আমার তোলা সুন্দর সুন্দর কিছু ফুলের ফটোগ্রাফি || ১০% 'লাজুক-খ্যাক' এর জন্য

in আমার বাংলা ব্লগ2 years ago

♥️ হ্যালো বন্ধুরা ♥️

"আসসালামু আলাইকুম" সবাই কেমন আছেন? আশা করি আল্লাহর অশেষ রহমতে সবাই অনেক ভালো আছেন। আমিও আল্লাহর রহমতে ভালো আছি।

আজকে আমি আপনাদের মাঝে সুন্দর সুন্দর কিছু ফুলের ফটোগ্রাফি নিয়ে হাজির হলাম। ফুল দেখতে সবারই খুব ভালো লাগে। ফুল ভালোবাসে না এমন কোন মানুষ আমার মনে হয় না খুঁজে পাওয়া যাবে। ফুল সবারই খুব পছন্দের ফুল দেখতে সবাই খুব ভালোবাসে। তেমনি আমারও ফুল খুবই ভালো লাগে। যে কোনো রকমের ফুল দেখতে আমার খুব ভালো লাগে। তাই যখনই আমার চোখের সামনে সুন্দর কিছু ফুল দেখি দ্রুত আমার মোবাইলটা বের করে মোবাইলের ক্যামেরায় ছবি তুলে রাখি। তাই আজকে আবারো আমি আপনাদের সাথে সুন্দর সুন্দর কিছু ফুলের ফটোগ্রাফি শেয়ার করব। আশা করি আমার ফটোগ্রাফি গুলো আপনাদের ভালো লাগবে।

তাহলে চলুন ফটোগ্রাফি গুলো দেখা যাক

1661752861224.jpg

ফটোগ্রাফি - ১

  • ১, ২, ৩ নং ফটোগ্রাফিতে আপনারা যে ফুল গুলো দেখতে পাচ্ছেন তাই ফুলগুলোর নাম হচ্ছে জিনিয়া। লাল রঙের এই জিনিয়া ফুলটি দেখতে খুবই সুন্দর লাগছে। এই ফুল গুলো দেখতে অসম্ভব সুন্দর। এই ফুলের গাছ খুব ছোট ছোট হয়। ফুলগুলো দেখে আমার খুব ভালো লেগেছে তাই আমি এই ফুলের ফটোগ্রাফি করে নিয়েছি।

20220829_115233.jpg

ফটোগ্রাফি - ২

20220829_114848.jpg

ফটোগ্রাফি - ৩

20220829_114807.jpg

ফটোগ্রাফি - ৪

  • ৪ ও ৫ নং ফটোগ্রাফিতে যে ফুল গুলো দেখতে পাচ্ছেন সে ফুলগুলো দেখে অবশ্যই বুঝতে পারছেন এই ফুলটির নাম ও জিনিয়া ফুল। তবে এটি সাদা রঙের জিনিয়া ফুল। এই সাদা রঙের জিনিয়া ফুল গুলো দেখতেও খুবই সুন্দর। আমার তো খুবই ভালো লেগেছে।

20220829_114955.jpg

ফটোগ্রাফি - ৫

20220829_115155.jpg

ফটোগ্রাফি - ৬

  • ৬ ও ৭ নং ফটোগ্রাফির এই ফুলগুলোর নাম ও জিনিয়া ফুল। তবে এটি হচ্ছে হালকা গোলাপি রঙের জিনিয়া ফুল। এই ফুলের আবার অনেকগুলো পাপড়ি আছে। এই হালকা গোলাপি রঙের জিনিয়া ফুলটাও কিন্তু খুবই সুন্দর। দেখতে সত্যিই খুব ভালো লাগছে। তাইতো মোবাইলটা সঙ্গে সঙ্গে বের করেই ফটোগ্রাফি করে ফেললাম।

20220829_114925.jpg

ফটোগ্রাফি - ৭

20220829_115319.jpg

ফটোগ্রাফি - ৮

  • ৮ ও ৯নং ফটোগ্রাফির এই ফুলগুলো হচ্ছে হলুদ রঙের জিনিয়া ফুল। এই হলুদ রঙের জিনিয়া ফুল গুলো সত্যি খুবই সুন্দর। একই জাতের বিভিন্ন রঙের ফুল। একসাথে অনেকগুলো হলুদ রঙের জিনিয়া ফুল ফুটে থাকতে দেখে খুবই ভালো লাগলো।

