লাল শাক ভাজির সুস্বাদু রেসিপি || ১০% পে-আউট 'লাজুক-খ্যাক' এর জন্য

in আমার বাংলা ব্লগ2 years ago

♥️ হ্যালো বন্ধুরা ♥️

"আসসালামু আলাইকুম" সবাই কেমন আছেন? নিশ্চয় আল্লাহর অশেষ রহমতে সবাই খুব ভালো এবং সুস্থ আছেন। আল্লাহর রহমতে আমিও খুব ভালোই আছি । আমি রান্না করতে খুব পছন্দ করি। তাই আমার বাংলা ব্লগে আজকে ও আমি আপনাদের সাথে আরো একটি রেসিপি নিয়ে হাজির হলাম।

আমার আজকে রেসিপিটি হচ্ছে লাল শাক ভাজির সুস্বাদু রেসিপি। লাল শাক আমাদের শরীরের জন্য খুবই উপকারি। এই লাল শাক ভাজি করে খেতে খুবই ভালো লাগে। লাল শাক ভাজি খেতে খুবই সুস্বাদু, আমার কাছে খুবই ভালো লাগে।

আর এই রেসিপিটি খুব অল্প সময়ে তৈরি করা যায়। আজকে আমি আমার রেসিপিটির প্রত্যেকটি ধাপ আপনাদের সাথে শেয়ার করেছি। এটা খেতে আসলেই খুব সুস্বাদু। আশা করছি আমার রেসিপিটি আপনাদের কাছে ভালো লাগবে। তাহলে চলুন শুরু করা যাক।


20221020_134637~2.jpg


প্রয়োজনীয় উপকরন সমুহ:

  • লাল শাক
  • পেঁয়াজ
  • কাঁচা মরিচ
  • রসুন কুচি
  • লবণ
  • তেল

20221020_125426.jpg20221020_130815_mfnr.jpg

ধাপ - ১

  • প্রথমে আমি লাল শাকগুলো ধুয়ে পরিষ্কার করে পানি ঝরিয়ে তারপর কুচি কুচি করে কেটে নিলাম।

1666379184788.jpg


ধাপ - ২

  • তারপর আমি লাল শাকগুলো একটু ভাপ দিয়ে নিব এর জন্য সবগুলো শাক একটি পাতিলে নিয়ে চুলায় বসিয়ে দিলাম। তারপর পরিমাণ মতো লবণ দিলাম। আমি ভাঁজ করার সময় এবং ভাপ দেওয়ার সময় ঢাকনা ব্যবহার করি না কারণ তাতে শাকের কালার টা নষ্ট হয়ে যায়।

1666374163363.jpg


ধাপ - ৩

  • তারপর চুলার আচ কমিয়ে ভালো করে নেড়ে চেড়ে লাল শাকের ভেতর থেকে যে পানিটা বের হয়েছে সেই পানিটা শুকিয়ে নিলাম। তারপর চুলা থেকে নামিয়ে নিলাম।

1666374253866.jpg


ধাপ - ৪

  • তারপর চুলার মধ্যে একটি কড়াই বসালাম। কড়াই এর মধ্যে পরিমাণ মতো তেল দিয়ে এর মধ্যে পেঁয়াজ কুচি কাঁচামরিচ কুচি এবং রসুন কুচি দিয়ে দিলাম।

1666374393498.jpg


ধাপ - ৫

  • তারপর পেয়াজ, মরিচ এবং রসুনগুলো ভালো করে ভেজে নিলাম।

1666374554256.jpg


ধাপ - ৬

  • পেঁয়াজ মরিচগুলো ভাজা হয়ে গেলে এর মধ্যে ভাপ দিয়ে রাখা লাল শাকগুলো দিয়ে দিলাম। তারপর ভালো করে নেড়ে চেড়ে ভেজে নেব।

1666374892993.jpg


ধাপ - ৭

  • কিছুক্ষণ ভাজার পর দেখলাম শাকটা হয়ে এসেছে তারপর চুলা বন্ধ করে চুলা থেকে নামিয়ে নিলাম। দেখুন খুব সহজেই তৈরি হয়ে গেল লাল শাক ভাজির মজাদার রেসিপি।

1666375057223.jpg


শেষ ধাপ

  • এরপর আমি একটি প্লেটে ঢেলে উপরে দুটো শুকনো মরিচ ভাজা দিয়ে সুন্দর করে গরম গরম পরিবেশন করলাম। এই রেসিপিটি গরম ভাত দিয়ে খেতে খুবই সুস্বাদু লাগে।

