খাসির কলিজা ভুনার সুস্বাদু রেসিপি || ১০% পে-আউট 'লাজুক-খ্যাক' এর জন্য

in আমার বাংলা ব্লগ2 years ago

♥️ হ্যালো বন্ধুরা ♥️

"আসসালামু আলাইকুম" সবাই কেমন আছেন? নিশ্চয় আল্লাহর অশেষ রহমতে সবাই খুব ভালো এবং সুস্থ আছেন। আল্লাহর রহমতে আমিও খুব ভালোই আছি ।আমি রান্না করতে খুব পছন্দ করি। তাই আমার বাংলা ব্লগে আজকে আমি আপনাদের সাথে আরো একটি রেসিপি নিয়ে হাজির হলাম।

আমার আজকে রেসিপিটি হচ্ছে খাসির কলিজা ভুনার সুস্বাদু রেসিপি। খাসির কলিজা এভাবে ভুনা করলে খেতে খুবই ভালো লাগে। গরম গরম ভাতের সাথে অথবা রুটি দিয়ে খেতো এটি খুবই সুস্বাদু লাগে। আর এই রেসিপিটি খুব অল্প সময়ে তৈরি করা যায়।আজকে আমি আমার রেসিপিটির প্রত্যেকটি ধাপ আপনাদের সাথে শেয়ার করেছি। আপনারা ইচ্ছা করলে আমার রেসিপি দেখে বাসায় ট্রাই করে দেখতে পারেন এটা খেতে আসলেই খুব সুস্বাদু। আশা করছি আমার রেসিপিটি আপনাদের কাছে ভালো লাগবে।

তাহলে চলুন শুরু করা যাক


IMG_1658171277385.jpg


প্রয়োজনীয় উপকরন সমুহ:

  • খাসির কলিজা
  • পেঁয়াজ
  • আদা বাটা
  • রসুন বাটা
  • হলুদের গুঁড়া
  • মরিচের গুঁড়া
  • জিরা গুড়া
  • গরম মসলা
  • তেজপাতা
  • লবণ
  • তেল

20220718_125804_mfnr.jpg20220718_125855_mfnr.jpg

ধাপ - ১

  • প্রথমে আমি চুলায় একটি ফ্রাইপেন বসালাম। তারপর পরিমান মত তেল দিয়ে তেলের মধ্যে পেঁয়াজ কুচি দিয়ে কিছুক্ষণ ভেজে নিলাম।

IMG_1658171361419.jpg


ধাপ - ২

  • তারপর পেঁয়াজগুলো ভাজা হয়ে গেলে এর মধ্যে পরিমাণ মতো হলুদের গুঁড়া, মরিচের গুঁড়া, জিরা গুঁড়া, আদা বাটা, রসুন বাটা, গরম মসলা গুড়া, তেজপাতা,লবণ দিয়ে ভালো করে নেড়ে চেড়ে মসলাটা কিছুক্ষণ কষিয়ে নিলাম।

20220719_014853.jpg


ধাপ - ৩

  • তারপর মসলাটা কষানো হয়ে গেলে এর মধ্যে খাসির কলিজা গুলো দিয়ে দিলাম। তারপর ভালো করে নেড়েচেড়ে ঢাকনা দিয়ে ঢেকে কিছুক্ষণ কষিয়ে নিলাম।

IMG_1658171621989.jpg


ধাপ - ৪

  • কিছুক্ষণ কষানো হয়ে গেলে ঢাকনা উঠিয়ে এর মধ্যে পরিমাণ মতো পানি দিয়ে প্রায় ২৫ মিনিটের মতো চুলায় রেখে দিলাম খাসির কলিজাটা মাখামাখা হয়ে আসা পর্যন্ত।

IMG_1658173532764.jpg


ধাপ - ৫

  • ২০ মিনিট পর ঢাকনা উঠিয়ে দেখলাম খাসির কলিজা হয়ে এসেছে। তারপর চুলা বন্ধ করে চুলা থেকে নামিয়ে নিলাম। দেখুন খুব সহজেই তৈরি হয়ে গেল খাসির কলিজা ভুনার সুস্বাদু রেসিপি।

20220719_014741.jpg


শেষ ধাপ

  • এরপর আমি একটি প্লেটে ঢেলে সুন্দর করে পরিবেশন করলাম। খাসির কলিজা ভুনার সুস্বাদু রেসিপিটি খেতে সত্যি খুব মজাদার হয়েছিল।
20220719_004226.jpg20220719_004130.jpg

|
20220719_003853.jpg


আমি আশা করি আমার রেসিপিটি আপনাদের কাছে ভালো লেগেছে। যদি কোন ভুল হয়ে থাকে তাহলে ক্ষমার সুন্দর দৃষ্টিতে দেখবেন। সবাই ভালো এবং সুস্থ থাকবেন।


♥️ আমার পোস্টটি দেখা এবং পড়ার জন্য সবাইকে অনেক ধন্যবাদ ♥️

Sort:  
 2 years ago 

খাসির কলিজা ভুনার সুস্বাদু রেসিপি দেখে অনেক সুস্বাদু মনে হচ্ছে। আপনি খুবই মজাদার রেসিপি তৈরি করলেন। আপনার রেসিপির পরিবেশন আমার অনেক ভালো লেগেছে, শুভকামনা রইল।

 2 years ago 

আপনি ঠিকই বলেছেন রেসিপিটি অনেক সুস্বাদু ছিল। আপনাকে অনেক অনেক ধন্যবাদ এত সুন্দর একটি মন্তব্য করার জন্য। আপনার জন্য অনেক অনেক শুভেচ্ছা ও শুভকামনা রইল।

