সুস্বাদু পাবদা মাছ ভুনা রেসিপি || ১০% পে-আউট 'লাজুক-খ্যাক' এর জন্য

in আমার বাংলা ব্লগ3 years ago

হ্যালো বন্ধুরা, 💞

"আসসালামু আলাইকুম" সবাই কেমন আছেন? নিশ্চয় আল্লাহর অশেষ রহমতে সবাই খুব ভালো এবং সুস্থ আছেন। আল্লাহর রহমতে আমিও খুব ভালোই আছি । আমি রান্না করতে খুব পছন্দ করি। তাই আমার বাংলা ব্লগে আজকে আমি আপনাদের সাথে আরো একটি রেসিপি নিয়ে হাজির হলাম।
আমার আজকে রেসিপিটি হচ্ছে সুস্বাদু পাবদা মাছ ভুনা রেসিপি। এই রেসিপিটি খেতে খুবই সুস্বাদু। আমার আজকের রেসিপিটির প্রত্যেকটি ধাপ আমি আপনাদের সাথে শেয়ার করেছি।আশা করছি আমার রেসিপিটি আপনাদের কাছে ভালো লাগবে। তাহলে চলুন শুরু করা যাক।


IMG_1636850713082.jpg


প্রয়োজনীয় উপকরন সমুহ:

  • পাবদা মাছ
  • পেঁয়াজ
  • কাঁচা মরিচ
  • রসুন বাটা
  • হলুদের গুঁড়া
  • মরিচের গুঁড়া
  • জিরা গুড়া
  • ধনিয়াপাতা
  • লবণ
  • তেল

20211113_192213_mfnr.jpg


ধাপ - ১

  • প্রথমে আমি চুলাতে একটি কড়াই বসালাম। তারপর পরিমাণমতো তেল দিয়ে এর মধ্যে পেঁয়াজ কুচি কাঁচামরিচ কুচি দিয়ে একটু ভেজে নিলাম।

IMG_1636843954851.jpg


ধাপ - ২

  • পেঁয়াজ মরিচ গুলো ভাজা হয়ে গেলে এরমধ্যে পরিমাণমতো রসুন বাটা, হলুদের গুঁড়া, মরিচের গুঁড়া, জিরা গুঁড়া, লবণ দিয়ে নেড়েচেড়ে নিলাম।

IMG_1636844189325.jpg


ধাপ - ৩

  • তারপর মসলার মধ্যে সামান্য একটু পানি দিয়ে নেড়েচেড়ে মসলাটাকে কিছুক্ষণ কষিয়ে নিলাম।

IMG_1636844312299.jpg


ধাপ - ৪

  • এরপর মসলা কষানো হয়ে গেলে মধ্যে পাবদা মাছ গুলো দিয়ে দিলাম।

IMG_1636844416819.jpg


ধাপ - ৫

  • এরপর একটু ভাল করে নেড়ে চেড়ে ঢাকনা দিয়ে ঢেকে অল্প কিছুক্ষণ রেখে দিলাম।

20211114_060516.jpg


ধাপ - ৬

  • কিছুক্ষণ পর ঢাকনা উঠিয়ে এর মধ্যে পরিমাণমতো পানি দিয়ে দিলাম। তারপর ঢাকনা দিয়ে ঢেকে প্রায় ১৫ মিনিটের মত চুলায় রেখে দিলাম।

IMG_1636846112440.jpg


ধাপ - ৭

  • ১৫ মিনিট পর ঢাকনা সরিয়ে দেখলাম পানি একটু শুকিয়ে এসেছে। তারপর এর মধ্যে ধনেপাতা কুচি দিয়ে কিছুক্ষণ রেখে চুলা বন্ধ করে চুলা থেকে নামিয়ে নিলাম। দেখুন খুব সহজেই তৈরি হয়ে গেল সুস্বাদু পাবদা মাছের ভুনা রেসিপি।

IMG_1636846478045.jpg


শেষ ধাপ

  • এরপর আমি একটি প্লেটে ঢেলে সুন্দর করে গরম গরম পরিবেশন করলাম। এই রেসিপিটি গরম ভাত দিয়ে খেতে খুবই সুস্বাদু লাগে।