20221020_134648~2.jpg20221020_134523~2.jpg
20221020_134637~2.jpg

আমি আশা করি আমার রেসিপিটি আপনাদের কাছে ভালো লেগেছে। যদি কোন ভুল হয়ে থাকে তাহলে ক্ষমার সুন্দর দৃষ্টিতে দেখবেন। সবাই ভালো এবং সুস্থ থাকবেন।

শুভেচ্ছান্তে : @sshifa

♥️ আমার পোস্টটি দেখা এবং পড়ার জন্য সবাইকে অনেক ধন্যবাদ ♥️

Sort:  
 2 years ago 

অল্প সময়ে স্বল্প খরচে খুবই সুস্বাদু এবং মজাদার একটি ভাজির রেসিপি প্রস্তুত করেছেন এ ধরনের খাবার আমারও খুবই ফেভারিট বিশেষ করে ডাল ভাত আর শাক ভাজি একসাথে করে খেতে অনেক মজা লাগে।।

তাছাড়া এ ধরনের রেসিপি সকালে অথবা বিকেলের রাস্তায় রুটি অথবা পরোটা দিয়ে খেতে আরো বেশি মজা লাগে।।

রেসিপির প্রস্তুত প্রণালী খুব সুন্দরভাবে উপস্থাপন করেছেন আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।।

 2 years ago 

আপনি ঠিকই বলেছেন ডাল ভাত আর শাক ভাজি একসাথে করে খেতে অনেক মজা লাগে।
আপনাকে অনেক অনেক ধন্যবাদ এত সুন্দর একটি গঠনমূলক মন্তব্যের মাধ্যমে আমাকে উৎসাহিত করার জন্য। আপনার জন্য অনেক অনেক শুভেচ্ছা ও শুভকামনা রইল।

 2 years ago 

গ্রামের সব থেকে পরিচিত রেসিপি লাল শাক এবং সাদা শাক এটা যেমন পুষ্টিকর তেমনি খুব কম টাকায় পাওয়া যায়।তবে জানিনা কেনো এই সময়ে এটার দাম এতো বেড়ে গিয়েছে অনেক সুন্দর করে উপস্থপনা করেছেন আমার খুব পছন্দের একটি রেসিপি ধন্যবাদ আপনাকে আপু

 2 years ago 

আপনাকে অনেক অনেক ধন্যবাদ এত সুন্দর একটি গঠনমূলক মন্তব্য করার জন্য। আপনার জন্য অনেক অনেক শুভেচ্ছা রইল।

 2 years ago 

লালশাক ভাজি আমার খুবই পছন্দ। ছোটবেলায় খুব মজা করে খেতাম এই লালশাক। কারন একটু ঝোল নিয়ে মাখলেই সব লাল রং হয়ে যায়। আপনার লাল শাক ভাজি দেখে মনে হচ্ছে অনেক সুস্বাদু হয়েছে। কালার টা খুব লোভনীয় দেখাচ্ছে। সুস্বাদু রেসিপি শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

আপনার মন্তব্যটি পড়ে আমার কাছে অনেক ভালো লেগেছে। এত সুন্দর একটি মূল্যবান মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 2 years ago 

আপু আপনি আজকে আমাদের মাঝে লাল শাক ভাজির সুস্বাদু রেসিপি তৈরি করে শেয়ার করেছেন। আমাদের পুকুরের বাউরির উপরে অনেক লালশাক রয়েছে আমরা প্রায় দিনে সেখান থেকে লালশাক নিয়ে এসে রান্না করে খেয়ে থাকি। ঠিক বলেছেন আপু, লাল শাক শরীরের জন্য অনেক উপকার। আপনার তৈরি লালশাক ভাজির রেসিপি দেখে মনে হচ্ছে খেতে অনেক সুস্বাদু হবে আপু।

 2 years ago 

অসাধারণ একটি মন্তব্য করেছেন। আপনাকে অনেক অনেক ধন্যবাদ এত সুন্দর একটি মন্তব্যের মাধ্যমে আমার পাশে থাকার জন্য। আশা করি এভাবে সুন্দর সুন্দর মন্তব্যের মাধ্যমে আমার পাশে থাকবেন ।

