আলুর শাক ভাজির সুস্বাদু রেসিপি || ১০% পে-আউট 'লাজুক-খ্যাক' এর জন্য

in আমার বাংলা ব্লগ2 years ago

♥️ হ্যালো বন্ধুরা ♥️

"আসসালামু আলাইকুম" সবাই কেমন আছেন? নিশ্চয় আল্লাহর অশেষ রহমতে সবাই খুব ভালো এবং সুস্থ আছেন। আল্লাহর রহমতে আমিও খুব ভালোই আছি । আমি রান্না করতে খুব পছন্দ করি। তাই আমার বাংলা ব্লগে আজকে ও আমি আপনাদের সাথে আরো একটি রেসিপি নিয়ে হাজির হলাম।

আমার আজকে রেসিপিটি হচ্ছে আলুর শাক ভাজির সুস্বাদু রেসিপি। আলুর শাক আমাদের শরীরের জন্য খুবই উপকারি। এই আলুর শাক ভাজি করে খেতে খুবই ভালো লাগে। আলুর শাক ভাজি খেতে খুবই সুস্বাদু, আমার কাছে তো আলুর শাক শুকনা মরিচ দিয়ে গরম গরম ভাতের সাথে খেতে খুবই ভালো লাগে খুবই।

আর এই রেসিপিটি খুব অল্প সময়ে তৈরি করা যায়। আজকে আমি আমার রেসিপিটির প্রত্যেকটি ধাপ আপনাদের সাথে শেয়ার করেছি। এটা খেতে আসলেই খুব সুস্বাদু। আশা করছি আমার রেসিপিটি আপনাদের কাছে ভালো লাগবে। তাহলে চলুন শুরু করা যাক।


20230121_150649.jpg


প্রয়োজনীয় উপকরন সমুহ:

  • আলুর শাক
  • পেঁয়াজ
  • কাঁচা মরিচ
  • রসুন কুচি
  • লবণ
  • তেল

1674590224990.jpg


ধাপ - ১

  • প্রথমে আমি আলু শাকগুলো ভালো করে ধুয়ে পানি ঝরিয়ে নিয়ে একটি পাতলে নিয়ে নিয়েছি। তারপর আলুর শাকগুলো একটু ভাপ দিয়ে নিলাম।

1674590295601.jpg


ধাপ - ২

  • তারপর চুলার মধ্যে একটি কড়াই বসালাম। কড়াই এর মধ্যে পরিমাণ মতো তেল দিয়ে এর মধ্যে পেঁয়াজ কুচি কাঁচামরিচ কুচি এবং রসুন কুচি দিয়ে দিলাম।তারপর পেয়াজ, মরিচ এবং রসুনগুলো ভালো করে ভেজে নিলাম।

1674590352607.jpg


ধাপ - ৩

  • এরপর পরিমাণমতো লবণ দিয়ে এর মধ্যে ভাপ দেওয়া শাকগুলো দিয়ে দিলাম।

1674590416101.jpg


ধাপ - ৪

  • তারপর আলু শাকগুলো ভালো করে নেড়ে চেড়ে কিছুক্ষণ ভেজে নিলাম। তারপর চুলা বন্ধ করে চুলা থেকে নামিয়ে নিলাম।

1674590501304.jpg


ধাপ - ৫

  • তারপর ভাজা শাকগুলো একটি প্লেটে নিয়ে নিলাম। তারপর উপরে দুটো শুকনা মরিচ দিয়ে সাজিয়ে নিলাম।

1674590638354.jpg


শেষ ধাপ

  • এরপর গরম গরম পরিবেশন করলাম। রেসিপিটির কয়েকটি সুন্দর ছবি তুলে নিলাম। এই রেসিপিটি গরম ভাত দিয়ে খেতে খুবই সুস্বাদু লাগে।

20230121_150854.jpg20230121_150649.jpg
20230121_150854.jpg

আমি আশা করি আমার রেসিপিটি আপনাদের কাছে ভালো লেগেছে। যদি কোন ভুল হয়ে থাকে তাহলে ক্ষমার সুন্দর দৃষ্টিতে দেখবেন। সবাই ভালো এবং সুস্থ থাকবেন।