20211114_000700.jpg


20211114_060730.jpg


আমার রেসিপি হাতে নিয়ে আমার সেলফি।


20211114_071738.jpg


আমি আশা করছি আমার রেসিপিটি আপনাদের কাছে ভালো লাগবে। যদি কোন ভুল হয়ে থাকে তাহলে ক্ষমার সুন্দর দৃষ্টিতে দেখবেন। সবাই ভালো এবং সুস্থ থাকবেন।

💞 আমার পোস্টটি দেখা এবং পড়ার জন্য সবাইকে অনেক ধন্যবাদ 💞

Sort:  
 3 years ago 

পাবদা মাছের রেসিপি টা দেখতে সত্যিই অনেক সুন্দর দেখাচ্ছে। আপনার রান্না করাটা আমার কাছে খুবই ভালো লেগেছে আপু। এত নিখুত ভাবে রান্না করেছেন যে একটা মাছও ভেঙে যায় নি। আপনার রেসিপি টা দেখে বোঝা যাচ্ছে আপনি অনেক সুন্দর রান্না করতে পারেন। আমারতো মাছগুলো দেখে খিদে পেয়ে গেছে। কারণ এত সুন্দরভাবে আপনি রান্না করেছেন। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল যাতে আরো অনেক সুন্দর রেসিপি আমাদের সাথে শেয়ার করতে পারেন

 3 years ago 

আপনাকে অনেক অনেক ধন্যবাদ আপু এত সুন্দর করে আপনার মূল্যবান মন্তব্য ঠিক করার জন্য।

 3 years ago 

পাবদা মাছ খুবই পরিচিত মাছ হলেও এটা সচারচর পাওয়া মুসকিল বটে আমাদের এখানে তো পাওয়ায় যায়না।

এই মাছটির স্বাদ পুষ্টি দুটোই অধিক,আপনি খুব সুন্দর ভাবে দারুন একটি রেসিপি শেয়ার করেছেন।ধাল গুলো খুব গুছিয়ে উপস্থাপন করেছেন।শুভ কামনা রইলো।

 3 years ago 

আপনাকে অনেক অনেক ধন্যবাদ ভাইয়া এত সুন্দর করে আপনার মূল্যবান মন্তব্য করার জন্য।

 3 years ago 

আপু সুন্দর একটি রেসিপি সেয়ার করেছেন। আমার পরিবারের সবাই পাবদা মাছ খেতে পছন্দ করে কিন্তু আজকাল চাষের পাবদা মাছে বাজার ভরা, দেশী পাবদা মাছ পাওয়া কঠিন। আপনার রান্নার প্রক্রিয়াটি সহজ ভাবে বুঝিয়েছেন। আমরা যারা রান্না কম করি তাদের জন্য উপকার যে এই পক্রিয়ায় সহজেই আমরা রান্না করে নিতে পারবো। এখন শীতের দিন বিধায় এই মাছের সাথে টমেট কুচি করে দিলে আরো ভাল টেষ্ট হয়। যাই হোক সবমিলিয়ে ভালই উপস্থাপন করেছেন আপনার রেসিপি টি। ধন্যবাদ।

 3 years ago 

আপনাকে অনেক অনেক ধন্যবাদ ভাইয়া সুন্দর মন্তব্য করার জন্য।

 3 years ago 

আপু আপনারা রেসিপি টি দেখতে খুবই লোভনীয় হয়েছে। দেখে মনে করেন খুবই মজা হয়েছিল। আমারও পছন্দের মাছ।আমিও এটি খেতে খুবই ভালোবাসি। ধন্যবাদ আপনাকে আপু আমাদের মাঝে এটি শেয়ার করার জন্য ও আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল

