পাঙ্গাস মাছ ভুনার সুস্বাদু রেসিপি || ১০% পে-আউট 'লাজুক-খ্যাক' এর জন্য

in আমার বাংলা ব্লগ2 years ago

হ্যালো বন্ধুরা, 💞

"আসসালামু আলাইকুম" সবাই কেমন আছেন? নিশ্চয় আল্লাহর অশেষ রহমতে সবাই খুব ভালো এবং সুস্থ আছেন। আল্লাহর রহমতে আমিও খুব ভালোই আছি । আমি রান্না করতে খুব পছন্দ করি। তাই আমার বাংলা ব্লগে আজকে আমি আপনাদের সাথে আরো একটি রেসিপি নিয়ে হাজির হলাম। কথায় আছে আমরা মাছে ভাতে বাঙালি। মাছ সবাই খুব পছন্দ করে। আমিও মাছ খেতে খুবই পছন্দ করি।

তাই আমার আজকের রেসিপিটি হচ্ছে পাঙ্গাস মাছ ভুনার সুস্বাদু রেসিপি। পাঙ্গাস মাছ আমি এবং আমার বাচ্চারা খুবই পছন্দ করে কারণ পাঙ্গাস মাছের কাঁটা খুবই কম । আমি প্রায় সময় পাঙ্গাস মাছ রান্না করি। তাই আজকে টমেটো দিয়ে পাঙ্গাস মাছ ভুনার এই সুস্বাদু রেসিপিটি আপনাদের সাথে শেয়ার করছি। এই রেসিপিটি খেতে খুবই মজাদার। গরম গরম ভাত দিয়ে খেতে খুবই ভালো লাগে।আমার আজকের রেসিপিটির প্রত্যেকটি ধাপ আমি আপনাদের সাথে শেয়ার করেছি।আশা করছি আমার রেসিপিটি আপনাদের কাছে ভালো লাগবে। তাহলে চলুন শুরু করা যাক।


IMG_1646821135443.jpg


প্রয়োজনীয় উপকরন সমুহ:

  • পাঙ্গাস মাছ
  • টমেটো
  • পেঁয়াজ
  • কাঁচা মরিচ
  • রসুন বাটা
  • হলুদের গুঁড়া
  • মরিচের গুঁড়া
  • জিরা গুড়া
  • ধনিয়াপাতা
  • লবণ
  • তেল

20220308_123621_mfnr.jpg


ধাপ - ১

  • প্রথমে আমি চুলাতে একটি ফ্রাইপেন বসালাম। তারপর ফ্রাইপেনের মধ্যে পরিমান মত তেল দিয়ে তেলটা গরম হওয়ার জন্য অপেক্ষা করলাম। তারপর আমি মাছ গুলোর মধ্যে পরিমাণমতো হলুদের গুঁড়া মরিচের গুঁড়া লবণ দিয়ে ভালো করে মাছগুলো মেখে নিলাম।

20220308_123808.jpg20220308_123842.jpg
20220308_123946.jpg

ধাপ - ২

  • তারপর তেলটা গরম হয়ে গেলে মাছগুলো তেলের মধ্যে দিয়ে দিলাম এবং উল্টেপাল্টে ভালো করে মাছ গুলো লাল লাল করে ভেজে নিলাম।

20220308_124017_mfnr.jpg20220308_124714.jpg
20220308_124814.jpg

ধাপ - ৩

  • তারপর মাছগুলো উঠিয়ে রাখার পর ফ্রাইপেনে যে তেলটুকু আছে এর মধ্যে পেঁয়াজ, কাঁচা মরিচ দিয়ে একটু ভেজে নিলাম।

20220308_124906.jpg20220308_124927.jpg
20220308_125034.jpg

ধাপ - ৪

  • পেঁয়াজ মরিচ গুলো ভাজা হয়ে গেলে এরমধ্যে পরিমাণমত রসুন বাটা, হলুদের গুঁড়া, মরিচের গুঁড়া, জিরা গুঁড়া, লবণ দিয়ে নেড়েচেড়ে মসলা এটাকে কিছুক্ষণ কষিয়ে নিলাম।

20220308_125118.jpg20220308_125159.jpg

ধাপ - ৫

  • এরপর মসলা কষানো হয়ে গেলে এর মধ্যে কেটে রাখা টমেটো গুলো দিয়ে ভালো করে নেড়ে চেড়ে ঢাকনা দিয়ে ঢেকে মসলাগুলোর সাথে কিছুক্ষণ কষিয়ে নিলাম।

20220308_125233.jpg20220308_125308.jpg
20220308_125405.jpg

ধাপ - ৬

  • এরপরে ঢাকনা উঠে দেখলাম টমেটোগুলো কষানো হয়ে গেছে। তারপর পরিমাণমতো পানি দিয়ে দিলাম এবং পানিটা বলক আসা পর্যন্ত অপেক্ষা করলাম। তারপর পানিটা বলক আসলে পানির মধ্যে মাছ গুলো দিয়ে দিলাম। তারপর ঢাকনা দিয়ে ঢেকে ১০ মিনিটের মত চুলায় রেখে দিলাম।