শুভেচ্ছান্তে : @sshifa

♥️ আমার পোস্টটি দেখা এবং পড়ার জন্য সবাইকে অনেক ধন্যবাদ ♥️

Sort:  
 2 years ago 

আমার কাছে আপনি অনেকটা ইউনিক একটি রেসিপি তৈরি করেছেন। আমি লাল শাক কচুর শাক খেয়েছি কিন্তু কখনো আলু শাক ভাজি খাওয়া হয়নি। আর সত্যি বলতে আমাদের এই অঞ্চলের লোক গুলো আলুর শাক ভাজির করে খায় না। সেই সূত্রে আমারও খাওয়া হয়নি। তবে আপনার রেসিপিটি দেখে বোঝা যাচ্ছে অনেক সুস্বাদু হয়েছে। সুন্দর একটা আলুর শাকের রেসিপি আমাদের সাথে শেয়ার করার জন্য অনেক ধন্যবাদ।

 2 years ago 

একদিন বাসায় ট্রাই করে খেয়ে দেখবেন খেতে খুবই ভালো লাগবে। ধন্যবাদ ভাইয়া এত সুন্দর একটি মন্তব্যের মাধ্যমে উৎসাহিত করার জন্য আপনার জন্য রইল অনেক অনেক শুভকামনা।

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

 2 years ago 

আলুর শাক কখনো খাইনি। তবে যে কোন প্রকারের শাক আমার খুবই পছন্দের। কারণ শাক প্রচুর পরিমাণে পুষ্টিগুনে ভরা এবং শরীরের জন্য অনেক উপকারী। আলু শাকের এই রেসিপি দেখে খেতে ইচ্ছে করছে আপু। গরম ভাতের সাথে দারুন লাগবে। সকাল সকাল এই লোভনীয় রেসিপি দেখে ভালো লাগলো আপু।

 2 years ago 

একদম ঠিক বলেছেন আপু এটা সত্যিই খুব উপকারী গরম গরম ভাতের সাথে খেতে খুবই ভালো লাগে। ধন্যবাদ আপনাকে সুন্দর গঠনমূলক মন্তব্য করার জন্য।

 2 years ago 

আমার অত্যন্ত প্রিয় একটি রেসিপি।আমি ভাবতাম শুধু আমার এলাকা তেই আলুর শাক খায়। অন্য এলাকা তেও খায় দেখে ভাল লাগল।অনেক পুষ্টিকর ও সুস্বাদু এই শাক। আপনার পরিবেশন টাও চমৎকার হয়েছে।ধন্যবাদ আপু সুন্দর একটি রেসিপি শেয়ার করার জন্য

 2 years ago 

না ভাইয়া অনেক এলাকাতেই এই আলুর শাক খাওয়া হয়। আপনার মন্তব্যটি দেখে সত্যিই খুব ভালো লাগলো ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি মন্তব্যের মাধ্যমে উৎসাহিত করার জন্য আপনার জন্য রইল অনেক অনেক শুভেচ্ছা ও শুভকামনা।

 2 years ago 

আলুর শাক ভাজির সুস্বাদু রেসিপি বাহ্ দারুন হয়েছে। আলুর শাক আমি বেশ কয়েকবার খেয়েছি। খেতে ভীষণ মজা লাগে। ইউনিক রেসিপি শেয়ার করেছেন। আপনার রান্না দেখে খেতে ইচ্ছা করছে। ধন্যবাদ আপনাকে আপু।

 2 years ago 

এত চমৎকার একটি মন্তব্যের মাধ্যমে উৎসাহিত করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া। আপনার জন্য রইল অনেক অনেক শুভেচ্ছা ও শুভকামনা। আশা করি এভাবে চমৎকার মন্তব্যের মাধ্যমে পাশে থাকবেন।

