবি উঠাতে পছন্দ করে না। আপনি বলাতে একটা ছবি উঠিয়েছেন। আবার দেখলাম আপনার মেয়ে ছবি তুলতে ভীষণ পছন্দ করে ‌‌। পার্কের প্রতিটা জায়গা এমনকি পরিবেশ ভীষণ সুন্দর। পরিবার নিয়ে এরকম জায়গায় ঘুরতে বেশ ভালোই লাগে।

 2 years ago 

আপনাকে অনেক অনেক ধন্যবাদ এত সুন্দর একটি উৎসহমূলক মন্তব্যের মাধ্যমে আমাকে উৎসাহিত করার জন্য। আপনার জন্য রইল অনেক অনেক শুভকামনা।

 2 years ago 

আপু আপনার ফটোগ্রাফি গুলো অনেক ভাল হয়েছে।ছেলেমেয়ে নিয়ে মাঝে মাঝে ঘুরতে গেলে ভালোই লাগে। সন্ধ্যার পর লাইট জালানোর জন্য আরো অসাধারণ লাগছে। শেয়ার করার জন্য অনেক ধন্যবাদ আপু।

 2 years ago 

আপনাকে অনেক অনেক ধন্যবাদ এত সুন্দর একটি গঠনমূলক মন্তব্য করার জন্য। আপনার জন্য অনেক অনেক শুভেচ্ছা ও শুভকামনা রইল।

 2 years ago 

ঠিকই বলেছেন আপু ,জাম্বুরী পার্ক আসলে অনেক বড় একটি পার্ক ছবি দেখেই বুঝতে পারছি এর দীর্ঘতা। জাম্বুরি পার্কে অনেক সুন্দর সময় কাটিয়েছেন আপনি বিশেষ করে ফটোগ্রাফি গুলো অনেক চমৎকার ভাবে করেছেন, এসব জায়গায় সময় কাটাতে আসলেই অনেক ভালো লাগে যদি সময় পাই পার্কটিতে যাওয়ার চেষ্টা করব । ধন্যবাদ আপনাকে এমন সুন্দর একটি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য ‌‌।

 2 years ago 

হ্যাঁ ভাইয়া সময় পেলে একদিন গিয়ে ঘুরে দেখবেন। আপনাকে অনেক অনেক ধন্যবাদ এত সুন্দর একটি উৎসাহ মূলক মন্তব্য করার জন্য।

 2 years ago 

চট্টগ্রাম জাম্বুরি পার্ক এর বাচ্চাদের নিয়ে অনেক আনন্দময় মুহূর্ত উপভোগ করেছেন। সত্যি ফটোগ্রাফি গুলো দেখে খুবই ভালো লাগলো। আসলে বাচ্চাদের নিয়ে এরকম ঘোরাঘুরি খুবই ভালো লাগে।

 2 years ago 

সুন্দর মন্তব্য করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ। আপনার জন্য রইল শুভকামনা।

 2 years ago 

আমার যতটা মনে পড়ছে আপনি এর আগেও চট্টগ্রাম জাম্বুরী পার্কের বিষয় লিখেছেন ৷ আজকে আবার নতুন করে কিছু নতুন ফটোগ্রাফি দেখে সত্যি ভালো লাগছে ৷ আপনি আপনার ছেলে মেয়ে সহ খুব সুন্দর একটি সময় অতিবাহিত করেছেন৷ তার সাথে ফটোগ্রাফি গুলো অসাধারণ৷ তবে সবচেয়ে বেশি ভালো লাগলো ঝর্ণার ছবিটি ওয়াও ফ্যান্টাস্টিক৷

 2 years ago 

না ভাইয়া আমি এর আগে চট্টগ্রাম জাম্বুরী পার্ক নিয়ে কিছু লিখিনি। এর আগে আমি চট্টগ্রাম কর্ণফুলী নদীর বিষয়ে লিখেছিলাম। জাম্বুরি পার্ক নিয়ে এই প্রথম লিখলাম। মন্তব্য করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