20220308_125533.jpg20220308_125622.jpg
20220308_125830.jpg20220308_125908.jpg

ধাপ - ৭

  • কিছুক্ষণ পর ঢাকনা সরিয়ে দেখলাম পাঙ্গাস মাছ ভুনাটা প্রায় হয়ে এসেছে। তারপর এরমধ্যে ধনেপাতা দিয়ে দিলাম।

20220308_131137.jpg20220308_131209.jpg
20220308_131236.jpg

ধাপ - ৮

  • এবং একটু পরেই চুলা বন্ধ করে চুলা থেকে নামিয়ে নিলাম। দেখুন তৈরি হয়ে গেল খুব সহজেই পাঙ্গাস মাছ ভুনার সুস্বাদু রেসিপি।

20220308_131309.jpg

শেষ ধাপ

  • এরপর আমি একটি প্লেটে ঢেলে সুন্দর করে গরম গরম পরিবেশন করলাম। এই রেসিপিটি গরম ভাত দিয়ে খেতে খুবই সুস্বাদু লাগে।

20220308_181355.jpg

20220308_133807.jpg

আমি আশা করছি আমার রেসিপিটি আপনাদের কাছে ভালো লেগেছে। যদি কোন ভুল হয়ে থাকে তাহলে ক্ষমার সুন্দর দৃষ্টিতে দেখবেন। সবাই ভালো এবং সুস্থ থাকবেন।

💞 আমার পোস্টটি দেখা এবং পড়ার জন্য সবাইকে অনেক ধন্যবাদ 💞

Sort:  
 2 years ago 

আমার এই মাছটি হচ্ছে সবচেয়ে ফেবারিট খাবার। কিন্তু দুঃখের বিষয় হচ্ছে বাড়িতে কেউ না খাওয়ার কারণে বেশি খাওয়া হয়ে উঠে না। আপনি যেভাবে রান্না করেছেন আপু দেখে মনে হচ্ছে খুবই সুস্বাদু হয়েছে।

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া এত সুন্দর একটি মন্তব্যের মাধ্যমে আমাকে উৎসাহিত করার জন্য আপনার জন্য রইল অনেক অনেক শুভেচ্ছা ও শুভকামনা।

 2 years ago 

কি দেখালেন আপু, আপনার তৈরি পাঙ্গাস মাছের রেসিপি দেখে মনে হচ্ছে এক্ষুনি গিয়ে খেয়ে আসি। যদিওবা আমি খুব বেশি একটা পাঙ্গাস মাছ খাই না। কিন্তু আপনার তৈরি পাঙ্গাস মাছের ভুনা দেখে মনে হচ্ছে খুবই সুস্বাদু ও মজাদার হয়েছে। এবং পাঙ্গাস মাছের রেসিপিটির রং এতটাই সুন্দর লাগছে, যে কারোরই দেখলে খাওয়ার লোভ লাগবে। ধন্যবাদ আপু, সুস্বাদু পাঙ্গাস মাছের ভুনা রেসিপি আমাদের মাঝে উপস্থাপন করার জন্য এবং এই রেসিপিটির রন্ধনপ্রণালীর প্রত্যেকটি ধাপ খুব সহজ ভাবে আমাদের মাঝে তুলে ধরার জন্য। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

আপনার মন্তব্যটি পড়ে খুব ভালো লাগলো ধন্যবাদ ভাইয়া আপনাকে এত সুন্দর একটি মন্তব্যের মাধ্যমে উৎসাহ দেওয়ার জন্য আপনার জন্য রইল অনেক অনেক শুভেচ্ছা ও শুভকামনা।

 2 years ago 

পাঙ্গাস মাছ ভুনার সুস্বাদু রেসিপি দেখে জিভে পানি চলে আসলো। পাঙ্গাস মাছ এভাবে বেশি করে পেঁয়াজ ও টমেটো দিয়ে ভুনা করলে খেতে খুবই সুস্বাদু হয়। ধন্যবাদ আপনাকে সুস্বাদু একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

এত সুন্দর একটি গঠনমূলক মন্তব্যের মাধ্যমে আমাকে উৎসাহিত করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া আপনার জন্য রইল অনেক অনেক শুভেচ্ছা ও শুভকামনা।

 2 years ago 

আপু মনি আপনার পাঙ্গাস মাছ ভুনা দেখে আর লোভ সামলাতে পারছি না। এত সুন্দর কালার হয়েছে যে দেখেই খেতে ইচ্ছে করছে।এমনেতেই মাছ ভুনা অনেক পছন্দের তার মধ্যে যদি টমেটো দিয়ে করা হয় তাহলে তো কোনো কথাই নেই। রেসিপির প্রতিটি ধাপ খুব সুন্দর ভাবে উপস্থাপন করেছেন। আপনার জন্য অনেক শুভকামনা রইল।

 2 years ago 

এত সুন্দর গঠনমূলক একটি মন্তব্যের মাধ্যমে আমাকে উৎসাহিত করার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ আপু। আপনার জন্য রইল অনেক অনেক শুভেচ্ছা ও শুভকামনা।

