চিংড়ি মাছ দিয়ে জালি কুমড়ার সুস্বাদু রেসিপি || ১০% পে-আউট 'লাজুক-খ্যাক' এর জন্য

in আমার বাংলা ব্লগ2 years ago

হ্যালো বন্ধুরা, ♥️

"আসসালামু আলাইকুম" সবাই কেমন আছেন? নিশ্চয় আল্লাহর অশেষ রহমতে সবাই খুব ভালো এবং সুস্থ আছেন। আল্লাহর রহমতে আমিও খুব ভালোই আছি। আমি রান্না করতে খুব পছন্দ করি। তাই আমার বাংলা ব্লগে আজকে আমি আপনাদের সাথে আরো একটি রেসিপি নিয়ে হাজির হলাম।

আমার আজকে রেসিপিটি হচ্ছে চিংড়ি মাছ দিয়ে জালি কুমড়ার সুস্বাদু রেসিপি। খুব সহজে রেসিপিটি তৈরি করা যায়। এই তরকারিটি খেতে খুবই সুস্বাদু এবং মজাদার। আজকে আমি আমার রেসিপিটির প্রত্যেকটি ধাপ আপনাদের সাথে শেয়ার করেছি। আপনারা ইচ্ছা করলে আমার রেসিপি দেখে বাসায় ট্রাই করে দেখতে পারেন এটা খেতে আসলেই খুব সুস্বাদু। আশা করছি আমার রেসিপিটি আপনাদের কাছে ভালো লাগবে। তাহলে চলুন শুরু করা যাক।


IMG_1652151352318.jpg


প্রয়োজনীয় উপকরন সমুহ:

  • চিংড়ি মাছ
  • জালি কুমড়া
  • মসুরের ডাল
  • পেঁয়াজ
  • কাঁচামরিচ
  • রসুন বাটা
  • মরিচের গুঁড়া
  • হলুদের গুঁড়া
  • লবণ
  • তেল

20220510_062543.jpg20220504_215046.jpg

ধাপ - ১

  • প্রথমে আমি জালি কুমড়া চামড়া ছিলে সুন্দর করে কেটে পরিষ্কার করে ধুয়ে নিয়েছি।

20220509_163500.jpg


ধাপ - ২

  • এবার চুলায় একটি পাতিল বসালাম। তারপর এর মধ্যে পরিমাণমতো তেল দিয়ে তেলের মধ্যে পেঁয়াজ কুচি কাঁচামরিচ দিয়ে ভালো করে ভেজে নিলাম।

IMG_1652137646170.jpg


ধাপ - ৩

  • পেঁয়াজ মরিচ গুলো ভাজা হয়ে গেলে এরমধ্যে পরিমাণমতো রসুন বাটা, হলুদের গুঁড়া, মরিচের গুঁড়া, লবণ দিয়ে দিলাম। তারপর আমি মসলাটা নেড়েচেড়ে একটু কষিয়ে নিলাম।

IMG_1652138249183.jpg


ধাপ - ৪

  • তারপর মসলার মধ্যে ধুয়ে রাখা চিংড়ি মাছ গুলো দিয়ে একটু নেড়ে চেড়ে চিংড়ি মাছ গুলোকে কিছুক্ষণ মসলার মধ্যে কষিয়ে নিলাম।

IMG_1652138327061.jpg


ধাপ - ৫

  • তারপর এর মধ্যে কেটে রাখা জালি কুমড়া গুলো দিয়ে দিলাম। আরেকটি চুলায় মসুরের ডাল গুলো হালকা তেলে ভেজে জালি কুমড়ার সাথে দিয়ে ভালো করে নেড়ে চেড়ে ঢাকনা দিয়ে ঢেকে দিলাম।

IMG_1652138744863.jpg


ধাপ - ৬

  • কিছুক্ষণ পর ঢাকনা উঠিয়ে দেখলাম তরকারিটা কষানো হয়ে গেছে। তারপর এর মধ্যে পরিমাণমতো পানি দিয়ে ঢাকনা দিয়ে ঢেকে প্রায় ১০ মিনিটের মত চুলায় রেখে দিলাম।