 2 years ago 

লাল শাক ভাজি পছন্দ করে না এরকম মানুষ খুঁজে পাওয়া খুব কঠিন। বিশেষ করে মসুরের ডালের সঙ্গে যদি লাল শাক যোগ করা হয় তাহলে তো আর কোন কথাই নেই। এ ধরনের রেসিপি খুব কম খাওয়া হয় তবে বর্তমান সময়ে মেসে থাকার কারণে প্রায় মাঝে মাঝেই এ ধরনের রেসিপি খাওয়া হয় খুবই সুস্বাদু লাগে। আপনি বরাবরই আমাদের মাঝে অনেক মজাদার মজাদার রেসিপি শেয়ার করে থাকেন এটা আমরা সকলেই জানি। ধন্যবাদ আপনাকে মজাদার একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

মসুরের ডালের সঙ্গে লাল শাক যোগ করে কখনো খাওয়া হয়নি। আপনাকে অনেক অনেক ধন্যবাদ এত সুন্দর একটি উৎসাহমূলক মন্তব্য করার জন্য।

 2 years ago 

লালশাকের মজাদার রেসিপি তৈরি করেছেন। আসলে লালশাক আমার খুবই প্রিয়। আর এই লাল শাক খেতে বেশি মজা লাগে। বিশেষ করে গরম ভাতের সাথে, আপনার রেসিপি আমার খুবি ভালো লেগেছে।

 2 years ago 

সুন্দর মন্তব্য করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ। আপনার জন্য অনেক অনেক শুভেচ্ছা ও শুভকামনা রইল।

 2 years ago 

গরম ভাতের সাথে লালশাক খেতে খুব ভালো লাগে আমার। আবার মসুরের ডাল দিয়েও লালশাক খেতে ভীষণ ভালো লাগে। আপনার রান্না করা লালশাক অনেক ভালো হয়েছে, খেতেও নিশ্চয়ই অনেক মজা হয়েছে। অনেক ধন্যবাদ আপনাকে প্রতিটি ধাপে ধাপে রেসিপিটা উপস্থাপন করার জন্য।

 2 years ago 

আপনাকে অনেক অনেক ধন্যবাদ সুন্দর মন্তব্য করার জন্য। আপনার জন্য রইল অনেক অনেক শুভেচ্ছা।

 2 years ago 

ছোটবেলায় লাল শাক যখন আম্মু রান্না করত তখন এর ঝোলগুলো আমরা বলতাম রক্ত ।রক্ত দিয়ে ভাত খাচ্ছি ।আজ আপনার লাল শাকগুলো টকটকে লাল দেখাচ্ছে তাই এ কথাটি মনে পড়ল ।লাল শাক রান্না করার চাইতে ভাজি খেতে অনেক ভালো লাগে ।আপনার পরিবেশন দেখেই আপু আমি লোভ সামলাতে পারছি না। দারুন রেসিপি করেছেন আপু দারুন।

 2 years ago 

আপনাকে অনেক অনেক ধন্যবাদ এত সুন্দর একটি মূল্যবান মন্তব্য করে আমাকে উৎসাহ দেওয়ার জন্য। আপনার জন্য অনেক অনেক শুভেচ্ছা ও শুভকামনা রইল।

 2 years ago 

বাহ আপনারা সুন্দর করে লাল শাক ভাজির সুস্বাদু রেসিপি করেছেন। একদম লবণীয় পোস্ট। লাল শাক ভাজি খেতে আমার খুব ভালো লাগে। তবে এখন আমাদের এখানে তেমন পাওয়া যায় না। আপনার রেসিপিটি দেখে আমার খেতে খুব ইচ্ছে করতেছে। আপনি অনেক সুস্বাদু একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করেছেন। শেয়ার করার জন্য ধন্যবাদ অনেক অনেক শুভকামনা রইল।

 2 years ago 

আপনাকে অনেক অনেক ধন্যবাদ এত সুন্দর একটি মন্তব্য করে আমাকে উৎসাহিত করার জন্য। আশা করি এভাবে আমার পাশে থাকবেন।

 2 years ago 

আপনি ঠিকই বলেছেন আপু লাল শাক আমাদের শরীরের জন্য অনেক উপকারী
এবং স্বাস্থ্যসম্মত। তাই আপনার লালশাকের পুরো রেসিপিটি মনোযোগ সহকারে দেখলাম। দারুন করে রান্না করেছেন আপনি। এত চমৎকার একটি রেসিপি আমাদের সাথে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। আর হ্যাঁ আপনি রান্না করতে পছন্দ করেন জেনে অনেক খুশী হলাম।♥♥

 2 years ago 

আপনাকে অনেক অনেক ধন্যবাদ এত সুন্দর একটি গঠনমূল মন্তব্য করার জন্য। আপনার জন্য রইল অনেক শুভকামনা।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.029
BTC 61039.43
ETH 2460.28
USDT 1.00
SBD 2.66