20220829_115031.jpg

ফটোগ্রাফি - ৯

20220829_085714.jpg

ফটোগ্রাফি - ১০

  • ১০ ও ১১নং ফটোগ্রাফির ফুল গুলো হচ্ছে গাঢ় গোলাপি রঙ্গে জিনিয়া ফুল। এই গাড় গোলাপি রঙের জিনিয়া ফুলটাও খুবই সুন্দর। একই জাতের বিভিন্ন রঙের ফুল একসাথে দেখতে পেয়ে খুবই ভালো লাগলো। তাই সব রঙের ফুলের আলাদা আলাদা ফটোগ্রাফি করে নিলাম এবং আপনাদের সাথে শেয়ার করলাম। আমার কাছে তো খুবই ভালো লেগেছে আশা করি আপনাদের কাছে ভালো লাগবে।

20220828_082719.jpg

ফটোগ্রাফি - ১১

20220828_082651.jpg

আমার তোলা ফটোগ্রাফিগুলো আপনাদের কাছে ভালো লেগেছে কিনা অবশ্যই জানাবেন। আপনাদের মন্তব্যের আশায় রইলাম। যদি কোন ভুল-ভ্রান্তি হয়ে থাকে তাহলে সবাই ক্ষমা সুন্দর দৃষ্টিতে দেখবেন। সবাই সুস্থ থাকবেন এবং ভালো থাকবেন।

ফটোগ্রাফার : @sshifa

গুগল ম্যাপ লোকেশন : XCR5+8V Gazipur

ডিভাইস নেম:- গ্যালাক্সি A10s

শুভেচ্ছান্তে : @sshifa

♥️ আমার পোস্টটি দেখা এবং পড়ার জন্য সবাইকে অসংখ্য ধন্যবাদ ♥️

Sort:  
 2 years ago 

তিন নাম্বার ফটোগ্রাফিতে জিনিয়া ফুলগুলো একসাথে দেখে কিন্তু অসাধারণ দেখাচ্ছে আপু।আর নয় নাম্বার ফটোগ্রাফিতে হলুদ রংয়ের ফুলটি সত্যিই অসম্ভব সুন্দর। খুব ভালো লাগলো সবগুলো ফুলের ফটো।

 2 years ago 

এত সুন্দর চমৎকার মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু আশা করি এভাবে সব সময় পাশে থাকবেন।

 2 years ago 

আমার কাছে এককথায় অসাধারণ লেগেছে ফুলের ছবিগুলো। কি চমৎকার ফুটিয়ে তুলেছেন ছবি তোলার মাধ্যমে। মনে হচ্ছে সত্যিই চোখের সামনে রয়েছে। অসাধারণ আর অনবদ্য 👌

 2 years ago 

আপনার মন্তব্য দেখে খুবই ভালো লাগলো ভাইয়া। ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি গঠনমূলক মন্তব্যের মাধ্যমে উৎসাহিত করার জন্য আপনার জন্য শুভেচ্ছা রইল।

 2 years ago 

খুবই সুন্দর সুন্দর ফুলের ফটোগ্রাফি করেছেন। আপনার ফুলের ফটোগ্রাফি গুলো দেখে আমার খুবই ভালো লেগেছে। কারণ ফুল আমার খুবই প্রিয়, এত সুন্দর সুন্দর ফটোগ্রাফি শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

আসলে ভাইয়া ফুল সবারি খুব প্রিয় ফুল দেখতে সবারই খুব ভালো লাগে। আপনাকে অসংখ্য ধন্যবাদ সুন্দর মন্তব্য করার জন্য আপনার জন্য শুভেচ্ছা রইল।

 2 years ago 

আপনার এই ফটোগ্রাফির মাধ্যমে বিভিন্ন ধরনের জিনিয়া ফুল দেখতে পেলাম। এত রংবেরঙের জিনিয়া ফুল আছি আমি তা জানতাম না আর আমি কখনো দেখিনি। যাই হোক আপনার ফটোগ্রাফির মাধ্যমে আজ দেখতে পেলাম।

 2 years ago 

আমার খুবই ভালো লাগছে জেনে যে আমি আপনাকে নতুন কিছু ফুলের সাথে পরিচয় করিয়ে দিতে পেরেছি। আপনাকে অনেক অনেক ধন্যবাদ এত সুন্দর মন্তব্যের মাধ্যমে পাশে থাকার জন্য।