জাম্বুরী পার্কে তোলা প্রতিটি ফটোগ্রাফি আপনার অসাধারণ হয়েছে আপু। আপনার ছেলে যে ছবি তুলতে চাইছিল না সেটা ওর দাঁড়ানোর ভঙ্গিমা দেখেই বোঝা যাচ্ছে, দেখেই বোঝা যাচ্ছিল আনইজি ফিল করছে। মেয়ের ছবিগুলো অসাধারণ হয়েছে। সন্ধ্যার পর জালানো লাইট গুলো দেখতে অসাধারণ লাগছ। জলের ফোয়ারা দু'টো দেখতে বেশ চমৎকার লাগছে।সব মিলিয়ে একটি অসাধারণ পোস্ট শেয়ার করেছেন আপু তার জন্য আপনাকে জানাই অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

সন্ধ্যার পর জালানো লাইট গুলো দেখতে আমার কাছেও খুব ভালো লেগেছে। আপনার মন্তব্যটি পড়ে খুব ভালো লেগেছে আপু। আপনাকে অনেক অনেক ধন্যবাদ এত সুন্দর একটি গঠনমূলক মন্তব্য করার জন্য। আপনার জন্য অনেক অনেক শুভেচ্ছা ও শুভকামনা রইল।

 2 years ago 

ঠিকই বলেছেন আপনি আসলে চট্টগ্রাম দেখার মতো অনেক সুন্দর সুন্দর জায়গা আছে। জাম্বুরি পার্ক অনেক বড় একটি এরিয়া নিয়ে। আপনার ছেলে মেয়েকে নিয়ে জাম্বুরি পার্কে খুব সুন্দর সময় কাটিয়েছেন আপনার ছেলে মেয়ে এবং আপনার বোনের মেয়ে খুব আনন্দে কাটিয়েছে। যা তাদের ফটোগ্রাফি গুলো দেখে দেখে বোঝা যাচ্ছে। সন্ধ্যার পরে লাইট জ্বালানোর ঝর্ণাগুলো আমার কাছে খুবই ভালো লেগেছে।

 2 years ago 

আপনার মন্তব্যটি পড়ে খুব ভালো লেগেছে। আপনাকে অনেক অনেক ধন্যবাদ এত সুন্দর একটি গঠনমূলক মন্তব্য করার জন্য। আশা করি এভাবেই সুন্দর সুন্দর মন্তব্যের মাধ্যমে আমার পাশে থাকবেন।

 2 years ago 

মাঝেমধ্যে চিত্ত বিনোদনের জন্য পরিবারের সদস্যদের নিয়ে দর্শনে স্থান নিয়ে যাওয়া দরকার। এতে করে সকলের মনের বিকাশ ঘটে। অসাধারণ লাগলো আপু চট্টগ্রামের জাম্বুরি পার্কটি। সকলকে নিয়ে বেশ ভালই এনজয় করেছেন। ফটোগ্রাফি গুলো খুবই অসাধারণ হয়েছে আপনার। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 2 years ago 

আপনাকে অনেক অনেক ধন্যবাদ এত সুন্দর একটি মূল্যবান মন্তব্য করে আমাকে উৎসাহ দেওয়ার জন্য। আপনার জন্য অনেক অনেক শুভেচ্ছা রইল।

 2 years ago 

আপু চট্টগ্রাম জাম্বুরী পার্কের এত সুন্দর দৃশ্য দেখে মুগ্ধ হয়ে গেলাম। কখনো ঐদিকে যাওয়া হয়নি আর যেতে পারবো কিনা তাও জানিনা তবে আপনার ফটোগ্রাফি দেখে বুঝতে পারছি পার্কটি খুবই সুন্দর। যেমন সুন্দর লাইটিং তেমনি সুন্দর ঝর্ণা। পার্কের ভিতরের দৃশ্য সুন্দর হলে ঘুরাঘুরি করে মজা পাওয়া যায় আর দ্বিতীয় বার যাবার ইচ্ছেও জাগে। আপনার ছেলেমেয়েরা দেখছি খুব মজা করেছে। আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর ফটোগ্রাফি ও সুন্দর কিছু মুহূর্ত আমাদের সাথে শেয়ার করার জন্য। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

অসাধারণ একটি মন্তব্য করেছেন আপু। পড়ে খুব ভালো লাগলো। আপনাকে অনেক অনেক ধন্যবাদ সুন্দর মন্তব্য করার জন্য। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.029
BTC 60752.38
ETH 2453.49
USDT 1.00
SBD 2.63