 3 years ago 

আপনাকে অনেক অনেক ধন্যবাদ এত সুন্দর করে আপনার মূল্যবান মন্তব্যটি করার জন্য।

 3 years ago 

ঠিকই বলেছেন পাবদা মাছ খেতে আসলেই অনেক সুস্বাদু। আমাদের বাসায় এই মাছটি খুব খাওয়া হয়ে থাকে। এই মাছের কাঁটা কম থাকে। বাচ্চারা খেতে পারে সহজেই। পাবদা মাছের রেসিপি টি খুব মজাদার এবং আকর্ষণীয় লাগছে । আপনার রান্নার পদ্ধতি দেখে বোঝা যাচ্ছে যে ম্যাচটি খুব সুস্বাদু হয়েছে। ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

আপু আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর করে আপনার মূল্যবান মন্তব্য টি করার জন্য।

 3 years ago 

পাবদা মাছ ভুনা দেখে জিভে জল চলে আসলো আপু। পাবদা মাছ দিয়ে আপনি দারুন রেসিপি তৈরি করেছেন। গরম ভাতের সাথে পাবদা মাছ ভুনা খেতে খুবই ভালো লাগবে। ধন্যবাদ আপনাকে দারুন একটি রেসিপি শেয়ার করার জন্য।

 3 years ago 

আপনাকে অনেক অনেক ধন্যবাদ ভাই এত সুন্দর মন্তব্য করে আমাকে উৎসাহিত করার জন্য।

 3 years ago 

সুস্বাদু পাবদা মাছ ভুনা রেসিপি ওয়াও অসাধারণ হয়েছে। আমার খুব প্রিয় এটি মাঝে মধ্যে খাওয়া হয়।আপনার রেসিপি খুব লোভনীয় দেখাচ্ছে। মনে হচ্ছে খেতে অনেক সুস্বাদু হবে।
শুভকামনা রইল

 3 years ago 

আপনাকে অনেক অনেক ধন্যবাদ ভাইয়া এতো সুন্দর মন্তব্য করে আমাকে উৎসাহ দেওয়ার জন্য।

 3 years ago 

দারুন রেঁধেছেন তো পাবদা মাছ গুলো ।এভাবে রান্না করলে আসলেই অনেক মজা লাগে। পাবদা মাছ নরম মাছতো তাই ভুনা করে খেলেই বেশি ভালো লাগে আমার কাছে। আমিও মাঝে মাঝে এভাবে করে ভুনা করি ।আমি অবশ্য টমেটো দেই।টমেটো দিলে এর টেস্ট অনেক বেড়ে যায় ।আপনার রান্নার কালারটা দারুণ হয়েছে। শেষে ধনিয়া পাতা দিলে তো আরো বেশি মজা লাগে। আপনি খুব সুন্দরভাবে ধাপে ধাপে রান্না করে দেখিয়েছেন ।ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

আপনাকে অনেক অনেক ধন্যবাদ আপু এত সুন্দর করে আপনার মূল্যবান মন্তব্য কি করার জন্য।

 3 years ago 

অসাধারন একটি পাবদা মাছের রেসিপি করলেন আপু। রান্নার কালারটা ও দেখতে খুব সুন্দর লাগছে।এরকম রান্না দেখলেই খেতে মন চায়। বিশেষ করে রেসিপির প্রতিটি ধাপ খুব সুন্দর ভাবে আমাদের মাঝে উপস্থাপন করেছেন। এত সুন্দর ভাবে পাবদা মাছের ভুনা আমাদের মাঝে শেয়ার করার জন্য অনেক ধন্যবাদ আপু ভালো থাকবেন।

 3 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু এত সুন্দর করে আপনার মূল্যবান মন্তব্যটি করার জন্য।

 3 years ago 

সুস্বাদু পাবদা মাছ ভুনা রেসিপি দেখে তো খেতে ইচ্ছা করছে আপু অনেক সুন্দর করে উপস্থাপনা করেছেন দেখেই বোঝা যাচ্ছে অনেক সুস্বাদু হয়েছে ধন্যবাদ আপনাকে আপু আপনার জন্য শুভকামনা রইলো

 3 years ago 

আপনাকে অনেক অনেক ধন্যবাদ ভাইয়া এত সুন্দর মন্তব্য করে আমাকে উৎসাহিত করার জন্য।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.13
JST 0.028
BTC 57408.28
ETH 3079.77
USDT 1.00
SBD 2.31