 2 years ago 

এত রং বেরঙ্গের ফুলের ফটোগ্রাফি করেছেন আপু দেখে চোখটা জুড়িয়ে গেল। জিনিয়া ফুলের ফটোগ্রাফি প্রশংসা করার মত। অনেক ধন্যবাদ তো সুন্দর ফুলের ফটোগ্রাফি আপনাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

জেনে খুব ভালো লাগছে যে আমার ফটোগ্রাফি দেখে আপনার চোখ জুড়িয়ে গেল। আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু এত সুন্দর একটি গঠনমূলক মন্তব্যের মাধ্যমে উৎসাহ দেওয়ার জন্য।

 2 years ago 

খুবই সুন্দর কিছু ফুলের ফটোগ্রাফি শেয়ার করেছেন আপু। ফুলের ফটোগ্রাফি গুলো দেখতে আসলে বেশ ভালই লাগে। আর আপনি যে ফুলের ফটোগ্রাফি গুলো শেয়ার করেছেন কালার গুলো আমার বেশ পছন্দের।

 2 years ago 

আপনার সুন্দর মন্তব্য দেখে খুবই ভালো লাগলো ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি মন্তব্যের মাধ্যমে আমাকে উৎসাহিত করার জন্য আপনার জন্য শুভেচ্ছা ও শুভকামনা রইল।

 2 years ago 

ওয়াও অসাধারন ছিল আপনার ফুলের ফটোগ্রাফি গুলো। প্রতিটি ফুলের আকার একই ধরনের কিন্তু রং ভিন্ন ভিন্ন আসলে প্রকৃতির অনেক সুন্দরদের সমারহো আমরা দেখতে পাই ।কিন্তু এই ফুলগুলো অসাধারণ ছিল আপনার ফোন থেকে তোলা এই ফটোগ্রাফি গুলো অসাধারণ ছিল। দেখে আমি মুগ্ধ হয়ে গেছি ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপনার মন্তব্যটি ও অসাধারণ ছিল ভাইয়া। আপনাকে অনেক অনেক ধন্যবাদ চমৎকার একটি মন্তব্যের মাধ্যমে উৎসাহ দেওয়ার জন্য আপনার জন্য শুভেচ্ছা রইল।

 2 years ago 

আপু আপনার মত আমারও যে কোন কিছু ফটোগ্রাফি করতে খুবই ভালো লাগে। আপনি আজকে খুব সুন্দর কিছু ফুলের ফটোগ্রাফি করেছেন। জিনিয়া ফুলগুলো আমার কাছে খুবই ভালো লেগেছে।জিনিয়া ফুল যে বিভিন্ন ধরনের হয় সেটি আমার আগে জানা ছিল না। আপনার পোস্টের মাধ্যমে জানতে পেরেছি আপু ।আপনাকে ধন্যবাদ।

 2 years ago 

আমার ফটোগ্রাফি গুলো আপনার ভালো লেগেছে জেনে আমারও খুব ভালো লাগছে ধন্যবাদ সুন্দর মন্তব্যের মাধ্যমে পাশে থাকার জন্য আপনার জন্য শুভেচ্ছা ও শুভকামনা রইল।

 2 years ago 

চার নম্বর ছবিটা খুব ভালো লাগলো। সাদা র মহিমাই আলাদা। খুব ভালো থাকুন। শুভ কামনা রইলো।

 2 years ago 

আসলে আপু ঠিকই বলেছেন সাদার মহিমাই আলাদা। আপনার মন্তব্য দেখে খুব ভালো লাগলো ধন্যবাদ আপনাকে এভাবে সুন্দর মন্তব্যের মাধ্যমে পাশে থাকার জন্য।

 2 years ago 

সত্যিই দারুন কিছু ফটোগ্রাফি করেছেন আপনি। আপনার ফটোগ্রাফি গুলো অসাধারণ হয়েছে। প্রত্যেকটি ফটোগ্রাফি খুবই নিখুঁত এবং স্পষ্টভাবে করেছেন। ১ ও ৪ ফটোগ্রাফি গুলো আমার কাছে অনেক ভালো লেগেছে। দেখেই মুগ্ধ হয়ে গেলাম। দারুন কিছু ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপনাকে অনেক অনেক ধন্যবাদ এত সুন্দর একটি গঠনমূলক মন্তব্যের মাধ্যমে উৎসাহ দেওয়ার জন্য আশা করি এভাবে সব সময় পাশে থাকবেন।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.028
BTC 59325.16
ETH 2609.11
USDT 1.00
SBD 2.41