চিচিঙ্গা, আলু দিয়ে পাঙ্গাস মাছের সুস্বাদু রেসিপি || ১০% পে-আউট 'লাজুক-খ্যাক' এর জন্য

in আমার বাংলা ব্লগ2 years ago

♥️ হ্যালো বন্ধুরা ♥️

"আসসালামু আলাইকুম" সবাই কেমন আছেন? নিশ্চয় আল্লাহর অশেষ রহমতে সবাই খুব ভালো এবং সুস্থ আছেন। আল্লাহর রহমতে আমিও খুব ভালোই আছি। আমি রান্না করতে খুব পছন্দ করি। তাই আমার বাংলা ব্লগে আজকে আমি আপনাদের সাথে আরো একটি রেসিপি নিয়ে হাজির হলাম।

আমার আজকের রেসিপি হচ্ছে চিচিঙ্গা, আলু দিয়ে পাঙ্গাস মাছের সুস্বাদু রেসিপি।খুব সহজে রেসিপিটি তৈরি করা যায়। চিচিঙ্গা খেতে আমার খুব ভালোলাগে চিচিঙ্গা বিভিন্নভাবে রান্না করে খাওয়া যায়। চিচিঙ্গার এই তরকারিটি খেতে খুবই সুস্বাদু। আমার খুবই পছন্দের একটি তরকারি। আজকে আমি আমার রেসিপিটির প্রত্যেকটি ধাপ আপনাদের সাথে শেয়ার করেছি। আপনারা ইচ্ছা করলে আমার রেসিপি দেখে বাসায় ট্রাই করে দেখতে পারেন এটা খেতে আসলেই খুব সুস্বাদু। আশা করছি আমার রেসিপিটি আপনাদের কাছে ভালো লাগবে।

তাহলে চলুন শুরু করা যাক


IMG_1654145766803.jpg


প্রয়োজনীয় উপকরন সমূহ:

  • পাঙ্গাস মাছ
  • চিচিঙ্গা
  • আলু
  • টমেটো
  • পেঁয়াজ
  • কাঁচামরিচ
  • রসুন বাটা
  • হলুদের গুঁড়া
  • মরিচের গুঁড়া
  • জিরা গুড়
  • লবণ
  • তেল

20220603_203824.jpg20220531_124331.jpg20220531_130056.jpg

ধাপ - ১

  • প্রথমে আমি চুলায় একটা কড়াই বসালাম। তারপর কড়াই এর মধ্যে পরিমাণমতো তেল দিয়ে দিলাম।তারপর তেলটা গরম হওয়া পর্যন্ত অপেক্ষা করলাম। এরপর মাছের মধ্যে পরিমাণমতো লবণ, হলুদের গুঁড়া দিয়ে ভাল করে মেখে নিলাম।

IMG_1654145856933.jpg


ধাপ - ২

  • তারপর তেলটা গরম হয়ে আসলে তেলের মধ্যে মাছগুলো আস্তে আস্তে দিয়ে দিলাম। তারপর ভালো করে লাল লাল করে ভেজে নিলাম।

IMG_1654145921826.jpg


ধাপ - ৩

  • এরপর আমি চুলায় আরেকটি পাতিল বসালাম। তারপর এরমধ্যে পরিমাণমতো তেল দিয়ে তেলের মধ্যে পেঁয়াজ কুঁচি কাঁচামরিচ দিয়ে ভালো করে নেড়ে চেড়ে একটু ভেজে নিলাম।

IMG_1654146028922.jpg


ধাপ -৪

  • পেঁয়াজ মরিচ গুলো ভাজা হয়ে গেলে এরমধ্যে পরিমাণমতো রসুন বাটা, হলুদের গুঁড়া, মরিচের গুঁড়া, জিরা গুঁড়া, লবণ দিয়ে দিলাম। তারপর আমি মসলাটা নেড়েচেড়ে একটু কষিয়ে নিলাম।এরপর মসলাটা কষানো হয়ে গেলে এর মধ্যে সামান্য একটু পানি দিয়ে দিলাম পানিটা বলক আসার জন্য কিছুক্ষণ অপেক্ষা করলাম।

IMG_1654146066375.jpg


ধাপ - ৫

  • এরপর পানিটা বলক আসলে এর মধ্যে কেটে রাখা চিচিঙ্গা আলুগুলো দিয়ে দিলাম। তারপর ভালো করে নেড়ে চেড়ে ঢাকনা দিয়ে ঢেকে কিছুক্ষণ রেখে দিলাম।