 2 years ago 

কেন জানি কলিজাটা আমার ভালো লাগতো না। তবে আপনার রেসিপি দেখে খেতে ইচ্ছা করছে, কালার টা খুব সুন্দর এসেছে। মনে হচ্ছে রুটি দিয়ে খেতে বেশ ভালো লাগবে। প্রতিটি ধাপ খুব সুন্দর করে দেখেছেন ধন্যবাদ।

 2 years ago 

আপনাকে অনেক অনেক ধন্যবাদ এত সুন্দর একটি মূল্যবান মন্তব্য করার জন্য। আপনার জন্য অনেক অনেক শুভেচ্ছা ও শুভকামনা রইল।

 2 years ago 

রেসিপি দেখে তো খেতে খুব ইচ্ছে করতেছে। আপনি খুব চমৎকারভাবে খাসির কলিজা ভুনা করেছেন ।দেখে খুব ভাল লাগলো । আপনার রন্ধন প্রক্রিয়া অসাধারণ । শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ জানাই।

 2 years ago 

আপনাকে অনেক অনেক ধন্যবাদ এত সুন্দর একটি উৎসাহ মূলক মন্তব্য করার জন্য। আপনার জন্য অনেক অনেক শুভেচ্ছা ও শুভকামনা রইল।

 2 years ago 

আপু আপনার খাসির কলিজা ভুনা রেসিপি অসাধারণ হয়েছে। কালার অনেক সুন্দর হয়েছে। দেখে মনে হচ্ছে খেতে অনেক মজা হয়েছে। অনেক ধন্যবাদ আমাদের মাঝে সুন্দর রেসিপি তুলে ধরার জন্য। শুভকামনা রইল।

 2 years ago 

আপনাকে অনেক অনেক ধন্যবাদ এত সুন্দর একটি মন্তব্য করার জন্য। আপনার জন্য অনেক অনেক শুভেচ্ছা ও শুভকামনা রইল।

 2 years ago 

খাসির কলিজা ভুনা রেসিপি দেখে আমার জিভে জল চলে এসেছে। দেখে মনে হচ্ছে খুবই সুস্বাদু হয়েছে আপনার তৈরি করা খাসির কলিজা ভুনা রেসিপি। আমার কাছে বেশিরভাগ কলিজা ভুনা খেতে ভালো লাগে আমি ভীষণ পছন্দ করি কলিজা ভুনা খেতে। শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

আপনার মন্তব্যটি পড়ে আমার কাছে অনেক ভালো লেগেছে। আপনাকে অনেক অনেক ধন্যবাদ এত সুন্দর একটি মূল্যবান মন্তব্য করার জন্য। আপনার জন্য অনেক অনেক শুভেচ্ছা ও শুভকামনা রইল।

 2 years ago 

আপনার রেসিপিটি দেখে অনেক খেতে ইচ্ছে করছে। রেসিপিটি দেখে খিদে পেয়ে গেল। অনেক সুস্বাদু মনে হচ্ছে্। প্রথম থেকে শেষ পর্যন্ত চমৎকারভাবে উপস্থাপন করেছেন। ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য ‌।

 2 years ago 

আপনাকে অনেক অনেক ধন্যবাদ এত সুন্দর একটি গঠনমূলক মন্তব্য করার জন্য। আপনার জন্য অনেক অনেক শুভেচ্ছা ও শুভকামনা রইল।

 2 years ago 

কলিজা আমার খুবই ফেভারিট মাঝেমধ্যে শুধু কলিজা রান্না করে খাওয়া হয় আপনার প্রস্তুত করার রেসিপিটি দেখেই খুব লোভ হচ্ছে ইচ্ছে করছে খেতে শুরু করি উপস্থাপন করেছেন শুভকামনা রইল আপনার জন্য

 2 years ago 

আপনাকে অনেক অনেক ধন্যবাদ এত সুন্দর একটি উৎসাহ মূলক মন্তব্য করার জন্য। আপনার জন্য অনেক অনেক শুভেচ্ছা ও শুভকামনা রইল।

 2 years ago 

আপনার রেসিপিটি দেখে অনেক সুস্বাদু মনে হচ্ছে। খাসির কলিজা ভুনার নাম শুনলেই জিভে জল চলে আসে। এই রেসিপিটি খেতে অনেক টেস্টি ও মজাদার হয়। অনেক ধন্যবাদ আপু এত সুন্দর একটি রেসিপি আমাদের মাঝে উপস্থাপন করার জন্য।

 2 years ago 

আপনাকে অনেক অনেক ধন্যবাদ এত সুন্দর একটি গঠনমূলক মন্তব্য করার জন্য। আপনার জন্য অনেক অনেক শুভেচ্ছা ও শুভকামনা রইল।

 2 years ago 

আমার সবচেয়ে পছন্দের খাবার কলিজা ভুনা। খাসি আর গরু হোক আর মুরগির কলিজা হোক, খেতে আমি খুবই পছন্দ করি। আজকে আপনার তৈরি কলিজা ভুনা দেখে তো আমার মুখে জল চলে এসেছে। মনে হচ্ছে খেতে খুবই সুস্বাদু হয়েছে। এত সুন্দর ভাবে খাসির কলিজা ভুনা তৈরি করে আমাদের মাঝে উপস্থাপন করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাচ্ছি।

 2 years ago 

কলিজা ভুনা আমারও খুব পছন্দ। আপনাকে অনেক অনেক ধন্যবাদ এত সুন্দর একটি উৎসাহ মূলক মন্তব্য করার জন্য। আপনার জন্য অনেক অনেক শুভেচ্ছা ও শুভকামনা রইল।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.13
JST 0.030
BTC 64689.90
ETH 3450.92
USDT 1.00
SBD 2.50