IMG_1652138925529.jpg


ধাপ - ৭

  • ১০ মিনিট পর ঢাকনা উঠিয়ে দেখলাম তরকারিটা হয়ে এসেছে তারপর চুলা বন্ধ করে চুলা থেকে নামিয়ে নিলাম। দেখুন তৈরি হয়ে গেল খুব সহজেই চিংড়ি মাছ দিয়ে জালি কুমড়া সুস্বাদু রেসিপি

20220510_004542.jpg


শেষ ধাপ

  • এরপর আমি একটি বাটিতে ঢেলে সুন্দর করে গরম গরম পরিবেশন করলাম। এই রেসিপিটি গরম ভাত দিয়ে খেতে খুবই সুস্বাদু লাগে।

20220509_214106.jpg


20220509_214129.jpg


আমি আশা করি আমার রেসিপিটি আপনাদের কাছে ভালো লেগেছে। যদি কোন ভুল হয়ে থাকে তাহলে ক্ষমার সুন্দর দৃষ্টিতে দেখবেন। সবাই ভালো এবং সুস্থ থাকবেন।

♥️ আমার পোস্টটি দেখা এবং পড়ার জন্য সবাইকে অনেক ধন্যবাদ ♥️

Sort:  
 2 years ago 

বাহ আপনার জালি কুমড়া এবং চিংড়ি রেসিপির কালার খুব সুন্দর এসেছে। এমন কালার দেখে আমার তো খুব খেতে ইচ্ছে করছে আপু। মনে হচ্ছে এটি খেতে খুবই সুস্বাদু হয়েছে। খুবই মজাদার একটা রেসিপি ছিল। অবশ্য চিংড়ি মাছ দিয়ে চিংড়ি মাছ যেকোনো তরকারি খুব ভালো। আপনাকে ধন্যবাদ এত সুন্দর একটা রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনার জন্য শুভেচ্ছা রইল।

 2 years ago 

আপনাকে অনেক অনেক ধন্যবাদ এত সুন্দর একটি মন্তব্যের মাধ্যমে উৎসাহিত করার জন্য আপনার জন্য রইল অনেক অনেক শুভেচ্ছা ও শুভকামনা।

 2 years ago 

আপু আপনি খুব সুন্দর ভাবে চিংড়ি মাছ দিয়ে জালি কুমড়া রেসিপি তৈরি করেছেন। আমি এভাবে চিংড়ি মাছ দিয়ে কুমড়া রেসিপি তৈরি করলে খেতে খুব পছন্দ করি। আমার কাছেও চিংড়ি মাছ রান্না করে খেতে অনেক ভালো লাগে। আপনি খুব সুন্দর একটি রেসিপি আমাদের সাথে শেয়ার করেছেন। আপনার রেসিপির ধাপগুলো খুব সুন্দর ভাবে বর্ণনা করেছেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ এতো সুস্বাদু রেসিপি শেয়ার করার জন্য।

 2 years ago 

চিংড়ি মাছ দিয়ে জালি কুমড়ার সুস্বাদু রেসিপি শেয়ার করেছেন দারুন হয়েছে। এভাবে রান্না করে খেতে অনেক সুস্বাদু। অনেক সুন্দর করে সাজিয়ে উপস্থাপনা করেছেন। আপনার জন্য শুভ কামনা রইলো।

 2 years ago 

অনেক অনেক ধন্যবাদ এত সুন্দর একটি মন্তব্যের মাধ্যমে উৎসাহ দেওয়ার জন্য আপনার জন্য শুভেচ্ছা ও শুভকামনা রইল।

 2 years ago 

এভাবে ছোট চিংড়ি মাছ দিয়ে জালি কুমড়া আমার কখনো খাওয়া হয়েছে কিনা মনে নেই। তবে আপনার রেসিপি টা দেখে খেতে খুব ইচ্ছে করছে। দেখেই বোঝা যাচ্ছে এটা খুবই সুস্বাদু এবং মজাদার হবে । এত সুন্দর একটা রেসিপি শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