IMG_1654146214935.jpg


ধাপ - ৬

  • কিছুক্ষণ পর ঢাকনা উঠিয়ে তরকারিটা ভালো করে নেড়ে চেড়ে এরমধ্যে পেস্ট করা টমেটো দিয়ে ভালো করে নেড়ে চেড়ে আবারো ঢাকনা দিয়ে ঢেকে আরো কিছুক্ষণ তরকারিটা কষিয়ে নিলাম।

IMG_1654146460464.jpg


ধাপ - ৭

  • কিছুক্ষণ কষানো হয়ে গেলে এর মধ্যে ভেজে রাখা মাছ গুলো দিয়ে পরিমাণমতো পানি দিয়ে দিলাম। তারপর আবারো ঢাকনা দিয়ে ঢেকে প্রায় ১০ মিনিটের মত চুলায় রেখে দিলাম।

IMG_1654146517243.jpg


ধাপ - ৮

  • ১০ মিনিট পর দেখলাম তারকাটা হয়ে গেছে তারপর চুলা বন্ধ করে চুলা থেকে নামিয়ে নিলাম। দেখুন তৈরি হয়ে গেল চিচিঙ্গা দিয়ে পাঙ্গাস মাছের সুস্বাদু রেসিপি।

20220603_200810.jpg


শেষ ধাপ

  • এরপর আমি একটি বাটিতে ঢেলে সুন্দর করে গরম গরম পরিবেশন করলাম। এই রেসিপিটি গরম ভাত দিয়ে খেতে খুবই সুস্বাদু লাগে।

20220602_104105.jpg

20220602_104040.jpg



আমি আশা করি আমার রেসিপিটি আপনাদের কাছে ভালো লেগেছে। যদি কোন ভুল হয়ে থাকে তাহলে ক্ষমার সুন্দর দৃষ্টিতে দেখবেন। সবাই ভালো এবং সুস্থ থাকবেন।

শুভেচ্ছান্তে : @sshifa

♥️ আমার পোস্টটি দেখা এবং পড়ার জন্য সবাইকে অনেক ধন্যবাদ ♥️

Sort:  
 2 years ago 

আলু ও চিচিঙ্গা দিয়ে রেসিপিটি দেখতে খুবই লোভনীয় লাগছে। খেতেও নিশ্চয় অনেক অনেক মজার হবে। আলু ও চিচিঙ্গা দিয়ে রেসিপি তৈরি করে খেতে আমার কাছে বেশ ভালই লাগে। আর তাই রন্ধনপ্রণালী টি খুবই মনোযোগ এর সাথে দেখে নিলাম। পরবর্তী সময়ে আপনার তৈরি রেসিপির মত সুস্বাদু রেসিপি তৈরি করে খাব। আপনার সুন্দর উপস্থাপনার জন্য অনেক অনেক ধন্যবাদ।

 2 years ago 

আপনি চিচিঙ্গা, আলু দিয়ে পাঙ্গাস মাছের সুস্বাদু রেসিপিটা অসাধারণ ভাবে তৈরি করেছেন। দেখে আমার লোভ লেগে গেল। আপনি চমৎকার ভাবে এটা উপস্থাপন করেছেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ এই ধরনের রেসিপি আমাদের সাথে শেয়ার করার জন্য।

 2 years ago 

ধন্যবাদ ভাইয়া এত সুন্দর একটি মন্তব্যের মাধ্যমে আমাকে উৎসাহিত করার জন্য। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 2 years ago 

আপু চিচিঙ্গা আলু দিয়ে পাঙ্গাস মাছের সুস্বাদু রেসিপি অনেক চমৎকার হয়েছে। এরকম রেসিপি আমার কাছে অনেক ভালো লাগে। চিচিঙ্গা আমার খুবই প্রিয়। তবে পাঙ্গাস মাছ খুব বেশি খাওয়া হয়না। কিন্তু আজ আপনার রেসিপি দেখে খাওয়ার আগ্রহ বেড়ে গেল। সবমিলিয়ে ভালোই লাগলো।

 2 years ago 

আপনার মন্তব্যটি দেখে খুবই ভালো লাগলো। ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি মন্তব্যের মাধ্যমে উৎসাহিত করার জন্য। আপনার জন্য রইল অনেক অনেক শুভেচ্ছা ও শুভকামনা।