 2 years ago 

খুব সুন্দর রেসিপি শেয়ার করেছেন আপনি। জিভে জল চলে এসেছে আপনার রেসিপি দেখে। রেসিপির কালার টা খুব সুন্দর এসেছে। দেখে মনে হচ্ছে খুবই সুস্বাদু হয়েছে। খুব সুন্দর ভাবে প্রতিটি ধাপ আমাদের সাথে উপস্থাপন করেছেন। আপনাকে ধন্যবাদ এবং শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

আপনাকে অনেক অনেক ধন্যবাদ এত সুন্দর একটি গঠনমূলক মন্তব্যের মাধ্যমে আমাকে উৎসাহিত করার জন্য আপনার জন্য রইল অনেক অনেক শুভেচ্ছা ও শুভকামনা।

 2 years ago 

আপনার তৈরি করা রেসিপিটি দেখেই জিভে জল চলে আসলো । আপনি অনেক সুন্দর ভাবে রেসিপিটি তৈরি করার পাশাপাশি ধাপ গুলো অনেক সুন্দর ভাবে উপস্থাপন করেছেন ।
আপনার জন্য শুভকামনা রইল

 2 years ago 

আপনাকে অনেক অনেক ধন্যবাদ ভাইয়া এতো সুন্দর একটি মন্তব্যের মাধ্যমে আমাকে উৎসাহ দেওয়ার জন্য জন্য রইলো অনেক শুভকামনা।

 2 years ago 

আপু আপনার রান্না করা পাংগাস মাছের ভুনা রেসিপিটি দেখেতো আমার জিভে জল চলে এলো৷ মনে হচ্ছে খেতে খুবই মজার হয়েছে খেতে। সত্যি বলতে আমার জিভে জল চলে এলো। আপনার উপস্থাপনাও দারুণ হয়েছে। ধন্যবাদ।

 2 years ago 

এত সুন্দর করে গঠনমূলক একটি মন্তব্যের মাধ্যমে আমাকে উৎসাহিত করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া আপনার জন্য রইল অনেক অনেক শুভেচ্ছা ও শুভকামনা।

কে কি বলে বলুক পাঙ্গাস মাছ আমার অনেক পছন্দের একটা মাছ। এ মাছটি অনেক পছন্দের হওয়ার কারণ হল এই মাছে তেমন একটা কাঁটা নেই। আর এটি খেতে অনেক মজাদার হয়ে থাকে। আপু আপনি অনেক সুন্দর করে এই মাছের ভুনা রেসিপি তৈরি করেছেন। রেসিপি দেখেই জিভে পানি চলে আসলো। মনে হয় এখনই গিয়ে খেয়ে আসি। আপনাকে অনেক অনেক ধন্যবাদ আমার পছন্দের মাছের রেসিপি সুন্দরভাবে শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনার মন্তব্যটি পড়ে খুব ভালো লাগলো। ধন্যবাদ ভাইয়া আপনাকে এত সুন্দর একটি গঠনমূলক মন্তব্যের মাধ্যমে আমাকে উৎসাহিত করার জন্য আপনার জন্য রইল অনেক অনেক শুভেচ্ছা ও শুভকামনা।

 2 years ago 
পাঙ্গাস মাছ ভুনা আমার নিজেরও অনেক ভালো লাগে। বিশেষ করে মাছটা আগে তেলে ভেজে নিলে মজা দ্বিগুন হয়ে যায়। আপনি সব কিছু খুবই সুন্দর ভাবে উপস্থাপন করেছেন। এই রেসিপি যার চোখে পড়বে তারই খেতে মন চাইবে যদি সে পাঙ্গাস পছন্দ করে। ধন্যবাদ আপু 🤟💞
 2 years ago 

এত সুন্দর একটি গঠনমূলক মন্তব্যের মাধ্যমে আমাকে উৎসাহিত করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ আপনার জন্য রইল অনেক অনেক শুভেচ্ছা ও শুভকামনা।

 2 years ago 

আপু আপনার পাঙ্গাস মাছ ভুনা রেসিপি টা আমার কাছে খুবই ভালো লেগেছে। আর আপনি যে পদ্ধতিতে রান্না করেছেন আমরা সাধারণত সেই পদ্ধতি রান্না করে থাকে। সেজন্য আপনার রান্নার পদ্ধতিটা আমার কাছে অনেক ভালো লেগেছে। আর আপনার রান্নার কালার টা খুবই সুন্দর এসেছে কালার দেখে বোঝা যাচ্ছে যে এটা খেতে খুবই মজার হবে। অনেক ধন্যবাদ আপনাকে আর আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 2 years ago 

এত সুন্দর গঠনমূলক একটি মন্তব্যের মাধ্যমে আমাকে উৎসাহিত করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া আপনার জন্য রইল অনেক অনেক শুভেচ্ছা ও শুভকামনা।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.029
BTC 56588.25
ETH 2399.94
USDT 1.00
SBD 2.32