 2 years ago 

আলুর শাক ভাজি বেশ কিছু দিন আগে একবার খেয়েছি। আপনার রেসিপি দেখে আবারও খেতে মন চাইছে। আমাদের এদিকে তেমন একটা পাওয়া যায় না। তবুও চেষ্টা করবো জোগাড় করার। আপনার রেসিপি গোছানো এবং সুন্দর ছিল। পরিবেশনের জায়গাটা বেশ সুন্দর ছিল।

 2 years ago 

আমাদের এদিকেও তেমন একটা পাওয়া যায় না আমার শাশুড়ি পাঠিয়েছে আমাদের জন্য। অবশ্যই বাসায় যে ট্রাই করে দেখবেন খেতে খুবই সুস্বাদু লাগবে ধন্যবাদ ভাইয়া এত সুন্দর মন্তব্য করার জন্য। অনেক শুভেচ্ছা ও শুভকামনা রইল।

 2 years ago 

আলুর শাক আমার কাছে খুবই সুস্বাদু লাগে। খুবই ভালো লাগে আমার কাছে। আপনি খুবই সুন্দর করে আলুর এই রেসিপি তৈরি করেছেন। ইশ গরম ভাতের সাথে যদি এখন পাইতাম। দেখতেন কত গুলা ভাত খাচ্ছি এই ভাজি দিয়ে।

 2 years ago 

আপনার মন্তব্যটি পড়ে খুবই ভালো লাগলো ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি মন্তব্যের মাধ্যমে উৎসাহিত করার জন্য আপনার জন্য রইল অনেক অনেক শুভেচ্ছা ও শুভকামনা।

 2 years ago 

অনেক সুস্বাদু এবং ইউনিক একটি রেসিপি আমাদের মাঝে তুলে ধরেছেন।
যদিও এই আলোর পাতা কখনো ভাজি করে খাওয়া হয়নি তবে আপনার প্রস্তুত করার রেসিপি দেখে বোঝা যাচ্ছে খেতে খুব মজাদার হবে।
সুন্দর উপস্থাপনা করেছেন রেসিপি প্রস্তুত এর শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

আমিও কখনো খাইনি এই প্রথম খেয়েছি তবে একদিন করে খেয়ে দেখবেন খেতে সত্যি খুবই সুস্বাদু আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 2 years ago 

সুস্বাদু একটি রেসিপি আপনি আমাদের সাথে শেয়ার করেছেন তার জন্য আপনাকে ধন্যবাদ ।আমাদের এইদিকে আলুর শাক রান্না করে খাওয়া হয় এভাবে ভাজি করে কখনো খাওয়া হয়নি। রান্না করে খেতে অনেক মজার । সব ধরনের শাক ভাজি করে খেতে শুকনা মরিচ দিয়ে অনেক মজা লাগে। আপনার রেসিপিটিও অনেক মজাদার লাগছে।

 2 years ago 

যে আপু একদম ঠিক বলেছেন সব ধরনের শাক ভাজি করে খেতে খুবই ভালো লাগে। একদিন এভাবে ভাজি করে খেয়ে দেখবেন খুবই ভালো লাগবে। চমৎকার মন্তব্যের মাধ্যমে পাশে থাকার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু।

 2 years ago 

এ সময়ে আলুর শাক ভাজি আসলে বিষয়টা কেমন কেমন লাগছে। তবে আলুর শাক রান্না করা অনেক হয়েছে তবে ভাজি করে খাওয়া হয়নি। তবে প্রথম দেখলাম এবং শিখে নিলাম নেক্সটাইম কখনো ঘরে এভাবে এপ্লাই করব। ধন্যবাদ আমাদের মাঝে ভাগাভাগি করে নেয়ার জন্য।

 2 years ago 

অবশ্যই এভাবে এপ্লাই করে দেখবেন খেতে খুবই ভালো লাগবে ধন্যবাদ সুন্দর একটি মন্তব্যের মাধ্যমে পাশে থাকার জন্য। আপনার জন্য অনেক অনেক শুভেচ্ছা রইল।

 2 years ago 

ইউনিক কিছু দেখলে সেটি খেতে মন চায়। আশা করছি আপনার রেসিপিটি চেষ্টা করে দেখব ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.027
BTC 58664.80
ETH 2569.75
USDT 1.00
SBD 2.42