 2 years ago 

চিচিঙ্গা ও আলু দিয়ে পাঙ্গাস মাছের মজাদার রেসিপি দেখে নিজেকে আর সামলাতে পারছিনা। পাঙ্গাস মাছের রেসিপি দেখে বোঝা যাচ্ছে খেতে অনেক সুস্বাদু হয়েছে। আপনি অনেক সুন্দর ভাবে প্রতিটি ধাপ আমাদের মাঝে তুলে ধরেছেন ধন্যবাদ আপনাকে এত সুন্দর রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনাকে অনেক অনেক ধন্যবাদ এত সুন্দর একটি মন্তব্য করার জন্য। আপনার জন্য অনেক অনেক শুভেচ্ছা ও শুভকামনা রইল।

 2 years ago 

চিচিঙ্গা খেতে আমারও ভালো লাগে।যাই হোক আপনার রেসিপির কালার টা বেশ সুন্দর হয়েছে। চিচিঙ্গা দিয়ে পাঙ্গাস মাছের রেসিপি দেখেই মনে হচ্ছে খেতে বেশ সুস্বাদু হয়েছে। প্রতিটা ধাপ খুব সুন্দর করে দেখিয়েছেন।ধন্যবাদ

 2 years ago 

আপনাকে অনেক অনেক ধন্যবাদ এত সুন্দর একটি গঠনমূলক মন্তব্যের মাধ্যমে আমাকে উৎসাহিত করার জন্য ।আপনার জন্য অনেক অনেক শুভেচ্ছা ও শুভকামনা রইল।

 2 years ago 

চিচিঙ্গা ও আলু দিয়ে পাঙ্গাস মাছের রেসিপি খুবই লোভনীয় হয়েছে আপু। পাঙ্গাস মাছ খেতে আমার অনেক ভালো লাগে। বিশেষ করে সবজি দিয়ে পাঙ্গাস মাছ রান্না করলে খেতে বেশি ভালো লাগে। অনেক সুন্দর ভাবে আপনি পাঙ্গাস মাছের এই রেসিপি তৈরি করে শেয়ার করেছেন এজন্য আপনাকে জানাচ্ছি ধন্যবাদ। আপু আপনার জন্য শুভকামনা রইলো।

 2 years ago 

আপনার মন্তব্যটি পড়ে অনেক ভালো লাগলো ভাইয়া। আপনাকে অনেক অনেক ধন্যবাদ এত সুন্দর একটি মন্তব্য আমাদের সাথে শেয়ার করার জন্য

 2 years ago 

পাঙ্গাস মাছের লোভনীয় একটি রেসিপি প্রস্তুত করেছেন রেসিপিটি দেখেই জিভে জল চলে আসলো। রন্ধনপ্রণালী খুব সুন্দর ভাবে আমাদের মাঝে তুলে ধরেছেন শুভকামনা রইল আপনার জন্য

 2 years ago 

চিচিঙ্গা, আলু দিয়ে পাঙ্গাস মাছের সুস্বাদু রেসিপি দেখে তো লোভ সামলাতে পারলাম না খেতে ইচ্ছা করছে। রেসিপির কালার দেখে তো খেতে ইচ্ছা করছে। অনেক সুন্দর করে সাজিয়ে উপস্থাপনা করেছেন। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

চিচিঙ্গা ও আলু দিয়ে পাঙ্গাস মাছের সুস্বাদু একটি রেসিপি তৈরি করেছে আপু।যা দেখেই মনে হচ্ছে খেতে খুবই সুস্বাদু হয়েছে। বিশেষ করে তরকারির কালারটা খুব সুন্দর হয়েছে। পাঙ্গাস মাছের এত সুন্দর একটি মজাদার রেসিপি আমাদের মাঝে এত সুন্দরভাবে উপস্থাপন করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাচ্ছি আপু।

 2 years ago 

চিচিঙ্গা আলু এবং যেকোনো বড় মাছ দিয়ে রান্না করলে খুবই সুস্বাদু হয়। আমার কাছে এই রেসিপিটি ভালোই লাগে খেতে। আপনার রেসিপি কালার দেখেই বুঝে যাচ্ছে অনেক সুস্বাদু হয়েছে। বেশ চমৎকার ভাবে উপস্থাপন করেছেন আমাদের সাথে। সুস্বাদু এবং লোভনীয় রেসিপি শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.27
TRX 0.11
JST 0.030
BTC 70786.17
ETH 3822.35
USDT 1.00
SBD 3.50