এভাবে একদিন রান্না করে খেয়ে দেখবেন খেতে কিন্তু সত্যি খুব ভালো লাগে। সুন্দর মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ আপনার জন্য শুভেচ্ছা রইল।

 2 years ago 

জালি কুমড়া আমার খুবই ভালো লাগে। বিশেষ করে শুধুমাত্র মসুর ডালের সাথে রান্না করলে আমার কাছে অনেক ভালো লাগে। চিংড়ি মাছ দিয়েও খুব সুস্বাদু হয়। আপনি তো ২ টাই ব্যাবহার করেছেন। আপনার রেসিপি দেখতে খুবই লোভনীয় লাগছে। ধন্যবাদ আপনাকে সুস্বাদু রেসিপি আমাদের সাথে শেয়ার করার জন্য। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

একটা সুন্দর গঠনমূলক একটি মন্তব্যের মাধ্যমে আমাকে উৎসাহিত করার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ আপনার জন্য রইল অনেক শুভেচ্ছা ও শুভকামনা।

 2 years ago 

চিংড়ির সাথে মিষ্টি কুমড়া খুবই সুস্বাদু লাগে আমার কাছে।। এ ধরনের খাবার আমি প্রায়ই খেয়ে থাকি ।আপনার রেসিপির প্রক্রিয়াটা আমার কাছে বেশ ভালো লেগেছে। ধাপ গুলো সুন্দর ভাবে উপস্থাপনের মাধ্যমে শেয়ার করেছেন যা বুঝতে সুবিধা হয়েছে।। ধন্যবাদ আপনাকে শেয়ার করার জন্য।।

 2 years ago 

আপনাকে অনেক অনেক ধন্যবাদ ভাইয়া এত সুন্দর একটি মন্তব্যের মাধ্যমে উৎসাহ দেওয়ার জন্য আপনার জন্য রইল অনেক অনেক শুভেচ্ছা ও শুভকামনা।

 2 years ago 

আপু আপনি যে রান্না করতে ভালবাসেন তার প্রমাণ হল রান্না করার রেসিপি ছবি। দেখেই বোঝা যাচ্ছে খেতে ভীষণ সুস্বাদু হয়েছিল। বাসায় অবশ্যই ট্রাই করে দেখব। জালি কুমড়া দিয়ে চিংড়ি মাছের রেসিপির প্রস্তুত প্রণালি সুন্দরভাবে বর্ণনা করেছেন।ধন্যবাদ আপু।

 2 years ago 

ভাইয়া আপনার মন্তব্যটি পড়ে খুব ভালো লাগলো। ধন্যবাদ ভাইয়া এত সুন্দর মন্তব্যের মাধ্যমে উৎসাহিত করার জন্য আপনার জন্য রইল অনেক অনেক শুভেচ্ছা ও শুভকামনা।

 2 years ago 

চিংড়ি মাছ দিয়ে জালি কুমড়া সুস্বাদু রেসিপি অনেক সুন্দর ছিল। আমি একটু আগেই জালি কুমড়া খেলাম। আপনি দারুণ দক্ষতায় রান্নাটি সম্পূর্ণ করেছেন প্রয়োজনীয় উপকরণগুলি সঠিক মাত্রায় তুলে ধরেছেন। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

আপনার মূল্যবান মন্তব্য করে আমাকে উৎসাহ দেওয়ার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া আপনার জন্য রইল অনেক অনেক শুভেচ্ছা ও শুভকামনা।

 2 years ago (edited)

আপু আপনার রেসিপিটি দেখতে খুবই লোভনীয় হয়েছে । চিংড়ি দিয়ে রান্না করা সকল রেসিপিই খেতে খুবই মজাদার হয়। মনে হচ্ছে আপনার রেসিপি টিও মজার হয়েছে। ধন্যবাদ আপনাকে আপু সুন্দর একটি রেসিপি শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর একটি গঠনমূলক মন্তব্যের মাধ্যমে আমাকে উৎসাহ দেওয়ার জন্য আপনার জন্য রইল অনেক অনেক শুভেচ্ছা ও শুভকামনা।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.14
JST 0.030
BTC 60023.73
ETH 3191.15
USDT 1.00
SBD 2.45